কম্পিউটার

অ্যান্ড্রয়েডে স্প্যাম কলগুলি কীভাবে ব্লক করবেন

কি জানতে হবে

  • ফোনে নেভিগেট করুন ব্লক করার জন্য নম্বর তথ্য ব্লক করুন; কিছু ডিভাইসে ফোন অ্যাপ থেকে নম্বরটি চেপে ধরে রাখা হতে পারে এবং ব্লক/স্প্যাম রিপোর্ট করুন নির্বাচন করুন> ব্লক করুন .
  • আপনার মোবাইল ক্যারিয়ারের মাধ্যমে নম্বর নিষিদ্ধ করুন অ্যাকাউন্ট সেটিংস .
  • একটি মোবাইল অ্যাপ ব্যবহার করুন যেমন কল ব্ল্যাকলিস্ট - কল ব্লকার .

এই নিবন্ধটি ব্যাখ্যা করবে যে কীভাবে স্প্যাম কলগুলি (বা রোবোকল) আপনাকে বিরক্ত করা থেকে ব্লক এবং বন্ধ করতে হয়৷

আমি কীভাবে স্থায়ীভাবে স্প্যাম কল বন্ধ করব?

দুর্ভাগ্যবশত, স্থায়ীভাবে স্প্যাম কল বন্ধ করা সম্ভব নয়। নতুন নম্বরগুলি সর্বদা পেতে সক্ষম হতে পারে, বা কিছু ক্ষেত্রে, কল ব্লকিং শুধুমাত্র একটি নির্দিষ্ট সময়ের জন্য কাজ করে৷ টেলিমার্কেটর এবং স্প্যাম কলারদের কাছে আপনার এক্সপোজার কমানোর সর্বোত্তম উপায় হল আপনি কত ঘন ঘন আপনার নম্বর তৃতীয় পক্ষকে দেবেন তা সীমিত করা।

যাইহোক, একটি বর্ধিত সময়ের জন্য Android ডিভাইসে স্প্যাম কলগুলি বন্ধ বা ব্লক করার কয়েকটি ভিন্ন উপায় রয়েছে৷ এই পদ্ধতিগুলির মধ্যে কয়েকটি অন্তর্ভুক্ত:

  • আপনার ডিভাইসের ব্লকিং বৈশিষ্ট্য।
  • একটি ব্লকিং অ্যাপ ইনস্টল করা হচ্ছে।
  • আপনার ক্যারিয়ার (মোবাইল প্রদানকারী) এর মাধ্যমে কল ব্লক করা।
  • জাতীয় DoNotCall পরিষেবার সাথে নিবন্ধন করা৷

ডায়ালার ব্যবহার করে আপনার অ্যান্ড্রয়েডে স্প্যাম কলগুলি কীভাবে ব্লক করবেন

স্প্যাম কল ব্লক এবং প্রতিরোধ করার সবচেয়ে সহজ উপায় হল বিল্ট-ইন ডায়ালার অ্যাপের মাধ্যমে আপনার অ্যান্ড্রয়েড ডিভাইস সেটিংস ব্যবহার করা। যখন একই নম্বর থেকে কল আসে তখন এটি সবচেয়ে ভালো কাজ করে।

ডায়লারের সাহায্যে কীভাবে একটি নম্বর ব্লক করবেন তা এখানে দেওয়া হল:

কলগুলি এখনও বিলিং উদ্দেশ্যে প্রদর্শিত হবে, এবং আপনার ফোনে সংক্ষিপ্তভাবে প্রদর্শিত হতে পারে, কিন্তু সেগুলি আসবে না৷

  1. আপনার ফোন খুলুন অ্যাপ।

  2. কল লগে, আপনি যে নম্বরটিকে ব্লক করতে চান তাতে আলতো চাপুন এবং তারপরে তথ্য বোতামে আলতো চাপুন৷

  3. ব্লক করুন এ আলতো চাপুন৷ নীচে ডানদিকে বা স্ক্রিনের নীচে৷

    অ্যান্ড্রয়েডে স্প্যাম কলগুলি কীভাবে ব্লক করবেন

আপনি যে নম্বরটিকে ব্লক করতে চান সেটিতে দীর্ঘক্ষণ চাপ দিতে পারেন এবং তারপরে ব্লক নির্বাচন করুন৷ সাব-মেনুতে বিকল্প যা কিছু ডিভাইসে প্রদর্শিত হয়। এবং কিছু ডিভাইসে প্রক্রিয়াটি হতে পারে:ফোন অ্যাপ> সাম্প্রতিক> আপনি যে নম্বরটি ব্লক করতে চান সেটিতে আলতো চাপুন এবং ধরে রাখুন> ব্লক/স্প্যাম প্রতিবেদন করুন ব্লক করুন .

কিভাবে আপনার মোবাইল ক্যারিয়ারের মাধ্যমে স্প্যাম কল ব্লক করবেন

আপনি কোন ক্যারিয়ারে সদস্যতা নিয়েছেন তার উপর ভিত্তি করে সঠিক প্রক্রিয়াটি ভিন্ন হতে চলেছে, উদাহরণস্বরূপ Verizon বনাম AT&T। কিন্তু, আপনার মোবাইল ক্যারিয়ারের মাধ্যমে কলগুলি কীভাবে ব্লক করবেন তা এখানে রয়েছে:

সমস্ত মোবাইল ক্যারিয়ার এই বৈশিষ্ট্যটি অফার করবে না৷

  1. আপনার মোবাইল ক্যারিয়ারের অ্যাকাউন্ট পোর্টালে যান এবং লগইন করুন।

  2. অ্যাকাউন্ট সেটিংস খুঁজুন .

