কম্পিউটার

ফিক্স:"কি আপনার মনোযোগ প্রয়োজন" উইন্ডোজ 11/10 এ আপডেট ত্রুটি

আপনার ডিভাইসটি Windows 11-এ আপগ্রেড করার সময় "আপনার মনোযোগের কী প্রয়োজন" ত্রুটির সাথে আটকে গেছেন? তাহলে, আপনি কেন এই বার্তাটি দেখছেন এবং আপনি যখন OS আপডেট করছেন তখন এই সতর্কতাটি কী ট্রিগার করে?

সতর্কতাটি সংক্ষিপ্তভাবে পপ-আপে সমস্যাটিকে তালিকাভুক্ত করে এবং বলে:কী বিষয়ে আপনার মনোযোগ প্রয়োজন:আপনার পিসিতে একটি ড্রাইভার বা পরিষেবা রয়েছে যা এর জন্য প্রস্তুত নয় Windows 11 এর সংস্করণ।

ফিক্স: কি আপনার মনোযোগ প্রয়োজন  উইন্ডোজ 11/10 এ আপডেট ত্রুটি

তাই বন্ধুরা, যখন আপনি আপনার মেশিন আপগ্রেড করছেন, একটি স্বয়ংক্রিয় প্রক্রিয়া পটভূমিতে চলে যা সিস্টেম ড্রাইভার, অ্যাপ্লিকেশন এবং অন্যান্য সেটিংস পরীক্ষা করে৷ যদি আপনার ডিভাইসে কোনো বেমানান অ্যাপ, ড্রাইভার, প্রোগ্রাম বা ফাইল ইনস্টল থাকে, তাহলে Windows এই সতর্কতাটি স্ক্রিনে প্রদর্শন করতে পারে যাতে আপনি প্রয়োজনীয় প্রোগ্রামগুলি মুছে ফেলতে পারেন এবং এগিয়ে যেতে পারেন। যদি কোনও নির্দিষ্ট ড্রাইভার বা পরিষেবা আপনাকে আপনার ডিভাইস আপগ্রেড করতে বাধা দেয়, এখানে কয়েকটি সমাধান রয়েছে যা আপনি Windows 11-এ আপনার মনোযোগের ত্রুটি ঠিক করার জন্য চেষ্টা করতে পারেন৷

এই নিন!

উইন্ডোজ পিসিতে "আপনার মনোযোগের প্রয়োজন" আপডেট ত্রুটি কীভাবে ঠিক করবেন

সমাধান #1:ড্রাইভার আপডেট করুন

একটি সিস্টেম ড্রাইভার ম্যানুয়ালি আপডেট করতে, রান ডায়ালগ বক্স খুলতে Windows + R কী সমন্বয় টিপুন। টেক্সটবক্সে "Devmgmt.msc" টাইপ করুন এবং ডিভাইস ম্যানেজার চালু করতে এন্টার চাপুন।

ফিক্স: কি আপনার মনোযোগ প্রয়োজন  উইন্ডোজ 11/10 এ আপডেট ত্রুটি

ডিভাইস ম্যানেজার উইন্ডোতে, একটি পুরানো ড্রাইভার সন্ধান করুন, এটিতে ডান-ক্লিক করুন এবং "আপডেট ড্রাইভার" বোতামে আলতো চাপুন৷ অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করুন এবং সমস্ত পুরানো ডিভাইস ড্রাইভার ম্যানুয়ালি আপডেট করুন।

ম্যানুয়ালি পুরানো, বেমানান, দুর্নীতিগ্রস্ত বা অনুপস্থিত সিস্টেম ড্রাইভারগুলির ট্র্যাক রাখা একটি ক্লান্তিকর কাজ৷ ঠিক? ভাল, আমরা আপনার জন্য একটি দরকারী পরামর্শ আছে. Smart Driver Care ডাউনলোড এবং ইনস্টল করুন আপনার ডিভাইসে ড্রাইভার-সম্পর্কিত যেকোনো ধরনের ঝামেলা থেকে নিজেকে বাঁচাতে ইউটিলিটি টুল।

ফিক্স: কি আপনার মনোযোগ প্রয়োজন  উইন্ডোজ 11/10 এ আপডেট ত্রুটি

স্মার্ট ড্রাইভার কেয়ার একটি সেরা ড্রাইভার আপডেট সফ্টওয়্যার যা আপনার ডিভাইসটি স্বয়ংক্রিয়ভাবে স্ক্যান করে পুরানো/অনুপস্থিত/দুর্নীতিগ্রস্ত ড্রাইভার খুঁজে বের করে এবং তারপর ওয়েব থেকে তাদের সর্বশেষ আপডেট নিয়ে আসে। এইভাবে, আপনি শুধুমাত্র একটি ক্লিকে সমস্ত পুরানো ড্রাইভার ইনস্টল করতে পারেন এবং আপনার সময় এবং প্রচেষ্টা বাঁচাতে পারেন৷

সমাধান #2:সমস্ত বাহ্যিক ডিভাইস আনপ্লাগ করুন

ফিক্স: কি আপনার মনোযোগ প্রয়োজন  উইন্ডোজ 11/10 এ আপডেট ত্রুটি

Windows 11-এ আপনার মনোযোগের ত্রুটি থেকে পরিত্রাণ পেতে আরেকটি সহজ সমস্যা সমাধানের কৌশল হল সমস্ত বাহ্যিক যন্ত্রাংশ এবং ডিভাইসগুলি সরিয়ে ফেলা৷ যদি আপনার পিসি বা ল্যাপটপ একটি ইউএসবি স্টিক, মেমরি কেয়ার, পোর্টেবল ডিস্ক, প্রিন্টার, স্পিকার ইত্যাদির মতো একটি বাহ্যিক স্টোরেজ ডিভাইসের সাথে প্লাগ করা থাকে তবে সমস্ত ডিভাইস সরিয়ে ফেলুন, আপনার মেশিনটি রিবুট করুন এবং দেখুন এটি সমস্যার সমাধান করেছে কিনা।

