কম্পিউটার

Xiaomi Mi A1 এ কিভাবে সর্বশেষ LineageOS 16 ফ্ল্যাশ করবেন

Xiaomi Mi A1 হল সবচেয়ে জনপ্রিয় Xiaomi ফোনগুলির মধ্যে একটি, একটি বাজেট ডিভাইসের জন্য এর প্রিমিয়াম পারফরম্যান্সের কারণে৷ এটি Xiaomi-এর প্রথম ফোন যা প্রায় সম্পূর্ণরূপে Android One দ্বারা চালিত, MIUI এর পরিবর্তে৷

LineageOS বিভিন্ন ধরনের ডিভাইসের জন্য সবচেয়ে জনপ্রিয় কাস্টম রমগুলির মধ্যে একটি, এবং এটি একটি আনঅফিসিয়াল বিল্ডে Xiaomi Mi A1-এর জন্য 16.0 সংস্করণে আপডেট করা হয়েছে।

এটি এখন পর্যন্ত খুবই স্থিতিশীল, একমাত্র পরিচিত সমস্যা হল HAL1 ক্যামেরা অ্যাপে সবুজ আভা। এই নির্দেশিকায়, আমরা আপনাকে দেখাব কিভাবে Xiaomi Mi A1-এ এই সর্বশেষ LineageOS 16.0 রিলিজটি ফ্ল্যাশ করা যায়।

দ্রষ্টব্য:20181229 থেকে শুরু হওয়া সমস্ত অনানুষ্ঠানিক বিল্ডগুলি সম্পূর্ণরূপে স্টক P এর উপর ভিত্তি করে এবং কমপক্ষে V10.0.3.0 ফার্মওয়্যারের প্রয়োজন৷ যেহেতু পাই ফার্মওয়্যার কিছু ডিভাইসে LTE ব্যান্ডের সমস্যা সৃষ্টির জন্য পরিচিত, তাই জোর করে আপডেট করার পরামর্শ দেওয়া হয় না। 20181222 বিল্ড ও ফার্মওয়্যারে কাজ করার নিশ্চয়তা রয়েছে। এর মানে হল আপনি যদি 9.6.8 Oreo ফার্মওয়্যারে থাকেন তাহলে আপনাকে অফিসিয়াল 10.0.3 ফার্মওয়্যার ফ্ল্যাশ করতে হবে।

প্রয়োজনীয়তা

  • অফিসিয়াল TWRP
  • OpenGApps
  • LineageOS 16.0
  1. প্রথমে Xiaomi Mi A1 এবং OpenGApps প্যাকেজের জন্য LineageOS 16.0 ROM ডাউনলোড করুন।
  2. আপনার SD কার্ডে ডাউনলোড করা সমস্ত ফাইল স্থানান্তর করুন।
  3. আপনার Mi A1 বন্ধ করুন এবং TWRP পুনরুদ্ধারে বুট করুন। এই Appuals নিবন্ধে Xiaomi Mi A1-এ TWRP ইনস্টল করার ধাপ রয়েছে যদি আপনার ডিভাইসে আগে থেকেই TWRP না থাকে।
  4. আপনার Mi A1 বন্ধ থাকা অবস্থায় ভলিউম আপ + পাওয়ার ব্যবহার করে TWRP-এ বুট করুন।
  5. যখন আপনি TWRP-এ থাকবেন, Wipe> Advanced Wipe> এ যান এবং Dalvik / ART ক্যাশে, সিস্টেম, ডেটা এবং ক্যাশের জন্য চেকবক্সগুলি নির্বাচন করুন৷ অভ্যন্তরীণ সঞ্চয়স্থান মুছবেন না!
  6. মোছার প্রক্রিয়া শুরু করতে সোয়াইপ করুন এবং এটি শেষ হওয়ার জন্য অপেক্ষা করুন।
  7. এখন TWRP প্রধান মেনুতে ফিরে যান, এবং ইনস্টল> SD কার্ড এ আলতো চাপুন> আপনার আগে স্থানান্তর করা LineageOS .zip ফাইলটি বেছে নিন।
  8. ফ্ল্যাশ শুরু করতে সোয়াইপ করুন। এটি শেষ হলে, একই পদ্ধতিতে OpenGApps .zip ফাইলটি ইনস্টল করুন।
  9. হয়ে গেলে, "রিবুট সিস্টেম" টিপুন। LineageOS উপভোগ করুন!

  1. কিভাবে অ্যান্ড্রয়েডে ক্যামেরা ফ্ল্যাশ চালু বা বন্ধ করবেন

  2. ফ্ল্যাশ বার্তাগুলি কীভাবে বন্ধ করবেন

  3. কিভাবে একটি USB ফ্ল্যাশ ড্রাইভ এনক্রিপ্ট করবেন?

  4. কিভাবে পিসিতে ফ্ল্যাশ গেম রেকর্ড করবেন