কম্পিউটার

উইন্ডোজ 10 এ ড্রাইভার পাওয়ার স্টেট ব্যর্থতা ঠিক করার 5 উপায়

এটা সাধারণত বিশ্বাস করা হয় যে আপনার মধ্যে অনেকেই অজ্ঞ যে কী এবং কেন Windows 10 ড্রাইভার পাওয়ার স্টেট ব্যর্থতার জন্য ঘটে , আপনার উদ্বেগ দূর করার জন্য, এই টিউটোরিয়ালটি আপনাকে প্রথমেই এটি সম্পর্কে স্পষ্টভাবে জানাবে।

সামগ্রী:

ড্রাইভার পাওয়ার স্টেট ব্যর্থতা কী এবং কেন এটি Windows 10 এ ঘটে?

Windows 10, 8, 7 এ ড্রাইভার পাওয়ার স্টেট ব্যর্থতা কিভাবে ঠিক করবেন

ড্রাইভার পাওয়ার স্টেট ব্যর্থতা কি এবং কেন এটি Windows 10 এ ঘটে?

উইন্ডোজ 10 এ ড্রাইভার পাওয়ার স্টেট ব্যর্থতা ঠিক করার 5 উপায়

ড্রাইভার পাওয়ার স্টেট ফেইলিওর হল একটি ত্রুটি যে আপনি যখন কোনো ডিভাইস, যেমন গ্রাফিক্স কার্ড বা WIFI অ্যাডাপ্টারের মতো কাজ করছেন, কিন্তু এটি দেখায় যে এটি কম পাওয়ারের অবস্থায় আছে বা এটি স্লিপ মোডে পড়ছে, এবং যদিও আপনি এটিকে জেগে উঠতে চান। , এর কোন প্রতিক্রিয়া নেই, মসৃণভাবে কাজ করা যাক।

বিশেষ করে একবার আপনি ড্রাইভার পাওয়ার স্টেট ব্যর্থতার ত্রুটি পেরিয়ে গেলে, WIFI অ্যাডাপ্টার ড্রাইভার অ্যান্টেনার শক্তি কমিয়ে দিতে পারে, এইভাবে এটি রাউটার থেকে যতগুলি সিগন্যাল প্রেরণ করতে পারে না যখন এটি সম্পূর্ণ পাওয়ার অবস্থায় থাকে। WIFI অ্যাডাপ্টার এবং রাউটারের মধ্যে যথেষ্ট সংকেত ছাড়া, আপনি দ্রুত নেটওয়ার্ক সংযোগ উপভোগ করতে অক্ষম৷

কেন এই ড্রাইভার পাওয়ার ব্যর্থতা ত্রুটি ঘটেছে সেই বিষয়ে, এটি ড্রাইভার নিজেই দ্বারা সৃষ্ট, বিশেষ করে পুরানো বা অনুপস্থিত বা দূষিত গ্রাফিক্স কার্ড ড্রাইভার এবং WIFI কার্ড ড্রাইভারের কারণে, এবং ত্রুটিপূর্ণ পাওয়ার সেটিংও প্রধান অবদানকারী হতে পারে৷

ফলস্বরূপ, আপনাকে যত তাড়াতাড়ি সম্ভব ড্রাইভার সমস্যা এবং পাওয়ার সেটিংসের ক্ষেত্রে এই ড্রাইভার পাওয়ার ব্যর্থতার ত্রুটিটি ঠিক করতে হবে।

কিভাবে উইন্ডোজ 10, 8, 7 ড্রাইভার পাওয়ার স্টেট ব্যর্থতা ঠিক করবেন?

গেম খেলা বা রিবুট করার সময় আপনার কম্পিউটার যদি Driver_Power_State_Failure-এ পরিবর্তিত হয়, তাহলে এটি ঠিক করতে আপনার এই কাজগুলি করা উচিত।

সমাধান:

1:নিরাপদ মোডে প্রবেশ করুন

2:গ্রাফিক্স ড্রাইভার আপডেট করুন

3:গ্রাফিক ড্রাইভার আনইনস্টল করুন

4:গ্রাফিক ড্রাইভার পুনরায় ইনস্টল করুন

5:পাওয়ার সেটিংস পরিবর্তন করুন

সমাধান 1:নিরাপদ মোডে প্রবেশ করুন

যদি Driver_Power_State_Failure BSOD একটি লুপে ঘটে, এবং আপনি উইন্ডোজ স্বাভাবিক লগইন করতে না পারেন, তাহলে সব কিছু করার জন্য আপনাকে নিরাপদ মোডে প্রবেশ করতে হবে। এবং এখানে কিভাবে নিরাপদ মোডে প্রবেশ করবেন সম্পর্কে টিউটোরিয়াল রয়েছে .

