কম্পিউটার

আপনার Apple HomePod এ কিভাবে কল করবেন

অ্যাপল হোমপড শুধু গান শোনার জন্য নয়; আপনার যদি আইফোন থাকে তবে আপনি স্মার্ট স্পিকারের মাধ্যমে ফোন কল করতে পারেন। এটি করার জন্য ব্লগ পোস্টটি ধাপে ধাপে চলে যাবে।

সম্প্রতি, অ্যাপল হোমপডের মাধ্যমে সিরির জন্য প্রতিশ্রুত কলিং বৈশিষ্ট্য সহ কিছু নতুন পণ্য এবং সফ্টওয়্যার ঘোষণা করেছে।

হোমপড প্রথম ফেব্রুয়ারিতে চালু হয়েছিল এবং সেই সময়ে, ব্যবহারকারীরা শুধুমাত্র আপনার আইফোনের মাধ্যমে শুরু হওয়া বা প্রাপ্ত কলে সংযোগ করতে সক্ষম হয়েছিল। iOS 12 দিয়ে শুরু করে, কোম্পানি হোমপডকে কার্যকারিতা দিয়ে সজ্জিত করেছে যা ব্যবহারকারীদের ফোন কল করতে এবং গ্রহণ করতে দেয়।

অ্যাপল হোমপড-এ কীভাবে কল করবেন

আপনি যদি একটি আইফোন এবং একটি হোমপড উভয়েরই মালিক হন, তাহলে কিভাবে হোমপড ব্যবহার করে ফোন কল করা, গ্রহণ করা এবং স্থানান্তর করা যায় তা এখানে রয়েছে৷

ছবি:আপেল

আপনার iPhone এবং HomePod সেটআপ করুন

1. প্রথমত, আপনার Apple HomePod এবং iPhone আপডেট করা অপরিহার্য। সাধারণত, হোমপড স্বয়ংক্রিয়ভাবে সর্বশেষ আপডেট ডাউনলোড এবং ইনস্টল করে। তবুও, আপনি নিশ্চিতকরণের জন্য হোম অ্যাপ চালু করতে পারেন।

গোলাকার হোম আইকন টিপুন " উপরের বাম দিকে উপলব্ধ এবং "সফ্টওয়্যার আপডেট নির্বাচন করুন৷ ” সর্বশেষ আপডেট খুঁজতে শুরু করতে। একবার হয়ে গেলে, আপনি যেতে পারবেন।

2. এর পরে, আপনাকে নিশ্চিত করতে হবে যে আপনার iPhone এবং HomePod উভয়ই একই Apple ID এর সাথে সংযুক্ত এবং একই ওয়্যারলেস নেটওয়ার্কের সাথে সংযুক্ত৷

3. আপনার iPhone এ, সেটিংস-এ যান৷ . এখানে, “Siri &Search বিকল্পটি সন্ধান করুন " এরপরে, আপনাকে নিশ্চিত করতে হবে যে উভয়ই “হেই সিরি শুনুন ” এবং “সিরির জন্য হোম প্রেস করুন ” বিকল্পগুলি সক্রিয় করা হয়েছে৷

4. এর পরে, হোম অ্যাপ চালু করুন৷ আপনার iPhone এ এবং HomePod সেটিংস-এ যান . আবার, নিশ্চিত করুন যে উভয় বিকল্প এখানেও সক্রিয় আছে।

ছবি:স্ক্রিনশট / KnowTechie

5. হোম অ্যাপে হোমপড সেটিংস চেক করার সময়, “Siri on HomePod-এ যান " অধ্যায়. এর অধীনে, আপনি “ব্যক্তিগত অনুরোধ নামে একটি সেটিং পাবেন .”

আবার, নিশ্চিত করুন, ব্যক্তিগত অনুরোধ বৈশিষ্ট্য সক্রিয় করা হয়েছে। এটি নিশ্চিত করে যে সিরি যাওয়া ভালো৷

কীভাবে একটি কল করতে হয়

1. আপনি একটি কল করা শুরু করার আগে নিশ্চিত করুন যে iPhone এবং HomePod উভয়ই কাছাকাছি রয়েছে৷

2. সিরির সাথে কথা বলুন, "আরে সিরি, [ব্যক্তির নাম] ডাকুন। নিশ্চিত করুন যে ব্যক্তির নাম সঠিক হতে হবে এবং আপনার পরিচিতি তালিকায় থাকা উচিত। পুরো নামটি ব্যবহার করা সর্বদা একটি ভাল ধারণা। কারণ আপনার পরিচিতি তালিকায় অভিন্ন নামের দুই বা ততোধিক ব্যক্তি থাকতে পারে।

আপনি অঙ্কগুলি বলার মাধ্যমে সেই ব্যক্তির নম্বরও ডায়াল করতে পারেন।

3. একবার হয়ে গেলে, আপনি বলতে পারেন "আরে সিরি, হ্যাং আপ করুন" অথবা অনুরূপ আদেশ এবং কল শেষ হয়ে যাবে৷

কিভাবে কল রিসিভ করবেন

1. আপনি যদি একটি কল রিসিভ করতে চান, তাহলে আবার নিশ্চিত করুন যে iPhone এবং HomePod উভয়ই কাছাকাছি আছে এবং বলুন "Hey Siri, আমার ফোনে উত্তর দিন।"

2. কথা বলার পর বলুন, "আরে সিরি, হ্যাং আপ।"

3. যদি, আপনি সেই সময়ে কল নিতে ব্যর্থ হন, কোন চিন্তা নেই। আপনি বলতে পারেন "আরে সিরি, এইমাত্র আমাকে কে ডেকেছে?" এবং আপনি আপনার ফোন চেক না করেই কলারের বিবরণ পাবেন।

কীভাবে একটি কল স্থানান্তর করতে হয়

1. একবার আপনি কলে থাকলে, “অডিও বোতাম-এ আলতো চাপুন ” (স্পীকার আইকন)। আপনি আপনার আইফোনের সাথে ওয়্যারলেসভাবে সংযুক্ত ডিভাইসগুলির তালিকা পাবেন। তালিকা থেকে, আপনার Apple HomePod নির্বাচন করুন৷

ছবি:স্ক্রিনশট / KnowTechie

2. আপনার HomePod-এ সবুজ আলো না আসা পর্যন্ত অপেক্ষা করুন। সবুজ আলো নিশ্চিত করে যে আপনার কল সংযুক্ত। আপনি এখন কথা বলতে পারেন।

আইফোন থেকে কল করার হোমপডের নতুন ক্ষমতা সম্পর্কে আপনার চিন্তাভাবনা কী? মন্তব্যে শেয়ার করতে দ্বিধা বোধ করুন৷

সম্পাদকদের সুপারিশ:

  • এখানে অ্যাপলের নতুন মেমোজি বৈশিষ্ট্যটি কীভাবে ব্যবহার করবেন তা রয়েছে
  • Android-এ YouTube-এর ডার্ক থিম কীভাবে সক্ষম করবেন তা এখানে দেওয়া হল
  • কীভাবে আপনার ওয়াইফাই নেটওয়ার্কের সাথে প্রায় যেকোনো ডিভাইস সংযোগ করবেন

  1. কীভাবে আপনার আইফোন থেকে একটি অ্যাপল আইডি সরাতে হয়

  2. কীভাবে আপনার আইফোনটিকে একটি টিভিতে মিরর করবেন

  3. আপনার আইফোনে ফোন কল কিভাবে রেকর্ড করবেন

  4. আইফোনে ওয়াইফাই কলিংয়ের মাধ্যমে কীভাবে কল করবেন