কম্পিউটার

পিসি গেমপ্যাড বা স্টিয়ারিং হুইল হিসাবে অ্যান্ড্রয়েড ফোন ব্যবহার করা

কিছু কিছু পিসি গেম একটি গেমপ্যাডের সাথে আরও ভাল, যেমন ফাইটিং গেমস এবং প্ল্যাটফর্মার, এবং একটি কীবোর্ডের সাথে রেসিং গেমগুলি খেলাটি খুবই খারাপ। হতে পারে আপনি আপনার গেমিং ল্যাপটপ নিয়ে অনেক ভ্রমণ করেন, এবং একটি গেমপ্যাড আপনার ব্যাগে অতিরিক্ত জায়গা নেয় – একটি সম্পূর্ণ স্টিয়ারিং হুইল ছেড়ে দিন।

এই নিবন্ধে, আমি আপনাকে দেখাব কিভাবে আপনার অ্যান্ড্রয়েড ফোনটিকে একটি গেমপ্যাড বা পিসি গেমিংয়ের জন্য স্টিয়ারিং হুইল হিসাবে কনফিগার করবেন৷

পিসি স্টিয়ারিং হুইল হিসাবে অ্যান্ড্রয়েড ডিভাইস ব্যবহার করুন

বেশিরভাগ আধুনিক অ্যান্ড্রয়েড ডিভাইসে অন্তর্নির্মিত জাইরোস্কোপ এবং অ্যাক্সিলোমিটার রয়েছে, যার মূলত মানে তারা সঠিকভাবে দিকনির্দেশক কাত সনাক্ত করে। তাই রেসিং গেমের জন্য আপনার ফোনটিকে স্টিয়ারিং হুইল হিসাবে ব্যবহার করা সম্পূর্ণভাবে সম্ভব, সামান্য সেট আপের সাথে। আপনার অ্যান্ড্রয়েড ফোন এবং আপনার পিসি উভয়কেই একই ওয়াইফাই নেটওয়ার্কে বা ব্লুটুথের মাধ্যমে সংযুক্ত করতে হবে।

এটি সম্পন্ন করার জন্য অনেকগুলি অ্যাপ রয়েছে এবং আমরা কয়েকটি তালিকা করব, তবে এই টিউটোরিয়ালের উদ্দেশ্যে আমরা টাচ রেসার ব্যবহার করতে যাচ্ছি, যা আপনি এখানে Google Play-তে পেতে পারেন। টাচ রেসার কনফিগার করা খুব সহজ, দুর্ভাগ্যবশত এটি শুধুমাত্র ত্বরণ এবং ব্রেকিং বোতাম অফার করে, তবে অন্যান্য অ্যাপগুলি স্থানান্তর, ক্যামেরা ভিউ ইত্যাদির জন্য অতিরিক্ত বোতাম অফার করতে পারে৷

  1. আপনার অ্যান্ড্রয়েড ফোনে টাচ রেসার ইনস্টল করার পরে, আপনাকে পিসি ডেস্কটপ ক্লায়েন্টও ডাউনলোড করতে হবে।
  2. আপনার অ্যান্ড্রয়েড ফোনে টাচ রেসার চালু করুন এবং এটি আপনার পিসিতেও খুলুন। যদি আপনার ফোন এবং পিসি উভয়ই একই Wi-Fi নেটওয়ার্কের সাথে সংযুক্ত থাকে, অথবা ব্লুটুথের সাথে যুক্ত থাকে, তাহলে PC ক্লায়েন্টকে স্বয়ংক্রিয়ভাবে আপনার ডিভাইস সনাক্ত করতে হবে এবং কোনো অতিরিক্ত পদক্ষেপ ছাড়াই সংযোগের স্থিতি "সংযুক্ত" তে পরিবর্তন করতে হবে।
    পিসি গেমপ্যাড বা স্টিয়ারিং হুইল হিসাবে অ্যান্ড্রয়েড ফোন ব্যবহার করা
  3. আপনার ফোনের টাচ রেসার অ্যাপে, সেটিংসে যান। বিভিন্ন সেটিংস সম্পূর্ণরূপে আপনার উপর নির্ভর করে, তবে তারা বেশিরভাগই স্টিয়ারিংয়ের সংবেদনশীলতার সাথে মোকাবিলা করে। স্টিয়ারিং সংবেদনশীলতা স্ব-ব্যাখ্যামূলক, যখন অ্যাক্সিলারেটর এবং ব্রেক সংবেদনশীলতা নির্দেশ করে যে সর্বাধিক ত্বরণ / ব্রেকিং অর্জনের জন্য আপনার স্ক্রীনকে কতটা উপরে বা নিচে সোয়াইপ করতে হবে।
  4. একটি সেটিং যা আপনি পরিবর্তন করতে চান তা হল স্টিয়ারিং সেন্সর – এটিকে "শুধু একটি অ্যাক্সিলোমিটার" থেকে "অ্যাক্সিলোমিটার + গাইরোস্কোপ" এ পরিবর্তন করুন। অ্যাপটি দাবি করে যে এটি বিলম্বের খরচে আরও সঠিক স্টিয়ারিং দেয়, কিন্তু আমি কোনো বিলম্ব লক্ষ্য করিনি।
  5. আপনি একবার অ্যাপটি কনফিগার করার পর, কেবল "বাজানো শুরু করুন" এ আলতো চাপুন, তারপর আপনার পিসিতে আপনার পছন্দের কিছু রেসিং গেম চালু করুন। গেমের বিকল্পগুলিতে, আপনাকে আপনার "স্টিয়ারিং হুইল"-এ নিয়ন্ত্রণগুলি কনফিগার করতে হতে পারে৷