সমাধান 2:গ্রাফিক্স ড্রাইভার আপডেট করুন

গ্রাফিক্স ড্রাইভার সমস্যার কারণে আপনার পিসি ড্রাইভার পাওয়ার স্টেট ফেইলিওর হতে পারে। এবং কখনও কখনও, নেটওয়ার্ক ড্রাইভারও এই সমস্যার কারণ হতে পারে, তাই গ্রাফিক্স ড্রাইভার এবং নেটওয়ার্ক ড্রাইভার আপডেট করা একটি সম্ভাব্য পছন্দ হবে৷

1:ডিভাইস ম্যানেজার খুলুন .

2:ডিসপ্লে অ্যাডাপ্টার-এ নেভিগেট করুন এবং এটি প্রসারিত করুন।

3:ড্রাইভার আপডেট করতে ডান গ্রাফিক্স কার্ড ড্রাইভারে ডান ক্লিক করুন৷

উইন্ডোজ 10 এ ড্রাইভার পাওয়ার স্টেট ব্যর্থতা ঠিক করার 5 উপায়

4:আপডেট করা ড্রাইভার সফ্টওয়্যারের জন্য স্বয়ংক্রিয়ভাবে অনুসন্ধান করুন ক্লিক করুন৷ . এটি Windows 10 কে স্বয়ংক্রিয়ভাবে সর্বশেষ গ্রাফিক্স কার্ড ড্রাইভার অনলাইনে অনুসন্ধান করতে দেবে।

Windows 10 স্বয়ংক্রিয়ভাবে আপনার জন্য নতুন ডিসপ্লে অ্যাডাপ্টার ড্রাইভার ইনস্টল করবে। আপনি শেষ পর্যন্ত খুঁজে পেতে পারেন যে ড্রাইভার পাওয়ার স্টেট ব্যর্থতার ত্রুটি গ্রাফিক্স ড্রাইভার আপডেট করার মাধ্যমে সমাধান করা হয়েছে৷

নেটওয়ার্ক ড্রাইভার আপডেট করুন

এখানে যদি গ্রাফিক্স ড্রাইভার আপডেট করা ড্রাইভার পাওয়ার স্টেট ব্যর্থতার ত্রুটির সমাধান করতে না পারে, তাহলে আপনি গ্রাফিক্স ড্রাইভার আপডেট করার মতোই নেটওয়ার্ক ড্রাইভার আপডেট করার চেষ্টা করবেন৷

তবুও, নেটওয়ার্ক অ্যাডাপ্টার ড্রাইভার আপডেট করা আপনার পক্ষে অকেজো হলে, সম্ভবত আপনার সমস্যাযুক্ত ডিভাইস ড্রাইভারটি আনইনস্টল করার চেষ্টা করা উচিত এবং একেবারে নতুনটি পুনরায় ইনস্টল করার চেষ্টা করা উচিত, তা গ্রাফিক্স কার্ড ড্রাইভার বা নেটওয়ার্ক অ্যাডাপ্টার ড্রাইভার যাই হোক না কেন৷

সমাধান 3:গ্রাফিক ড্রাইভার আনইনস্টল করুন

পুরানো বা অনুপস্থিত বা দূষিত গ্রাফিক্স ড্রাইভার যেগুলি এই ড্রাইভার পাওয়ার স্টেট ব্যর্থতার ত্রুটির কারণ হওয়ার সম্ভাবনা সম্পূর্ণভাবে বাদ দিতে, আপনাকে অপ্রয়োজনীয় বাধা এবং ড্রাইভারের ক্ষতি এড়াতে Windows 10-এর নিরাপদ মোড থেকে এটি আনইনস্টল করার পরামর্শ দেওয়া হচ্ছে।

