কম্পিউটার

কিভাবে আপনার রবিনহুড অ্যাকাউন্ট মুছবেন

অনেকটা জনপ্রিয় গল্পের চরিত্রের মতো, রবিনহুড অনেক বিতর্কের কেন্দ্রবিন্দুতে ছিল এবং অস্বাভাবিকভাবে, দরিদ্রদের পাশে থাকার কারণে নয়।

সম্ভবত আপনি মনে করতে পারেন যে তারা কিছুক্ষণ আগে ঘটে যাওয়া সংক্ষিপ্ত স্কুইজ ইভেন্টের জন্য শিরোনাম করেছে এবং পরবর্তীতে উল্লিখিত ইভেন্টের পরে ব্যবহারকারীরা যে শেয়ারগুলি কিনতে পারে তা সীমিত করার জন্য।

সাম্প্রতিক ইভেন্টগুলি, যেমন ডেটা লঙ্ঘন যা 7 মিলিয়নেরও বেশি রবিনহুড ব্যবহারকারীর তথ্য প্রকাশ করেছে, প্ল্যাটফর্মে আর থাকতে না চাওয়ার একটি বৈধ কারণ৷

সত্য হল, রবিনহুড যে সহজে অ্যাক্সেসের সুবিধা দেয় এবং শক্তিশালী গবেষণা সরঞ্জামের অভাবের সাথে একত্রিত হয় তা অজ্ঞাত ব্যক্তি বিনিয়োগকারীদের জন্য ক্ষতির কারণ হতে পারে, বিশেষ করে যদি আপনি ঝুঁকিপূর্ণ বিনিয়োগ করার প্রবণ হন।

আপনার রবিনহুড অ্যাকাউন্ট বন্ধ করার আগে আপনার কী করা উচিত

আপনাকে প্রথমে যা করতে হবে তা হল আপনার সম্পদ বিক্রি করে এবং আপনার তহবিল উত্তোলন করে বা অন্য অ্যাকাউন্টে স্থানান্তর করার মাধ্যমে আপনার ব্যালেন্স $0 এ পেতে হবে যার জন্য আপনাকে $75 ফি চার্জ করা হবে।

আপনার সম্পদ স্থানান্তর করতে, আপনি এটি কোথায় যেতে চান তা চয়ন করুন এবং সম্পদগুলি যে অন্য ব্রোকারেজে যাচ্ছে সেখানে আপনার রবিনহুড সিকিউরিটিজ (RHS) অ্যাকাউন্ট নম্বর জমা দিন এবং তাদের একটি ACATS (স্বয়ংক্রিয় গ্রাহক অ্যাকাউন্ট স্থানান্তর পরিষেবা) স্থানান্তর শুরু করুন৷ যাইহোক, একটি সম্পূর্ণ স্থানান্তর শুরু করলে স্বয়ংক্রিয়ভাবে আপনার অ্যাকাউন্ট বন্ধ হয়ে যাবে।

আপনার রবিনহুড অ্যাকাউন্ট মুছে ফেলার পদক্ষেপ

আপনি যদি আপনার রবিনহুড অ্যাকাউন্ট মুছে ফেলতে প্রস্তুত হন তবে আপনার কাছে দুটি ভিন্ন বিকল্প রয়েছে। প্রথমে, আপনি আপনার অ্যাকাউন্ট থেকে তা করতে পারেন:

  1. অ্যাকাউন্টে যান তারপর তিন-লাইন মেনু টিপুন

  2. সেটিংস লিখুন

  3. অ্যাকাউন্ট তথ্য-এ ক্লিক করুন

  4. অ্যাকাউন্ট নিষ্ক্রিয় করুন টিপুন

  5. নিশ্চিত করুন৷ অ্যাকাউন্ট নিষ্ক্রিয় করার অনুরোধ

বা

  • আপনি আপনার অ্যাকাউন্ট বন্ধ করার জন্য support@robinhood.com-এ একটি অনুরোধ ইমেল করতে পারেন।

এটি হয়ে গেলে, আপনি শুধুমাত্র আপনার ট্রেড কনফার্মেশন, ঐতিহাসিক অ্যাকাউন্ট স্টেটমেন্ট এবং ট্যাক্স ডকুমেন্ট দেখতে পারবেন। এছাড়াও, রবিনহুড একটি অ্যাকাউন্ট বন্ধ করার ফি চার্জ করে না এবং শুধুমাত্র অন্য ব্রোকারে আপনার অ্যাকাউন্ট স্থানান্তর করার জন্য আপনাকে চার্জ করবে।

সারাংশে

আপনার অ্যাকাউন্ট বন্ধ হয়ে গেলে, ভবিষ্যতে আপনাকে একটি নতুন রবিনহুড অ্যাকাউন্টের জন্য নিবন্ধন করার পুরো প্রক্রিয়াটি শুরু করতে হবে। এছাড়াও, আপনার দুটি রবিনহুড অ্যাকাউন্ট থাকতে পারে না, তাই আপনি একটি নতুন খুলতে একটি বন্ধ করুন বা আপনার কাছে থাকা পুরানোটি পুনরুদ্ধার করার চেষ্টা করুন৷

দিনের শেষে, আপনার রবিনহুড অ্যাকাউন্ট বন্ধ করার সম্পূর্ণ প্রক্রিয়াটি সোজা কিন্তু মনে রাখবেন আপনাকে প্রথমে আপনার অবস্থানগুলি বিক্রি বা স্থানান্তর করে বন্ধ করতে হবে৷

এই বিষয়ে কোন চিন্তা আছে? নীচের মন্তব্যে আমাদের জানান বা আলোচনাটি আমাদের Twitter বা Facebook এ নিয়ে যান৷৷

সম্পাদকদের সুপারিশ:

  • কিভাবে নিজেকে টুইটার তালিকা থেকে সরিয়ে ফেলবেন
  • কীভাবে অ্যালেক্সার অ্যামাজন শপিং বিজ্ঞপ্তিগুলি বন্ধ করবেন
  • কিভাবে IMAX রেজোলিউশনে Disney+ সিনেমা দেখতে হয়
  • আপনার Google Android কীবোর্ড থেকে শেখা শব্দগুলি কীভাবে মুছবেন

  1. কিভাবে আপনার Instagram অ্যাকাউন্ট মুছে বা নিষ্ক্রিয় করবেন

  2. কিভাবে আপনার Amazon অ্যাকাউন্ট মুছে ফেলবেন

  3. কিভাবে আপনার Instagram অ্যাকাউন্ট মুছবেন

  4. কিভাবে আপনার Gmail অ্যাকাউন্ট মুছবেন