কম্পিউটার

কিভাবে স্ন্যাপচ্যাটে একটি স্ন্যাপ আনসেন্ড করবেন

কিভাবে স্ন্যাপচ্যাটে একটি স্ন্যাপ আনসেন্ড করবেন

স্ন্যাপচ্যাট বর্তমানে সবচেয়ে জনপ্রিয় সোশ্যাল মিডিয়া অ্যাপ্লিকেশানগুলির মধ্যে একটি, বিশেষ করে 25 বছরের কম বয়সী কিশোর এবং তরুণদের মধ্যে৷ অন্যান্য সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মগুলির ব্যবহারের বিশ্লেষণের তুলনায় এই অ্যাপ্লিকেশনটিতে মহিলা ব্যবহারকারীরা তুলনামূলকভাবে বেশি৷ এটি একটি অনন্য বিন্যাস অনুসরণ করে যা ব্যবহারকারীদের তাদের পরিবার এবং বন্ধুদের সাথে ক্রমাগত আপডেটগুলি ভাগ করার জন্য অস্থায়ী ছবি এবং ছোট ভিডিওগুলি ভাগ করতে দেয়৷

যেহেতু স্ন্যাপচ্যাটে যোগাযোগের প্রাথমিক বিন্যাসটি সংক্ষিপ্ত মিডিয়া স্নিপেটগুলির টেমপ্লেট অনুসরণ করে, আপনি যদি এই কুলুঙ্গিতে ভালভাবে পারদর্শী হন তবে আপনি জনপ্রিয়তা পেতে পারেন। আপনি যদি আপনার সামগ্রীর সাথে সৃজনশীল হতে পারেন এবং আপনার সৃষ্টিতে নান্দনিক উপাদানগুলি প্রয়োগ করতে পারেন তবে আপনি সহজেই এই প্ল্যাটফর্মে নিজের জন্য একটি নাম তৈরি করতে পারেন। যাইহোক, আপনি এর সুবিধা এবং অফারগুলি ব্যবহার করতে ইচ্ছুক হওয়ার আগে এই অ্যাপ্লিকেশনটির বৈশিষ্ট্য এবং সেটিংস সম্পর্কে সচেতন থাকা একেবারেই গুরুত্বপূর্ণ। এখন আসুন আমরা বোঝার চেষ্টা করি কিভাবে স্ন্যাপচ্যাটে একটি স্ন্যাপ পাঠাতে হয়।

কিভাবে স্ন্যাপচ্যাটে একটি স্ন্যাপ আনসেন্ড করবেন

কিভাবে স্ন্যাপচ্যাটে একটি স্ন্যাপ আনসেন্ড করবেন?

আপনি একটি স্ন্যাপ ফেরত পাঠানোর চেষ্টা করার আগে, আসুন বুঝতে পারি স্ন্যাপ আসলে কী?

স্ন্যাপ কি?

Snapchat-এ আপনি আপনার বন্ধুদের পাঠান এমন যেকোনো ছবি বা ভিডিওকে Snaps বলা হয়।

আপনি যখন স্ন্যাপচ্যাট খুলবেন, আপনি স্ক্রিনের নীচের কেন্দ্রে একটি কালো বৃত্ত দেখতে পাবেন। একটি স্ন্যাপ পেতে এটিতে আলতো চাপুন৷

কিভাবে স্ন্যাপচ্যাটে একটি স্ন্যাপ আনসেন্ড করবেন

এই স্ন্যাপগুলি 10 সেকেন্ড সময়ের জন্য দেখা যেতে পারে৷ রিপ্লে প্রতি সমস্ত প্রাপক একবার সেগুলি দেখে স্ন্যাপগুলি মুছে ফেলা হয়৷ আপনি যদি তাদের অনলাইনে উপলব্ধতার সময়কাল বাড়াতে চান, তাহলে আপনি সেগুলিকে আপনার গল্পে যোগ করতে পারেন . প্রতিটি গল্প 24 ঘন্টা পরে শেষ হবে৷

কিভাবে স্ন্যাপচ্যাটে একটি স্ন্যাপ আনসেন্ড করবেন

আরেকটি সাধারণ শব্দ যা স্ন্যাপের ক্ষেত্রে ব্যবহৃত হয় তা হল স্ন্যাপস্ট্রিক৷৷ একটি স্ন্যাপ স্ট্রিক একটি প্রবণতা যা আপনি আপনার বন্ধুর সাথে বজায় রাখতে পারেন৷ যদি আপনি এবং আপনার বন্ধুরা পরপর তিন দিন একে অপরকে স্ন্যাপ করেন, আপনি একটি স্ন্যাপ স্ট্রিক শুরু করবেন। আপনার বন্ধুর নামের পাশে একটি ফ্লেম ইমোজি প্রদর্শিত হবে এবং আপনি কত দিন ধরে স্ট্রীকটি চালিয়ে গেছেন তা নির্দেশ করবে।

