কম্পিউটার

Xiaomi Mi 10 কিভাবে আনলক এবং রুট করবেন

Xiaomi Mi 10 এবং Mi 10 Pro হল Xiaomi-এর 2020 সালের সবচেয়ে প্রিমিয়াম ফ্ল্যাগশিপ ফোন, এবং দামের জন্য তারা চমৎকার ডিভাইস। যেহেতু Xiaomi ডেভেলপমেন্ট সম্প্রদায়ের সাথে মোটামুটি বন্ধুত্বপূর্ণ, তাই Xiaomi ডিভাইস রুট করা এবং মোড করা কখনই খুব কঠিন নয়। যাইহোক, আপনার বুটলোডার আনলক করার জন্য তাদের একটি অপেক্ষার সময় আছে।

এই নির্দেশিকাটিতে আমরা আপনাকে আপনার Xiaomi Mi 10 বা Mi 10 Pro আনলক এবং রুট করার সহজ ধাপগুলির মাধ্যমে নিয়ে যাব এবং আপনি যদি কোনও সমস্যার সম্মুখীন হন, একটি মন্তব্য করুন!

প্রয়োজনীয়তা

  • আপনার পিসিতে ADB এবং ফাস্টবুট (অ্যাপুল-এর নির্দেশিকা "কিভাবে উইন্ডোজে ADB ইনস্টল করবেন" দেখুন)
  • Xiaomi USB ড্রাইভার
  • একটি Mi অ্যাকাউন্ট
  • অফিসিয়াল Mi আনলক টুল
  • Xiaomi Mi 10 ফার্মওয়্যার যা আপনার ফোনের সাথে মেলে
  • Magisk ম্যানেজার

এই নির্দেশিকাটির সাথে এগিয়ে যাওয়ার আগে, নিশ্চিত করুন যে Xiaomi USB ড্রাইভারগুলি আপনার পিসিতে সম্পূর্ণরূপে ইনস্টল করা আছে৷ কিছু ব্যবহারকারী রিপোর্ট করেছেন যে Windows এবং ADB তাদের Xiaomi ফোন চিনতে পারবে না, এমনকি অফিসিয়াল Xiaomi ড্রাইভার ইনস্টল থাকা সত্ত্বেও৷

কারণ Xiaomi ড্রাইভাররা Windows ড্রাইভার স্বাক্ষর প্রয়োগের সাথে সুন্দরভাবে খেলতে পারে না। আপনাকে সাময়িকভাবে Windows ড্রাইভার স্বাক্ষর প্রয়োগকে অক্ষম করতে হবে, Xiaomi ড্রাইভার সফ্টওয়্যারটি পুনরায় ইনস্টল করতে হবে এবং তারপরে আপনার Xiaomi ফোনটিকে আপনার PC এর সাথে সংযুক্ত করতে হবে। তারপরে আপনার ডিভাইসে "USB চার্জিং" এবং "ফাইল ট্রান্সফার (MTP)" মোডগুলির মধ্যে টগল করা উচিত, কারণ অতিরিক্ত ড্রাইভার ইনস্টল করা হবে৷

যদি এটি কাজ না করে, আপনি অফিসিয়াল Mi ফ্ল্যাশিং টুল ডাউনলোড করার চেষ্টা করতে পারেন এবং আপনার ডিভাইসের জন্য স্বয়ংক্রিয়ভাবে ড্রাইভার ইনস্টল করতে বোতামটি ক্লিক করতে পারেন।

Xiaomi Mi 10 বুটলোডার আনলক করা হচ্ছে

  1. প্রথমে সেটিংস> ফোন সম্পর্কে> ডেভেলপার মোড সক্ষম করতে MIUI সংস্করণে 7 বার ট্যাপ করে বিকাশকারী বিকল্পগুলি সক্ষম করুন৷
  2. এখন সেটিংস> অতিরিক্ত সেটিংস> বিকাশকারী বিকল্প> Mi আনলক স্ট্যাটাসে যান এবং Xiaomi থেকে আনলকের জন্য আবেদন করুন।
    Xiaomi Mi 10 কিভাবে আনলক এবং রুট করবেন
  3. পুনরুদ্ধার মোডে রিবুট করতে ভলিউম ডাউন এবং পাওয়ার একসাথে ধরে রাখুন, আপনার পিসিতে MI আনলক টুল চালান এবং USB এর মাধ্যমে আপনার ফোন সংযোগ করুন।
  4. আনলক টুলটি বলবে যে এই ডিভাইসটি আনলক করার জন্য আপনাকে (1 সপ্তাহ) 168 ঘন্টা অপেক্ষা করতে হবে৷ যাইহোক, কিছু ব্যবহারকারী কম সময়ের রিপোর্ট করেন, এটি আপনার Mi অ্যাকাউন্টের বয়সের উপর নির্ভর করতে পারে।
  5. সময় শেষ হয়ে গেলে, রিকভারি মোডে আপনার ডিভাইসটিকে MI আনলক টুলের সাথে পুনরায় সংযোগ করুন এবং এখন এটি সফলভাবে ফোন আনলক করবে।

Magisk দিয়ে Xiaomi Mi 10 রুট করা

  1. আপনার ডেস্কটপে আপনার ডিভাইসের জন্য সর্বশেষ অফিসিয়াল রম ডাউনলোড করুন, এবং নিশ্চিত করুন যে আপনি আপনার কাছে থাকা মডেলের সঠিক ফার্মওয়্যার বেছে নিয়েছেন (Mi 10, Mi 10 Pro, গ্লোবাল বা চাইনিজ ভেরিয়েন্ট)।
  2. GitHub রেপো থেকে সর্বশেষ Magisk সংস্করণ APK ডাউনলোড করুন এবং এটি আপনার Mi 10 এ ইনস্টল করুন।
  3. আপনার ডেস্কটপে ডাউনলোড করা ফার্মওয়্যার সংরক্ষণাগার থেকে boot.img ফাইলটি বের করুন এবং boot.img ফাইলটি আপনার ডিভাইসের স্টোরেজে স্থানান্তর করুন।
    Xiaomi Mi 10 কিভাবে আনলক এবং রুট করবেন
  4. Magisk ম্যানেজার অ্যাপটি চালু করুন, এবং Install এ আলতো চাপুন> আপনি উপরে স্থানান্তরিত boot.img ফাইলটি প্যাচ করতে বেছে নিন।
  5. ফলিত magisk_patched.img ফাইলটিকে আপনার ডেস্কটপে স্থানান্তর করুন এবং Mi Unlock Tool ফোল্ডার থেকে fastboot.exe এর কাছে রাখুন।
  6. Fastboot রিকভারি মোডে আপনার Mi 10 রিবুট করুন এবং টাইপ করুন:
    fastboot flash boot magisk_patched.img
    fastboot reboot
  7. ফ্ল্যাশ প্রক্রিয়া শেষ হলে, আপনি আপনার ফোন রিবুট করতে পারেন, এবং ম্যাজিস্ক ম্যানেজার অ্যাপে রুট স্ট্যাটাস যাচাই করতে পারেন।

  1. কিভাবে ZTE Axon 7 আনলক এবং রুট করবেন

  2. কিভাবে OnePlus 3T আনলক এবং রুট করবেন

  3. TWRP এর মাধ্যমে Xiaomi Mi5 বুটলোডার এবং রুট কিভাবে আনলক করবেন

  4. কিভাবে মার্শম্যালোতে LG G4 সহজে রুট করবেন