কম্পিউটার

রেজার ফোনে কীভাবে LineageOS ফ্ল্যাশ করবেন

Razer Phone হল নভেম্বর 2017-এ প্রকাশিত একটি হাই-এন্ড অ্যান্ড্রয়েড স্মার্টফোন – এটি একটি গেমিং ডিভাইসের দানব, যেখানে 8GB RAM এবং Snapdragon 835 চিপসেটের সাথে 5'7” ডিসপ্লেতে বিশ্বের প্রথম 120Hz স্ক্রিন রিফ্রেশ রেট রয়েছে।

রেজার ফোনে কীভাবে LineageOS ফ্ল্যাশ করবেন

যাইহোক, ডেভেলপাররা রেজার ফোনে কাস্টম ওএস চালানোর জন্য ধীর ছিল, কারণ বেশিরভাগই সম্পূর্ণ প্রজেক্ট ট্রেবল সমর্থন সহ ওরিও 8.1-তে একটি আপডেট প্রকাশ করার জন্য রেজারের জন্য অপেক্ষা করছিল। এখন যেহেতু রেজার ফোনে প্রকৃতপক্ষে সর্বশেষ আপডেটগুলির সাথে প্রয়োজনীয় সমর্থন রয়েছে, LineageOS ইনস্টল করা বেশ সহজ। Razer ফোনে LineageOS ইনস্টল করার জন্য এই ধাপে ধাপে নির্দেশিকা অনুসরণ করুন।

ইন্সটল করা যায় এমন বিকল্প কাস্টম রম

  • AOSP 8.1
  • পুনরুত্থান রিমিক্স

পূর্বশর্ত

  • আনলক করা বুটলোডার (নীচের ধাপ)
  • TWRP ছবি এবং TWRP ইনজেক্টর
  • Magisk ফ্ল্যাশযোগ্য .zip
  • আপনার পিসিতে ADB ফাস্টবুট ও টুলস (অ্যাপুল-এর গাইড "কিভাবে উইন্ডোজে ADB ইনস্টল করবেন" দেখুন)

  1. প্রথম ধাপ হল আপনার পিসিতে ADB এবং Fastboot / Google USB ড্রাইভার ইনস্টল করা৷
  2. এখন আপনার রেজার ফোনে বিকাশকারী মোড সক্ষম করুন – সেটিংসে যান>ফোন সম্পর্কে> "বিকাশকারী বিকল্পগুলি" আনলক না হওয়া পর্যন্ত 'বিল্ড নম্বর' 7 বার আলতো চাপুন৷ এখন সেটিংস>ডেভেলপার বিকল্প> USB ডিবাগিং সক্ষম করুন এবং এ যান OEM আনলক৷
    রেজার ফোনে কীভাবে LineageOS ফ্ল্যাশ করবেন
  3. আপনার পিসিতে আপনার ADB ফোল্ডারে নেভিগেট করুন, ফোল্ডারের ভিতরে Shift + রাইট ক্লিক করুন এবং "এখানে একটি কমান্ড উইন্ডো খুলুন" নির্বাচন করুন। এটি ADB কমান্ড সক্রিয় সহ একটি CLI চালু করবে।
  4. এখন ইউএসবি এর মাধ্যমে আপনার রেজার ফোনকে আপনার পিসিতে সংযুক্ত করুন এবং কমান্ড উইন্ডোতে টাইপ করুন ‘adb ডিভাইস’ - আপনার ফোনের সংযোগ স্বীকৃত হলে, ADB উইন্ডোতে আপনার রেজার ফোনের সিরিয়াল নম্বর প্রদর্শন করা উচিত। যদি কিছু না ঘটে, তাহলে আপনাকে আপনার ADB ইনস্টলেশন, বা USB সংযোগের সমস্যা সমাধান করতে হতে পারে।
  5. যদি সংযোগটি সফল হয়, তাহলে ADB উইন্ডোতে টাইপ করুন:adb reboot bootloader
  6. আপনার রেজার ফোন ডাউনলোড মোডে রিবুট হবে। এখন ADB উইন্ডোতে টাইপ করুন:fastboot -I 0x1532 ডিভাইস
  7. যখন আপনি সেই শেষ কমান্ডটি টাইপ করেন, আপনার ডিভাইসটি CLI-তে উপস্থিত হওয়া উচিত – সফল হলে, ADB-তে টাইপ করুন:fastboot -I 0x1532 ফ্ল্যাশিং আনলক
  8. বুটলোডার আনলক করতে আপনার Razer ফোনে একটি প্রম্পট উপস্থিত হবে – নেভিগেট করতে ভলিউম কী এবং নিশ্চিত করতে পাওয়ার বোতাম ব্যবহার করুন। এখন থেকে, আপনার রেজার ফোন দেখাবে “আপনার ডিভাইস আনলক করা আছে এবং বিশ্বাস করা যায় না” প্রতিটি বুটে।

