কম্পিউটার

স্থির:Radeon সফ্টওয়্যার এবং ড্রাইভার উইন্ডোজ 11, 10, 8 এবং 7 মেলে না

রেডিয়ন গ্রাফিক্স কার্ড সহ অনেক উইন্ডোজ ব্যবহারকারী প্রায়শই রিপোর্ট করেছেন যে ড্রাইভাররা Radeon সফ্টওয়্যারের বর্তমান সংস্করণের সাথে মেলে না যখন আপনি AMD ড্রাইভারকে এর সফ্টওয়্যারে আপডেট করতে পরিচালনা করছেন। আপনি এর মানে কি কোন ধারণা আছে.

স্থির:Radeon সফ্টওয়্যার এবং ড্রাইভার উইন্ডোজ 11, 10, 8 এবং 7 মেলে না

আপনার মধ্যে কেউ কেউ AMD Radeon সফ্টওয়্যার আপডেট করার চেষ্টা করতে পারেন, কারণ সতর্কতা “Radeon সফ্টওয়্যার এবং ড্রাইভার সংস্করণ মেলে না৷ সর্বশেষ সংস্করণ(গুলি) আপডেট করার পরে অনুগ্রহ করে আবার চেষ্টা করুন৷ ” পরামর্শ দেয়। সৌভাগ্যবশত, আপনি এই পোস্টে সমাধানগুলি অনুসরণ করে এই AMD Radeon সফ্টওয়্যার এবং ড্রাইভারগুলির সাথে মেলে না এমন সমস্যার সমাধান করতে পারেন৷

কিভাবে "Radeon এবং ড্রাইভারের সংস্করণ মিলছে না" ত্রুটি ঠিক করবেন?

সহজ কথায়, আপনি ত্রুটি বার্তা থেকে বিচার করতে পারেন যে আপনি যদি AMD Radeon ড্রাইভার আপডেট করতে চান Radeon সফ্টওয়্যারে, আপনাকে নিশ্চিত করতে হবে ড্রাইভার এবং সফ্টওয়্যার সংস্করণগুলি মিলে যাচ্ছে।

আপনি একবার AMD গ্রাফিক্স ড্রাইভারকে সর্বশেষ সংস্করণে আপডেট করলে কিন্তু AMD সফ্টওয়্যার আপডেট করতে উপেক্ষা করলে, Radeon সেটিংস এবং ড্রাইভার সংস্করণের সাথে মেলে না।

এই "অমিল" সমস্যাটি সমাধান করার জন্য, আপনাকে AMD Radeon সফ্টওয়্যার এবং ড্রাইভার সংস্করণের সাথে মেলাতে হবে, উদাহরণস্বরূপ, AMD সফ্টওয়্যার আপডেট করে বা AMD ড্রাইভারকে সর্বশেষ সংস্করণে আপডেট করে।

সমাধান:

  • 1:AMD গ্রাফিক্স ড্রাইভার আপডেট করুন
  • 2:AMD Radeon অ্যাপ্লিকেশন আনইনস্টল এবং আপডেট করুন
  • 3:রেজিস্ট্রি এডিটরে AMD ড্রাইভার সংস্করণ চেক করুন এবং ম্যাচ করুন

সমাধান 1:AMD গ্রাফিক্স ড্রাইভার আপডেট করুন

আপনি যদি "Radeon সফ্টওয়্যার এবং ড্রাইভার সংস্করণগুলি মেলে না" এমন ত্রুটির সম্মুখীন হন, তাহলে আপনি Windows 11, 10, 8, এবং 7-এ সর্বশেষ AMD ড্রাইভার ইনস্টল করতে সাহায্য করার জন্য একটি পেশাদার টুলের সম্পূর্ণ ব্যবহার করতে পারেন৷

এই ক্ষেত্রে, ড্রাইভার বুস্টার ডিসপ্লে ড্রাইভারটি স্বয়ংক্রিয়ভাবে অনুসন্ধান, ডাউনলোড এবং ইনস্টল করার জন্য আপনার জন্য একটি শক্তিশালী সাহায্যকারী হতে পারে, এইভাবে Radeon সফ্টওয়্যার এবং ড্রাইভারের সাথে সামঞ্জস্যপূর্ণ নয় এমন ত্রুটি ঠিক করে।

1. ডাউনলোড করুন৷ , ইন্সটল করুন এবং ড্রাইভার বুস্টার চালান।

2. স্ক্যান করুন ক্লিক করুন৷ .

