কম্পিউটার

কিভাবে একটি PDF পূরণযোগ্য বা টেক্সট যোগ করবেন?

একটি পিডিএফ ফাইল পূরণ করতে সক্ষম হওয়া খুব দক্ষ এবং সুবিধাজনক হতে পারে যখন আপনাকে একটি ফর্ম পূরণ করতে ডেটা প্রবেশ করতে হবে। পূরণযোগ্য পিডিএফ ফর্মগুলি সহজেই পূরণ করা যেতে পারে এবং তারপর মুদ্রিত বা ইমেলের মাধ্যমে গ্রাহকদের কাছে পাঠানো যেতে পারে। যাইহোক, কিছু পিডিএফ নথি অ-সম্পাদনাযোগ্য এবং ফর্মগুলিতে ডেটা প্রবেশ করার জন্য সেগুলিকে একটি পূরণযোগ্য বিন্যাসে রূপান্তর করতে হবে৷

কিভাবে একটি PDF পূরণযোগ্য বা টেক্সট যোগ করবেন?

একটি অ-সম্পাদনাযোগ্য পিডিএফ ফাইলকে একটি পূরণযোগ্য বিন্যাসে রূপান্তর করা ডেটার অখণ্ডতা বা নথির কাঠামো এবং বিন্যাসের সাথে আপস করে না। এমন অনেকগুলি অনলাইন উত্স উপলব্ধ রয়েছে যা সহজ ডেটা এন্ট্রির উদ্দেশ্যে একটি PDF ফাইলকে একটি পূরণযোগ্য বিন্যাসে রূপান্তর করে। আপনি একটি পিডিএফ ফাইলকে একটি পূরণযোগ্য বিন্যাসে রূপান্তর করতে Adobe Acrobat Reader এর মতো ডেস্কটপ অ্যাপ্লিকেশনগুলিও ব্যবহার করতে পারেন তবে মনে রাখবেন যে এর জন্য আপনার একটি সাবস্ক্রিপশন প্রয়োজন৷

একটি অনলাইন পিডিএফ এডিটর ব্যবহার করুন

আমরা একটি অনলাইন PDF এডিটর ব্যবহার করার পরামর্শ দিই যা ব্যবহার করা সহজ এবং ওয়েবে বিনামূল্যে পরিষেবা। অনেক অনলাইন পিডিএফ এডিটর পাওয়া যায় কিন্তু সবগুলো সম্পূর্ণ বিনামূল্যে নয়। কারও কারও দৈনিক সীমা বা আকারের সীমা আরোপ করা হয়েছে যার অর্থ আপনি শুধুমাত্র সীমিত সংখ্যক পূরণযোগ্য PDF তৈরি করতে পারবেন। আমরা pdfescape.com ব্যবহার করার পরামর্শ দিই এটি একটি বিনামূল্যের পরিষেবা যদিও এটির একটি 10MB আকারের সীমাবদ্ধতা রয়েছে৷ আপনি যদি 10MB এর চেয়ে বড় আকারের একটি ফাইল রূপান্তর করতে চান তবে আপনাকে প্রিমিয়াম ব্যবহারকারীতে আপগ্রেড করতে হবে। সাইজ 10MB এর বেশি হলে আপনি আপনার PDF কম্প্রেস করার চেষ্টা করতে পারেন।

  1. আপনার ব্রাউজার খুলুন এবং PDF Escape-এ নেভিগেট করুন।
  2. হোম পেজে, আপনি চয়েন করার বিকল্প দেখতে পাবেন একটি ফাইল অথবা টেনে আনুন একটি PDF ফাইল যা আপনি পূরণযোগ্য হিসাবে রূপান্তর করতে চান। কিভাবে একটি PDF পূরণযোগ্য বা টেক্সট যোগ করবেন?
  3. আপনি একবার ফাইলটি নির্বাচন করলে এটি আপলোড হতে শুরু করবে যা কয়েক সেকেন্ড সময় নিতে পারে৷ কিভাবে একটি PDF পূরণযোগ্য বা টেক্সট যোগ করবেন?
  4. আপলোড সম্পূর্ণ হওয়ার পরে আপনাকে সেই পৃষ্ঠায় পুনঃনির্দেশিত করা হবে যেখানে আপনি PDF এ পাঠ্য সম্পাদনা করতে এবং যোগ করতে পারবেন। এছাড়াও আপনি বস্তু এবং আকার, ছবি এবং হাইপারলিঙ্ক যোগ করতে পারেন। কিভাবে একটি PDF পূরণযোগ্য বা টেক্সট যোগ করবেন?
  5. আপনি পাঠ্যের আকার, রঙ এবং টাইপও পরিবর্তন করতে পারেন। আপনি কি এবং কোথায় পাঠ্য যোগ করতে চান তার উপরও আপনার সম্পূর্ণ নিয়ন্ত্রণ রয়েছে৷
  6. আপনি ফর্ম ক্ষেত্র সন্নিবেশ করতে পারেন s যা পিডিএফ ফাইলের অভ্যন্তরে ইনপুট বক্স তৈরি করবে তাই একবার ডাউনলোড করার পরে আপনি একটি বাস্তব পূরণযোগ্য ফর্মের মতো বাক্সে পাঠ্য লিখতে পারেন। কিভাবে একটি PDF পূরণযোগ্য বা টেক্সট যোগ করবেন?
  7. আপনার কাজ শেষ হলে বাম সাইডবারে ডাউনলোড বোতামে ক্লিক করুন এবং আপনার ডকুমেন্ট আপনার কম্পিউটারে ডাউনলোড হয়ে যাবে।
  8. আপনি যখন ফাইলটি খুলবেন তখন আপনি দেখতে পাবেন যে এখন আপনি যেখানে ফর্ম ক্ষেত্রগুলি যোগ করেছেন সেখানে পাঠ্য পূরণ করতে পারবেন কিভাবে একটি PDF পূরণযোগ্য বা টেক্সট যোগ করবেন?

  1. Windows 11 এ পিডিএফ ফাইল কিভাবে তৈরি করবেন

  2. কীভাবে একটি পিডিএফ ফাইলে মন্তব্য যোগ করবেন

  3. কিভাবে PDF সম্পাদকরা আপনার জীবনকে সহজ করে তুলতে পারে?

  4. কীভাবে পিডিএফে পৃষ্ঠাগুলি যুক্ত করবেন