কম্পিউটার

আপনার ডিভাইস থেকে কোন DP সংকেত ঠিক করবেন না (2022 আপডেট)

অনেক ব্যবহারকারী সম্প্রতি অভিযোগ করেছেন যে আপনার ডিভাইসটি যখন ডিসপ্লেপোর্ট (DP) এর মাধ্যমে সংযুক্ত থাকে তখন আপনার ডিভাইস থেকে কোনও DP সংকেত পাওয়া যায় না৷

আপনার ডিভাইস থেকে কোন DP সংকেত ঠিক করবেন না (2022 আপডেট)

উদাহরণস্বরূপ, Dell 27 4K UHD মনিটরে কোনো সংকেত ডিসপ্লেপোর্ট হঠাৎ দেখা যায় না, তাই কালো পর্দা দেখায়। আপনার মধ্যে কেউ কেউ ডিসপ্লেপোর্টে আঘাত করতে পারে যা ASUS বা এমনকি ম্যাকবুকে কাজ করছে না। সৌভাগ্যবশত, এই পোস্টটি আপনাকে এই সমস্যার মধ্য দিয়ে যাবে।

ডিসপ্লেপোর্ট কি?

ডিসপ্লেপোর্ট (DP) বলতে বোঝায় এক ধরনের ডিজিটাল ডিসপ্লে ইন্টারফেস যা কম্পিউটারগুলিকে একটি মনিটরের সাথে সংযুক্ত করে ভালো কর্মক্ষমতার জন্য . ডিপি (ডিসপ্লে পোর্ট) সংকেত হল ব্যবহারকারীদের জানানো যে মনিটরটি ডিসপ্লে পোর্ট থেকে ইনপুট চাইছে।

ডিসপ্লেপোর্টের সাথে, অডিও, ইউএসবি এবং ভিডিওর মতো বিভিন্ন ধরণের ডেটা প্রদর্শিত হতে পারে। আপনি যদি একটি HDMI বা VGA সংযোগ ব্যবহার করেন, তাহলে আপনি ডিসপ্লে পোর্ট দিয়ে মনিটর পরিবর্তন করতে পারেন।

আপনার ডিভাইসের ত্রুটি থেকে কোন DP সংকেত কিভাবে ঠিক করবেন?

ডিসপ্লেপোর্ট নো সিগন্যাল ত্রুটির কারণগুলি হল প্রধানত ভাঙা ডিসপ্লে পোর্ট, পুরানো গ্রাফিক্স ড্রাইভার এবং সমস্যাযুক্ত মনিটর রিফ্রেশ রেট। ডিসপ্লে পোর্ট কাজ না করার ত্রুটি পেতে, আপনাকে ধাপে ধাপে ডিপি মনিটরের সমস্যার সমাধান করতে হবে। এর পরে, আপনি ডিসপ্লে পোর্টের সাথে আরও ভাল ডিসপ্লে বৈশিষ্ট্যগুলি অর্জন করতে পারেন৷

সমাধান:

  • 1:কম্পিউটার এবং ডিসপ্লেপোর্ট সংযোগগুলি পরীক্ষা করুন
  • 2:গ্রাফিক্স ড্রাইভার আপডেট করুন
  • 3:মনিটর রিফ্রেশ রেট পরিবর্তন করুন
  • 4:অন্য মনিটর বা ডিসপ্লেপোর্ট দিয়ে পরীক্ষা করুন

সমাধান 1:কম্পিউটার এবং ডিসপ্লেপোর্ট সংযোগগুলি পরীক্ষা করুন

আপনি ডিভাইস এবং ডিসপ্লে পোর্টের সাথে হার্ডওয়্যার সমস্যার সমস্যা সমাধান করতে পারেন। নিঃসন্দেহে, যদি ভাঙা বা আলগা ডিসপ্লে পোর্ট থেকে ডিভাইস থেকে DP কোন সংকেত না আসে, আপনি হার্ডওয়্যার সমস্যা সমাধানের মাধ্যমে এটি সনাক্ত করতে এবং ঠিক করতে পারেন। এছাড়া, মনিটরটি শারীরিকভাবে ভেঙে গেলে, ডিভাইস থেকে কোনো DP সংকেতও পাওয়া যাবে না।

কম্পিউটার মনিটর সংযোগ পরীক্ষা করুন:

1. আপনার কম্পিউটার বন্ধ করুন৷

2. মনিটরের পাওয়ার তারের সংযোগ বিচ্ছিন্ন করুন।

3. ডিসপ্লেপোর্ট আনপ্লাগ করুন৷

4. কয়েক মিনিট পর, মনিটরের পাওয়ার অ্যাডাপ্টার প্লাগ ইন করুন৷

5. কম্পিউটার বুট আপ করুন৷

এইভাবে, ডিসপ্লেপোর্ট কাজ করবে এবং আপনার ডিভাইসে সংকেত থাকবে। আপনি আরও ভালো ডিসপ্লে পারফরম্যান্স উপভোগ করতে পারেন।

ডিসপ্লেপোর্ট সংযোগ পরীক্ষা করুন:

ডিসপ্লে পোর্ট হার্ডওয়্যার সমস্যাগুলি পরীক্ষা করা সহজ। শুধু আনপ্লাগ করুন এবং তারপর ডিসপ্লেপোর্টটি আপনার ডিভাইসে কাজ করে কিনা তা দেখতে পুনরায় প্লাগ করুন৷ এদিকে, একটি আলগা DisplayPort সংযোগের ক্ষেত্রে, আপনি Dell বা ASUS, বা Mac ডিভাইসে DisplayPort সংযোগটি শক্ত করতে পারেন৷

আপনার ডিভাইস থেকে কোন DP সংকেত ঠিক করবেন না (2022 আপডেট)

সমাধান 2:গ্রাফিক্স ড্রাইভার আপডেট করুন

যেহেতু DisplayPort কম্পিউটারে ডিসপ্লে বৈশিষ্ট্য এবং মনিটরের সাথে ঘনিষ্ঠভাবে সম্পর্কিত, তাই আপনার জন্য গ্রাফিক্স ড্রাইভারকে আপ-টু-ডেট রাখা প্রয়োজন। শুধুমাত্র এই ভাবে মনিটর আপনার ডিভাইসে ভাল কাজ করতে পারে.

এই ক্ষেত্রে, ড্রাইভার বুস্টার , একটি পেশাদার ড্রাইভার টুল, আপনাকে সর্বশেষ ডিসপ্লে ড্রাইভার ডাউনলোড এবং ইনস্টল করতে সাহায্য করার জন্য সুপারিশ করা হয়, এইভাবে ডিসপ্লেপোর্ট কোন সিগন্যাল ত্রুটির সমাধান করে৷

1. ডাউনলোড করুন৷ , ইন্সটল করুন এবং ড্রাইভার বুস্টার চালান।

2. স্ক্যান করুন ক্লিক করুন৷ .

আপনার ডিভাইস থেকে কোন DP সংকেত ঠিক করবেন না (2022 আপডেট)

3. খুঁজুনডিসপ্লে অ্যাডাপ্টার , এবং তারপর আপডেট করুন গ্রাফিক্স ড্রাইভার।

আপনার ডিভাইস থেকে কোন DP সংকেত ঠিক করবেন না (2022 আপডেট)

সর্বশেষ ডিসপ্লে ড্রাইভার ইনস্টল না হওয়া পর্যন্ত অপেক্ষা করুন। যদি তাই হয়, তাহলে আপনি Windows 10, 8, 7-এ বর্ধিত ডিসপ্লে কর্মক্ষমতা সক্ষম করতে ডিসপ্লে পোর্ট সংযোগ চলছে দেখতে পাবেন। Dell "আপনার কম্পিউটার থেকে কোন সংকেত নেই" সরিয়ে দেওয়া হবে।

সমাধান 3:মনিটর রিফ্রেশ রেট পরিবর্তন করুন

কম্পিউটার রিফ্রেশ রেট মানে প্রতি সেকেন্ডে একটি নতুন ছবি প্রদর্শিত হলে মনিটরের স্ক্রীন কতবার আপডেট হয়। রিফ্রেশ রেট যত বেশি হবে, ছবি বা ছবি আপডেট করতে আপনার মনিটর তত মসৃণ কাজ করবে।

এটা বলা হয় যে একটি কম রিফ্রেশ হার সম্ভবত স্ক্রিনটি ফ্লিকারিংয়ের মতো সঠিকভাবে কাজ না করার দিকে পরিচালিত করবে। এই ক্ষেত্রে, আপনার ডিভাইস থেকে কোন DP সংকেত ঠিক করতে মনিটরের রিফ্রেশ রেট সামঞ্জস্য করতে হবে।

1. শুরু -এ যান সেটিংস সিস্টেম .