কারণ মাউস বা রিয়েলটেক অডিও ড্রাইভার এর মতো অন্য যেকোনো ডিভাইস ড্রাইভারের মত নয় , গ্রাফিক্স কার্ড ড্রাইভার আনইন্সটল করা জটিল, একবার নিরাপদ মোডে গ্রাফিক্স কার্ড ড্রাইভার আনইনস্টল করা আপনার জন্য অসুবিধাজনক মনে হলে, আপনি Windows 10-এ গ্রাফিক্স ড্রাইভারকে সম্পূর্ণরূপে আনইনস্টল করার উপায় নিয়ে পরামর্শ করতে পারেন .

সমাধান 4:গ্রাফিক ড্রাইভার পুনরায় ইনস্টল করুন

আপনি গ্রাফিক্স ড্রাইভার সম্পূর্ণরূপে আনইনস্টল করার পরে, আপনার জন্য Windows 10 এর সাথে সামঞ্জস্যপূর্ণ একটি নতুন গ্রাফিক্স ড্রাইভার ডাউনলোড এবং ইনস্টল করা আবশ্যক৷

এই বিষয়টির জন্য, আপনি সর্বশেষ এবং উন্নত গ্রাফিক্স ড্রাইভার পুনরায় ইনস্টল করতে আপনার গ্রাফিক্স কার্ডের অফিসিয়াল সাইট বা আপনার পিসিতে যাওয়া বেছে নিতে পারেন। এইভাবে, আপনি উইন্ডোজ 7, ​​8, 10 এর মতো কোন উইন্ডোজ সিস্টেম ব্যবহার করছেন তার উপর নির্ভর করে অফিসিয়াল ওয়েবসাইটে সর্বশেষ গ্রাফিক্স কার্ড ড্রাইভার ম্যানুয়ালি ডাউনলোড এবং ইনস্টল করতে পারবেন।

কিন্তু গ্রাফিক্স ড্রাইভার পুনরায় ইনস্টল করার এই ম্যানুয়াল উপায় আপনার জন্য একটি বিভ্রান্তি হতে পারে যদি না আপনি একজন কম্পিউটার অভিজ্ঞ হন। তাই, আপনাকে পেশাদার ড্রাইভার টুল — ড্রাইভার বুস্টার-এর মাধ্যমে গ্রাফিক্স ড্রাইভার পুনরায় ইনস্টল করার পরামর্শ দেওয়া হচ্ছে।

ড্রাইভার বুস্টার এটি একটি নিরাপদ এবং নিখুঁত ড্রাইভার ডাউনলোড এবং আপডেট করার সরঞ্জাম, তাই আপনি যখন Windows 10 এর সাথে একটি নতুন গ্রাফিক্স ড্রাইভার আপডেট বা পুনরায় ইনস্টল করতে পারবেন না, তখন আপনি নিঃসন্দেহে আপনার জন্য ড্রাইভার ডাউনলোড এবং আপডেট করতে ড্রাইভার বুস্টার অবলম্বন করতে পারেন, এইভাবে, আপনি এটিও ঠিক করতে পারেন। উইন্ডোজ 10 এ ড্রাইভার পাওয়ার স্টেট ব্যর্থতার ত্রুটি।

উইন্ডোজ 10 এ ড্রাইভার পাওয়ার স্টেট ব্যর্থতা ঠিক করার 5 উপায়

আপনি ড্রাইভার বুস্টার ডাউনলোড এবং ইনস্টল করার পরে, আপনি স্ক্যান ক্লিক করতে স্ক্রীনের কেন্দ্রে প্রদর্শিত নির্দেশাবলী অনুসরণ করতে পারেন এবং আপডেট করুন বোতাম।

উইন্ডোজ 10 এ ড্রাইভার পাওয়ার স্টেট ব্যর্থতা ঠিক করার 5 উপায়

ড্রাইভার বুস্টার একবার গ্রাফিক্স ড্রাইভার ডাউনলোড এবং ইনস্টল করলে, আপনি বুঝতে পারবেন যে ড্রাইভার পাওয়ার স্টেট ব্যর্থতা সমাধান করা হয়েছে এবং এটি নতুন গ্রাফিক্স অ্যাডাপ্টার ড্রাইভারের সাথে Windows 10 এ সঠিকভাবে কাজ করতে পারে।

