কম্পিউটার

অ্যান্ড্রয়েড ফোনে ভয়েসমেল বার্তাগুলি কীভাবে অ্যাক্সেস করবেন

অ্যান্ড্রয়েড ফোনে ভয়েসমেল বার্তাগুলি কীভাবে অ্যাক্সেস করবেন

একটি ভয়েসমেল বার্তা একটি সুবিধাজনক বৈশিষ্ট্য যা আপনাকে আপনার ভয়েসমেলে বার্তা পাঠাতে বা গ্রহণ করতে দেয় যখন আপনার ফোনটি পৌঁছানো যায় না, বা আপনার ডিভাইসে পর্যাপ্ত ব্যাটারি নাও থাকতে পারে৷ আপনার সঠিক নেটওয়ার্ক থাকলে বা আপনার অ্যান্ড্রয়েড ফোনে ব্যাটারি থাকলে আপনি সহজেই আপনার ডিভাইসে ভয়েসমেল বার্তা শুনতে পারবেন। এখন, প্রশ্ন হল এন্ড্রয়েডে আপনার ভয়েসমেল বার্তাগুলি কীভাবে অ্যাক্সেস করবেন৷ ? ঠিক আছে, আপনাকে সাহায্য করার জন্য, আমাদের কাছে একটি গাইড রয়েছে যা আপনি সহজেই আপনার Android ডিভাইসে আপনার সমস্ত ভয়েসমেল বার্তা অ্যাক্সেস করতে অনুসরণ করতে পারেন৷

অ্যান্ড্রয়েড ফোনে ভয়েসমেল বার্তাগুলি কীভাবে অ্যাক্সেস করবেন

অ্যান্ড্রয়েড ফোনে আপনার ভয়েসমেল বার্তাগুলি কীভাবে অ্যাক্সেস করবেন

আপনি যদি ভাবছেন কিভাবে Android এ ভয়েসমেল বার্তা অ্যাক্সেস করবেন৷ , আপনি নিম্নলিখিত পদ্ধতিগুলি পরীক্ষা করে দেখতে পারেন৷

পদ্ধতি 1:ভয়েসমেল চেক করতে ফোন অ্যাপ ব্যবহার করে কল করুন

আপনার ভয়েসমেল বার্তাগুলি পরীক্ষা করতে, আপনি আপনার মেলবক্সে কল করতে পারেন৷ যাইহোক, নিশ্চিত করুন যে আপনি আপনার ডিভাইসে ভয়েসমেল সক্ষম করেছেন৷ এই পদ্ধতির জন্য এই পদক্ষেপগুলি অনুসরণ করুন৷

1. প্রথম ধাপ হল আপনার ফোন ডায়াল প্যাড খুলুন৷ .

2. এখন, আপনাকে আপনার ভয়েসমেল সিস্টেমে কল করতে হবে৷ আপনার ফোন নম্বরে কল করে। এমনকি আপনি 1 কী টিপে ও ধরে রেখে শর্টকাটটি ব্যবহার করতে পারেন৷ আপনার ডায়াল প্যাড থেকে।

3. একটি উইন্ডো পপ আপ হবে, যেখানে আপনাকে PIN টাইপ করতে হবে৷ আপনার ভয়েসমেইল অ্যাকাউন্ট অ্যাক্সেস করতে।

4. একবার, আপনি আপনার ভয়েসমেল সিস্টেম অ্যাক্সেস করলে, আপনি নতুন ভয়েসমেল বার্তাগুলি পরীক্ষা করতে পারেন আপনার টেলিকম ক্যারিয়ার অনুযায়ী কী ডায়াল করে আপনার ডিভাইসে।

5. অবশেষে, আপনি ভয়েসমেল বার্তাগুলি সংরক্ষণ, মুছতে বা পুনরাবৃত্তি করতে আপনার টেলিকম ক্যারিয়ারের উপর নির্ভর করে মূল শর্টকাটগুলি ব্যবহার করতে পারেন .

