কম্পিউটার

Android-এ স্বয়ংক্রিয় সংশোধন কীভাবে বন্ধ করবেন

Android-এ স্বয়ংক্রিয় সংশোধন কীভাবে বন্ধ করবেন

এখানে আমাদের প্রজন্মের একটি ভয়ঙ্কর বাস্তবতা রয়েছে—আমরা অলস এবং অলস টাইপিস্ট। স্বয়ংক্রিয়-সঠিক হওয়ার এটি একটি কারণ। এই দিনে এবং বয়সে স্বতঃসংশোধন কী তা না জানা অযৌক্তিক হবে। কিন্তু যাই হোক, এখানে মূল ধারণা। বেশিরভাগ অপারেটিং সিস্টেমে স্বয়ংক্রিয় সংশোধন একটি আদর্শ বৈশিষ্ট্য। এটি মূলত একটি বানান পরীক্ষক এবং সাধারণ টাইপো সংশোধন করে। সবচেয়ে গুরুত্বপূর্ণ, এটি আমাদের সময় বাঁচায় এবং নিজেদেরকে বোকা না বানাতে সাহায্য করে! অ্যান্ড্রয়েডের ভার্চুয়াল কীবোর্ডটি প্রচুর বৈশিষ্ট্যে পরিপূর্ণ। তাদের মধ্যে সবচেয়ে শক্তিশালী হল এর স্বয়ংক্রিয় সংশোধন বৈশিষ্ট্য। এটি আপনার লেখার ধরন বোঝার মাধ্যমে আপনার পয়েন্ট জুড়ে দেওয়া সহজ করে তোলে। আরেকটি দুর্দান্ত বৈশিষ্ট্য হল এটি বাক্য অনুসারে শব্দের পরামর্শ দেয়।

যাইহোক, কখনও কখনও এই বৈশিষ্ট্যটি নিজেকে একটি উপদ্রব হিসাবে উপস্থাপন করে যা কিছু লোককে এটির দিকে ফিরে যেতে বাধ্য করে, এবং ঠিক তাই। প্রায়শই এটি ভুল যোগাযোগের দিকে পরিচালিত করে। কখনও কখনও আপনার অন্তর্দৃষ্টিতে কাজ করা এবং সেই বার্তাটি প্রেরণ করা ভাল।

কিন্তু আপনি যদি একজন বিরোধী হন যিনি নিশ্চিত হন যে স্বয়ংক্রিয় সংশোধন বৈশিষ্ট্যটি আপনার সমস্ত কীস্ট্রোকের পূর্বাভাস দেয়, তাহলে হয়ত আপনাকে আরও বিশ্বাসযোগ্য করতে হবে।

অন্যদিকে, আপনি যদি অনেকগুলি স্বয়ংক্রিয়ভাবে নিজেকে ব্যর্থ করে থাকেন, তাহলে হয়তো বিদায় বলার সময় এসেছে! আমরা আপনার জন্য একটি ব্যাপক নির্দেশিকা নিয়ে এসেছি যা আপনাকে চিরতরে স্বতঃসংশোধন থেকে মুক্তি পেতে সাহায্য করবে৷

Android-এ স্বয়ংক্রিয় সংশোধন কীভাবে বন্ধ করবেন

Android-এ কিভাবে স্বয়ংক্রিয় সংশোধন বন্ধ করবেন

অ্যান্ড্রয়েড ডিভাইসে স্বয়ংক্রিয় সংশোধন বন্ধ করুন (স্যামসাং ছাড়া)

আপনি যখন একটি অর্থপূর্ণ বাক্য টাইপ করার চেষ্টা করছেন তখন এটি হতাশাজনক হয়ে ওঠে এবং স্বতঃসংশোধন শব্দটিকে ক্রমাগত পরিবর্তন করে, যার ফলে এটি বহন করে এমন পুরো অর্থ এবং সারমর্মকে পরিবর্তন করে। একবার আপনি এই বৈশিষ্ট্যটি নিষ্ক্রিয় করার পরে আপনাকে এটি মোকাবেলা করতে হবে না৷

বেশিরভাগ অ্যান্ড্রয়েড ফোনে ডিফল্ট কীবোর্ড হিসাবে Gboard আসে এবং আমরা এটিকে পদ্ধতিগুলি লিখতে একটি রেফারেন্স হিসাবে ব্যবহার করব। আপনার ভার্চুয়াল কীবোর্ড থেকে স্বয়ংক্রিয় সংশোধন বৈশিষ্ট্য নিষ্ক্রিয় করার বিশদ পদক্ষেপগুলি নীচে বিশদভাবে বর্ণনা করা হয়েছে:

1. আপনার Google কীবোর্ড খুলুন৷ এবং “,-এ লম্বা-ট্যাপ করুন আপনি Gboard সেটিংস অ্যাক্সেস না করা পর্যন্ত ” কী .

