কম্পিউটার

[স্থির] Windows 10 এ স্ক্রীনের উজ্জ্বলতা সামঞ্জস্য করা যাবে না

সামগ্রী:

স্ক্রীনের উজ্জ্বলতা ওভারভিউ সামঞ্জস্য করা যাবে না

কিভাবে Windows 10 উজ্জ্বলতা পরিবর্তন করা যাবে না ঠিক করবেন?

স্ক্রীনের উজ্জ্বলতা ওভারভিউ সামঞ্জস্য করা যাবে না:

স্ক্রিনের উজ্জ্বলতার জন্য, আপনি বেশ কয়েকটি সমস্যার মুখোমুখি হবেন। আপনি যখন ল্যাপটপের উজ্জ্বলতা কী টিপবেন, তখন স্ক্রীন উজ্জ্বল বা অন্ধকারের সাথে সামঞ্জস্য করতে পারে না।

এবং যখন আপনি সেটিংস> সিস্টেম> প্রদর্শন অনুসরণ করেন উজ্জ্বলতা পরিবর্তন করতে উজ্জ্বলতা নিয়ন্ত্রণ সরাতে, পর্দার কোন পরিবর্তন নেই। উজ্জ্বলতা নিয়ন্ত্রণ কাজের বাইরে। খুব উজ্জ্বল বা খুব গাঢ় স্ক্রীনের ডিসপ্লে আপনার দৃষ্টিকে প্রভাবিত করবে বিশেষ করে যখন আপনি ভিডিও দেখবেন। এবং বিভিন্ন পরিবেশে মানিয়ে নিতে আমাদের পর্দার উজ্জ্বলতা সামঞ্জস্য করতে হবে।

[স্থির] Windows 10 এ স্ক্রীনের উজ্জ্বলতা সামঞ্জস্য করা যাবে না

তাই এই সমস্যার সমাধান করুন এবং ব্রাইটনেস কন্ট্রোল চালু রাখুন।

Windows 10-এ স্ক্রীনের উজ্জ্বলতা সামঞ্জস্য করা যাচ্ছে না তা কীভাবে ঠিক করবেন?

আপনি যদি দেখেন যে আপনার স্ক্রিনের উজ্জ্বলতা সামঞ্জস্য করা যাচ্ছে না, চিন্তা করবেন না, এটি গ্রাফিক কার্ড ড্রাইভারের কারণে ঘটবে। আপনি যখন ডিভাইস ম্যানেজার প্রবেশ করুন , আপনি ডিসপ্লে অ্যাডাপ্টারগুলিতে একটি মাইক্রোসফ্ট বেসিক ডিসপ্লে অ্যাডাপ্টার দেখতে পাবেন৷

তাই গ্রাফিক পরিবর্তন হয়েছে। আপনি সত্যিই গ্রাফিক কার্ড ব্যবহার করছেন না. সমস্ত স্ক্রীন শুধুমাত্র মাইক্রোসফ্ট বেসিক ডিসপ্লে অ্যাডাপ্টার ব্যবহার করছে, তাই এটি উজ্জ্বলতা সামঞ্জস্য করার মতো উন্নত সেটিংস সমর্থন করতে পারে না। স্ক্রিন কেন সামঞ্জস্য করতে পারে না তা জানার পরে, আপনি এটি সমাধান করতে পারেন।

অবশ্যই, কখনও কখনও, এটি Microsoft বেসিক ডিসপ্লে অ্যাডাপ্টার হিসাবে দেখায় না৷ , কিন্তু আপনাকে এটি আপডেট করতে হবে। তাই গ্রাফিক ড্রাইভার আপডেট করলে এই সমস্যার সমাধান হবে।

ডিভাইস ম্যানেজারে গ্রাফিক্স ড্রাইভার আপডেট করুন:

1. ডিভাইস ম্যানেজার খুলুন .

2. ডিসপ্লে অ্যাডাপ্টার প্রসারিত করুন . আপনি গ্রাফিক কার্ডটি পাবেন।

3. Microsoft মৌলিক প্রদর্শন অ্যাডাপ্টার-এ ডান-ক্লিক করুন অথবা আপনার গ্রাফিক কার্ড ড্রাইভার , এবং আপডেট ড্রাইভার নির্বাচন করুন .

[স্থির] Windows 10 এ স্ক্রীনের উজ্জ্বলতা সামঞ্জস্য করা যাবে না

4. আপডেট করা ড্রাইভার সফ্টওয়্যারের জন্য স্বয়ংক্রিয়ভাবে অনুসন্ধান করুন চয়ন করুন৷ .

