কম্পিউটার

উইন্ডোজ 10 পাসওয়ার্ডের মেয়াদ শেষ হওয়ার অনুস্মারক কীভাবে অক্ষম করবেন

কখনও কখনও, যখন আপনি Windows 10 এ লগইন করেন, তখন এটি আপনাকে পাসওয়ার্ড মেয়াদ শেষ হওয়ার অনুস্মারক দেখায় যা আপনাকে বলে যে Windows 10 পাসওয়ার্ডের মেয়াদ শেষ হয়ে গেছে এবং অবশ্যই পরিবর্তন করতে হবে .

এই Windows লগইন অনুস্মারকটি বরং বিরক্তিকর কারণ এটি আপনাকে Windows 10 পাসওয়ার্ডের মেয়াদ শেষ হওয়ার কথা মনে করিয়ে দেবে। আপনি যদি জরুরী পরিস্থিতিতে থাকেন, তাহলে হয়ত আপনি পাসওয়ার্ডে লগইন অপসারণ করার চেষ্টা করতে পারেন অথবা পাসওয়ার্ড রিসেট করুন আপনার পিসির জন্য যখন এই মেয়াদ উত্তীর্ণ পাসওয়ার্ডটি এই সময়ে আপনার কাছে আসে।

এই অর্থে, আপনার জন্য পাসওয়ার্ড মেয়াদ শেষ হওয়ার বিজ্ঞপ্তি উইন্ডোজ 10 অক্ষম করা আবশ্যক। আপনি যে উপায়গুলি চান তা খুঁজে পেতে আপনি এই নিবন্ধে যেতে পারেন।

কিভাবে Windows 10 পাসওয়ার্ডের মেয়াদ শেষ হওয়ার বিজ্ঞপ্তি বন্ধ করবেন?

আপনি যদি মেয়াদোত্তীর্ণ পাসওয়ার্ড রিমাইন্ডারটি নিষ্ক্রিয় করতে চান কারণ আপনার Windows 10-এর জন্য ঘন ঘন পাসওয়ার্ড পরিবর্তন করার কোনো পছন্দ নেই, তাহলে আপনি Windows 10 এর সমাধান করতে ব্যবহার করার জন্য বিভিন্ন পদ্ধতি ব্যবহার করতে পারেন আপনার পাসওয়ার্ডের মেয়াদ শেষ হয়ে যাবে। এই উপায়গুলি Windows 7 Home এবং Windows 7 প্রিমিয়াম সংস্করণেও প্রয়োগ করা যেতে পারে৷

সমাধান:

  • 1:পাসওয়ার্ডের মেয়াদ নিষ্ক্রিয় করতে ব্যবহারকারী অ্যাকাউন্ট ব্যবহার করুন Windows 10
  • 2:Windows 10 পাসওয়ার্ডের মেয়াদ শেষ হওয়ার বিজ্ঞপ্তি নিষ্ক্রিয় বা সক্ষম করতে কম্পিউটার ম্যানেজমেন্ট ব্যবহার করুন
  • 3:Windows 10 পাসওয়ার্ডের মেয়াদ উত্তীর্ণ বিজ্ঞপ্তি সরাতে কমান্ড প্রম্পট ব্যবহার করুন
  • 4:গ্রুপ পলিসিতে Windows 10 পাসওয়ার্ডের মেয়াদ শেষ করা ঠিক করুন

সমাধান 1:পাসওয়ার্ডের মেয়াদ নিষ্ক্রিয় করতে ব্যবহারকারীর অ্যাকাউন্ট ব্যবহার করুন Windows 10