আপনার Razer ফোনে Lineage OS ইনস্টল করা হচ্ছে

  1. প্রথমে নিশ্চিত করুন যে আপনার Razer ফোনটি অন্তত এ আপডেট করা হয়েছে Android Oreo DP1 – এটি নৌগাতে কাজ করবে না !
  2. পরবর্তীতে আমাদের TWRP ইনস্টল করতে হবে - এখানে খুব কাছ থেকে অনুসরণ করুন, এবং এটির জন্য কিছু প্রচেষ্টা লাগতে পারে (A/B স্লটগুলির মধ্যে স্যুইচ করার সময় Razer বুটলোডার একরকম চটকদার হয়, যা আমাদের এখানে করতে হবে)।
  3. TWRP ইমেজ, TWRP ইনজেক্টর, এবং Magisk .zip ডাউনলোড করুন এবং আপনার কম্পিউটারে আপনার রুট ADB ফোল্ডারে রাখুন।
  4. ইউএসবি এর মাধ্যমে আপনার পিসির সাথে সংযুক্ত আপনার রেজার ফোনের সাথে একটি ADB টার্মিনাল চালু করুন এবং নিম্নলিখিত কমান্ডগুলি চালান:
    Adb shell getprop ro.boot.slot_suffix
  5. এটি ফিরে আসা উচিত:[ro.boot.slot_suffix]:[_a] বা [_b]
  6. সুতরাং এটি A বা B ফিরে এসেছে কিনা তা নোট করুন এবং পরবর্তী ধাপে চালিয়ে যান:
  7. আপনার USB তারের সংযোগ বিচ্ছিন্ন করুন, আপনার Razer ফোনের পাওয়ার বন্ধ করুন, তারপর অবিলম্বে এটিকে আবার চালু করুন যখন USB কেবলে প্লাগ ইন করুন এবং ভলিউম ডাউন ধরে রাখুন – এটি ঠিক করা কিছুটা কঠিন।
  8. আপনি বুটলোডার মোডে হয়ে গেলে, আরেকটি ADB উইন্ডো চালু করুন এবং আমরা আগে যা ফেরত দেওয়া হয়েছিল তা থেকে অন্য বুট স্লটে স্যুইচ করতে যাচ্ছি। তাই যদি আগে ADB বলে যে আপনি বুট স্লট A-তে আছেন, আমরা B-তে যেতে যাচ্ছি। এই কমান্ডটি ব্যবহার করুন:
    Fastboot –set-active=_b বা fastboot –set-active=_a
  9. ADB উইন্ডোতে কিছু আউটপুট করা উচিত যেমন “বর্তমান স্লটকে “a”…ঠিক আছে”।
  10. এটি একটি মোটামুটি জটিল পদ্ধতি কারণ রেজার বুটলোডার কিছু কারণে সবসময় বুট স্লট পরিবর্তন করতে পছন্দ করে না – সফল না হওয়া পর্যন্ত আপনাকে এই কমান্ডটি একাধিকবার চালানোর প্রয়োজন হতে পারে, অথবা এমনকি পাওয়ার বোতামগুলি ধরে রেখে ডিভাইসটিকে জোর করে বন্ধ করার চেষ্টা করতে হবে। কমপক্ষে 15 সেকেন্ড, তারপর ফাস্টবুট মোডে পুনরায় প্রবেশ করুন। শুধু চেষ্টা চালিয়ে যান।
  11. বুট স্লট সফলভাবে স্যুইচ হয়ে গেলে, এই কমান্ডটি টাইপ করুন:fastboot Flash boot twrp-3.2.1-0-cheryl.img &&fastboot রিবুট
