কম্পিউটার

কিভাবে:রুট এনভিডিয়া শিল্ড অ্যান্ড্রয়েড টিভি

nVidia Shield TV এটি একটি শীর্ষস্থানীয় অ্যান্ড্রয়েড টিভি সেট যা বাড়ির বিনোদন এবং গেমিং উভয়ের জন্যই কাজ করে, এটি কার্যক্ষমতা এবং চেহারা উভয় ক্ষেত্রেই বড়, এটিকে পাওয়ারিং একটি 1.9 গিগাহার্টজ অক্টা কোর প্রসেসর এবং একটি 3 গিগাবাইট র‍্যাম, এটি একটি 4K রেজোলিউশন সামগ্রী আউটপুট করতে পারে HDMI আউটপুটের মাধ্যমে আপনার টিভিতে, শিল্ড টিভি একটি 16GB SSD বা 500 GB HDD স্টোরেজ সহ আসে এবং SDCX স্লট থেকে অতিরিক্ত বাহ্যিক স্টোরেজ অ্যাক্সেস করা যেতে পারে। এতে ইউএসবি 3.0 পোর্ট, গিগাবিট ইথারনেট, রিমোট কন্ট্রোলিংয়ের জন্য আইআর ব্লাস্টার, ডুয়াল ব্যান্ড ওয়াই-ফাই এবং ব্লুটুথ 4.1 এর মতো বৈশিষ্ট্যের আধিক্য রয়েছে, এটি মে 2015 সালে প্রকাশিত হয়েছিল এবং এটি তৃতীয় প্রজন্মের শিল্ড হার্ডওয়্যার ডিভাইস। আজ আমরা দেখাতে যাচ্ছি কিভাবে আপনার শিল্ড টিভি রুট করবেন, একবার রুট করলে আপনি অ্যাড ব্লকিং ব্যবহার করতে পারবেন, ব্যাকআপের জন্য কাস্টম রিকভারি এবং সমস্ত প্রয়োজনীয় ফিচার, ফ্ল্যাশ কাস্টম সায়ানোজেন মোড রম এবং এক্সপোজড মডিউল ব্যবহার করতে পারবেন। আপনার শিল্ড টিভি রুট করা আপনাকে পছন্দের সামগ্রিক স্বাধীনতা দেয় যেভাবে আপনি এটি ব্যবহার করতে পারেন৷

অনুগ্রহ করে মনে রাখবেন যে এই প্রক্রিয়া চলাকালীন আপনার সমস্ত ডেটা হারিয়ে যাবে (অভ্যন্তরীণ স্টোরেজের ডেটা, বাহ্যিক স্টোরেজ ডেটা নয়) তাই আপনার সমস্ত ডেটার প্রয়োজনীয় ব্যাকআপ নেওয়া উচিত৷

আপনি রুট করা শুরু করার আগে, আপনার এইগুলি প্রয়োজন হবে:

  • আপনার শিল্ড একটি টিভির সাথে সংযুক্ত।
  • ইন্টারনেট সংযোগ সহ একটি ল্যাপটপ এবং একটি USB পোর্ট
  • একটি USB কেবল
  • এই ফাইলগুলি আপনার পিসিতে ডাউনলোড করা হয়েছে ( শিল্ড পিসি ড্রাইভার, সুপার SU, TWRP পুনরুদ্ধার, মিনিমাল অ্যাডবি এবং ফাস্টবুট)
  • একটি USB মাউস

