কম্পিউটার

কিভাবে Google Play এ একটি ডিভাইস যোগ করবেন

একজন অ্যান্ড্রয়েড ফোন ব্যবহারকারী হিসেবে, আপনি অ্যাপ এবং গেম ডাউনলোড করতে Google Play Store অ্যাপ অ্যাক্সেস করবেন। আপনি হয়তো জানেন যে আপনি Google Play অ্যাপে অন্য ডিভাইস যোগ করতে পারেন।

এবং আপনি যদি ভেবে থাকেন কিভাবে Google Play এ আপনার ডিভাইস সেট আপ করবেন, তাহলে পড়ুন। এই টিউটোরিয়ালটি এক্সপ্লোর করবে কেন আপনার Google Play-তে ডিভাইস যোগ করা উচিত এবং আপনি কীভাবে এটি করতে পারেন।

কেন Google Play-তে একটি ডিভাইস যোগ করবেন?

আপনি যখন আপনার নতুন ফোন সেট আপ করবেন তখন আপনি সম্ভবত আপনার Google অ্যাকাউন্ট দিয়ে সাইন ইন করবেন৷ এবং আপনি যখন এটি করেছেন, আপনার ডিভাইসটি স্বয়ংক্রিয়ভাবে Google Play-তে যোগ হয়ে গেছে। প্রয়োজনীয় অ্যাপ এবং তাদের সাম্প্রতিক আপডেট পেতে আপনি Google Play Store-এ অ্যাক্সেস পেয়ে যাবেন।

কিন্তু কেন গুগল প্লেতে একটি ডিভাইস যোগ করুন? কারণ আপনি যখন কোনো ডিভাইসে একটি Google অ্যাকাউন্ট নিবন্ধন করেন, তখন সেটি Play Store-এর মধ্যে সেই ডিভাইসের সাথে লিঙ্ক হয়ে যায়—যাতে নতুন ডিভাইস যোগ করা হয়।

আপনি যখন Google Play-তে ডিভাইস যোগ করেন তখন আপনি আপনার বর্তমানে ব্যবহৃত ফোন, Chromebook বা ট্যাবলেটে নতুন Google অ্যাকাউন্ট সংযুক্ত করতে পারেন। আপনি অ্যাকাউন্টগুলির মধ্যে নির্বাচন করতে পারেন৷

তাই আপনি যদি আপনার ট্যাবলেট বা ল্যাপটপের কোনো ওয়েব ব্রাউজার থেকে প্লে স্টোর অ্যাক্সেস করেন, আপনি যে কোনো অ্যাপ ইনস্টল করতে চান সেগুলি আপনার Google অ্যাকাউন্টের মধ্যে থাকা ডিভাইসগুলি নির্বাচন করার বিকল্প থাকবে৷ তাই একটি নতুন গেমের তালিকা দেখাবে যে এটি আপনার যোগ করা সমস্ত ডিভাইসের জন্য উপলব্ধ৷

এবং আপনি যেকোনো সময় আপনার Google Play অ্যাকাউন্টে একটি নতুন ডিভাইস (আসলে একাধিক ডিভাইস) যোগ করতে পারেন, যেমন আপনি যখন একটি দ্বিতীয় ফোন বা একটি Android ট্যাবলেট পান।

কিভাবে গুগল প্লেতে একটি ডিভাইস যোগ করবেন

গুগল প্লেতে একটি ডিভাইস যোগ করা সত্যিই সহজ। আপনি এটি করতে পারেন দুটি উপায় আছে. প্রথম পদ্ধতির জন্য:

  1. আপনার ফোনের সেটিংসে যান .
  2. অ্যাকাউন্টস-এ যান বিভাগ এবং অ্যাকাউন্ট যোগ করুন> Google নির্বাচন করুন .
  3. আপনার নতুন ডিভাইসের Gmail দিয়ে সাইন ইন করুন .
  4. আপনি সাইন ইন করার পরে, আপনাকে আপনার ডিভাইসের ফোন নম্বর যোগ করতে বলা হবে, যা আপনি এড়িয়ে যেতে এবং পরে যোগ করতে পারেন৷ তারপর আপনাকে Google শর্তাবলীতে সম্মত হতে হবে।
  5. এবং পরবর্তী স্ক্রীনটি খোলে তা দেখায় যে আপনার নতুন ডিভাইস সেট আপ করা হয়েছে। যেহেতু Google অ্যাকাউন্টগুলি নিজে থেকেই Play Store অ্যাকাউন্ট, তাই এটি আপনাকে Play Store-এও সাইন ইন করবে।
কিভাবে Google Play এ একটি ডিভাইস যোগ করবেন কিভাবে Google Play এ একটি ডিভাইস যোগ করবেন কিভাবে Google Play এ একটি ডিভাইস যোগ করবেন

