কম্পিউটার

Windows 10-এ স্ট্যান্ডার্ড VGA গ্রাফিক অ্যাডাপ্টারের সমস্যা ঠিক করুন

সামগ্রী:

স্ট্যান্ডার্ড ভিজিএ গ্রাফিক্স অ্যাডাপ্টার ইস্যু ওভারভিউ

স্ট্যান্ডার্ড VGA গ্রাফিক্স অ্যাডাপ্টার কি?

স্ট্যান্ডার্ড ভিজিএ গ্রাফিক্স অ্যাডাপ্টারের সমস্যা কীভাবে ঠিক করবেন?

আপনি যদি Microsoft স্ট্যান্ডার্ড VGA গ্রাফিক্স অ্যাডাপ্টার ব্যবহার করতে চান?

স্ট্যান্ডার্ড ভিজিএ গ্রাফিক্স অ্যাডাপ্টার ইস্যু ওভারভিউ:

সিস্টেমটিকে Windows 10-এ আপগ্রেড করার পরে, আপনার ইন্টেল বা AMD বা NVIDIA বা অন্য কোনো ডেডিকেটেড গ্রাফিক্স কার্ড সঠিকভাবে কাজ করতে পারে না। আপনি NVIDIA কন্ট্রোল প্যানেল বা AMD ক্যাটালিস্ট কন্ট্রোল সেন্টার দেখতে পাবেন শুধুমাত্র পার্টস অপশন দেখায়।

এবং ডিভাইস ম্যানেজারে, এটি আপনাকে দেখায় গ্রাফিক্স কার্ডের পরিবর্তে স্ট্যান্ডার্ড ভিজিএ গ্রাফিক অ্যাডাপ্টার . এবং যদি আপনি মনিটর প্রসারিত করেন , ডিভাইসগুলি জেনারিক PnP ডিসপ্লে-এ পরিবর্তিত হয় সেইসাথে।

অথবা কিছু ব্যবহারকারীর জন্য যারা এখনও একটি ডেডিকেটেড ডিসপ্লে কার্ড ইনস্টল করেননি, যেমন Intel HD গ্রাফিক্স কার্ড , আপনি মাইক্রোসফট স্ট্যান্ডার্ড ভিজিএ গ্রাফিক্স অ্যাডাপ্টারের সাথে অভ্যস্ত হয়ে গেছেন, যদি আপনি লক্ষ্য করেন যে স্ট্যান্ডার্ড ভিজিএ গ্রাফিক্স অ্যাডাপ্টারটি হলুদ বিস্ময় চিহ্নের সাথে দেখায়, তাহলে এটি বোঝায় যে আপনার ভিজিএ ড্রাইভারটি পুরানো বা অনুপস্থিত বা দূষিত বা এমনকি ত্রুটিপূর্ণ . সাধারণত Windows 7, 8, বা 10 প্রদর্শনের জন্য আপনাকে যত তাড়াতাড়ি সম্ভব এই VGA ড্রাইভার সমস্যাটি সমাধান করতে হবে৷

স্ট্যান্ডার্ড VGA গ্রাফিক্স অ্যাডাপ্টার কি?

স্ট্যান্ডার্ড VGA গ্রাফিক্স অ্যাডাপ্টার আপনার ডিসপ্লে ডিভাইসগুলিকে বোঝায়। যদি ইনস্টল করা গ্রাফিক্স কার্ড এবং এর ড্রাইভার অনুপস্থিত বা দূষিত থাকে, তাহলে এর ফলে আরও ভালো গ্রাফিক্স পারফরম্যান্সের জন্য Windows 10 আপনার ইনস্টল করা ডেডিকেটেড গ্রাফিক্স কার্ডটিকে চিনতে পারবে না৷