  3. কল ব্লক খুঁজুন অথবা নম্বর ব্লকিং বিকল্প।

  4. নম্বর বা তথ্য লিখুন এবং সংরক্ষণ করুন ক্লিক করুন .

    অ্যান্ড্রয়েডে স্প্যাম কলগুলি কীভাবে ব্লক করবেন

কিছু প্রদানকারী, যেমন Verizon, শুধুমাত্র 90 দিন পর্যন্ত কল ব্লক করবে। পিরিয়ড শেষ হওয়ার পরে, আপনি ব্লক রাখতে চান এমন যেকোনো নম্বর আপনাকে আবার লিখতে হবে। এছাড়াও আপনি যে কোনো নির্দিষ্ট সময়ে ব্লক করতে পারেন এমন সংখ্যার সংখ্যার উপর একটি ক্যাপও পেতে পারেন।

DoNotCall এ নিবন্ধন করে স্প্যাম কলগুলি কীভাবে ব্লক করবেন

এফটিসি বা ফেডারেল ট্রেড কমিশন ডু নট কল রেজিস্ট্রি নামে একটি জাতীয় রেজিস্ট্রি পরিচালনা করে। রেজিস্ট্রিতে আপনার নাম এবং নম্বর যোগ করে, কোম্পানিগুলিকে তালিকাকে সম্মান করা উচিত এবং আপনার নম্বরে কল করা এড়ানো উচিত। তারা যদি কোনোভাবে কল করে তাহলে তাদের আইনি ব্যবস্থা নেওয়া হবে।

  1. রেজিস্ট্রেশন বেশ সোজা। শুধু FCC এর Do Not Call রেজিস্ট্রি পৃষ্ঠায় উপযুক্ত লিঙ্ক পৃষ্ঠায় ক্লিক করুন, প্রয়োজনীয় তথ্য লিখুন, এবং এটিই। আপনার নম্বর এখন "কল করবেন না" পরিচিতি হিসাবে তালিকাভুক্ত করা হয়েছে৷

ন্যাশনাল ডো না কল রেজিস্ট্রি শুধুমাত্র টেলিমার্কেটিং কলগুলিতে প্রযোজ্য। স্ক্যামার এবং ছায়াময় স্প্যাম কলকারীরা এটিকে খুব বেশি মনোযোগ দেয় না।

অ্যান্ড্রয়েডের জন্য সেরা স্প্যাম কল ব্লকার কী?

একটি জনপ্রিয় অ্যাপ, কল ব্ল্যাকলিস্ট - কল ব্লকার, বিনামূল্যে এবং কার্যকর। এর সেরা বৈশিষ্ট্যগুলির মধ্যে একটি হল আপনি আপনার পরিচিতিগুলি ব্যবহার করে একটি নিরাপদ তালিকা তৈরি করতে পারেন এবং কেবলমাত্র আপনার পরিচিত ব্যক্তিদেরই আপনাকে কল করার অনুমতি দেয়, অন্য সকলকে ব্লক করে। অবশ্যই, আপনি পৃথক নম্বরগুলিও ব্লক করতে পারেন।

FAQ
  • আমি কিভাবে Android 12 এ একটি নম্বর আনব্লক করব?

    Android এ একটি নম্বর আনব্লক করতে, ফোন অ্যাপ খুলুন এবং আরো আলতো চাপুন> সেটিংস> অবরুদ্ধ নম্বরগুলি৷ . X আলতো চাপুন আপনি যে পরিচিতি আনব্লক করতে চান তার পাশে। আরও বিকল্পের জন্য, Google Play-তে একাধিক কল ব্লকিং অ্যাপ রয়েছে।

  • আমি কীভাবে Android 12-এ পাঠ্য বার্তাগুলিকে ব্লক করব?

    অ্যান্ড্রয়েডে পাঠ্য বার্তাগুলি ব্লক করতে, একটি কথোপকথনে আলতো চাপুন এবং ধরে রাখুন, এর মাধ্যমে লাইন সহ বৃত্তটি নির্বাচন করুন বা নম্বরটিকে স্প্যাম হিসাবে প্রতিবেদন করুন৷ এছাড়াও আপনি আপনার ক্যারিয়ারের মাধ্যমে টেক্সট ব্লক করতে পারেন।

  • আমি কীভাবে Android 12-এ ওয়েবসাইটগুলি ব্লক করব?

    আপনি যদি অ্যান্ড্রয়েডে ওয়েবসাইটগুলি ব্লক করতে চান তবে মোবাইল সিকিউরিটি, ব্লকসাইট বা নোরুটের মতো একটি অ্যাপ ব্যবহার করুন। এমনকি আপনি একটি নির্দিষ্ট সময়ে সাইট ব্লক করতে পারেন।


  1. অ্যান্ড্রয়েড ফোনে ব্যক্তিগত নম্বরগুলি কীভাবে ব্লক করবেন

  2. Android এ WhatsApp কল কিভাবে রেকর্ড করবেন

  3. আপনার Android ডিভাইসে অ্যাপ-মধ্যস্থ কেনাকাটাগুলি কীভাবে ব্লক করবেন

  4. অ্যান্ড্রয়েডে কীভাবে জাল ইনকামিং কল সেট করবেন