কিন্তু কিছু ক্ষেত্রে, আপনি নিজেকে এমন একটি অবস্থানে খুঁজে পেতে পারেন যেখানে আপনি ভুল করে ভুল ব্যক্তিকে একটি স্ন্যাপ পাঠিয়েছেন বা আপনার বন্ধুদের কাছে একটি খারাপ স্ন্যাপ পাঠিয়েছেন। অতএব, আপনি নিজেকে একটি বিশ্রী পরিস্থিতিতে খুঁজে পাওয়ার আগে স্ন্যাপটি মুছে ফেলা ভাল। আমাদের মধ্যে অনেকেই "আপনি কি স্ন্যাপচ্যাটে বার্তাগুলি আনসেন্ড করতে পারেন?" এর সাধারণ সমস্যার সমাধান করার চেষ্টা করেছি। . কিন্তু সত্যিই কি তা করা সম্ভব? আসুন আমরা খুঁজে বের করি।

আপনি কি স্ন্যাপচ্যাটে একটি স্ন্যাপ ফেরত পাঠাতে পারেন?

সাধারণত, স্ন্যাপচ্যাট টেক্সট মেসেজ, ভিডিও এবং ছবি রিসিভার দেখার পরপরই মুছে দেয়। আপনি যদি এটি সংরক্ষণ করতে চান তবে একটি সংরক্ষণ করুন বিকল্প আপনি চাইলে স্ন্যাপটিও রিপ্লে করতে পারেন। ব্যবহারকারী চ্যাটের স্ক্রিনশটও নিতে পারেন। তবে, অন্য ব্যক্তি যাকে আপনি টেক্সট করছেন তিনি আপনার কর্ম সম্পর্কে একটি বিজ্ঞপ্তি পাবেন৷ এটি সম্পর্কে যেতে কোন বিচ্ছিন্ন উপায় নেই৷

আপনি যখন চান তখন আপনার চ্যাট থেকে পাঠানো বার্তা এবং স্ন্যাপ মুছে ফেলা একটি বড় বিষয় নয়। যাইহোক, এটি বিতরণ করার পরে আপনি এটি সম্পর্কে কিছু করতে পারবেন না, অর্থাৎ, এটি আপনার প্রান্ত থেকে চলে গেলে প্রাপকের কাছে পৌঁছানো। কিন্তু এটা সম্ভব যে এমন পরিস্থিতি তৈরি হবে যেখানে আপনি যাই হোক না কেন আপনার পদক্ষেপ প্রত্যাহার করতে হবে।

স্ন্যাপচ্যাট ব্যবহারকারীরা একটি স্ন্যাপ ফেরত পাঠানোর জন্য বিভিন্ন পদ্ধতি অন্তর্ভুক্ত করার চেষ্টা করে, যদি তারা এটি এমন কাউকে পাঠায় যার জন্য এটি করা হয়নি বা ভুল ব্যক্তিকে ভুল স্ন্যাপ পাঠানো হয়েছে। কিভাবে স্ন্যাপচ্যাটে একটি স্ন্যাপ পাঠাতে হয় দেখার চেষ্টা করার সময় সবচেয়ে বেশি চেষ্টা করা কিছু বিকল্পের দিকে নজর দেওয়া যাক।

1. ব্যবহারকারীকে আনফ্রেন্ড করুন

আপনি কি স্ন্যাপচ্যাটে বার্তা ফেরত পাঠাতে পারেন দেখার সময় এটি সম্ভবত প্রথম পদ্ধতি যা বেশিরভাগ ব্যবহারকারী বেছে নেন . কাউকে ব্লক করা শুধুমাত্র এই কারণে যে আপনি চান না যে তারা একটি স্ন্যাপ দেখুক তা হয়ত কিছুটা চরম। যাইহোক, এটি স্ন্যাপগুলি ফেরত পাঠানোর জন্য কাজ করে না, এবং এটি পাঠানো হলে প্রাপক এখনও সেগুলি দেখতে সক্ষম হবেন৷ শুধুমাত্র পার্থক্য হল যে তারা স্ন্যাপের উত্তর দেবে না যেহেতু আপনি তাদের বন্ধুত্বমুক্ত করেছেন।