বলা হয় উইন্ডোজ সিস্টেমে এক ধরনের ইউজার অ্যাকাউন্ট সেটিংস আছে। সাধারণত, এটি পাসওয়ার্ডের মেয়াদ শেষ হওয়ার অনুস্মারককে কিছু উপায়ে নিয়ন্ত্রণ করতে পারে। সেজন্য এখানে আপনাকে Windows 10-এর জন্য পাসওয়ার্ড মেয়াদ শেষ হওয়ার নীতি সেট করতে ব্যবহারকারী অ্যাকাউন্ট উইন্ডোর সুবিধা নেওয়ার পরামর্শ দেওয়া হচ্ছে।

1. উইন্ডোজ টিপুন + R রানকে উন্নীত করতে বক্স এবং তারপর netplwiz লিখুন বাক্সে. অবশেষে, ঠিক আছে ক্লিক করুন ব্যবহারকারী অ্যাকাউন্ট উইন্ডোতে যেতে।

উইন্ডোজ 10 পাসওয়ার্ডের মেয়াদ শেষ হওয়ার অনুস্মারক কীভাবে অক্ষম করবেন

2. ব্যবহারকারী অ্যাকাউন্টে উইন্ডো, উন্নত এর অধীনে ট্যাব, উন্নত টিপুন .

উইন্ডোজ 10 পাসওয়ার্ডের মেয়াদ শেষ হওয়ার অনুস্মারক কীভাবে অক্ষম করবেন

3. তারপর পরবর্তী উইন্ডোতে, স্থানীয়-এর অধীনে , ব্যবহারকারীর অ্যাকাউন্টের নাম সনাক্ত করুন এবং ডাবল ক্লিক করুন এর বৈশিষ্ট্যগুলি সক্রিয় করতে এবং পাসওয়ার্ড কখনই মেয়াদ শেষ হয় না এর বাক্সটি আনচেক করুন .

উইন্ডোজ 10 পাসওয়ার্ডের মেয়াদ শেষ হওয়ার অনুস্মারক কীভাবে অক্ষম করবেন

এখানে ব্যবহারকারীর অ্যাকাউন্টের নাম হল জেন আপনি স্পষ্টতই দেখতে পাচ্ছেন।

4. আপনি প্রয়োগ করুন ক্লিক করার পরে এবং ঠিক আছে পরিবর্তনগুলি সংরক্ষণ করতে, আপনি লক্ষ্য করতে পারেন যে Windows 10 পাসওয়ার্ডের মেয়াদ শেষ হওয়ার অনুস্মারক Windows 10 থেকে অদৃশ্য হয়ে গেছে৷

সমাধান 2:Windows 10 পাসওয়ার্ডের মেয়াদ শেষ হওয়ার বিজ্ঞপ্তি নিষ্ক্রিয় বা সক্ষম করতে কম্পিউটার ম্যানেজমেন্ট ব্যবহার করুন

পাসওয়ার্ডের মেয়াদ উত্তীর্ণ উইন্ডোজ 10 নিষ্ক্রিয় করার জন্য আপনি কম্পিউটার ম্যানেজমেন্টও ব্যবহার করতে পারেন। সম্ভবত এটি আপনাকে PC-তে পাসওয়ার্ড মেয়াদোত্তীর্ণ ত্রুটির সাথে সাহায্য করতে পারে।

1. অনুসন্ধান করুন কম্পিউটার ব্যবস্থাপনা অনুসন্ধান বাক্সে এবং তারপরে এন্টার টিপুন এটিতে প্রবেশ করতে।

2. তারপর স্থানীয় ব্যবহারকারী এবং গোষ্ঠী-এ নেভিগেট করুন৷> ব্যবহারকারীরা . তারপর আপনার পিসিতে ব্যবহারকারীর অ্যাকাউন্টটি খুঁজে বের করুন। এখানে ব্যবহারকারীর অ্যাকাউন্টটি হল জেন .

উইন্ডোজ 10 পাসওয়ার্ডের মেয়াদ শেষ হওয়ার অনুস্মারক কীভাবে অক্ষম করবেন

3. ব্যবহারকারীর অ্যাকাউন্টে ডাবল ক্লিক করুন (এটি জেন ) Jane's Properties-এ যেতে এবং তারপর পাসওয়ার্ডের মেয়াদ শেষ হয় না-এর বাক্সে টিক চিহ্ন দিন .

