কম্পিউটার

কীভাবে Xiaomi Redmi Note 7 রুট করবেন

Xiaomi Redmi Note 7 একটি দুর্দান্ত স্মার্টফোন, যার 6.3” ডিসপ্লে, 48/12mp ক্যামেরা এবং Qualcomm SDM660 Snapdragon 660 চিপসেট Adreno 512 GPU সহ, যা গেমিংয়ের জন্য মোটামুটি উপযুক্ত৷

এই গাইডে আমরা TWRP এবং Magisk ব্যবহার করে Xiaomi Redmi Note 7 আনলক এবং রুট করতে যাচ্ছি। সতর্ক থাকুন যে বুটলোডার আনলক করা আপনার ফোনে ফ্যাক্টরি রিসেট করবে, তাই এগিয়ে যাওয়ার আগে সমস্ত গুরুত্বপূর্ণ ডেটা ব্যাক আপ করুন৷

প্রয়োজনীয়তা

  • আপনার পিসিতে ইনস্টল করা ADB এবং ফাস্টবুট ড্রাইভারগুলি (অ্যাপুলস গাইড "কিভাবে উইন্ডোজে ADB ইনস্টল করবেন" দেখুন)
  • Xiaomi USB ড্রাইভার
  • একটি Mi অ্যাকাউন্ট
  • অফিসিয়াল Mi আনলক টুল
  • Redmi Note 7 TWRP (নোট 7 প্রো এর জন্য অফিসিয়াল TWRP | নোট 7 এর জন্য অনানুষ্ঠানিক TWRP)
  • সর্বশেষ ম্যাজিস্ক

তাই আমরা শুরু করার আগে, কিছু লোক তাদের পিসিকে ADB-এর মাধ্যমে তাদের Xiaomi ডিভাইস চিনতে সমস্যায় পড়ে, এমনকি Xiaomi ড্রাইভার ইনস্টল থাকা সত্ত্বেও। যদি আপনার সাথে এটি ঘটে থাকে, তাহলে Windows এ ড্রাইভার স্বাক্ষর প্রয়োগ অক্ষম করুন এবং Xiaomi ড্রাইভারগুলি পুনরায় ইনস্টল করুন। তারপর “USB চার্জিং| থেকে পরিবর্তন করার চেষ্টা করুন৷ "ফাইল ট্রান্সফার (এমটিপি)" মোড, এবং এটি স্বয়ংক্রিয়ভাবে কিছু অতিরিক্ত ড্রাইভার ইনস্টল করা উচিত।

Xiaomi Redmi Note 7 বুটলোডার আনলক করা হচ্ছে

  1. প্রথমে সেটিংস> ফোন সম্পর্কে> ডেভেলপার মোড সক্ষম করতে MIUI সংস্করণে 7 বার ট্যাপ করে বিকাশকারী বিকল্পগুলি সক্ষম করুন৷
  2. এখন সেটিংস> অতিরিক্ত সেটিংস> বিকাশকারী বিকল্পগুলিতে যান> OEM আনলকিং এবং USB ডিবাগিং পরীক্ষা করুন৷
    কীভাবে Xiaomi Redmi Note 7 রুট করবেন
  3. আপনার Redmi Note 7 কে USB এর মাধ্যমে আপনার PC এর সাথে সংযুক্ত করুন এবং একটি ADB টার্মিনাল চালু করুন (আপনার প্রধান ADB ফোল্ডারে Shift + রাইট ক্লিক করুন এবং 'এখানে একটি কমান্ড উইন্ডো খুলুন' নির্বাচন করুন)।
  4. 'ADB ডিভাইস' টাইপ করে নিশ্চিত করুন যে ADB আপনার Xiaomi ফোনটিকে চিনেছে৷ যদি এটি আপনার ফোনকে চিনতে না পারে, তাহলে USB চার্জিং মোড থেকে ফাইল ট্রান্সফার MTP মোডে পরিবর্তন করার চেষ্টা করুন এবং আবার 'ADB ডিভাইস' সম্পাদন করুন। যদি এটি কাজ না করে, তাহলে আপনাকে Xiaomi ড্রাইভারদের সাথে কিছু সমস্যা সমাধান করতে হবে এবং এই গাইডে ফিরে আসতে হবে।
  5. যদি আপনার ফোনটি স্বীকৃত হয়, তাহলে ADB টার্মিনালে টাইপ করুন “fastboot oem ডিভাইস-তথ্য”। আপনি এই মত কিছু তথ্য দেখতে হবে:
    কীভাবে Xiaomi Redmi Note 7 রুট করবেন
  6. এখন আপনাকে Xiaomi থেকে একটি আনলক টোকেনের অনুরোধ করতে হবে এবং Xiaomi থেকে একটি প্রতিক্রিয়া পেতে এটি কয়েক দিন সময় নিতে পারে৷
  7. আপনার Mi অ্যাকাউন্টে সাইন ইন করুন এবং Xiaomi থেকে একটি আনলক কোডের জন্য এখানে আবেদন করুন।
  8. সেটিংস> অতিরিক্ত সেটিংস> বিকাশকারী বিকল্প> Mi আনলক স্ট্যাটাসে যান> "ডিভাইসে অ্যাকাউন্ট যোগ করুন" চেক করুন এবং এখানে আপনার Mi অ্যাকাউন্ট যোগ করুন।
  9. এরপর আপনার পিসিতে অফিসিয়াল Mi আনলক টুলটি ডাউনলোড করুন।
  10. আপনার ফোনটি বন্ধ করুন এবং USB এর মাধ্যমে আপনার পিসিতে সংযোগ করার সময় "ভলিউম ডাউন + পাওয়ার" ধরে রেখে আপনার Redmi Note 7 কে ফাস্টবুট মোডে রাখুন।
  11. Mi আনলক টুল চালু করুন এবং আপনার Mi অ্যাকাউন্টে লগ ইন করুন।
    কীভাবে Xiaomi Redmi Note 7 রুট করবেন
  12. এখন প্রক্রিয়াটি সম্পূর্ণ করতে আনলক টুল নির্দেশাবলী অনুসরণ করুন, এবং হয়ে গেলে আপনার ফোন রিবুট করুন৷
  13. আপনি প্রাথমিক সেটআপ উইজার্ডের মধ্য দিয়ে যাওয়ার পরে, এগিয়ে যান এবং বিকাশকারী বিকল্পগুলি এবং USB ডিবাগিং পুনরায় সক্ষম করুন৷

