কম্পিউটার

এন্ড্রয়েড ফোনে Xposed Framework কিভাবে ইনস্টল করবেন

Xposed Framework ৷ আপনার অ্যান্ড্রয়েড ফোনের কাস্টমাইজেশন খুব সহজ করে তোলে; Xposed Framework তৈরির আগে , ফোনের কাস্টম রম থেকে কাস্টমাইজেশন এবং টুইকগুলি সহজ ছিল না ঝলকানি ছিল. সাধারণভাবে, Xposed Framework ম্যাগনিফিসেন্ট Android  এর মালিককে অনুমতি দেয় সিস্টেম ফাইল এবং APKs (Android প্যাকেজ কিট) এগুলি না করেই টুইকগুলি সম্পাদন করতে এবং উইজেটগুলিকে কাস্টমাইজ করতে যা মেমরিতে চলার কারণে রমগুলিকে ফ্ল্যাশ না করে অপসারণ, অক্ষম এবং পরিবর্তনগুলি সহজ করে তোলে৷

যদি উপরেরটি অর্থপূর্ণ না হয় বা যদি আপনি এই সবের জন্য নতুন; সহজ ভাষায় ব্যাখ্যা করা যাক। Xposed Framework হল একটি অ্যাড-অন যা আপনার ইঞ্জিনের উপরে বসে (যেখানে ইঞ্জিন =কাস্টম রম, ফোন ) এবং ইঞ্জিনের মেকানিক্স পরিবর্তন না করে ইঞ্জিনে এর বৈশিষ্ট্য যোগ করুন। যাইহোক, এটি হওয়ার জন্য, ইঞ্জিনটিকে অবশ্যই আনলক করতে হবে যাতে এটি Xposed এর উপর বসতে দেয়; যেখানে আনলক করা আপনার ফোনের রুট অ্যাক্সেস।

একবার আপনি ফোন রুট করা হয়ে গেলে এবং Xposed Framework ইনস্টল করা; তারপর আপনি আপনার পছন্দ অনুযায়ী মডিউল ইনস্টল করতে পারেন। এই গাইডের উদ্দেশ্য হল কিভাবে একটি রুট অ্যান্ড্রয়েড ফোনে Xposed Framework ইনস্টল করতে হয় এবং এর মডিউল ব্যবহার করতে হয় তা দেখানো। প্রায় 777টি মডিউল রয়েছে যা প্রায় কিছু করতে পারে; তাদের এখানে দেখুন।

আপনি শুরু করার আগে, আপনাকে অবশ্যই নিশ্চিত করতে হবে যে আপনার অ্যান্ড্রয়েড ফোন রুট করা আছে এবং অ্যান্ড্রয়েড সংস্করণ 4.0.03 বা তার পরের। যদি এটি না হয় তবে আমাদের রুটিং গাইডগুলি দেখুন এবং আপনার ফোনের সাথে সবচেয়ে উপযুক্ত একটি চয়ন করুন৷

Rot Samsung | রুট নেক্সাস এবং মটো সিরিজ | ফ্রেমরুট (বেশিরভাগ ফোনের সাথে সামঞ্জস্যপূর্ণ)

এটি রুট করার পরে, আমরা Xposed Framework ইনস্টল করব এবং তারপর মডিউল ইনস্টল করার জন্য কীভাবে এটি ব্যবহার করতে হয় তা দেখব।

Xposed ফ্রেমওয়ার্ক এবং মডিউল ইনস্টল করা হচ্ছে

Android সংস্করণ 4.0.1 থেকে 5.0.1 এর জন্য পদ্ধতি

আপনি যদি আপনার ফোন থেকে এই পৃষ্ঠাটি না দেখে থাকেন; তারপর এটি এখনই দেখুন যাতে আপনি সরাসরি এবং সহজে পদক্ষেপগুলি সম্পাদন করতে পারেন৷ সেটিংস-এ যান৷ -> নিরাপত্তা -> অজানা সম্পদ এবং সক্ষম করুন এটা।