পদ্ধতি 2:তৃতীয় পক্ষের অ্যাপ ব্যবহার করুন 

আপনি যদি আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসে ভয়েসমেল বার্তাগুলি সেট আপ করতে এবং অ্যাক্সেস করতে চান তবে এই পরিস্থিতিতে, আপনি আপনার ডিভাইসে ভয়েসমেল সিস্টেম সেট আপ করতে তৃতীয় পক্ষের অ্যাপগুলি ব্যবহার করতে পারেন৷ আপনি যদি Android এ আপনার ভয়েসমেল বার্তাগুলি অ্যাক্সেস করতে না জানেন তাহলে আপনি এই অ্যাপগুলি দেখতে পারেন৷

আমার ভিজ্যুয়াল ভয়েসমেইল

আমার ভিজ্যুয়াল ভয়েসমেল আপনার সমস্ত ভয়েসমেল বার্তা এক জায়গায় পরিচালনা করার জন্য একটি দুর্দান্ত অ্যাপ। আপনি সহজেই এই অ্যাপের মাধ্যমে আপনার সমস্ত ভয়েসমেল বার্তা অ্যাক্সেস করতে পারেন। এই অ্যাপটি ব্যবহার করার জন্য এই পদক্ষেপগুলি অনুসরণ করুন৷

1. আপনার Google Play স্টোরে যান এবং আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসে ভার্চুয়াল নেটওয়ার্ক অ্যাপের মাধ্যমে ‘মাই ভিজ্যুয়াল ভয়েসমেইল’ ইনস্টল করুন।

অ্যান্ড্রয়েড ফোনে ভয়েসমেল বার্তাগুলি কীভাবে অ্যাক্সেস করবেন

2. অ্যাপটি চালু করুন৷ এবং পরবর্তী এ আলতো চাপুন .

3. প্রয়োজনীয় অনুমতি দিন অ্যাপে।

4. অবশেষে, আপনার অ্যাকাউন্ট সেট আপ করুন এবং অ্যাপে আপনার ভয়েসমেল বার্তাগুলি শুনুন৷ . তাছাড়া, আপনি আপনার ভয়েসমেল বার্তাগুলি অ্যাক্সেস করতে আপনার ফোন অ্যাপ থেকে 1-2-3 ডায়াল করতে পারেন৷

ফ্রি ভিজ্যুয়াল ভয়েসমেল 

আরেকটি বিনামূল্যের ভয়েসমেল অ্যাপ যা আপনি ব্যবহার করতে পারেন তা হল বিনামূল্যে মোবাইল SAS দ্বারা বিনামূল্যের ভিজ্যুয়াল ভয়েসমেল অ্যাপ। আপনার ভয়েসমেল বার্তাগুলি অনায়াসে পরিচালনা করার জন্য এটি একটি ভাল অ্যাপ। এই অ্যাপটি ব্যবহার করার জন্য এই ধাপগুলি অনুসরণ করুন৷

1. Google Play স্টোর খুলুন৷ এবং আপনার ডিভাইসে বিনামূল্যে মোবাইল SAS দ্বারা 'ফ্রি ভিজ্যুয়াল ভয়েসমেইল' অ্যাপটি ইনস্টল করুন।

অ্যান্ড্রয়েড ফোনে ভয়েসমেল বার্তাগুলি কীভাবে অ্যাক্সেস করবেন

2. অ্যাপটি চালু করুন৷ এবং পরবর্তী এ আলতো চাপুন .

3. প্রয়োজনীয় অনুমতি দিন অ্যাপে।

4. এখন, অ্যাপটি আপনার VVM স্ট্যাটাস চেক করবে .

5. একবার অ্যাপটি VVM স্থিতি নিশ্চিত করলে, আপনি আপনার ভয়েসমেল বার্তাগুলি পরিচালনা করতে অ্যাপটি ব্যবহার করতে পারেন .