এটি উইন্ডোজকে সত্যিই গ্রাফিক ড্রাইভার ইনস্টল করতে দেবে। এর পরে, আপনি পর্দার উজ্জ্বলতা সামঞ্জস্য করতে পরীক্ষা করতে পারেন৷

একটি সাধারণ সমস্যা রয়েছে যে ডিভাইস ম্যানেজার ব্যবহার করে কিছু পরিস্থিতিতে ড্রাইভার আপডেট করা সফল হবে না। তাই আপনি যদি ড্রাইভার আপডেট করার পরে খুঁজে পান তবে ডিসপ্লে অ্যাডাপ্টারে, গ্রাফিক কার্ডটি মাইক্রোসফ্ট বেসিক ডিসপ্লে অ্যাডাপ্টার হিসাবেও দেখায়। আমি মনে করি আপনাকে অন্য উপায়ে গ্রাফিক আপডেট করতে হবে।

স্বয়ংক্রিয়ভাবে ডিসপ্লে ড্রাইভার আপডেট করুন:

এবং সাধারণত, আপনি যদি গ্রাফিক কার্ড আপডেট করার জন্য ডিভাইস ম্যানেজার ব্যবহার না করেন, আপনি ম্যানুয়ালি আপডেট করতে পারেন বা ড্রাইভার বুস্টার ব্যবহার করতে পারেন এটি আপডেট করতে। গ্রাফিক ড্রাইভার স্বয়ংক্রিয়ভাবে ডাউনলোড এবং আপডেট করতে আপনি ড্রাইভার বুস্টার ব্যবহার করতে পারেন। এবং এটি ড্রাইভারের সমস্ত সমস্যা সহজে এবং দ্রুত সমাধান করতে পারে৷

1. ডাউনলোড করুন৷ উইন্ডোজ 10 এ ড্রাইভার বুস্টার।

2. তারপর ইন্সটল করে দ্রুত চালান। তারপর স্ক্যান টিপুন সমস্ত ডিভাইস ড্রাইভার খুঁজে পেতে।

[স্থির] Windows 10 এ স্ক্রীনের উজ্জ্বলতা সামঞ্জস্য করা যাবে না

3. পিনপয়েন্ট ডিসপ্লে অ্যাডাপ্টার এবং তারপর আপডেট এ ক্লিক করুন আপনার গ্রাফিক্স ড্রাইভার আপডেট করতে।

[স্থির] Windows 10 এ স্ক্রীনের উজ্জ্বলতা সামঞ্জস্য করা যাবে না

অথবা আপনি গ্রাফিক কার্ডের মডেল খুঁজে বের করার জন্য ম্যানুয়াল উপায়ে যেতে পারেন এবং তারপরে গ্রাফিক কার্ড অফিসিয়াল ডাউনলোড কেন্দ্রে প্রবেশ করুন, গ্রাফিক ড্রাইভারের সর্বশেষ সংস্করণটি ডাউনলোড করুন। এর পরে, স্থানীয় ডিস্কে এটি খুঁজুন এবং ম্যানুয়ালি ইনস্টল করুন।

আপ-টু-ডেট গ্রাফিক্স ড্রাইভারের সাথে, আপনি আপনার ইচ্ছামতো Windows 10 উজ্জ্বলতা পরিবর্তন করতে সক্ষম হতে পারেন।

সংক্ষেপে, গ্রাফিক কার্ড ড্রাইভার আপডেট করার পরে, আপনি যে কোনও সময় এবং যে কোনও উপায়ে স্ক্রিনের উজ্জ্বলতা সামঞ্জস্য করতে পারেন। এবং অবশ্যই, উজ্জ্বলতা নিয়ন্ত্রণ আবার কাজ করতে পারে।


  1. Windows 10 এ স্ক্রীনের উজ্জ্বলতা কিভাবে পরিবর্তন করবেন

  2. উইন্ডোজ 11 এ কীভাবে স্ক্রীনের উজ্জ্বলতা পরিবর্তন করবেন

  3. Windows 10 এ কিভাবে স্ক্রীনের উজ্জ্বলতা বাড়ানো যায়

  4. Windows 11-এ উজ্জ্বলতা সামঞ্জস্য করা যাচ্ছে না (এটি ঠিক করার জন্য 7 সমাধান)