এন্ড্রয়েড ফোনে Xposed Framework কিভাবে ইনস্টল করবেন

তারপর, Xposed মডিউল ডাউনলোড করতে আপনার ফোন থেকে এখানে ক্লিক করুন; এটি ডাউনলোড হওয়ার পরে এটি ইনস্টল করতে APK-এ ক্লিক করুন৷

অ্যান্ড্রয়েড সংস্করণ 5.0.2 এবং পরবর্তী সংস্করণের জন্য পদ্ধতি

5.0.2 বা পরবর্তী সংস্করণে Android ব্যবহারকারীদের কাস্টম পুনরুদ্ধার ইনস্টল করা প্রয়োজন। [গুগল আপনার মডেল # ব্যবহার করছে, এটি প্রতিটি ফোনের জন্য আলাদা তাই পদক্ষেপগুলি লেখা যাবে না – তবে আপনি আমাদের eQuestions.net/ask এ জিজ্ঞাসা করতে পারেন ]। একবার আপনার কাস্টম রিকভারি ইনস্টল হয়ে গেলে, পরবর্তী ধাপ হল আপনার ফোন কোন প্রসেসরের আর্কিটেকচারের উপর ভিত্তি করে তা শনাক্ত করা, সম্পর্কিত Xposed ডেটা ডাউনলোড করার জন্য এটি [ARM, ARM64 বা X86] হতে পারে।

আপনার ফোনের নাম + প্রসেসর আর্কিটেকচারে একটি Google সার্চ জানাবে।

ইঙ্গিত: যদি আপনার ফোনটি ইন্টেলের প্রসেসরের উপর ভিত্তি করে তার x86 হয়, যদি আপনার কাছে একটি সাম্প্রতিক ফ্ল্যাগশিপ (লাইনের শীর্ষে) ফোন থাকে তবে এটি সম্ভবত ARM64, যদি না হয় তবে এটি ARM।

এখন, আপনার ফোন কোন আর্কিটেকচারের উপর ভিত্তি করে (আপনার Android ফোন ব্যবহার করে) এই জিপ ফাইলটি ডাউনলোড করুন।

X86 | এআরএম | ARM64

উপরেরটি ডাউনলোড হয়ে গেলে, পরবর্তী ধাপ হল Xposed Framework ডাউনলোড করা এখানে ক্লিক করে. তারপর, কাস্টম পুনরুদ্ধারের জন্য আপনার ফোন বুট করুন, এটি VOL UP ধরে রেখে করা হয় + পাওয়ার বোতাম  অথবা ভোল ডাউন  + পাওয়ার বোতাম , অথবা  ভোল ডাউন/আপ + পাওয়ার বোতাম + হোম বোতাম , আপনার ফোনের উপর নির্ভর করে,  একবার কাস্টম রিকভারিতে বুট হয়ে গেলে আপনার কাস্টম রিকভারির উপর নির্ভর করে নিম্নলিখিতগুলি করুন৷

ক্লকওয়ার্ক মোড পুনরুদ্ধারের জন্য: SD কার্ড থেকে Zip ইনস্টল করুন তারপর আপনার ডাউনলোড করা ZIP ফাইল (আর্কিটেকচার) ব্রাউজ করুন এবং ফ্ল্যাশ বেছে নিন .
টিম উইন রিকভারির জন্য:  ইনস্টল করুন বেছে নিন -> জিপ ফাইল নির্বাচন করুন এবং ফ্ল্যাশে সোয়াইপ করুন

একবার হয়ে গেলে, আপনার ফোন রিবুট করুন এবং APK ইনস্টল করুন। এক্সপোজড ফ্রেমওয়ার্ক প্রস্তুত হবে।


  1. কীভাবে একটি ধীর Android ফোনের গতি বাড়ানো যায়

  2. কিভাবে অ্যান্ড্রয়েড ফোনে কীবোর্ডের আকার পরিবর্তন করবেন

  3. অ্যান্ড্রয়েড ফোনে অ্যাপগুলি কীভাবে লুকাবেন

  4. কিভাবে অ্যান্ড্রয়েড ফোন রুট করবেন