দ্বিতীয় পদ্ধতিটি হল প্লে স্টোরের মাধ্যমে:

  1. Google Play Store অ্যাপে যান।
  2. আপনার প্রোফাইল ছবি বা আদ্যক্ষর ট্যাপ করুন।
  3. নীচের তীর-এ আলতো চাপুন আপনার ইমেইল আইডির পাশে।
  4. অন্য অ্যাকাউন্ট যোগ করুন> Google নির্বাচন করুন . এবং আপনার Gmail অ্যাকাউন্ট দিয়ে সাইন ইন করে নতুন ডিভাইস যোগ করতে এগিয়ে যান .
কিভাবে Google Play এ একটি ডিভাইস যোগ করবেন কিভাবে Google Play এ একটি ডিভাইস যোগ করবেন কিভাবে Google Play এ একটি ডিভাইস যোগ করবেন

Google Play-এ একাধিক অ্যাকাউন্টের মধ্যে কীভাবে স্যুইচ করবেন

Google Play-তে অ্যাকাউন্ট পাল্টানো সহজ:

  1. আপনার ফোনে Google Play Store অ্যাপ খুলুন।
  2. আপনার প্রোফাইল ছবি বা প্রাথমিকে আলতো চাপুন, তারপরে নীচের তীর আলতো চাপুন আপনার ইমেইল আইডির পাশে।
  3. আপনার আসল অ্যাকাউন্ট বা ডিভাইস উভয়ই আপনার নতুনের সাথে থাকবে। এটিতে ট্যাপ করে কেবল একটি থেকে অন্যটি স্যুইচ করুন৷
কিভাবে Google Play এ একটি ডিভাইস যোগ করবেন কিভাবে Google Play এ একটি ডিভাইস যোগ করবেন

কিভাবে Google Play এ একটি অর্থপ্রদানের পদ্ধতি যোগ করবেন

আপনি যদি নতুন গেম এবং অ্যাপ্লিকেশনগুলি অন্বেষণ করতে পছন্দ করেন তবে আপনি জানেন যে কিছু প্রিমিয়াম অ্যাপ্লিকেশন সংস্করণগুলি দুর্দান্ত বৈশিষ্ট্যগুলি অফার করে যেগুলির জন্য অর্থ প্রদান করা যায়৷ তাই সেই অ্যাপগুলি কেনার জন্য আপনাকে একটি অর্থপ্রদানের পদ্ধতি সেট আপ করতে হবে। এখানে কিভাবে:

  1. Google Play অ্যাপে, মেনু খুলতে আপনার প্রোফাইল ছবি বা ইনিশিয়াল ট্যাপ করুন।
  2. অর্থপ্রদান এবং সদস্যতা ক্লিক করুন বিকল্প
  3. পেমেন্ট পদ্ধতি-এ আলতো চাপুন পরবর্তী স্ক্রিনে বিকল্প।
  4. এখানে আপনি একটি ক্রেডিট বা ডেবিট কার্ড যোগ করতে পারেন, আপনার PayPal যোগ করতে পারেন, Google Play ক্রেডিট এর জন্য একটি কোড রিডিম করতে পারেন এবং Google Play ক্রেডিট কিনতে পারেন৷ আমার ফোনে, বিকল্পগুলি হল নেটব্যাঙ্কিং, ক্রেডিট বা ডেবিট কার্ড, UPI, এবং একটি কোড রিডিম করুন, আপনি নীচের স্ক্রিনশটে দেখতে পাচ্ছেন৷
  5. আপনি যে বিকল্পটি চান তা নির্বাচন করুন এবং একটি অর্থপ্রদানের পদ্ধতি যুক্ত করার জন্য প্রম্পটগুলি অনুসরণ করুন৷
কিভাবে Google Play এ একটি ডিভাইস যোগ করবেন কিভাবে Google Play এ একটি ডিভাইস যোগ করবেন কিভাবে Google Play এ একটি ডিভাইস যোগ করবেন কিভাবে Google Play এ একটি ডিভাইস যোগ করবেন

একাধিক ডিভাইসে Google Play উপভোগ করুন

এখন আপনি জানেন যে গুগল প্লেতে একটি ডিভাইস যুক্ত করা কতটা সহজ এবং দুর্দান্ত। তাই এগিয়ে যান, Google Play-তে আপনার নতুন ফোন বা ট্যাবলেট যোগ করুন এবং আপনার ডিভাইসে উপভোগ করার জন্য কিছু মজার অ্যাপ এবং গেম ডাউনলোড করুন।


  1. কিভাবে Google ডক্সে ফন্ট যোগ করবেন

  2. Google Play সমস্যাগুলি কীভাবে ঠিক করবেন

  3. আপনার Android ডিভাইসে Google Play Store ক্র্যাশগুলি কীভাবে ঠিক করবেন

  4. কিভাবে Google Pay-তে PayPal যোগ করবেন