পদ্ধতি 3:অন্তর্নির্মিত ভিজ্যুয়াল ভয়েসমেল সক্ষম করুন 

অ্যান্ড্রয়েড সংস্করণ 6.0 বা তার উপরে চলমান Android ডিভাইসগুলি তাদের ডিভাইসে অন্তর্নির্মিত ভিজ্যুয়াল ভয়েসমেল থাকতে পারে, যদি তাদের টেলিকম ক্যারিয়ার এটি সমর্থন করে। আপনি অবশ্যই জানেন যে সমস্ত ক্যারিয়ার একটি অন্তর্নির্মিত ভিজ্যুয়াল ভয়েসমেল সিস্টেমকে সমর্থন করে না। যাইহোক, যদি আপনার ক্যারিয়ার ভিজ্যুয়াল ভয়েসমেল সমর্থন করে, কিন্তু আপনি জানেন না কিভাবে Android এ ভয়েসমেল অ্যাক্সেস করতে হয় , তাহলে আপনি এই পদক্ষেপগুলি অনুসরণ করতে পারেন৷

1. সেটিংস খুলুন৷ আপনার ডিভাইসে এবং অ্যাপস-এ যান বিভাগ।

2. সনাক্ত করুন এবং ভিজ্যুয়াল ভয়েসমেল খুলুন৷ .

3. অনুমতি-এ যান৷ .

4. অবশেষে, টগল চালু করুন আপনার ডিভাইসে ভিজ্যুয়াল ভয়েসমেল ব্যবহার শুরু করতে ফোনের পাশে।

পদ্ধতি 4:যেকোনো দূরবর্তী নম্বর থেকে আপনার ভয়েসমেল অ্যাক্সেস করুন

যদি আপনার ফোনের ব্যাটারি মারা যায়, অথবা আপনি আপনার ফোন বাড়িতে রেখে যান, তাহলে আপনি হয়তো ভাবছেন এন্ড্রয়েডে আপনার ভয়েসমেল বার্তাগুলি কীভাবে অ্যাক্সেস করবেন দূরবর্তীভাবে আপনি সহজেই আপনার ভয়েসমেইল চেক করতে অন্য নম্বর ব্যবহার করতে পারেন। আপনি কিভাবে এটি করতে পারেন তা এখানে।

1. অন্য একটি সেল ফোন বা ল্যান্ডলাইন নিন এবং আপনার ফোন নম্বরে কল করুন৷ .

2. এখন, আপনার ভয়েসমেলে কলটি যাওয়ার জন্য আপনাকে অপেক্ষা করতে হবে, এবং আপনাকে * চাপতে হবে কলটি আপনার ভয়েসমেল বার্তা রেকর্ড করা শুরু করার আগে।

3. আপনার ভয়েসমেল সিস্টেম এখন আপনার PIN চাইবে৷ আপনার ভয়েসমেইল বার্তা অ্যাক্সেস করতে। এখানে আপনার পিন টাইপ করুন এবং হ্যাশ (#) কী টিপুন ফোন ডায়াল থেকে।

4. অবশেষে, আপনি সিস্টেমে যেকোনো নতুন ভয়েসমেল বার্তা শুনতে পারেন যদি থাকে৷

যাইহোক, নিশ্চিত করুন যে আপনি আপনার ভয়েসমেল সিস্টেম অ্যাক্সেস করতে যে ফোনটি ব্যবহার করছেন সেটি থেকে আপনি কল লগ মুছে ফেলেছেন। এইভাবে, অন্য ব্যক্তি আপনার পিন জানতে বা আপনার কল লগ অ্যাক্সেস করতে সক্ষম হবে না।

প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্ন (FAQs)

প্রশ্ন 1. আমি কিভাবে আমার Android এ আমার ভয়েসমেল বার্তা পেতে পারি?