উইন্ডোজ 10 পাসওয়ার্ডের মেয়াদ শেষ হওয়ার অনুস্মারক কীভাবে অক্ষম করবেন

4. সব সম্পন্ন হয়েছে, প্রয়োগ করুন টিপুন এবং ঠিক আছে কার্যকর করতে।

কম্পিউটার ম্যানেজমেন্ট আপনাকে সহায়তা করবে Windows 10 মনে করিয়ে দেয় যে আপনার পাসওয়ার্ডের মেয়াদ শেষ হয়ে গেছে এবং অবশ্যই পরিবর্তন করতে হবে। আশা করি পাসওয়ার্ডের মেয়াদ শেষ হওয়ার বিজ্ঞপ্তি বন্ধ করা আপনার পক্ষে সহায়ক।

কিন্তু আপনি যদি Windows 10 পাসওয়ার্ডের মেয়াদ শেষ হওয়ার অনুস্মারক সক্ষম করতে চান তবে আপনি পাসওয়ার্ডের বাক্সটি কখনই মেয়াদোত্তীর্ণ হয় না তা আনচেক করতে পারেন৷

সমাধান 3:Windows 10 পাসওয়ার্ড মেয়াদোত্তীর্ণ বিজ্ঞপ্তি সরাতে কমান্ড প্রম্পট ব্যবহার করুন

উইন্ডোজ 10-এ পাসওয়ার্ডের মেয়াদ শেষ হওয়ার সময় সেট করার জন্য ব্যবহারকারীর অ্যাকাউন্টের বৈশিষ্ট্যগুলিকে উন্নীত করার জন্য উপরের উপায়গুলি হল, এখানে এটিও সম্ভব যে আপনি একটি নির্দিষ্ট কমান্ড চালান যাতে Windows 10 আপনার পাসওয়ার্ডের মেয়াদ শেষ হওয়ার ত্রুটি ঠিক করতে পারে৷

1. কমান্ড প্রম্পটে টাইপ করুন অনুসন্ধান বাক্সে এবং তারপরে প্রশাসক হিসাবে চালাতে সেরা-মিলিত ফলাফলে ডান ক্লিক করুন .

2. তারপর কমান্ড প্রম্পটে, নিম্নলিখিত কমান্ডটি অনুলিপি এবং পেস্ট করুন এবং তারপরে এন্টার স্ট্রোক করুন Windows 10 পাসওয়ার্ডের মেয়াদ শেষ হয়ে গেছে সমাধান করতে এই কমান্ডটি চালাতে।

wmic UserAccount where Name='Jane' set PasswordExpires=False
উইন্ডোজ 10 পাসওয়ার্ডের মেয়াদ শেষ হওয়ার অনুস্মারক কীভাবে অক্ষম করবেন

দ্রষ্টব্য:এখানে আপনাকে আপনার পিসিতে অ্যাকাউন্টের নামের সাথে ব্যবহারকারীর অ্যাকাউন্টের নাম জেন পরিবর্তন করতে হবে।

এর কিছুক্ষণ পরে, আপনি আপনার ডেস্কটপের ডান কোণে দেখতে পাবেন, উইন্ডোজ 10 এবং উইন্ডোজ 10 পাসওয়ার্ডের মেয়াদ শেষ হওয়ার অনুস্মারক অদৃশ্য হয়ে গেছে আর কোনও পাসওয়ার্ড থাকবে না৷

সমাধান 4:গ্রুপ নীতিতে পাসওয়ার্ডের মেয়াদ শেষ হওয়া Windows 10 ঠিক করুন

যখন একটি মেয়াদোত্তীর্ণ পাসওয়ার্ড থাকে এবং Windows 10-এ পরিবর্তন করতে হবে, তখন এটি যুক্তিযুক্ত যে আপনি গ্রুপ পলিসির সর্বোত্তম ব্যবহার করুন আপনার পিসিতে পাসওয়ার্ডের মেয়াদ শেষ হওয়ার সময় পরিবর্তন করতে।

