কম্পিউটার

কিভাবে ইনস্টাগ্রামে পোস্টগুলি ব্যাপকভাবে মুছবেন?

Instagram শুধুমাত্র ব্যবহারকারীদের একবারে একটি পোস্ট মুছে ফেলার অনুমতি দেয়। অ্যাপ্লিকেশনটিতে ইনস্টাগ্রাম পোস্টগুলি মুছে ফেলার মতো কোনও বিকল্প নেই। যাইহোক, বেশ কয়েকটি তৃতীয় পক্ষের পদ্ধতি রয়েছে যার মাধ্যমে ব্যবহারকারীরা Instagram এ একাধিক পোস্ট মুছে ফেলতে পারেন। এই নিবন্ধে, আমরা আপনাকে এমন পদ্ধতিগুলি দেখাব যা আপনাকে সাহায্য করবে৷

কিভাবে ইনস্টাগ্রামে পোস্টগুলি ব্যাপকভাবে মুছবেন?

ইনস্টাগ্রাম কোনো থার্ড-পার্টি অ্যাপ্লিকেশানকে মঞ্জুরি দেয় না যাতে ব্যাপক ক্রিয়াকলাপ জড়িত থাকে। যাইহোক, কিছু তৃতীয় পক্ষের অ্যাপ্লিকেশন রয়েছে যেগুলি Instagram অ্যাকাউন্ট ডেটা অ্যাক্সেস করতে ব্যবহার করা যেতে পারে। এই ধরনের বেশিরভাগ অ্যাপ্লিকেশন কিছু সময়ের পরে Google Play Store থেকে সরানো হয়। সেই কারণেই ইনস্টাগ্রাম পোস্টগুলি সরানোর জন্য এই মুহূর্তে কোনও আবেদন নেই। আপনি এখনও প্লে স্টোরের বাইরে কিছু অ্যাপ্লিকেশন খুঁজে পেতে পারেন, তবে সেগুলি ব্যবহার করার ঝুঁকি থাকবে৷

Facebook ক্রিয়েটর স্টুডিও ব্যবহার করা

Facebook ক্রিয়েটর স্টুডিও ইউটিউব স্টুডিওর অনুরূপ যেখানে আপনি পোস্টগুলি পরিচালনা করতে পারেন এবং Facebook পৃষ্ঠা এবং Instagram অ্যাকাউন্ট জুড়ে সামগ্রীর উপর নজর রাখতে পারেন৷ আপনি আপনার Facebook এবং Instagram অ্যাকাউন্টের মাধ্যমে সাইন ইন করতে পারেন। এটিতে একটি বিকল্প রয়েছে যেখানে আপনি ছবি, ভিডিও বা IGTV নির্বাচন করতে পারেন এবং সেগুলি মুছতে পারেন৷ এটি একটি বেশ সহজ এবং সহজে ব্যবহারযোগ্য টুল। এটি কীভাবে কাজ করে তা দেখতে নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. আপনার ব্রাউজার খুলুন এবং Facebook ক্রিয়েটর স্টুডিও সাইটে যান। Instagram-এ ক্লিক করুন আইকন এবং লগ ইন আপনার Instagram অ্যাকাউন্টে।
    নোট :নিশ্চিত করুন যে আপনার Instagram অ্যাকাউন্ট একজন স্রষ্টা অথবা ব্যবসা অ্যাকাউন্ট ইতিমধ্যেই৷

    কিভাবে ইনস্টাগ্রামে পোস্টগুলি ব্যাপকভাবে মুছবেন?
  2. এর পরে, আপনি আপনার Instagram থেকে সমস্ত সামগ্রী পাবেন৷ এছাড়াও আপনি ভিডিও-এর মতো কোনো নির্দিষ্ট ট্যাব নির্বাচন করতে পারেন , ফটো , গল্প , অথবা IGTV সেগুলোতে পোস্ট খুলতে।
  3. এখন নির্বাচন করুন চেকবক্সে ক্লিক করে একাধিক পোস্ট প্রতিটি পোস্টের জন্য। একবার সব নির্বাচন করা হলে, মুছুন-এ ক্লিক করুন বোতাম কিভাবে ইনস্টাগ্রামে পোস্টগুলি ব্যাপকভাবে মুছবেন?
  4. এটি স্বয়ংক্রিয়ভাবে আপনার অ্যাকাউন্ট থেকে সমস্ত পোস্ট মুছে ফেলবে৷ আপনি আপনার Instagram অ্যাকাউন্টে যেতে পারেন এবং নিশ্চিত করতে রিফ্রেশ করতে পারেন।