Redmi Note 7 এর জন্য TWRP ইনস্টল করা হচ্ছে

  1. উপরের আমাদের ডাউনলোড লিঙ্ক থেকে আপনার Redmi Note 7 মডেলের জন্য TWRP .img ডাউনলোড করুন। নোট 7 প্রো মালিকদের অফিসিয়াল TWRP ডাউনলোড করা উচিত, যখন নোট 7 ব্যবহারকারীদের অনানুষ্ঠানিক TWRP .img ফাইল ব্যবহার করতে হবে।
  2. .img ফাইলটি আপনার প্রধান ADB ফোল্ডারে সংরক্ষণ করুন এবং একটি নতুন ADB টার্মিনাল চালু করুন৷
  3. আপনার Redmi Note 7 আবার ফাস্টবুট মোডে রাখুন।
  4. ADB টার্মিনালে, "fastboot Flash recovery twrp.img" টাইপ করুন। আপনার ডিভাইস রিস্টার্ট করবেন না!!
  5. আপনাকে এখন পুনরুদ্ধারের জন্য বুট করতে হবে, এবং 3টি ভিন্ন পদ্ধতি আছে। আপনি ADB-তে "fastboot boot twrp.img" টাইপ করতে পারেন, অথবা Mi লোগো না দেখা পর্যন্ত "ভলিউম আপ + পাওয়ার" ধরে রাখতে পারেন এবং ভলিউম আপ ধরে রেখে অবিলম্বে পাওয়ার বোতামটি ছেড়ে দিতে পারেন। বিকল্পভাবে, আপনি পুনরুদ্ধার মোডে প্রবেশ না করা পর্যন্ত আপনি ভলিউম আপ + ভলিউম ডাউন + পাওয়ার একই সাথে ধরে রাখতে পারেন। এর মধ্যে, ADB পদ্ধতিটি সবচেয়ে সহজ।

Magisk দিয়ে Xiaomi Redmi Note 7 রুট করা

  1. সর্বশেষ Magisk সংস্করণটি ডাউনলোড করুন এবং এটি আপনার ফোনের স্টোরেজে অনুলিপি করুন (বাহ্যিক বা অভ্যন্তরীণ, কোন ব্যাপার না)।
  2. প্রধান TWRP স্ক্রিনে, Install এ আলতো চাপুন> Magisk .zip ফাইলটি বেছে নিন এবং এটি ফ্ল্যাশ করতে সোয়াইপ করুন।
  3. এখন আপনি আপনার ডিভাইসটি শেষ হয়ে গেলে স্বাভাবিকভাবে রিবুট করতে পারেন।
  4. আপনার এখন আপনার ফোনে একটি ম্যাজিস্ক অ্যাপ খুঁজে পাওয়া উচিত, এগিয়ে যান এবং এটি চালু করুন, এবং ম্যাজিস্ক স্বয়ংক্রিয়ভাবে নিজেকে আপডেট করবে এবং প্রক্রিয়াটি সম্পূর্ণ করতে অন্য কিছু করবে।

  1. Xiaomi Redmi Note 3 এ হারিয়ে যাওয়া IMEI কিভাবে ঠিক করবেন

  2. কিভাবে মার্শম্যালোতে LG G4 সহজে রুট করবেন

  3. কীভাবে ম্যাকে রুট ব্যবহারকারী সক্ষম করবেন

  4. কিভাবে লিনাক্সে রুট পাসওয়ার্ড রিসেট করবেন