এটি সম্পন্ন করার জন্য, আপনি নীচের পদক্ষেপগুলি অনুসরণ করার চেষ্টা করতে পারেন৷

1. গ্রুপ নীতি টাইপ করুন অনুসন্ধান বাক্সে এবং তারপরে এন্টার টিপুন স্থানীয় গোষ্ঠী নীতিতে নেভিগেট করতে .

2. স্থানীয় গোষ্ঠী নীতিতে , পথ হিসাবে যান:

Computer Configuration\Windows Settings\Security Settings\Account policies\Password Policy
উইন্ডোজ 10 পাসওয়ার্ডের মেয়াদ শেষ হওয়ার অনুস্মারক কীভাবে অক্ষম করবেন

3. তারপর পাসওয়ার্ড নীতির অধীনে , ডান ফলকে, সর্বোচ্চ পাসওয়ার্ড বয়স সনাক্ত করুন এবং ডান ক্লিক করুন এটির সম্পত্তি খুলতে .

উইন্ডোজ 10 পাসওয়ার্ডের মেয়াদ শেষ হওয়ার অনুস্মারক কীভাবে অক্ষম করবেন

4. তারপর আপনি পাসওয়ার্ডের মেয়াদ শেষ হয়ে যাবে সেট করুন৷ সর্বোচ্চ পাসওয়ার্ড বয়স বৈশিষ্ট্য-এ আপনার ইচ্ছা অনুযায়ী কত সময় উইন্ডো।

উইন্ডোজ 10 পাসওয়ার্ডের মেয়াদ শেষ হওয়ার অনুস্মারক কীভাবে অক্ষম করবেন

5. শেষ পর্যন্ত, প্রয়োগ করুন এ ক্লিক করুন এবং ঠিক আছে পরিবর্তনগুলি সংরক্ষণ করতে৷

আপনি আপনার ক্ষেত্রে অনুযায়ী ন্যূনতম পাসওয়ার্ড বয়স পরিবর্তন করতে পারেন। এটি শেষ করতে, সর্বনিম্ন পাসওয়ার্ড বয়স করতে একই কাজ করুন৷ .

এটা অবশ্যই যে গ্রুপ পলিসি ব্যবহার করে আপনি শুধুমাত্র পাসওয়ার্ডের মেয়াদ শেষ হওয়ার সময় পরিবর্তন করতে পারবেন, যার মানে আপনার পাসওয়ার্ড একদিন শেষ হয়ে যাবে। হয়ত আপনাকে পাসওয়ার্ডের মেয়াদ Windows 10 নিষ্ক্রিয় করতে হবে।

সংক্ষেপে, আপনি যদি Windows 10 পাসওয়ার্ডের মেয়াদ শেষ হওয়ার অনুস্মারক নিষ্ক্রিয় বা সক্ষম করতে চান তবে এই নিবন্ধে সমাধানগুলির সুবিধা নেওয়ার চেষ্টা করুন। আপনি যতক্ষণ চেষ্টা করবেন ততক্ষণ আপনি এই পাসওয়ার্ড মেয়াদোত্তীর্ণ ত্রুটিটি ঠিক করবেন৷


  1. কিভাবে উইন্ডোজ 10 লগইন পাসওয়ার্ড নিষ্ক্রিয় করবেন

  2. Microsoft সমর্থন:Windows 10

  3. Windows 10 এ পাসওয়ার্ডের মেয়াদ শেষ হওয়ার তারিখ কীভাবে সেট করবেন

  4. Windows 10 এ কিভাবে পাসওয়ার্ড পুনরুদ্ধার প্রশ্ন নিষ্ক্রিয় করবেন