কম্পিউটার

কিভাবে পিসি থেকে অ্যান্ড্রয়েড ডিভাইসে অডিও স্ট্রিম করবেন

আপনি যদি কখনও এমন পরিস্থিতিতে থাকেন যেখানে আপনি আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসে পিসি অডিও স্ট্রিম করতে চান, এই নির্দেশিকাটি আপনার জন্য। আপনার অ্যান্ড্রয়েড ফোনে প্লাগ করা হেডফোনগুলি ব্যবহার করার সময় আপনি আপনার কম্পিউটারের স্ক্রিনে একটি চলচ্চিত্র দেখতে চান বা আপনার কম্পিউটারে একটি স্থানীয় সঙ্গীত প্লেলিস্ট আপনার ফোনে বাড়ির চারপাশে স্ট্রিম করতে চান৷ এই নির্দেশিকা অনুসরণ করার পরে এটি প্রায় সবই সম্ভব।

প্রয়োজনীয়তা:

Android এর জন্য Soundwire অ্যাপ

Windows PC

এর জন্য সাউন্ডওয়্যার ডেস্কটপ সার্ভার

প্রথম ধাপ হল আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসে সাউন্ডওয়্যার অ্যাপ ইনস্টল করা এবং তারপরে আপনার উইন্ডোজ পিসিতে ডেস্কটপ সার্ভার ইনস্টল করা। উভয়ই একসাথে চালু করুন এবং আপনার Android ডিভাইসে WiFi সক্ষম করুন৷

কিভাবে পিসি থেকে অ্যান্ড্রয়েড ডিভাইসে অডিও স্ট্রিম করবেন

ডেস্কটপ সার্ভারে, আপনি "সার্ভার ঠিকানা" দেখতে পাবেন, যা আপনার পিসির স্থানীয় IPv4 ঠিকানা। অ্যান্ড্রয়েড অ্যাপে, আপনাকে একই ঠিকানা লিখতে হবে এবং সংযোগ করতে কয়েলগুলি টিপুন।

আপনি ডেস্কটপ সার্ভারে "ইনপুট নির্বাচন" দেখতে পাবেন। এটিকে "ডিফল্ট মাল্টিমিডিয়া ডিভাইস" এ রেখে দেওয়াই উত্তম, কারণ এটি আপনার কম্পিউটারের প্রাথমিক "স্পিকার" এর মাধ্যমে আপনার ডিভাইসে যা কিছু চলছে তা স্ট্রিম করবে।

কিভাবে পিসি থেকে অ্যান্ড্রয়েড ডিভাইসে অডিও স্ট্রিম করবেন

এছাড়াও আপনি আপনার পিসির সাউন্ড ড্রাইভারের মাধ্যমে সাউন্ড ইফেক্ট সামঞ্জস্য করতে পারেন, যেমন Realtek HD অডিও ম্যানেজার।

এখন আপনার পিসিতে কিছু অডিও বাজানো শুরু করুন, এবং আপনি ডেস্কটপ সার্ভারে অডিও আউটপুট স্তরে সবুজ বার দেখতে পাবেন এবং আশা করি আপনার পিসি থেকে আপনার Android ডিভাইসের মাধ্যমে বাজানো হচ্ছে।

অবশ্যই, এটি স্ট্রিমিংয়ের জন্য আপনার স্থানীয় ওয়াইফাই ব্যবহার করবে। আপনি তাত্ত্বিকভাবে আপনার ডিভাইসের ডেটা সংযোগও ব্যবহার করতে পারেন, তবে আপনার কাছে সীমাহীন ডেটা প্ল্যান না থাকলে আমি এটির বিরুদ্ধে সুপারিশ করি৷

আপনি যদি যতটা সম্ভব ডেটা-সচেতন হওয়ার চেষ্টা করেন, আপনি USB এর মাধ্যমে আপনার Android ডিভাইসটিকে আপনার PC এর সাথে সংযুক্ত করতে পারেন এবং হটস্পট এবং টিথারিং সেটিংসে USB টিথারিং সক্ষম করতে পারেন। আপনাকে অবশ্যই ওয়াইফাই চালু রাখতে হবে, তবে এটি ওয়াইফাইয়ের পরিবর্তে USB সংযোগের মাধ্যমে অডিও স্ট্রিম করবে।

আপনি যদি একটি চলচ্চিত্র দেখছেন এবং শব্দটি কিছুটা সিঙ্কের বাইরে থাকে, তাহলে আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসে সাউন্ডওয়্যার অ্যাপে অডিও বাফার লেটেন্সি কম করার চেষ্টা করুন। অনুমিতভাবে একটি কম বাফার লেটেন্সি অডিওর গুণমানকে খারাপ করে, কিন্তু আমি আমার ফোনের স্পিকারের মাধ্যমে এটিকে ডিফল্ট 128k থেকে 32k-এ ড্রপ করার পার্থক্য খুব কমই লক্ষ্য করেছি।


  1. কিভাবে পিসি ছাড়া অ্যান্ড্রয়েড রুট করবেন

  2. কিভাবে দূরবর্তীভাবে একটি Android ফোন নিয়ন্ত্রণ করবেন

  3. কিভাবে আপনার Android ডিভাইস থেকে একটি Google অ্যাকাউন্ট সরাতে হয়

  4. অ্যান্ড্রয়েড অ্যাপগুলিকে ক্র্যাশ হওয়া থেকে কীভাবে প্রতিরোধ করবেন