সমাধান #3:VirtualBox.exe মুছুন

আপনার ডিভাইসে ফাইল এক্সপ্লোরার অ্যাপটি চালু করুন৷ সার্চ বক্সে “Virtualbox.exe” টাইপ করুন এবং এন্টার চাপুন।

সম্পর্কিত অনুসন্ধান ফলাফলের একটি গুচ্ছ স্ক্রিনে প্রদর্শিত হবে৷ তালিকায় "Virtualbox.exe" পরিষেবাটি সন্ধান করুন। এটিতে ডান-ক্লিক করুন, "ফাইল লোকেশন খুলুন" নির্বাচন করুন।

Windows এখন আপনাকে মূল ডিরেক্টরিতে পুনঃনির্দেশ করবে৷ পরিষেবাটির সঠিক অবস্থান জানতে ঠিকানা বারে স্থাপিত শেষ তীরচিহ্নের আইকনে আলতো চাপুন। (স্ন্যাপশট পড়ুন)

ফিক্স: কি আপনার মনোযোগ প্রয়োজন  উইন্ডোজ 11/10 এ আপডেট ত্রুটি

VirtualBox.exe পরিষেবার সঠিক ঠিকানা জানার পরে, ফোল্ডার অবস্থানে নেভিগেট করুন এবং ফাইলটি ম্যানুয়ালি মুছে দিন৷

Virtualbox.exe ফাইলটি মুছে ফেলার পরে, "আপনার মনোযোগের প্রয়োজন কী" পপ আপ খুলুন এবং ইনস্টলেশন প্রক্রিয়াটি চালিয়ে যেতে "রিফ্রেশ" বোতামে টিপুন৷

সমাধান #4:LDPlayer আনইনস্টল করুন

VirtualBox, NoxPlayer, BlueStacks, LDPlayer, এবং অন্যান্য সহ কিছু প্রোগ্রাম Windows 11 এর সাথে সামঞ্জস্যপূর্ণ নয়। সুতরাং, যদি এই প্রোগ্রামগুলি ইতিমধ্যে আপনার কম্পিউটারে ইনস্টল করা থাকে এবং যদি আপনি আপনার পিসিকে উইন্ডোজ 11-এ আপগ্রেড করার চেষ্টা করছেন, আপনি আপনার ডিভাইসে "আপনার মনোযোগের ত্রুটির কী প্রয়োজন" এর সম্মুখীন হতে পারেন। LDPlayer আনইনস্টল করতে, এই দ্রুত পদক্ষেপগুলি অনুসরণ করুন:

সেটিংস, অ্যাপস এবং বৈশিষ্ট্যগুলি খুলুন৷

ফিক্স: কি আপনার মনোযোগ প্রয়োজন  উইন্ডোজ 11/10 এ আপডেট ত্রুটি

প্রোগ্রামের তালিকার মধ্য দিয়ে স্ক্রোল করুন এবং তারপর তালিকায় "LDPlayer" সন্ধান করুন৷ অ্যাপটি নির্বাচন করুন এবং তারপরে "আনইনস্টল" বোতামে আলতো চাপুন৷

ফিক্স: কি আপনার মনোযোগ প্রয়োজন  উইন্ডোজ 11/10 এ আপডেট ত্রুটি

সেটিংসের মাধ্যমে প্রোগ্রামটি সরানোর পরে, প্রোগ্রাম ফাইলগুলিতে যান৷ "Ldplayerbox" নামে একটি ফোল্ডার খুঁজুন। এটিতে ডান-ক্লিক করুন এবং ট্র্যাশ বিনে পাঠান।

ফিক্স: কি আপনার মনোযোগ প্রয়োজন  উইন্ডোজ 11/10 এ আপডেট ত্রুটি

LDPlayer অ্যাপটি সম্পূর্ণরূপে আনইনস্টল করার পরে, "আপনার মনোযোগের প্রয়োজন কী" বাক্সটি খুলুন এবং এগিয়ে যেতে "রিফ্রেশ" বোতামে চাপ দিন৷

উপসংহার

এখানে কয়েকটি সহজ DIY সমস্যা সমাধানের পদ্ধতি রয়েছে যা আপনি উইন্ডোজে "আপনার মনোযোগের ত্রুটির কী প্রয়োজন" থেকে পরিত্রাণ পেতে অনুসরণ করতে পারেন৷ আমরা আশা করি আপনি উপরে তালিকাভুক্ত সমাধানগুলি ব্যবহার করে ত্রুটিটি সমাধান করতে সক্ষম হবেন৷ আপনি যদি Windows 11-এ আপগ্রেড করার সময় অন্য কোনো সমস্যার সম্মুখীন হন, তাহলে নির্দ্বিধায় মন্তব্য বক্সে আপনার প্রশ্ন ড্রপ করুন! সোশ্যাল মিডিয়াতে আমাদের অনুসরণ করুন – Facebook, Instagram এবং YouTube।

 


  1. Windows 11/10-এ Windows আপডেট ত্রুটি 0x80244007 ঠিক করুন

  2. উইন্ডোজ 11/10 এ উইন্ডোজ আপডেট ত্রুটি 0x80240023 ঠিক করুন

  3. উইন্ডোজ 11/10 এ উইন্ডোজ আপডেট ত্রুটি 0x80240023 ঠিক করুন

  4. ঠিক করুন:উইন্ডোজ 11/10 এ উইন্ডোজ আপডেট ত্রুটি 0x800F081F