কম্পিউটার

কীভাবে নকল Google Play পর্যালোচনাগুলি সরানো যায়

স্প্যামবটগুলি পর্যালোচনা সাইটগুলিতে খুব সাধারণ, বিশেষ করে গুগল প্লে স্টোর। আপনি Google Play-তে প্রচুর 5-স্টার রিভিউ সহ অনেকগুলি অ্যাপ দেখতে পাচ্ছেন যেগুলি মূলত "দারুণ অ্যাপ!" অথবা "সত্যিই এই অ্যাপটিকে ভালোবাসি!", আসলে সম্পর্কে কথা না বলে অ্যাপ।

কিন্তু নকলের চেয়েও খারাপ ইতিবাচক পর্যালোচনাগুলি জাল নেতিবাচক ৷ পর্যালোচনা আপনার অ্যাপটি এমন একজন প্রতিযোগী অ্যাপ ডেভেলপারের লক্ষ্য হতে পারে যারা আপনার অ্যাপটিকে খারাপ দেখানোর জন্য একগুচ্ছ নকল 1-স্টার রিভিউ ক্রয় করে, এবং তাই আপনি কীভাবে এটি মোকাবেলা করতে পারেন সে সম্পর্কে আমি কথা বলতে যাচ্ছি।

কিভাবে নকল Google Play রিভিউ সনাক্ত করবেন

আমরা উপরে উল্লিখিত হিসাবে, জাল পর্যালোচনা সাধারণত spambots দ্বারা পোস্ট করা হয়. তাদের একটি স্ক্রিপ্ট থাকবে যা পর্যালোচনা পোস্টগুলির মধ্যে সামান্য পরিবর্তিত হয়, তবে সামগ্রিকভাবে তারা একই কাঠামো অনুসরণ করে। তাই আপনি যদি হঠাৎ করে একই ব্যাকরণ এবং বাক্য ব্যবহার করে এমন অ্যাকাউন্ট থেকে একগুচ্ছ 1-স্টার রিভিউ লক্ষ্য করেন, তাহলে এটি একটি খুব ভালো লক্ষণ।

কীভাবে নকল Google Play পর্যালোচনাগুলি সরানো যায়

আরেকটি চিহ্ন হল যে জাল পর্যালোচনাগুলি ব্যাখ্যা করে না যে কেন তারা একটি খারাপ পর্যালোচনা ছেড়ে যাচ্ছে। তারা "এখন পর্যন্ত সবচেয়ে খারাপ অ্যাপ!!!" এর মতো অপবাদমূলক বক্তব্য থাকতে পারে। আসলে কেন সম্পর্কে কিছু না বলে অ্যাপটি খারাপ।

সচেতন থাকুন যে জনপ্রিয় বিশ্বাসের বিপরীতে, Google পর্যালোচনাগুলি ছেড়ে দেওয়ার জন্য একটি Gmail অ্যাকাউন্টের প্রয়োজন নেই৷ ভুয়া রিভিউ স্প্যামারদের দ্বারা এর সুবিধা নেওয়া হয় – এই অনুশীলনটি কীভাবে কাজ করে সে সম্পর্কে আরও তথ্য পেতে এখানে দেখুন, কারণ এটি আপনার সুবিধার জন্য কাজ করতে পারে, এমনকি তাদের Gmail অ্যাকাউন্ট না থাকলেও অ্যাপ ব্যবহারকারীদের কাছ থেকে পর্যালোচনার জন্য জিজ্ঞাসা করুন৷

জাল Google Play পর্যালোচনাগুলি কীভাবে মোকাবেলা করবেন

প্রথম এবং সর্বাগ্রে, আপনাকে সাধারণত নেতিবাচক সহ পর্যালোচনাগুলির উত্তর দেওয়ার চেষ্টা করা উচিত - সম্ভবত বিশেষ করে নেতিবাচকগুলি। এটি অন্যান্য অ্যাপ ব্যবহারকারীদের দেখায় যে আপনি ভাল এবং খারাপ পর্যালোচনাগুলিতে ভাল প্রতিক্রিয়া জানান৷

যখন এটি জাল নেতিবাচক রিভিউগুলির প্রতিক্রিয়া জানাতে আসে, তখন আপনার লক্ষ্য হল পর্যালোচনার বৈধতা নিয়ে প্রশ্ন তোলার সাথে সাথে পর্যালোচনার উত্তর দেওয়া - যদিও সরাসরি নয়। উদাহরণ স্বরূপ, ধরা যাক একটি পর্যালোচনা এমন কিছু বলে যে “এখন পর্যন্ত সবচেয়ে খারাপ অ্যাপ!!! আমার IAPs গ্রহণ করা হয়নি! স্ক্যাম অ্যাপ!!!”।