2. বিকল্পগুলি থেকে, "পাঠ্য সংশোধন এ আলতো চাপুন৷ "।

Android-এ স্বয়ংক্রিয় সংশোধন কীভাবে বন্ধ করবেন

3. এই মেনুতে, সংশোধন-এ স্ক্রোল করুন বিভাগ এবং এটির সংলগ্ন সুইচটিতে ট্যাপ করে স্বয়ংক্রিয় সংশোধন অক্ষম করুন।

Android-এ স্বয়ংক্রিয় সংশোধন কীভাবে বন্ধ করবেন

দ্রষ্টব্য: আপনাকে অবশ্যই নিশ্চিত করতে হবে যে “স্বয়ংক্রিয়-সংশোধন নীচের দুটি বিকল্প " বন্ধ আছে এই পদক্ষেপটি নিশ্চিত করে যে আপনি অন্য শব্দ টাইপ করার পরে আপনার শব্দগুলি প্রতিস্থাপিত হবে না।

এটাই! এখন আপনি শব্দ পরিবর্তন বা সংশোধন ছাড়াই আপনার ভাষা এবং পদে সবকিছু লিখতে পারেন৷

স্যামসাং ডিভাইসে

স্যামসাং ডিভাইসগুলি তাদের পূর্বে ইনস্টল করা কীবোর্ডের সাথে আসে। যাইহোক, আপনি আপনার মোবাইল সেটিংসের মাধ্যমে Samsung ডিভাইসে স্বয়ংক্রিয় সংশোধন অক্ষম করতে পারেন। আপনাকে অবশ্যই মনে রাখতে হবে যে পদক্ষেপগুলি Android ডিভাইসগুলির সম্পর্কে উল্লিখিতগুলির থেকে আলাদা৷ এই পদ্ধতির সাথে সম্পর্কিত বিস্তারিত পদক্ষেপগুলি নীচে বিশদভাবে বর্ণনা করা হয়েছে:

1. আপনার মোবাইল সেটিংস খুলুন এবং "সাধারণ ব্যবস্থাপনা এ আলতো চাপুন৷ ” মেনু থেকে।

Android-এ স্বয়ংক্রিয় সংশোধন কীভাবে বন্ধ করবেন

2. এখন, “স্যামসাং কীবোর্ড সেটিংস-এ আলতো চাপুন ” আপনার স্যামসাং কীবোর্ডের জন্য বিভিন্ন বিকল্প পেতে।

Android-এ স্বয়ংক্রিয় সংশোধন কীভাবে বন্ধ করবেন

3. এর পরে, "স্বয়ংক্রিয় প্রতিস্থাপন-এ আলতো চাপুন৷ "বিকল্প। এখন আপনি পছন্দের ভাষার পাশের বোতামটি ট্যাপ করে বন্ধ করতে পারেন।

4. এরপর, আপনাকে অবশ্যই “স্বয়ংক্রিয় বানান পরীক্ষা-এ ট্যাপ করতে হবে ” বিকল্পে ট্যাপ করে পছন্দের ভাষার পাশের সুইচ অফ বোতামে ট্যাপ করুন।

Android-এ স্বয়ংক্রিয় সংশোধন কীভাবে বন্ধ করবেন

এটাই! এটির সাহায্যে, আপনি অবশ্যই Android এ স্বয়ংক্রিয় সংশোধন বন্ধ করতে সক্ষম হবেন। এখন আপনি শব্দগুলিকে তাদের অর্থ হারাতে না দিয়ে আপনার ভাষা এবং পদে সবকিছু লিখতে পারেন৷

কিভাবে আপনার অ্যান্ড্রয়েড ফোনে কীবোর্ড ইতিহাস মুছবেন

উপরন্তু, কীবোর্ড ইতিহাস মুছে ফেলা আপনাকে আপনার শৈলীতে লিখতে সাহায্য করতে পারে। এটি কীবোর্ড তার মেমরিতে সংরক্ষিত সবকিছু মুছে দেয়। আপনি আগে টাইপ করেছেন এমন জিনিস, অভিধানে সংরক্ষিত শব্দ, আপনার লেখার স্টাইল ইত্যাদি সহ। অনুগ্রহ করে মনে রাখবেন আপনার কীবোর্ড আপনার ডিভাইসে সংরক্ষিত সমস্ত পাসওয়ার্ডও ভুলে যাবে। আপনার স্মার্টফোনে কীবোর্ড ইতিহাস মুছে ফেলার বিস্তারিত পদক্ষেপগুলি নীচে উল্লেখ করা হয়েছে:

1. আপনার মোবাইল সেটিংস খুলুন৷ এবং অ্যাপস-এ আলতো চাপুন অথবা অ্যাপস ম্যানেজার।

Android-এ স্বয়ংক্রিয় সংশোধন কীভাবে বন্ধ করবেন

2. এখন, আপনাকে অবশ্যই অনুসন্ধান করতে হবে এবং “Gboard নির্বাচন করতে হবে ” আপনার স্মার্টফোনে ইনস্টল করা অ্যাপের তালিকা থেকে।

