কম্পিউটার

অ্যান্ড্রয়েডে কীভাবে ফেসটাইম কল করবেন?

অ্যাপল পণ্যগুলি সাধারণত অ্যাপল মিউজিকের মতো কিছু ব্যতিক্রম সহ তাদের বাস্তুতন্ত্রের মধ্যে সীমাবদ্ধ থাকে। ব্যতিক্রম তালিকায় সর্বশেষ প্রবেশকারী হল ফেসটাইম, অ্যাপলের সবচেয়ে জনপ্রিয় ভিডিও কলিং অ্যাপ। 7-11 জুন, 2021-এ অনুষ্ঠিত Apple-এর WWDC কীনোটে, Cupertino-ভিত্তিক টেক জায়ান্ট অ্যান্ড্রয়েড, উইন্ডোজ বা অন্য কোনও ওয়েব ব্রাউজার-সমর্থিত ডিভাইসে FaceTime-এর উপলব্ধতা ঘোষণা করেছে।

অনেকের মতে জুম এবং মিটের মতো অন্যান্য অ্যাপের সাথে প্রতিযোগিতা করার জন্য এটি করা হয়েছিল। এই বৈশিষ্ট্যটি পরবর্তীতে iPadOS 15, iOS 15 এবং macOS 12 মন্টেরির প্রকাশের সাথে বাস্তবায়িত হয়। যদিও একটি ক্যাচ আছে, কলটি অবশ্যই একটি Apple পণ্য থেকে শুরু করতে হবে, অন্যান্য ব্যবহারকারীরা পরে আলোচনায় যোগ দিতে পারেন।

সুতরাং, কিভাবে প্রক্রিয়া কাজ করবে? এটি একটি তিন-পর্যায়ের প্রক্রিয়া।

  1. অ্যাপল পণ্যে একটি কল লিঙ্ক তৈরি করা, 
  2. তারপর ব্যবহারকারীরা একটি Android বা অন্য কোনো ব্রাউজার-সমর্থিত ডিভাইসে কলে যোগ দিতে ফেসটাইম লিঙ্ক ব্যবহার করে৷
  3. অবশেষে, Apple পণ্যে যোগদানের অনুরোধের অনুমোদন।

ধাপ 1:একটি Apple পণ্যে একটি কল লিঙ্ক তৈরি করুন

  1. একটি Apple পণ্যে, FaceTime অ্যাপটি চালু করুন এবং যদি বলা হয়, আপনার Apple শংসাপত্র ব্যবহার করে লগ ইন করুন৷
  2. এখন লিঙ্ক তৈরি করুন-এ ক্লিক করুন বোতাম (নতুন ফেসটাইম বোতাম উপেক্ষা করুন) এবং ফেসটাইমের জন্য একটি নাম যোগ করুন। অ্যান্ড্রয়েডে কীভাবে ফেসটাইম কল করবেন?
  3. তারপর নতুন তৈরি ফেসটাইমের জন্য তথ্য (আইকন) আইকনে ক্লিক করুন এবং শেয়ার লিঙ্কে ক্লিক করুন বোতাম অ্যান্ড্রয়েডে কীভাবে ফেসটাইম কল করবেন?
  4. এখন বার্তা অ্যাপ বা আপনার পছন্দের অন্য কোনও অ্যাপ ব্যবহার করুন এবং তারপর ব্যবহারকারীদের সাথে কল লিঙ্কটি শেয়ার করুন৷
  5. তারপর লিঙ্কটি শেয়ার করার পরে, আপনি একবার FaceTime লিঙ্কের পৃষ্ঠায় এসে গেলে, যোগদান করুন-এ ক্লিক করুন নতুন তৈরি ফেসটাইমের জন্য এবং অন্যান্য ব্যবহারকারীদের যোগদানের জন্য অপেক্ষা করুন। অ্যান্ড্রয়েডে কীভাবে ফেসটাইম কল করবেন?

ধাপ 2:কলে যোগ দিতে একটি Android ডিভাইসে ওয়েব লিঙ্ক ব্যবহার করুন

একটি কলে যোগদান করার আগে, নিশ্চিত করুন যে আপনি ফেসটাইমের জন্য যে ওয়েব ব্রাউজারটি ব্যবহার করতে যাচ্ছেন সেটির সর্বশেষ বিল্ডে আপডেট করা হয়েছে, অন্যথায়, কলটি ব্যর্থ হতে পারে।

  1. আপনি একবার FaceTime কল লিঙ্কটি পেয়ে গেলে, এটিতে ক্লিক করুন বা একটি ব্রাউজারে লিঙ্কটি কপি-পেস্ট করুন৷
  2. তারপর আপনার নাম লিখুন এবং চালিয়ে যান এ ক্লিক করুন৷ . অ্যান্ড্রয়েডে কীভাবে ফেসটাইম কল করবেন?
  3. এখন যোগ দিন এ ক্লিক করুন এবং আমন্ত্রিতদের দ্বারা যোগদানের অনুরোধ অনুমোদিত না হওয়া পর্যন্ত 'ওয়েটিং টু লেট ইউ'-এর একটি বার্তা দেখানো হবে। অ্যান্ড্রয়েডে কীভাবে ফেসটাইম কল করবেন?
  4. একবার আমন্ত্রণকারী আপনার যোগদানের অনুমোদন দিলে, আপনি Android বা ব্রাউজার সহ অন্য কোনো ডিভাইসে FaceTime ব্যবহার করতে পারেন। অ্যান্ড্রয়েডে কীভাবে ফেসটাইম কল করবেন?

ধাপ 3:অ্যাপল পণ্যে যোগদানের অনুরোধ অনুমোদন করুন

  1. যখন কোনো ব্যবহারকারী FaceTime কলে যোগদান করার চেষ্টা করেন, আমন্ত্রণকারী একটি বিজ্ঞপ্তি দেখতে পাবেন৷
  2. বিজ্ঞপ্তিটি খোলার পরে, তিনি আমন্ত্রিত ব্যক্তির সামনে একটি চেকমার্ক (বা একটি অনুমোদন বোতাম) এবং একটি ক্রস চিহ্ন লক্ষ্য করতে পারেন৷ অ্যান্ড্রয়েডে কীভাবে ফেসটাইম কল করবেন?
  3. তারপর আমন্ত্রণকারী আমন্ত্রিতের যোগদানের অনুরোধ অনুমোদন করতে চেকমার্ক আইকনে ক্লিক করতে পারে এবং তা-দা, হ্যাপি ফেসটাইমিং।

  1. অ্যান্ড্রয়েডে হোয়াটসঅ্যাপ কলগুলি কীভাবে মিউট করবেন?

  2. টেলিগ্রামে কীভাবে ভিডিও কল করবেন

  3. অ্যান্ড্রয়েড ফোন কল করতে বা রিসিভ করতে পারে না ঠিক করুন

  4. এন্ড্রয়েডে আপনার রিংটোন হিসাবে একটি YouTube গান কীভাবে তৈরি করবেন