প্রথমে আপনার কম্পিউটারে আপনার ডাউনলোড করা ন্যূনতম অ্যাডবি এবং ফাস্ট বুট .exe ফাইলটি ইনস্টল করুন এবং তারপরে আপনার ডেস্কটপে শিল্ড ড্রাইভারগুলিকে এক্সট্র্যাক্ট করুন, আপনার ফাস্ট বুট এবং অ্যাডবি ফোল্ডারে TWRP পুনরুদ্ধার চিত্রটি বের করুন যা সাধারণত  c:\program files(x86) \Ninmal ADB এবং ফাস্ট বুট\ এবং একই ফোল্ডারে সুপার SU জিপ ফাইলটি কপি করুন। আপনার শিল্ড টিভিতে বিকাশকারী মোড সক্ষম করুন (সেটিংস ->সম্পর্কে-> বিল্ডে যান, 7 বার আলতো চাপুন যতক্ষণ না আপনার একটি বিকাশকারী বার্তা উপস্থাপন করা হয়, এখন সেটিংস স্ক্রীনটি বন্ধ করুন এবং এটি পুনরায় খুলুন, আপনি একটি বিকাশকারী মেনু পাবেন যা আপনাকে প্রেস করতে হবে এবং অনুসন্ধান করতে হবে 'এডিবি ডিবাগিং সক্ষম করুন এবং সক্ষম করতে এটিতে টিপুন, এই পিসির অনুমোদনের জন্য একটি পপআপ উপস্থিত হওয়া উচিত। এটিকে অনুমতি দিন) এখন আপনার পিসিতে শিল্ড টিভি সংযোগ করতে USB কেবল ব্যবহার করুন, আপনার adb এবং fastboot ফোল্ডার এবং প্রোগ্রাম চালু করুন, "adb ডিভাইস" টাইপ করুন এবং দেখুন Nvidia শিল্ড দেখা যাচ্ছে কিনা।

দ্রষ্টব্য:যদি এনভিডিয়া শিল্ডটি উপস্থিত না হয় তবে আপনাকে এর ড্রাইভারগুলি আপডেট করতে হবে, ডেস্কটপে যান এবং আমার কম্পিউটারে ডান ক্লিক করুন তারপর 'ডিভাইস ম্যানেজার'-এ ক্লিক করুন, হলুদ (!) ADB ডিভাইসটি খুঁজুন, এটিতে ডান ক্লিক করুন এবং নির্বাচন করুন। ড্রাইভার আপডেট করুন, আপনার ডেস্কটপে ব্রাউজ করুন (যেখানে আপনার শিল্ড ফ্যামিলি ড্রাইভার ফোল্ডার থাকা উচিত) এবং এটিকে নির্দেশ করুন, ড্রাইভার ইনস্টল করুন।

এখন আপনার ন্যূনতম ADB এবং দ্রুত বুট ডস বক্সে যান এবং পুনরায় টাইপ করুন "adb ডিভাইসগুলি" এটি প্রদর্শিত হওয়া উচিত। 'adb রিবুট বুটলোডার' টাইপ করুন, শিল্ড টিভি এখন বুট লোডার স্ক্রিনে রিবুট করা উচিত, 'ফাস্টবুট ডিভাইস'-এ টাইপ করুন, যদি আপনি আপনার অ্যান্ড্রয়েড টিভি দেখেন তাহলে এই নোটটি এড়িয়ে যান।

দ্রষ্টব্য:যদি এটি প্রদর্শিত না হয়, উপরের একই প্রক্রিয়াটি পুনরাবৃত্তি করুন, কিন্তু একটি হলুদ (!) ADB দেখার পরিবর্তে আপনি একটি হলুদ (!) দেখতে পাবেন যা FASTBOOT উল্লেখ করে, একই পদ্ধতি ব্যবহার করে ড্রাইভার আপডেট করুন এবং আপনার টিভি ভাল আছে কিনা তা পুনরায় পরীক্ষা করুন। 'ফাস্টবুট ডিভাইস'

পুনরায় টাইপ করে সংযুক্ত

'fastboot oem আনলক' টাইপ করুন এবং এন্টার টিপুন, আপনি শিল্ড টিভি স্ক্রিনে একটি অনুগ্রহ করে অপেক্ষা করুন বার্তা দেখতে পাবেন, এই প্রক্রিয়াটি 16GB সংস্করণে কয়েক মিনিট এবং 500GB সংস্করণের জন্য দুই ঘন্টা পর্যন্ত সময় লাগবে, তাই অনুগ্রহ করে ধৈর্য ধরুন এই প্রক্রিয়া।