এবং একই সময়ে, মাইক্রোসফ্ট গ্রাফিক্স কার্ডটিকে স্ট্যান্ডার্ড ভিজিএ গ্রাফিক্স অ্যাডাপ্টারে প্রতিস্থাপন করবে যাতে সিস্টেমটি সঠিকভাবে চালানোর জন্য মৌলিক গ্রাফিক্স ড্রাইভারকে সমর্থন করে৷

মৌলিক VGA গ্রাফিক্স ডিভাইস ব্যবহার করে, আপনি শুধুমাত্র মৌলিক ফাংশন পেতে পারেন। সেই কারণেই আপনি গেম বা মুভিতে স্ট্যান্ডার্ড ভিজিএ গ্রাফিক্স অ্যাডাপ্টারের ত্রুটির উপর আঘাত করেছেন৷

উইন্ডোজ 7, ​​8, 10-এ স্ট্যান্ডার্ড ভিজিএ গ্রাফিক অ্যাডাপ্টারের সমস্যা কীভাবে ঠিক করবেন?

একটি বড় অর্থে, Windows 10 আপনার ইন্টেল, AMD, NVIDIA, বা অন্যান্য HD গ্রাফিক্স কার্ডের জন্য প্রয়োজনীয় গ্রাফিক্স ড্রাইভার চিনতে ব্যর্থ হয়েছে, তাই ডিভাইস ম্যানেজারকে স্ট্যান্ডার্ড VGA গ্রাফিক্স অ্যাডাপ্টার ব্যবহার করতে হবে যাতে কম্পিউটার ডিসপ্লে শুধুমাত্র কম সাপোর্ট করলেও স্ক্রিন রেজোলিউশন .

তাই, আপনাকে Windows 10 গ্রাফিক্স কার্ডের জন্য সঠিক গ্রাফিক্স ড্রাইভার ডাউনলোড করতে হবে এই আশায় যে আপনি স্ট্যান্ডার্ড VGA গ্রাফিক্স অ্যাডাপ্টারকে Intel HD গ্রাফিক্স কার্ড বা অন্য কোনো HD গ্রাফিক্স কার্ডে পরিবর্তন করতে পারবেন।

অথবা সংখ্যালঘু মানুষের জন্য, আপনি যদি স্ট্যান্ডার্ড ভিজিএ গ্রাফিক্স অ্যাডাপ্টার ব্যবহার করতে চান তবে আপনি ভুল VGA ড্রাইভার আনইনস্টল করুন এবং তারপর Windows 7, 8, এবং 10 এর জন্য একটি নতুন পুনরায় ইনস্টল করুন৷

সমাধান:

1:স্ট্যান্ডার্ড VGA গ্রাফিক্স অ্যাডাপ্টার ড্রাইভার আনইনস্টল করুন

2:গ্রাফিক্স ড্রাইভার আপডেট করুন

সমাধান 1:স্ট্যান্ডার্ড VGA গ্রাফিক অ্যাডাপ্টার ড্রাইভার আনইনস্টল করুন

যদি আপনার স্ট্যান্ডার্ড VGA গ্রাফিক অ্যাডাপ্টার ডিভাইস ম্যানেজারে একটি বিস্ময়কর শব্দ দেখায়, তাহলে এটি বোঝায় যে Windows 10 ডেডিকেটেড ডিসপ্লে কার্ডের প্রয়োজনীয় গ্রাফিক্স কার্ড ড্রাইভার সনাক্ত করতে পারে না। তাই আপনি এটিকে স্থায়ীভাবে আনইনস্টল করতে পারেন এবং তারপর একটি সঠিক গ্রাফিক্স ড্রাইভার বা VGA ড্রাইভার ইনস্টল করতে পারেন।

1. ডিভাইস ম্যানেজার খুলুন৷

2. ডিসপ্লে অ্যাডাপ্টার প্রসারিত করুন , এবং তারপর খুঁজে বের করুন, স্ট্যান্ডার্ড VGA গ্রাফিক্স অ্যাডাপ্টার ক্লিক করুন ডিভাইস আনইনস্টল করতে প্রসঙ্গ মেনু থেকে।