অটো ক্লিকার অ্যাপ্লিকেশন ব্যবহার করা

ক্লিক সহকারী অটো ক্লিকার হল একটি তৃতীয় পক্ষের অ্যাপ্লিকেশন যা আপনার পদক্ষেপগুলি রেকর্ড করে এবং সেগুলি স্বয়ংক্রিয়ভাবে পুনরাবৃত্তি করে৷ আপনি একটি পোস্ট মুছে ফেলার রেকর্ড করতে এবং তারপর স্বয়ংক্রিয়ভাবে বাকি মুছে ফেলার জন্য এটি প্লে করতে এই অ্যাপ্লিকেশন ব্যবহার করতে পারেন. আপনি এই অ্যাপ্লিকেশনে কোনো নির্দিষ্ট পোস্ট নির্বাচন করতে পারবেন না. যদি এমন কোনো পোস্ট থাকে যা আপনি রাখতে চান তবে এই অ্যাপ্লিকেশনটি চালানোর সময় আপনার কেবল সেগুলি সংরক্ষণাগারভুক্ত করা উচিত। অ্যাপ্লিকেশনটি ব্যবহার করার জন্য নীচের ধাপগুলি পরীক্ষা করুন:

  1. Google Play Store-এ যান এবং ক্লিক সহকারী – অটো ক্লিকার অনুসন্ধান করুন আবেদন ডাউনলোড করুন৷ আপনার ফোনে অ্যাপ্লিকেশন।
  2. এখন খোলা৷ অ্যাপ্লিকেশানটি অ্যাক্সেসের অনুমতি দেওয়ার জন্য জিজ্ঞাসা করবে। সেটিংসে যান-এ আলতো চাপুন৷ বোতাম এবং তারপরে ক্লিক সহকারী-এর জন্য অ্যাক্সেস চালু করুন . কিভাবে ইনস্টাগ্রামে পোস্টগুলি ব্যাপকভাবে মুছবেন?
  3. এখন অ্যাপ্লিকেশনে ফিরে যান এবং সেবা শুরু করুন এ আলতো চাপুন৷ . আবার এটি শীর্ষে উপস্থিত হওয়ার জন্য জিজ্ঞাসা করবে৷ অনুমতি, আপনি টগল সক্ষম করে অনুমতি দিতে পারেন বিকল্প।
  4. একবার শেষবার অ্যাপ্লিকেশনে ফিরে যান এবং Start Service-এ ক্লিক করুন আবার এই সময় এটি আপনাকে একটি টিউটোরিয়াল সহ অন-স্ক্রীন বিকল্পগুলি দেখাবে। বুঝলাম-এ আলতো চাপুন৷ বোতাম কিভাবে ইনস্টাগ্রামে পোস্টগুলি ব্যাপকভাবে মুছবেন?
  5. এখন Instagram-এ যান অ্যাপ্লিকেশন এবং আপনার প্রোফাইল খুলুন অ্যাকাউন্ট যেকোনো পোস্টে আলতো চাপুন এবং তারপরে রেকর্ড-এ আলতো চাপুন অটো ক্লিকার বিকল্পগুলির জন্য বোতাম৷
    নোট৷ :আপনি সেই ছবিটি সংরক্ষণাগারও রাখতে পারেন যা আপনি সরাতে চান না শুধুমাত্র নিরাপদ থাকার জন্য৷
  6. তিনটি বিন্দুতে আলতো চাপুন একটি ছবির জন্য মেনু বিকল্প, তারপর মুছুন এ আলতো চাপুন এবং মুছুন-এ আলতো চাপুন নিশ্চিত করার জন্য আবার বিকল্প। কিভাবে ইনস্টাগ্রামে পোস্টগুলি ব্যাপকভাবে মুছবেন?
  7. এখন শুধু Play-এ আলতো চাপুন অটো ক্লিকারের জন্য বোতাম এবং আপনি সাইট টাইমও করতে পারেন বা ডিফল্টরূপে এটি শুরু করতে পারেন। এটি তিনটি ধাপ অনুসরণ করা শুরু করবে এবং প্রতিটি পোস্ট স্বয়ংক্রিয়ভাবে সরানো হবে।
  8. আপনি পজ এ আলতো চাপ দিয়ে প্রক্রিয়াটি বন্ধ করতে পারেন বিকল্প বা সহজভাবে অটো ক্লিকার অ্যাপ্লিকেশন বন্ধ করা।


  1. কিভাবে ইনস্টাগ্রামে আনফলো করতে হয়

  2. এই টিপস দিয়ে কীভাবে ইনস্টাগ্রাম পরিষ্কার করবেন

  3. কিভাবে আপনার Instagram অ্যাকাউন্ট মুছবেন

  4. কিভাবে স্থায়ীভাবে Instagram অ্যাকাউন্ট মুছবেন