2. ব্যবহারকারীকে ব্লক করা

আগের ট্রাই-এন্ড-পরীক্ষিত পদ্ধতি থেকে অবিরত, অনেক ব্যবহারকারী একটি ভুল স্ন্যাপ পাঠানো ব্যবহারকারীকে ব্লক এবং আনব্লক করার চেষ্টা করে। এটি এমন একটি পদ্ধতি যা বেশিরভাগ ব্যবহারকারীরা পূর্বে শপথ করে যেভাবে এটি আগে কাজ করত। পূর্বে, যদি আপনি একটি স্ন্যাপ পাঠানোর পরে একজন ব্যবহারকারীকে ব্লক করেন, এটি খোলা হিসাবে প্রদর্শিত হবে এবং আর দেখা যাবে না। যাইহোক, স্ন্যাপচ্যাট আপাতদৃষ্টিতে তার চ্যাট সেটিংস আপডেট করেছে, এবং ফলস্বরূপ, অবরুদ্ধ ব্যবহারকারী আপনার স্ন্যাপটি একবার পাঠালে তা দেখতে সক্ষম হবে। তাই, এই পদ্ধতিটিও এখন নিরর্থক।

3. ডেটা বন্ধ করা

অনেক ব্যবহারকারী বিশ্বাস করেন যে তাদের মোবাইল ডেটা বা ওয়াই-ফাই বন্ধ করলে স্ন্যাপটি তাদের ফোন ছেড়ে যাওয়া বন্ধ করবে এবং ক্রিয়াটি প্রতিরোধ করবে। কীভাবে স্ন্যাপচ্যাটে একটি স্ন্যাপ পাঠাতে হয় বের করার চেষ্টা করার সময় অনেক ব্যবহারকারী এই পদ্ধতির পরামর্শ দিয়েছেন . যাইহোক, এখানে একটি ধরা আছে। আপনি আপনার প্রাপকের চ্যাটে আপলোড করার সাথে সাথে আপনার সমস্ত স্ন্যাপ এবং পাঠ্য বার্তাগুলি স্ন্যাপচ্যাটের ক্লাউড সার্ভারে সংরক্ষণ করা হয়। তাই, আপনার ডিভাইসকে এয়ারপ্লেন মোডে স্যুইচ করা বা ডেটা বন্ধ করা কোনো কাজে আসবে না।

4. আপনার অ্যাকাউন্ট নিষ্ক্রিয় করা হচ্ছে

পূর্বে আপনি আপনার স্ন্যাপ বাতিল করতে এই পদ্ধতিটি অনুসরণ করতে পারেন এবং আপনি আপনার অ্যাকাউন্ট নিষ্ক্রিয় করার পরে প্রাপক এটি দেখতে সক্ষম হবেন না। কিন্তু এটি একটি বাগের কারণে হয়েছে এবং এটি স্ন্যাপচ্যাটে প্রকৃত বৈশিষ্ট্য ছিল না। ফলস্বরূপ, বিকাশকারীরা বাগ সংশোধন করার পরে এই পদ্ধতিটি কার্যকর হওয়া বন্ধ হয়ে যায়৷

5. অ্যাকাউন্ট থেকে লগ আউট করা হচ্ছে

ব্যবহারকারীরা তাদের অ্যাকাউন্ট থেকে লগ আউট করার চেষ্টা করেছে একবার তারা বুঝতে পেরেছে যে তারা একটি ত্রুটি করেছে। কেউ কেউ এমনকি তাদের ডিভাইসে অ্যাপ্লিকেশনের ক্যাশে এবং ডেটা সাফ করেছে, কিন্তু এটি আপনি কি স্ন্যাপচ্যাটে বার্তাগুলি ফেরত পাঠাতে পারেন এই প্রশ্নের সমাধান ছিল না .

এখন যেহেতু আমরা Snapchat এ একটি স্ন্যাপ কিভাবে আনসেন্ড করতে হয় দেখার চেষ্টা করার সময় বেশিরভাগ ব্যবহারকারীর দিকে ঘুরে আসা সমস্ত বিকল্প দেখেছি। . এই সমস্ত পদ্ধতি এখন পুরানো এবং কার্যকরভাবে আপনার সমস্যার সমাধান করবে না। শুধুমাত্র একটি বিকল্প আছে যা প্রাপকের কাছে পৌঁছানোর আগে আপনার স্ন্যাপ মুছে ফেলার চেষ্টা করার সময় প্রয়োগ করা যেতে পারে৷

কিভাবে স্ন্যাপচ্যাটে একটি স্ন্যাপ মুছবেন?