Windows 10-এ স্ট্যান্ডার্ড VGA গ্রাফিক অ্যাডাপ্টারের সমস্যা ঠিক করুন

4. তারপর কন্ট্রোল প্যানেলে যান৷> প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য> আনইনস্টল করুন স্ট্যান্ডার্ড ভিজিএ গ্রাফিক্স অ্যাডাপ্টার সফ্টওয়্যার।

5. কম্পিউটার রিবুট করুন৷

স্ট্যান্ডার্ড ভিজিএ গ্রাফিক্স অ্যাডাপ্টারকে স্থায়ীভাবে আনইন্সটল করার ক্ষেত্রে, আরেকটি কার্যকর উপায় রয়েছে, এখানে Windows 10-এ সম্পূর্ণরূপে গ্রাফিক ড্রাইভার আনইনস্টল করুন এর টিউটোরিয়াল রয়েছে। . এখন যেহেতু আপনি সমস্যাযুক্ত স্ট্যান্ডার্ড ভিজিএ গ্রাফিক্স অ্যাডাপ্টারটি সরিয়ে দিয়েছেন, ভিজিএ ড্রাইভারের সমস্যা সমাধানের জন্য, আপনাকে উইন্ডোজ 10 এ একটি সঠিক স্ট্যান্ডার্ড ভিজিএ গ্রাফিক্স অ্যাডাপ্টার ড্রাইভার বা ইন্টেল, এএমডি বা এনভিআইডিআইএ ড্রাইভার ডাউনলোড করতে হবে।

সমাধান 2:গ্রাফিক্স ড্রাইভার আপডেট করুন

উপরের ব্যাখ্যা অনুসারে, ত্রুটি ঘটে কারণ প্রকৃত ড্রাইভার ইনস্টল করা ত্রুটি বা অনুপস্থিত। তাই গ্রাফিক ড্রাইভার আপডেট করলে AMD, NVIDIA, Intel স্ট্যান্ডার্ড VGA গ্রাফিক্স অ্যাডাপ্টার ড্রাইভার সমস্যা সমাধান করা যায়।

যদি আপনার কাছে গ্রাফিক্স ড্রাইভার ডাউনলোড করার জন্য সময় এবং ধৈর্য না থাকে এবং এটি নিজে থেকে ইনস্টল করার জন্য, আপনি ড্রাইভার বুস্টার ব্যবহার করতে পারেন ডিসপ্লে ড্রাইভার স্বয়ংক্রিয়ভাবে স্ক্যান, ডাউনলোড এবং ইনস্টল করতে আপনাকে সাহায্য করতে। এটি আপনাকে স্বয়ংক্রিয়ভাবে ড্রাইভার প্রস্তুতকারক সনাক্ত করতে সহায়তা করবে। আরও গুরুত্বপূর্ণ, যেহেতু আপনি এখন স্ট্যান্ডার্ড ভিজিএ গ্রাফিক্স অ্যাডাপ্টারের সমস্যার সম্মুখীন হচ্ছেন, আপনি এটি কাজ করে কিনা তা দেখতে ড্রাইভার বুস্টারের ফিক্স খারাপ রেজোলিউশনের সম্পূর্ণ ব্যবহার করতে পারেন৷

1. ড্রাইভার বুস্টার ডাউনলোড করুন Windows 10-এ। তারপরে আপনার পিসিতে ইন্সটল করে রান করুন।

2. স্ক্যান টিপুন ড্রাইভার বুস্টারে এটি অনুপস্থিত, পুরানো এবং ত্রুটিপূর্ণ ড্রাইভারের সন্ধান শুরু করতে।