স্থির:Radeon সফ্টওয়্যার এবং ড্রাইভার উইন্ডোজ 11, 10, 8 এবং 7 মেলে না

3. ডিসপ্লে অ্যাডাপ্টার খুঁজুন এবং আপডেট করুন AMD Radeon ড্রাইভার।

4. ড্রাইভার ইনস্টল না হওয়া পর্যন্ত অপেক্ষা করুন।

উইন্ডোজ সিস্টেমে সাম্প্রতিকতম AMD ড্রাইভার ইনস্টল করার সাথে, "Radeon সফ্টওয়্যার AMD ড্রাইভারের সাথে ভাল কাজ করে না৷

কিছু পরিমাণে, যখন "Radeon সফ্টওয়্যার এবং ড্রাইভার সংস্করণ মেলে না" এর কারণে AMD গ্রাফিক্স ড্রাইভার আপডেট ব্যর্থ হয়, তখন এই টুলটি আপনার জন্য AMD Radeon সফ্টওয়্যার ছাড়াই আপডেট হওয়া ড্রাইভার ডাউনলোড করতে কাজ করতে পারে। প্রয়োজনে, আপনি ডাউনলোড করতে এবং অন্যান্য ডিভাইস ড্রাইভার আপডেট করতে পারেন৷ তাদের সিস্টেমের সাথে সামঞ্জস্যপূর্ণ রাখতে এই টুলের মাধ্যমে।

সমাধান 2:AMD Radeon অ্যাপ্লিকেশন আনইনস্টল এবং আপডেট করুন

Radeon ড্রাইভার ছাড়াও, আপনি Radeon সফ্টওয়্যার আপডেট করতে পারেন যাতে এটি AMD ড্রাইভারের সাথে সামঞ্জস্যপূর্ণ। এটি করার জন্য, আপনি প্রথমে বিদ্যমান AMD অ্যাপ্লিকেশনটি সরানোর চেষ্টা করতে পারেন এবং তারপর "Radeon সফ্টওয়্যার এবং ড্রাইভারের মিল নেই" সমস্যার সমাধান করতে সর্বশেষতম AMD Radeon অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করতে পারেন।

1. কন্ট্রোল প্যানেল খুলুন৷ .

2. বিভাগ দ্বারা দেখুন৷ , এবং তারপর প্রোগ্রাম-এ যান> একটি প্রোগ্রাম আনইনস্টল করুন .

3. প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য-এ , AMD Radeon সনাক্ত করুন সফ্টওয়্যার এবং আনইনস্টল করতে ডান ক্লিক করুন .

AMD সফ্টওয়্যার আনইনস্টল করার পরে, আপনাকে AMD অফিসিয়াল ওয়েবসাইটে নেভিগেট করতে হবে এবং তারপরে Windows 7, 8, 10, এবং 11-এ সর্বশেষ Radeon সফ্টওয়্যারটি ডাউনলোড করতে হবে৷ নতুন ইনস্টল করা AMD সফ্টওয়্যারটি AMD ড্রাইভারের সাথে সামঞ্জস্যপূর্ণ হবে এবং আপনাকে আপডেট করার অনুমতি দেবে৷ AMD Radeon ড্রাইভার দ্রুত সফটওয়্যারের মধ্যে।

সম্পর্কিত: কীভাবে সম্পূর্ণরূপে গ্রাফিক ড্রাইভার আনইনস্টল করবেন

সমাধান 3:রেজিস্ট্রি এডিটরে AMD ড্রাইভার সংস্করণ চেক করুন এবং ম্যাচ করুন

এখন যেহেতু Windows 10 আপনাকে মনে করিয়ে দেয় যে AMD Radeon সফ্টওয়্যার ড্রাইভার সংস্করণের সাথে মেলে না, আপনি কেবল ড্রাইভার সংস্করণের সংস্করণটি পরীক্ষা করার চেষ্টা করতে পারেন এবং তারপরে রেজিস্ট্রি এডিটরে ড্রাইভার সংস্করণের সাথে মেলে।

