কম্পিউটার

উইন্ডোজ 10-এ উজ্জ্বলতা সামঞ্জস্য করার 3টি সহজ উপায়

যদি আপনার স্ক্রিন খুব উজ্জ্বল বা খুব অন্ধকার হয়, তাহলে এটি চোখের ক্লান্তি এবং চোখের চাপ সৃষ্টি করতে পারে। নীচের পদ্ধতিগুলির মধ্যে একটি ব্যবহার করে আপনার স্ক্রিনের উজ্জ্বলতা পরিবেষ্টিত আলোর সাথে মেলানোর চেষ্টা করুন৷

মনে রাখবেন যে আপনার স্ক্রিনের উজ্জ্বলতা যদি নিজে থেকেই পরিবর্তিত হয় তবে এটি Windows 10-এর অভিযোজিত উজ্জ্বলতার বৈশিষ্ট্যের কারণে হতে পারে। আপনার উজ্জ্বলতা পরিবর্তন করার আগে এটিকে টগল করুন, অন্যথায় এটি নিষ্ফল হবে।

উইন্ডোজ 10-এ উজ্জ্বলতা সামঞ্জস্য করার 3টি সহজ উপায়

পদ্ধতি 1:পাওয়ার বিকল্পগুলি

পাওয়ার বিকল্পগুলি চালু করুন৷ স্টার্ট মেনু খুলুন এবং "পাওয়ার বিকল্প" অনুসন্ধান করুন। নীচে, স্ক্রিন উজ্জ্বলতা ব্যবহার করুন৷ সেই অনুযায়ী সামঞ্জস্য করতে স্লাইডার।

আরও গ্রানুলিটি পেতে, আপনি প্ল্যান সেটিংস পরিবর্তন করুন এ ক্লিক করতে পারেন আপনার বর্তমানে নির্বাচিত পরিকল্পনার পাশে, তারপর উন্নত পাওয়ার সেটিংস পরিবর্তন করুন এ ক্লিক করুন . ডিসপ্লে খুলুন সাবমেনু, তারপর উজ্জ্বলতা প্রদর্শন খুলুন সাবমেনু, তারপরে একটি সোজা সংখ্যা টাইপ করতে শতাংশে ক্লিক করুন।

পদ্ধতি 2:সেটিংস অ্যাপ

সেটিংস চালু করুন স্টার্ট মেনু খুলে "সেটিংস" অনুসন্ধান করে অ্যাপটি। সিস্টেম> প্রদর্শন> উজ্জ্বলতা স্তর সামঞ্জস্য করুন-এ নেভিগেট করুন এবং সেই অনুযায়ী সামঞ্জস্য করতে স্লাইডার ব্যবহার করুন।

পদ্ধতি 3:বিজ্ঞপ্তি কেন্দ্র

Windows কী + A টিপুন এবং আপনি বিজ্ঞপ্তি কেন্দ্রের নীচে একটি উজ্জ্বলতা টাইল দেখতে পাবেন। একবারে আপনার উজ্জ্বলতা 10% পরিবর্তন করতে এটিতে ক্লিক করুন৷

আপনি যদি উজ্জ্বলতা টাইল দেখতে না পান, তাহলে আপনাকে এটি চালু করতে হতে পারে। আপনি সেটিংস খুলে এটি করতে পারেন৷ অ্যাপ এবং সিস্টেম> বিজ্ঞপ্তি ও অ্যাকশন> দ্রুত অ্যাকশন যোগ বা সরান-এ নেভিগেট করা .

বোনাস:কীবোর্ড হটকি

আপনি যদি ল্যাপটপে থাকেন বা আপনার কাছে মিডিয়া কী সহ একটি কীবোর্ড থাকে, তাহলে আপনার কাছে স্ক্রিনের উজ্জ্বলতার জন্য মনোনীত বিশেষ কীও থাকতে পারে। যদি সেগুলি কাজ না করে, তাহলে আপনাকে ফাংশন কী (Fn) টিপে ধরে রাখতে হবে৷

সবশেষে, আপনার স্ক্রীন যতই অন্ধকার বা উজ্জ্বল হোক না কেন, নীল আলো ফিল্টার করতে আপনার F.lux-এর মতো অ্যাপ ব্যবহার করা উচিত। এটি পর্দা-প্ররোচিত অনিদ্রায় সাহায্য করতে পারে!

এটি কি সাহায্য করেছে? আমাদের মন্তব্য জানাতে! এবং যদি আপনার প্রশ্ন থাকে, নির্দ্বিধায় জিজ্ঞাসা করুন৷

ইমেজ ক্রেডিট:Shatterstock এর মাধ্যমে Kanate


  1. Windows 10 এ কন্ট্রোল প্যানেল খোলার ১০টি সহজ উপায়

  2. উইন্ডোজ 7 পাসওয়ার্ড হ্যাক করার ২টি সহজ উপায়

  3. Windows 10 বা Windows 11 এ Windows সেটিংস খোলার ৬টি সহজ উপায়

  4. 3 উইন্ডোজ 10 এ প্রক্সি সেটিংস নিষ্ক্রিয় করার বিভিন্ন উপায়