3. এর পরে, “স্টোরেজ-এ আলতো চাপুন৷ ” বিকল্প।

Android-এ স্বয়ংক্রিয় সংশোধন কীভাবে বন্ধ করবেন

4. অবশেষে, “ডেটা সাফ করুন টিপুন ” আপনার কীবোর্ড ইতিহাস থেকে সবকিছু মুছে ফেলতে।

Android-এ স্বয়ংক্রিয় সংশোধন কীভাবে বন্ধ করবেন

কীবোর্ড ইতিহাস মুছে ফেলার আরও উপায়ের জন্য, অনুগ্রহ করে দেখুন – Android-এ কীবোর্ড ইতিহাস কীভাবে মুছবেন

প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্ন (FAQs)

প্রশ্ন 1. আমি কিভাবে আমার Android ডিভাইসে স্বয়ংক্রিয় সংশোধন অক্ষম করব?

আপনি ", দীর্ঘ-টিপে আপনার Android ডিভাইসে স্বয়ংক্রিয় সংশোধন বৈশিষ্ট্যটি অক্ষম করতে পারেন " চাবি. এটি করার পরে, কীবোর্ড সেটিংস পৃষ্ঠা প্রদর্শিত হবে। এখন “স্বয়ংক্রিয় সংশোধন নির্বাচন করুন৷ "বিকল্প। এখানে, আপনাকে অবশ্যই সংশোধন-এ স্ক্রোল করতে হবে বিভাগ এবং এটির পাশের সুইচটিতে আলতো চাপ দিয়ে স্বতঃ-সংশোধন অক্ষম করুন।

প্রশ্ন 2। আমি কিভাবে আমার Samsung কীবোর্ডে স্বয়ংক্রিয় সংশোধন নিষ্ক্রিয় করব ?

সেটিংস খুলুন> সাধারণ ব্যবস্থাপনা> Samsung কীবোর্ড> স্বতঃ-প্রতিস্থাপন। এখন পছন্দের ভাষার সংলগ্ন সুইচ অফ বোতামটিতে আলতো চাপুন। এরপরে, আপনাকে অবশ্যই “স্বয়ংক্রিয় বানান পরীক্ষা-এ ট্যাপ করতে হবে ” বিকল্পটি এবং তারপরে পছন্দের ভাষার সংলগ্ন সুইচ অফ বোতামটিতে আলতো চাপুন। এই পদক্ষেপটি আপনাকে আপনার Samsung কীবোর্ডে স্বয়ংক্রিয় সংশোধন বৈশিষ্ট্য নিষ্ক্রিয় করতে সহায়তা করবে৷

প্রশ্ন 3. আমি কিভাবে আমার কীবোর্ড ইতিহাস মুছে ফেলব?

আপনার স্মার্টফোনের কীবোর্ড ইতিহাস মুছে ফেলতে, আপনাকে অবশ্যই আপনার মোবাইল সেটিংস খুলতে হবে এবং অ্যাপস-এ আলতো চাপুন অথবা অ্যাপস ম্যানেজার বিকল্প এখন, অনুসন্ধান করুন এবং “Gboard নির্বাচন করুন ” আপনার স্মার্টফোনে ইনস্টল করা অ্যাপের তালিকা থেকে। এখন “স্টোরেজ-এ আলতো চাপুন "বিকল্প। অবশেষে, “ডেটা সাফ করুন-এ আলতো চাপুন আপনার কীবোর্ড ইতিহাস থেকে সবকিছু মুছে ফেলার বিকল্প।

প্রস্তাবিত:

  • কিভাবে অ্যান্ড্রয়েড ফোনে কীবোর্ডের আকার পরিবর্তন করবেন
  • ডিফল্ট সেটিংসে আপনার কীবোর্ড রিসেট করুন
  • কিভাবে ইনস্টাগ্রামে সরাসরি বার্তা পাঠাবেন
  • জুম এ কিভাবে আউটবার্স্ট চালাবেন

আমরা আশা করি যে এই নির্দেশিকাটি সহায়ক ছিল এবং আপনিAndroid-এ স্বয়ংক্রিয় সংশোধন বন্ধ করতে সক্ষম হয়েছেন৷ . এই নিবন্ধটি সম্পর্কে আপনার যদি এখনও কোনো প্রশ্ন থাকে, তাহলে মন্তব্য বিভাগে নির্দ্বিধায় জিজ্ঞাসা করুন।


  1. কিভাবে অ্যান্ড্রয়েডে ক্যামেরা ফ্ল্যাশ চালু বা বন্ধ করবেন

  2. কিভাবে স্বয়ংক্রিয়ভাবে অ্যান্ড্রয়েডে সঙ্গীত বন্ধ করবেন

  3. আমি কীভাবে Android এ Google সহকারী চালু বা বন্ধ করব

  4. অ্যান্ড্রয়েডে ওকে গুগল কীভাবে বন্ধ করবেন