আপনি AMD গ্রাফিক্স ড্রাইভারের সংস্করণ দেখতে এবং Radeon সফ্টওয়্যার ড্রাইভারের সাথে মেলে তা নিশ্চিত করতে এটিকে রেজিস্ট্রি এডিটরে মেলাতে নিচের পদক্ষেপগুলি অনুসরণ করতে পারেন।

1. dxdiag লিখুন অনুসন্ধান বাক্সে এবং তারপরে এন্টার টিপুন .

2. DirectX ডায়াগনস্টিক টুল-এ , ডিসপ্লে এর অধীনে , ড্রাইভারের বিশদ বিবরণ পরীক্ষা করুন .

এখানে, আপনি যদি একাধিক ডিসপ্লেতে আপনার ডিভাইস সংযুক্ত করে থাকেন, তাহলে আপনি ডিসপ্লে 1 এবং ডিসপ্লে 2-এর মতো ট্যাব দেখতে পাবেন৷

3. ড্রাইভার সংস্করণ নোট করুন নোটপ্যাডে .

আপনি দেখতে পাচ্ছেন যে এই AMDRadeon ড্রাইভারের ড্রাইভার সংস্করণটি হল xxx৷

ড্রাইভার সংস্করণটি লক্ষ্য করার পরে, আপনি এখন রেজিস্ট্রি এডিটর এর সাথে মিলতে পারেন .

4. উইন্ডোজ টিপুন৷ + R রানকে উন্নীত করতে বক্স এবং তারপর ইনপুট regedit বাক্সে.

5.রেজিস্ট্রি এডিটর-এ৷ , HKEY_LOCAL_MACHINE\SOFTWARE\AMD\CN-এ যান .

6. CN এর ফোল্ডারে৷ , সনাক্ত করুন এবং ড্রাইভার সংস্করণ ক্লিক করুন সম্পাদনা করতে এর মান।

7. AMD গ্রাফিক্স ড্রাইভারের জন্য উল্লেখ্য ড্রাইভার সংস্করণটি আটকান এবং তারপর ঠিক আছে টিপুন .

8. কার্যকর করতে পিসি রিবুট করুন৷

এর পরে, আপনি দেখতে পাচ্ছেন যে "Radeon সফ্টওয়্যার এবং ড্রাইভার সংস্করণগুলি মেলে না" ত্রুটিটি অদৃশ্য হয়ে গেছে। AMD Radeon অ্যাপ্লিকেশন এবং ড্রাইভার Windows 11, 10, 8, এবং 7 এ ভালোভাবে চলে।

সারাংশ:

এই পোস্টটির লক্ষ্য হল ব্যবহারকারীদের AMD ত্রুটি "Radeon সফ্টওয়্যার এবং ড্রাইভার মিলছে না" ঠিক করতে সহায়তা করা। সামগ্রিকভাবে, আপনি AMD ডিসপ্লে ড্রাইভার আপডেট করতে, AMD Radeon সফ্টওয়্যার আনইনস্টল এবং পুনরায় ইনস্টল করতে এবং AMD গ্রাফিক্স ড্রাইভারের DriverVersion এর মান পরিবর্তন করতে পারেন। আপনি এক বা একাধিক চেষ্টা করার পরে গরমিল সমস্যাটি শীঘ্রই সমাধান করা যেতে পারে।


No
  1. Windows 10 এ AMD ড্রাইভার কিভাবে আপডেট করবেন?

  2. কিভাবে উইন্ডোজ 10 পিসিতে মিডিয়াটেক ড্রাইভার ডাউনলোড এবং ইনস্টল করবেন?

  3. এএমডি রেডিয়ন সফ্টওয়্যার খোলা হচ্ছে না তা কীভাবে ঠিক করবেন

  4. 2022 সালে Windows 11, 10, 8, 7 এর জন্য 8 সেরা ড্রাইভার আপডেটার সফ্টওয়্যার