2. ডিসপ্লে এর অধীনে , ডান ফলকে, উন্নত প্রদর্শন সেটিংস সনাক্ত করুন৷ .

আপনার ডিভাইস থেকে কোন DP সংকেত ঠিক করবেন না (2022 আপডেট)

3. তারপর ডিসপ্লে অ্যাডাপ্টারের বৈশিষ্ট্য খুঁজুন .

4. মনিটর এর অধীনে , স্ক্রিন রিফ্রেশ রেট পরিবর্তন করুন 85, 100 বা তারও বেশি হারে।

আপনার ডিভাইস থেকে কোন DP সংকেত ঠিক করবেন না (2022 আপডেট)

এখানে, এখন যেহেতু একটি কম স্ক্রীন রিফ্রেশ রেট স্ক্রীন ফ্লিকারিং এবং dp কোন সিগন্যাল ত্রুটির কারণ হবে, আপনি 100Hertz এর মতো উচ্চতর রিফ্রেশ হারে পরিবর্তন করতে পারেন।

5. প্রয়োগ করুন টিপুন এবংঠিক আছে পরিবর্তনগুলি সংরক্ষণ করতে৷

একটি নতুন মনিটর রিফ্রেশ রেট সহ, আপনি ডিসপ্লে পোর্ট সংযোগটি ব্যবহার করে দেখতে পারেন যে ডিসপ্লে পোর্ট এখন কাজ করতে পারে কিনা। যদি প্রয়োজন হয়, আপনি এই ডিপি ইনপুট সিগন্যালটি খুঁজে পাওয়া যায়নি এমন সমস্যার সমাধান করতে একটি ভিন্ন রিফ্রেশ হার ব্যবহার করার চেষ্টা করতে পারেন৷

সমাধান 4:অন্য মনিটর বা ডিসপ্লেপোর্ট দিয়ে পরীক্ষা করুন

যদি উপরের সমাধানগুলি অকেজো হয় তবে আপনি অন্য ডিভাইসে ডিসপ্লেপোর্ট ব্যবহার করার সময় আপনার ডিভাইস থেকে সংকেত আছে কিনা বা আপনি ডিসপ্লে পোর্ট সংযোগে অন্য মনিটর সংযোগ করার চেষ্টা করছেন কিনা তা পরীক্ষা করার জন্য আরও একটি পদক্ষেপ নিতে পারেন।

একবার আপনি লক্ষ্য করেছেন যে ডিসপ্লেপোর্ট মনিটরে সংকেত রয়েছে এবং অন্য ডিসপ্লেপোর্ট সংযোগের সাথে ভালভাবে কাজ করে, এটি বোঝায় যে সমস্যাটি মনিটরের মধ্যে রয়েছে৷

অতএব, আপনি সাহায্যের জন্য কম্পিউটার প্রযুক্তিবিদদের অবলম্বন করতে পারেন। আপনি যদি লক্ষ্য করেন যে ডিসপ্লেপোর্টটি কাজ করছে না এবং অন্য ডিভাইস থেকে কোন সংকেত নেই, তাহলে এটি বোঝাতে পারে যে ডিসপ্লে পোর্ট কাজ করছে না, উদাহরণস্বরূপ ভেঙে গেছে।

সারাংশ:

ব্যবহারকারীরা ডেল বা ASUS, বা অন্য কোনও নির্মাতার ম্যাক বা কম্পিউটারে "আপনার ডিভাইস থেকে ডিসপ্লেপোর্ট নো সিগন্যাল" ত্রুটিটি ঠিক করতে পারেন। ডিপি সিগন্যাল আপনার ডিভাইসে ফিরে আসবে এবং এমনকি দ্বিতীয় মনিটরটিও সনাক্ত করা যাবে।


  1. Windows 10 এ সনাক্ত না হওয়া দ্বিতীয় মনিটর ঠিক করুন

  2. কম্পিউটার মনিটর ডিসপ্লে সমস্যাগুলি কীভাবে ঠিক করবেন

  3. FIX:Windows 10 আপনার ডিভাইস ঝুঁকির মধ্যে রয়েছে – উইন্ডোজ আপডেট করতে পারে না (সমাধান)।

  4. ফিক্স:"কি আপনার মনোযোগ প্রয়োজন" উইন্ডোজ 11/10 এ আপডেট ত্রুটি