কিন্তু এখানে আপনি ড্রাইভার বুস্টারের মাধ্যমে নেটওয়ার্ক অ্যাডাপ্টার ড্রাইভার আপডেট করতে পারেন, কারণ এটি Windows 10 এ ড্রাইভার পাওয়ার স্টেট ব্যর্থতার কারণও হতে পারে।

সমাধান 5:পাওয়ার সেটিংস পরিবর্তন করুন

উপরে উল্লিখিত হিসাবে, ত্রুটিপূর্ণ পাওয়ার সেটিং, যেমন পাওয়ার সেভিং এর ফলে ড্রাইভার পাওয়ার স্টেট ব্যর্থ হতে পারে, তাই পাওয়ার সেভিং বন্ধ করা একটি অনিবার্য সমাধান।

1:অনুসন্ধান করুন পাওয়ার এবং ঘুম সেটিংস অনুসন্ধান বাক্সে এবং ঠিক আছে ক্লিক করুন৷ এটি প্রবেশ করতে।

2:পাওয়ার এবং স্লিপ সেটিংস উইন্ডোতে, পথটি অনুসরণ করুন:

অতিরিক্ত পাওয়ার সেটিংস> প্ল্যান সেটিংস পরিবর্তন করুন (ব্যালেন্সড প্ল্যান)> উন্নত পাওয়ার সেটিংস পরিবর্তন করুন সুষম পাওয়ার বিকল্পগুলি প্রবেশ করতে।

3:PCI এক্সপ্রেস খুঁজুন , এবং এটি প্রসারিত করুন, আপনি লিঙ্ক স্টেট পাওয়ার ম্যানেজমেন্ট দেখতে পাবেন .

4:সেটিং ড্রপ-ডাউন বক্সে, সর্বোচ্চ শক্তি সঞ্চয় নির্বাচন করুন .

উইন্ডোজ 10 এ ড্রাইভার পাওয়ার স্টেট ব্যর্থতা ঠিক করার 5 উপায়

5:গ্রাফিক এবং নেটওয়ার্ক সেটিংসকে সর্বোচ্চ শক্তি সঞ্চয় বা সর্বোচ্চ কর্মক্ষমতা পরিবর্তন করতে এই পদ্ধতি অনুসরণ করুন৷

আপনি পাওয়ার সেটিংস রিসেট করার পরে আপনি উইন্ডোজ 10-এ ড্রাইভার পাওয়ার স্টেট ব্যর্থতার ত্রুটিটি অদৃশ্য হয়ে গেছে দেখতে পারেন, এবং আরও কী, এটি নিশ্চিত যে আপনি যে ডিভাইসটি ব্যবহার করতে চান সেটি এই সময়ে প্রতিক্রিয়া জানাতে পারে৷

এটি বরং স্পষ্ট যে এই পোস্টটি ড্রাইভারের সমস্যা এবং পাওয়ার সেটিংস সম্পর্কিত উইন্ডোজ 10-এ ড্রাইভার পাওয়ার স্টেট ব্যর্থতার সমস্যাটির জন্য কার্যকর সমাধান উপস্থাপন করেছে, আপনি সহজেই এই সিদ্ধান্তে আসতে পারেন যে আপনি যদি এই ড্রাইভার পাওয়ার ত্রুটিটি সমাধান করতে পারেন শুধুমাত্র একটি পদ্ধতি মেনে চলতে সক্ষম।


  1. Windows 10 এ ফিক্স প্রিন্টার ড্রাইভার অনুপলব্ধ

  2. উইন্ডোজ 10 এ ব্লুটুথ ড্রাইভারের ত্রুটি ঠিক করুন

  3. উইন্ডোজ 10, 8, 7 এ ড্রাইভার পাওয়ার স্টেট ব্যর্থতা ঠিক করার সহজ পদক্ষেপ

  4. Windows 10 ব্লু স্ক্রীন ত্রুটি ড্রাইভার পাওয়ার স্টেট ব্যর্থতা (দ্রুত সমাধান)