আপনার Android ফোনে আপনার ভয়েসমেল বার্তাগুলি পেতে, আপনি আপনার ডিভাইসে ভয়েসমেল সিস্টেম সক্ষম করেছেন তা নিশ্চিত করুন৷ আপনার ডিভাইসে কোনো ভিজ্যুয়াল ভয়েসমেল সিস্টেম না থাকলে, আপনি আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসে ভয়েসমেল বার্তা গ্রহণ বা পাঠাতে তৃতীয় পক্ষের অ্যাপ ব্যবহার করতে পারেন।

প্রশ্ন 2। Android-এ ভয়েসমেলগুলি কোথায় সংরক্ষণ করা হয়?

আপনার ফোন সেটিংসের উপর নির্ভর করে আপনার ডিভাইস আপনার ভয়েসমেলগুলি অভ্যন্তরীণ স্টোরেজ, SD কার্ড স্টোরেজ, বা ক্লাউড স্টোরেজ যেমন Google ড্রাইভ বা ড্রপবক্সে সংরক্ষণ করতে পারে। ভয়েসমেল একটি অডিও ফাইল আকারে হতে পারে. তাই, আপনি অ্যান্ড্রয়েড ফোন সেটিংস খুলতে ও চেক করতে পারেন এবং আপনার অভ্যন্তরীণ বা ক্লাউড স্টোরেজে আপনার ভয়েসমেলগুলি সনাক্ত করতে পারেন৷

প্রশ্ন ৩. কেন আমার ভয়েসমেল বার্তাগুলি প্রদর্শিত হচ্ছে না?

কখনও কখনও, আপনার ডিভাইসে ভয়েসমেলগুলি পাওয়ার সময় কিছু বিলম্ব হতে পারে এবং ভয়েসমেলগুলি আপনার ভয়েসমেল সিস্টেমে প্রদর্শিত নাও হতে পারে৷ ত্রুটি ঠিক করতে, আপনি এই টিপস অনুসরণ করতে পারেন।

  • আপনার ফোনের ক্যাশে ডেটা সাফ করুন।
  • আপনার ডিভাইসে সঠিক নেটওয়ার্ক আছে তা নিশ্চিত করুন।
  • আপনার Wi-Fi সংযোগ পরীক্ষা করুন৷
  • নিশ্চিত করুন যে আপনি আপনার ডিভাইসে পুশ বিজ্ঞপ্তিগুলি সক্ষম করেছেন৷

প্রস্তাবিত:

  • অ্যান্ড্রয়েডে ভয়েসমেল সেট আপ করার আরও ৩টি উপায়
  • ওয়াইফাইয়ের মাধ্যমে এমএমএস পাঠানো ও গ্রহণ করার ৩টি উপায়
  • জুম এ কিভাবে আউটবার্স্ট চালাবেন
  • Android এর জন্য রোডরানার ইমেল কিভাবে সেটআপ করবেন

আমরা আশা করি এই নির্দেশিকাটি সহায়ক ছিল এবং আপনি Android-এ আপনার ভয়েসমেল বার্তাগুলি অ্যাক্সেস করতে সক্ষম হয়েছেন৷ . এই নিবন্ধটি সম্পর্কে আপনার যদি এখনও কোনো প্রশ্ন থাকে, তাহলে মন্তব্য বিভাগে নির্দ্বিধায় জিজ্ঞাসা করুন।


  1. অ্যান্ড্রয়েড ফোনে অ্যাপগুলি কীভাবে লুকাবেন

  2. কিভাবে অ্যান্ড্রয়েড ফোন রুট করবেন

  3. iOS 12-এ বার্তাগুলিতে ফটোগুলি কীভাবে অ্যাক্সেস করবেন?

  4. আপনার অ্যান্ড্রয়েড ফোনে Google অ্যাপ ক্র্যাশিং কীভাবে ঠিক করবেন?