ঠিক আছে আপনি এগিয়ে যেতে পারেন এবং আপনার গ্রাহকের ডাটাবেস পরীক্ষা করে দেখতে পারেন যে সেই ব্যক্তি আসলেই অ্যাপ-মধ্যস্থ কেনাকাটা করেছে কিনা। যদি না হয়, আপনি কিছু উত্তর দিতে পারেন:

হ্যালো, <ব্যক্তি>

আমাদের অ্যাপের সাথে আপনার নেতিবাচক অভিজ্ঞতা ছিল শুনে আমরা দুঃখিত, এবং আমরা নেতিবাচক প্রতিক্রিয়া খুব গুরুত্ব সহকারে নিই। যাইহোক, মনে হচ্ছে আপনার কোনো আইএপি কেনার কোনো রেকর্ড নেই। আমরা আপনার অভিজ্ঞতার (ইমেল, টেলিফোন সমর্থন, ইত্যাদি) মাধ্যমে আরও আলোচনা করতে এবং একটি সমাধান খুঁজে পেতে খুশি হব৷

এইভাবে, আপনি কৌশলে তাদের জাল রিভিউ ডেকে আনছেন।

আরেকটি পদ্ধতি হল যদি অ্যাকাউন্টে তাদের অভিজ্ঞতার কোনো বিশদ বিবরণ না থাকে, শুধুমাত্র একটি অল-ক্যাপ পোস্ট করা "এখন পর্যন্ত সবচেয়ে খারাপ অ্যাপ!!" 1-তারা পর্যালোচনা। আপনার প্রতিক্রিয়া এরকম কিছু হতে পারে:

হ্যালো, <ব্যক্তি>

আপনার প্রতিক্রিয়ার জন্য আপনাকে ধন্যবাদ, তবে আমরা আপনার অভিজ্ঞতা সম্পর্কে আরও বিশদ ছাড়া কোনো উদ্বেগের সমাধান করতে পারি না। আপনি যে সমস্যার সম্মুখীন হয়েছেন সে সম্পর্কে আরও বিশদ বিবরণের সাথে অনুগ্রহ করে আমাদের সাথে যোগাযোগ করুন, যাতে আমরা এটি সমাধান করতে পারি .

এবং এইভাবে, আপনি দেখাচ্ছেন অন্য অ্যাপ ব্যবহারকারীদের আপনি নেতিবাচক প্রতিক্রিয়া সম্পর্কে যত্নশীল।

কিভাবে নকল Google পর্যালোচনাগুলি সরানো যায়

আপনি যদি নিশ্চিত হন যে একটি পর্যালোচনা জাল, আপনি পর্যালোচনা করার জন্য Google এর জন্য এটিকে পতাকাঙ্কিত করতে পারেন। পর্যালোচনার পাশে একটি ছোট পতাকা আইকন রয়েছে এবং এটিতে ক্লিক করলে আপনাকে Google নীতি লঙ্ঘন প্রতিবেদন করার জন্য একটি পৃষ্ঠায় নিয়ে আসবে৷

অনুরোধ করা তথ্যটি পূরণ করুন, কিন্তু সচেতন থাকুন যে Google একাধিকবার রিপোর্ট করা নীতি লঙ্ঘনকে অগ্রাধিকার দেয়।

এছাড়াও আপনি পর্যালোচনা> সমর্থনের অধীনে আপনার Google ব্যবসার হোমপেজ থেকে সরাসরি Google Small Business সমর্থনে জাল পর্যালোচনার প্রতিবেদন করতে পারেন। আপনাকে সন্দেহভাজন জাল পর্যালোচনার একটি স্ক্রিনশট প্রদান করতে বলা হবে এবং আরও তথ্যের জন্য কিছু দিন পরে একজন প্রতিনিধি আপনার সাথে যোগাযোগ করবেন।


  1. Google Play Store ত্রুটিগুলি কীভাবে ঠিক করবেন

  2. কিভাবে Google Play Store কেনাকাটায় ফেরত পাবেন

  3. কিভাবে Google ফটোতে আনলিমিটেড স্টোরেজ পাবেন

  4. Windows 11 এ Google Play Store কিভাবে পাবেন