  12. এটি আপনার Razer ফোনে TWRP ফ্ল্যাশ করবে এবং তারপর অবিলম্বে ডিভাইসটিকে TWRP-এ রিবুট করবে। তাই যদি সফল হন এবং আপনি TWRP স্ক্রিনে থাকেন, পরিবর্তনের অনুমতি দিতে স্লাইড করবেন না! "মাত্র পঠন হিসাবে মাউন্ট" এ আলতো চাপুন৷
  13. এখন আপনার পিসিতে ADB উইন্ডোতে, আপনাকে Android Oreo DP1 ফ্যাক্টরি ইমেজ, TWRP ইনজেক্টর এবং Magisk.zip আপনার SD কার্ডে পুশ করতে হবে (ADB পুশ ব্যবহার করে)। সুতরাং এই কমান্ডগুলি চালান:
    adb push twrp-installer-3.2.1-0-cheryl.zip /sdcard
    adb push path/to/the/factoryimage/boot.img /sdcard
    adb push Magisk-16.0.zip /sdcard
  14. এখন ইনস্টল করুন, "ইন্সটল ইমেজ" এ আলতো চাপুন, এবং boot.img আমরা এইমাত্র পুশ করেছি এবং ফ্ল্যাশ করেছি।
  15. এখন রিবুট মেনুতে ফিরে যান, বিপরীত স্লটে স্যুইচ করুন (বুট স্লট A বা B) , তারপর boot.img
  16. এর জন্য ফ্ল্যাশ প্রক্রিয়া পুনরাবৃত্তি করুন
  17. একবার উভয় পার্টিশন বুট ইমেজ ফ্ল্যাশিং গ্রহণ করলে, পার্টিশন A কে সক্রিয় পার্টিশন হিসাবে সেট করুন, Install এ যান এবং TWRP ইনস্টলার ফ্ল্যাশ করুন। এর পরে, Magisk.zip ফাইলের সাথে পুনরাবৃত্তি করুন।
  18. এখন আপনাকে রিবুট> বুটলোডারে যেতে হবে এবং আপনার রেজার ফোনের সাথে একটি USB সংযুক্ত এবং আপনার পিসিতে খোলা একটি ADB প্রম্পট সহ, আপনার system_a পার্টিশনে GSI সিস্টেমের ছবি ফ্ল্যাশ করুন। ADB এর মাধ্যমে:
    Fastboot Flash system_a system-arm64-ab.img
  19. আপনি চাইলে, আপনি আপনার system_b পার্টিশনে একটি ভিন্ন GSI ইন্সটল করতে পারবেন; আপনি এটি এভাবে করবেন:
    Fastboot set_active b
    Fastboot Flash system_b system-arm64-ab-gapps-su.img
  20. উপরেরটি শুধুমাত্র একটি উদাহরণ, আপনাকে এই নির্দেশিকাটির অংশ হিসাবে সেই কমান্ডগুলি চালানোর দরকার নেই, তবে আপনি চাইলে এটি সেখানে রয়েছে৷

  1. ফোনে ফ্ল্যাশলাইট কীভাবে চালু করবেন

  2. কিভাবে অ্যান্ড্রয়েড ফোন রুট করবেন

  3. ফ্ল্যাশ বার্তাগুলি কীভাবে বন্ধ করবেন

  4. আপনার ফোনে ট্যাপ করা হলে কিভাবে বলবেন