বুট লোডার আনলক হয়ে গেলে আপনার শিল্ড টিভি রিবুট করুন এবং মূল স্ক্রিনে ফিরে আসুন, আপনাকে বিকাশকারী বিকল্পগুলি এবং USB ডিবাগিং পুনরায় সক্ষম করতে হবে, প্রক্রিয়াটি উপরে ধনুর্বন্ধনীতে উল্লেখ করা হয়েছে। একবার আপনি সেগুলিকে আপনার ন্যূনতম adb এবং দ্রুত বুট উইন্ডোতে ফিরে আসতে সক্ষম করার পরে এবং "adb push supersu.zip /sdcard/" টাইপ করুন এবং আপনি একটি পাঠ্য দেখতে পাবেন যাতে উল্লেখ করা হয় যে ফাইলটি সঠিকভাবে অনুলিপি করা হয়েছে, পরবর্তী টাইপ করুন "adb রিবুট বুটলোডার" এবং এন্টার টিপুন, আপনি দেখতে পাবেন শিল্ড টিভি বুট লোডার মোডে রিবুট হচ্ছে। এখন আমরা TWRP রিকভারি ইমেজ ফ্ল্যাশ করব, iin 'fastboot ডিভাইস' টাইপ করব এবং Nvidia শিল্ড সঠিকভাবে কানেক্ট করা আছে কিনা তা পরীক্ষা করব, পরবর্তী টাইপ 'fastboot Flash recovery twrp-shieldtv.img' এ এবং এন্টার টিপুন, এই পদ্ধতিটি কাজ করার জন্য আপনার প্রয়োজন হবে। সংস্করণ 1.4 আপডেটে থাকার জন্য, আপনার যদি 1.3 থাকে তাহলে আপনি 'fastboot boot twrp-shieldtv.img' ব্যবহার করে TWRP-এ একটি অস্থায়ী রিবুট করতে পারেন এবং তারপর fastboot মেনুতে Boot Recovery Kernel নির্বাচন করুন, আপনার টিভিতে আপনি একটি TWRP রিকভারি স্ক্রীন দেখতে পাবেন এটির মতো (যদিও আপনার টিভিতে স্কেল করা হয়েছে)

কিভাবে:রুট এনভিডিয়া শিল্ড অ্যান্ড্রয়েড টিভি

যদি আপনাকে জিজ্ঞাসা করা হয় যে আপনি শুধুমাত্র পঠন সংরক্ষণ করতে চান, অনুমতি দিন, এখন আপনার শিল্ড টিভিতে আপনার মাউস প্লাগ করুন এবং 'ইনস্টল' টিপে সুপার ব্যবহারকারী ইনস্টল করুন, আপনার /sdcard/-এ নেভিগেট করুন যেখানে আপনি supersu.zip আগে রেখেছেন। , জিপ ফাইলটি নির্বাচন করুন এবং ফ্ল্যাশ করতে সোয়াইপ করুন, একবার ফ্ল্যাশিং সম্পন্ন হলে আপনার সিস্টেমটি TWRP মেনু থেকে রিবুট করুন, যদি আপনাকে রুট বা অনুরূপ কিছু পুনরুদ্ধার করতে বলা হয় তাহলে NO চাপুন। একবার রিবুট হয়ে গেলে (প্রথম রিবুটে কিছু সময় লাগতে পারে) অ্যাপ্লিকেশন মেনু থেকে আপনার সুপারসু অ্যাপ্লিকেশন চালান এবং বাইনারিগুলি আপডেট করুন যদি এটি আপনাকে স্বাভাবিক ব্যবহার করতে বলে। আপনার শিল্ড টিভি এখন রুট এবং প্রস্তুত! অভিনন্দন!


  1. কিভাবে Android TV বক্স রুট করবেন

  2. রুট ছাড়া অ্যান্ড্রয়েডে আইএমইআই নম্বর কীভাবে পরিবর্তন করবেন

  3. কিভাবে রুট ছাড়া অ্যান্ড্রয়েডে ক্যান্ডি ক্রাশ সাগা হ্যাক করবেন

  4. এনভিডিয়া শিল্ড রিমোট কাজ করছে না তা কীভাবে ঠিক করবেন?