এটি সম্ভবত একমাত্র পদ্ধতি যা আপনাকে বিব্রতকর পরিস্থিতি এবং উত্তেজনাপূর্ণ সংঘর্ষ থেকে বাঁচাতে পারে। স্ন্যাপচ্যাটে আপনার চ্যাট থেকে মিডিয়া মুছে ফেলার বিকল্প রয়েছে যার মধ্যে রয়েছে স্ন্যাপ, বার্তা, অডিও নোট, GIF, বিটমোজি, স্টিকার ইত্যাদি। যাইহোক, প্রাপক দেখতে সক্ষম হবেন যে আপনি সেই নির্দিষ্ট স্ন্যাপটি মুছে ফেলেছেন এবং এটি অনিবার্য। এখন আসুন দেখি কিভাবে স্ন্যাপচ্যাটে একটি স্ন্যাপ মুছে ফেলা যায়।

1. বিশেষ চ্যাট খুলুন৷ যেখানে আপনি স্ন্যাপ মুছতে চান। বার্তা টিপুন এবং এটি ধরে রাখুন একটি দীর্ঘ সময়ের জন্য বিকল্প দেখতে. সেখানে আপনি ডিলিট অপশন পাবেন . একটি বার্তা মুছে ফেলতে এটিতে আলতো চাপুন৷

কিভাবে স্ন্যাপচ্যাটে একটি স্ন্যাপ আনসেন্ড করবেন

2. একটি পপ-আপ৷ আপনি যদি স্ন্যাপটি মুছতে চান তা নিশ্চিত করতে প্রদর্শিত হবে, মুছুন এ আলতো চাপুন .

কিভাবে স্ন্যাপচ্যাটে একটি স্ন্যাপ আনসেন্ড করবেন

3. আপনি একই ভাবে টেক্সট বার্তা মুছে ফেলতে পারেন। একটি পাঠ্যের উপর ক্লিক করুন এবং মুছুন দেখতে দীর্ঘক্ষণ টিপুন৷ বিকল্প।

কিভাবে স্ন্যাপচ্যাটে একটি স্ন্যাপ আনসেন্ড করবেন

4. আবার, আপনি একটি প্রম্পট দেখতে পাবেন যে আপনি পাঠ্যটি মুছতে চান কিনা। 'টেক্সট মুছুন' এ ক্লিক করুন প্রাপকের চ্যাট থেকে আপনার পাঠ্য মুছে ফেলার জন্য।

কিভাবে স্ন্যাপচ্যাটে একটি স্ন্যাপ আনসেন্ড করবেন

এই পদ্ধতি অনুসরণ করলে আপনার বন্ধুদের সাথে ভুলবশত শেয়ার করা যেকোন ধরনের মিডিয়া সাফ হয়ে যাবে।

প্রস্তাবিত:

  • কিভাবে স্ন্যাপচ্যাটে একটি অবস্থান ট্যাগ করবেন
  • একটি অ্যান্ড্রয়েড ফোনে দুটি স্ন্যাপচ্যাট অ্যাকাউন্ট কীভাবে চালাবেন?
  • ব্যবহারকারীর নাম বা নম্বর ছাড়াই স্ন্যাপচ্যাটে কাউকে খুঁজুন

আমরা আশা করি এই নিবন্ধটি সহায়ক ছিল এবং আপনি স্ন্যাপচ্যাটে একটি স্ন্যাপ পাঠাতে পারবেন . স্ন্যাপচ্যাটে আর মিডিয়া আইটেম পাঠানো সম্ভব নয়। নির্দিষ্ট স্ন্যাপ বা পাঠ্য মুছে ফেলাই একমাত্র পদ্ধতি যা চ্যাট থেকে স্ন্যাপগুলি মুছে ফেলার জন্য সফলভাবে ব্যবহার করা যেতে পারে।


  1. কিভাবে স্ন্যাপচ্যাটে অনুসরণ করবেন

  2. Windows 11 এ Snap কিভাবে সেট আপ করবেন

  3. কিভাবে স্ন্যাপচ্যাট স্ন্যাপকোড তৈরি করবেন

  4. Snapchat এ Shazam কিভাবে ব্যবহার করবেন