Windows 10-এ স্ট্যান্ডার্ড VGA গ্রাফিক অ্যাডাপ্টারের সমস্যা ঠিক করুন

3. ডিসপ্লে অ্যাডাপ্টার সনাক্ত করুন এবং তারপর আপডেট বেছে নিন গ্রাফিক্স ড্রাইভার।

Windows 10-এ স্ট্যান্ডার্ড VGA গ্রাফিক অ্যাডাপ্টারের সমস্যা ঠিক করুন

আপনি যদি এখনও ভিজিএ ড্রাইভার ত্রুটির উপস্থিতি লক্ষ্য করেন, তাহলে আপনি ড্রাইভার বুস্টারে ফ্যাক্স খারাপ রেজোলিউশন পাওয়ার অধিকারী৷

4. ড্রাইভার বুস্টারের বাম ফলকে, সরঞ্জাম নির্বাচন করুন এবং তারপর খারাপ রেজোলিউশন ঠিক করুন বেছে নিন .

Windows 10-এ স্ট্যান্ডার্ড VGA গ্রাফিক অ্যাডাপ্টারের সমস্যা ঠিক করুন

আপ-টু-ডেট ডিসপ্লে ড্রাইভারের সাথে, Windows 10 আপনার গ্রাফিক্স ড্রাইভারকে চিনবে এবং স্ট্যান্ডার্ড VGA গ্রাফিক্স অ্যাডাপ্টারের পরিবর্তে ডেডিকেটেড গ্রাফিক্স কার্ড ব্যবহার করতে পরিবর্তন করবে। এবং আপনি যথারীতি গেমগুলি উপভোগ করতে পারেন৷

এখানে এটাও সম্ভব যে আপনি অফিসিয়াল ড্রাইভার ডাউনলোডিং সেন্টারে প্রবেশ করুন, সঠিক গ্রাফিক মডেল, সিস্টেম ভার্সন বেছে নিন এবং ধাপে ধাপে ভার্সন টাইপ করুন এবং তারপর ম্যানুয়ালি ডাউনলোড করুন।

আপনি যদি ডেডিকেটেড গ্রাফিক্স ড্রাইভারের পরিবর্তে Microsoft স্ট্যান্ডার্ড VGA গ্রাফিক্স অ্যাডাপ্টার ব্যবহার করতে চান?

আপনি যদি অন্য গ্রাফিক্স কার্ড ইনস্টল না করে থাকেন তবে তৃতীয় পক্ষের টুল বা অফিসিয়াল সাইট থেকে ড্রাইভার আপডেট করার দরকার নেই। প্রথম সমাধানে ভিজিএ ড্রাইভার আনইনস্টল করার পরে, আপনাকে মূলত মৌলিক গ্রাফিক্স অ্যাডাপ্টারটি পুনরায় ইনস্টল করতে হবে যাতে উইন্ডোজ সিস্টেমগুলি ভালভাবে চলে।

আপনাকে ডিভাইস ম্যানেজারে নেভিগেট করতে হবে> হার্ডওয়্যার পরিবর্তনের জন্য স্ক্যান করুন .

Windows 10-এ স্ট্যান্ডার্ড VGA গ্রাফিক অ্যাডাপ্টারের সমস্যা ঠিক করুন

এক কথায়, হয় আপনি Windows সিস্টেমে এটি ব্যবহার করার জন্য স্ট্যান্ডার্ড VGA গ্রাফিক্স অ্যাডাপ্টারের সমস্যাটি সমাধান করতে চান, অথবা আপনি পরিবর্তে গ্রাফিক্স ড্রাইভার ব্যবহার করতে চান, এই VGA ত্রুটিটি আসলে একটি ড্রাইভার ত্রুটি। আশা করি উপরের উপায়গুলি আপনার জন্য সঠিক গ্রাফিক্স ড্রাইভার খুঁজে পাবে।


  1. Windows 10

  2. উইন্ডোজ 10 এ গ্রাফিক্স কার্ড সনাক্ত করা হয়নি ঠিক করুন

  3. উইন্ডোজ 10 এ ফলআউট 4 তোতলান ঠিক করুন

  4. Windows 10 PC এ PUBG সাউন্ড সমস্যার সমাধান করুন