কম্পিউটার

কিভাবে আপনার Amazon অ্যাকাউন্ট মুছে ফেলবেন

কিভাবে আপনার Amazon অ্যাকাউন্ট মুছে ফেলবেন

কয়েক বছর ধরে অ্যামাজনের সাফল্য স্পষ্টতই উল্কাপূর্ণ। শুধুমাত্র 2020 সালের দ্বিতীয় ত্রৈমাসিকে, Amazon প্রায় $88.91 বিলিয়ন মোট বিক্রয় সংগ্রহ করেছে। প্রাইম ভিডিও, প্রাইম মিউজিক এবং প্রাইম রিডিংয়ের মতো পরিষেবাগুলির সাথে, অ্যামাজনের নাগাল শারীরিক আইটেমগুলির বাইরেও প্রসারিত। এই সব বেশ চিত্তাকর্ষক, এবং Amazon এটা সত্যিই সহজ জিনিস অর্ডার করে তোলে. যাইহোক, আপনি আপনার Amazon অ্যাকাউন্ট মুছে ফেলতে চাইতে পারেন এমন অনেক কারণ রয়েছে। উদাহরণস্বরূপ, আপনি হয়তো পরিষেবাগুলির ভাল ব্যবহার করছেন না বা অনেকেই আর অ্যামাজনকে সমর্থন করতে চান না৷ কারণ যাই হোক না কেন, আপনার অ্যামাজন অ্যাকাউন্ট মুছে ফেলা সহজ, যদিও সহজবোধ্য নয়।

আপনার অ্যাকাউন্ট মুছে ফেলার আগে যে বিষয়গুলি নোট করুন এবং করণীয়

আপনার অ্যাকাউন্ট মুছে ফেলার মানে হল যে আপনার সমস্ত তথ্য যা Amazon এর সাথে যুক্ত তা আপনার কাছে আর অ্যাক্সেসযোগ্য হবে না (বা সেই বিষয়ে অন্য কেউ)। এতে Amazon-এর সমস্ত ওয়েবসাইটের সাথে সম্পর্কিত তথ্য অন্তর্ভুক্ত রয়েছে। এর মধ্যে অডিবল এবং প্রাইম ভিডিওর মতো পরিষেবা রয়েছে৷ আপনার অ্যাকাউন্ট মুছে ফেলার পরে, আপনি আইটেমগুলি ফেরত দিতে বা ফেরত পেতে সক্ষম হবেন না। আপনার অ্যাকাউন্ট মুছে ফেলার আগে আপনাকে আপনার সমস্ত খোলা অর্ডার বাতিল করতে হবে৷

আপনার Amazon অ্যাকাউন্ট মুছে ফেলা হচ্ছে

দুর্ভাগ্যবশত, আপনার অ্যাকাউন্ট মুছে ফেলার পদক্ষেপগুলি ততটা স্বচ্ছ নয় যতটা হতে পারে। আমরা আপনাকে দেখাব কিভাবে এটি করা যায়।

শুরু করতে, অ্যামাজন হোম পৃষ্ঠার নীচের ফুটারে স্ক্রোল করুন এবং "আমাদের সাহায্য করুন" শিরোনামের অধীনে, "গ্রাহক পরিষেবা" নির্বাচন করুন৷

কিভাবে আপনার Amazon অ্যাকাউন্ট মুছে ফেলবেন

এরপর, "সাহায্যের বিষয়গুলি ব্রাউজ করুন" এর অধীনে, "আরো সাহায্যের প্রয়োজন?" থেকে "আমাদের সাথে যোগাযোগ করুন" নির্বাচন করুন।

কিভাবে আপনার Amazon অ্যাকাউন্ট মুছে ফেলবেন

এখন, "অ-অর্ডার সম্পর্কিত" নির্বাচন করুন। পৃষ্ঠার নীচের দিকে, আপনি "আমাদের আরও বলুন" শিরোনামের একটি বিভাগ দেখতে পাবেন। প্রদর্শিত ড্রপ-ডাউন বক্সগুলি থেকে "অ্যাকাউন্ট সেটিংস" এর পাশাপাশি "আমার অ্যাকাউন্ট বন্ধ করুন" নির্বাচন করুন৷ তারপরে আপনি ফোনের মাধ্যমে বা চ্যাটের মাধ্যমে কারও সাথে কথা বলতে বেছে নিতে পারেন। আমরা মনে করি চ্যাট বিকল্পটি আরও ভাল।

কিভাবে আপনার Amazon অ্যাকাউন্ট মুছে ফেলবেন

চ্যাটে ক্লিক করার পর একটি চ্যাট বক্স আসবে। আপনাকে "আজ কিভাবে আমরা আপনাকে সাহায্য করতে পারি?" এর অধীনে কিছু লিখতে হবে শুধু এমন কিছু লিখুন যা নির্দেশ করে যে আপনি আপনার অ্যাকাউন্ট বন্ধ করতে চান। আপনি আপনার Amazon অ্যাকাউন্টের সাথে যুক্ত ইমেল ঠিকানায় পাঠানো চ্যাটের একটি ইমেল প্রতিলিপি বেছে নিতে পারেন। আপনি এটি করা হয়ে গেলে, "চ্যাট শুরু করুন" এ ক্লিক করুন৷

কিভাবে আপনার Amazon অ্যাকাউন্ট মুছে ফেলবেন

আপনি চ্যাটের মাধ্যমে যে এজেন্টের কাছে পৌঁছান তিনি সম্ভবত জানতে চান যে তারা আপনাকে সাহায্য করতে পারে এমন কিছু আছে কিনা। তাদের জানানোর পরে যে আপনি চলে যাওয়ার বিষয়ে গুরুতর, তারা আপনাকে আপনার অ্যাকাউন্ট মুছে ফেলতে সাহায্য করবে।

চূড়ান্ত চিন্তা

যদিও একটি Amazon অ্যাকাউন্ট সেট আপ করা সহজ, এটি দুর্ভাগ্যজনক যে আপনার অ্যাকাউন্ট বন্ধ করার জন্য শুধুমাত্র একটি সহজ বিকল্প নেই এবং এটি সম্পন্ন করার জন্য আপনাকে একজন এজেন্টের সাথে কথা বলার ঝামেলার মধ্য দিয়ে যেতে হবে। যাইহোক, সেই বাধা দূর করার পরে, আপনার অস্তিত্ব আমাজন মহাবিশ্ব থেকে মুছে যাবে। মনে রাখবেন যে আপনি যদি সিদ্ধান্ত নেন যে আপনি Amazon এর সাথে আবার শুরু করতে চান, তাহলে আপনাকে সম্পূর্ণরূপে স্ক্র্যাচ থেকে শুরু করতে হবে। অ্যামাজনে কেনাকাটা করার সময় আপনি কীভাবে দাতব্য প্রতিষ্ঠানে দান করতে পারেন তাও খুঁজে বের করুন। যতক্ষণ না আপনি আপনার সিদ্ধান্তে আত্মবিশ্বাসী, উপরের নির্দেশাবলী অনুসরণ করুন এবং আপনার সমস্ত Amazon ডেটাকে বিদায় বলুন।


  1. কিভাবে আপনার Instagram অ্যাকাউন্ট মুছবেন

  2. কীভাবে অ্যামাজন প্রাইম অ্যাকাউন্ট মুছবেন?

  3. কিভাবে আপনার Gmail অ্যাকাউন্ট মুছবেন

  4. কীভাবে অ্যামাজন অ্যাকাউন্ট মুছবেন?