এছাড়াও, আপনি যদি লক্ষ্য করেন যে আপনার ফোনটি কাত না করেই আপনার গাড়ি স্টিয়ারিং করছে, আপনার গেমটিতে "রি-ক্যালিব্রেট স্টিয়ারিং হুইল" বিকল্প আছে কিনা তা পরীক্ষা করুন এবং আপনার ফোনটিকে একটি নিখুঁত ল্যান্ডস্কেপ কোণে ধরে রাখার সময় এটি টিপুন, যেন আপনি একটি ধারণ করছেন। ডেড সেন্টার পজিশনে প্রকৃত স্টিয়ারিং হুইল।

পিসি গেমপ্যাড হিসাবে অ্যান্ড্রয়েড ডিভাইস ব্যবহার করুন

অনেক আছে গেমপ্যাড সহ আপনার পিসি নিয়ন্ত্রণ করার জন্য আপনার অ্যান্ড্রয়েড ডিভাইস ব্যবহার করার জন্য বিভিন্ন অ্যাপ্লিকেশন, কিন্তু আমরা এমন একটি চাই যা কাস্টমাইজযোগ্য বোতাম লেআউট, থাম্বস্টিক এমুলেশন এবং ভাল প্রতিক্রিয়া সময় প্রদান করে।

  1. এর জন্য আমরা DroidJoy ব্যবহার করব, কারণ এটি XInput এবং DINput উভয়কেই সমর্থন করে, কিন্তু আপনি যদি Play Store ব্রাউজ করেন তবে অন্যান্য অনুরূপ অ্যাপ রয়েছে।
  2. আপনার ডিভাইসে DroidJoy অ্যাপ এবং DroidJoy ডেস্কটপ ক্লায়েন্ট ইনস্টল করুন।
  3. আপনার পিসিতে ডেস্কটপ ক্লায়েন্ট চালু করুন, এবং নিশ্চিত করুন যে আপনার অ্যান্ড্রয়েড ডিভাইস এবং পিসি একই ওয়াইফাই নেটওয়ার্কের সাথে সংযুক্ত আছে, অথবা একটি ব্লুটুথ সংযোগ শেয়ার করুন৷
  4. আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসে DroidJoy অ্যাপটি চালু করুন এবং সংযোগ উইন্ডোর অধীনে "সার্ভার সার্ভার" এ আলতো চাপুন। তারপর কেবল পিসি ক্লায়েন্টের সাথে সংযোগ করুন, এবং আপনি যেতে পারবেন।
  5. অ্যান্ড্রয়েড অ্যাপের সেটিংস মেনুতে, আপনি আপনার পছন্দ অনুযায়ী বোতাম লেআউট কনফিগার করতে পারেন, অথবা ড্রপডাউন মেনু থেকে একটি পূর্ব-কনফিগার করা লেআউট নির্বাচন করতে পারেন।

  1. কিভাবে অ্যান্ড্রয়েড ফোনে কীবোর্ডের আকার পরিবর্তন করবেন

  2. অ্যান্ড্রয়েড ফোনে অ্যাপগুলি কীভাবে লুকাবেন

  3. কিভাবে অ্যান্ড্রয়েড ফোন রুট করবেন

  4. 15টি অ্যান্ড্রয়েড ফোন অতিরিক্ত গরম করার সমাধান