কম্পিউটার

উইন্ডোজ 10 এ মাইক্রোসফ্ট এজ ব্রাউজারটি কীভাবে অক্ষম করবেন

Windows 10 মিশ্রণে একটি নতুন ব্রাউজার নিয়ে এসেছে -- Microsoft Edge -- এবং এটি কতটা ভালো তা নিয়ে অনেক লোককে অবাক করেছে। যাইহোক, সবাই নয় এটি পছন্দ করে, এবং আপনি যদি সেই ব্যক্তিদের মধ্যে একজন হন, তাহলে আপনি হয়তো ভালোর জন্য এটি থেকে পরিত্রাণ পাওয়ার উপায় খুঁজছেন৷

প্রযুক্তিগতভাবে, এটি সম্ভব নয়৷৷ Microsoft Edge হল একটি বিশ্বস্ত অ্যাপ এবং Windows পরিবেশের একটি মূল উপাদান, যার মানে এটি আনইনস্টল বা সরানো যাবে না। সৌভাগ্যবশত, আপনি যদি এটিকে ব্লক করে ঠিকঠাক থাকেন, তাহলে আছে একটি টুল যা আপনি ব্যবহার করতে পারেন।

উইন্ডোজ 10 এ মাইক্রোসফ্ট এজ ব্রাউজারটি কীভাবে অক্ষম করবেন

এজ ব্লকার সহ , আপনি এজকে সম্পূর্ণরূপে নিষ্ক্রিয় করতে পারেন এবং এটি তৈরি করতে পারেন যাতে এটি কার্যকরভাবে আপনার কম্পিউটারে আর বিদ্যমান না থাকে। আপনার Windows অ্যাকাউন্টে প্রশাসকের অধিকার থাকলে, এটি সিস্টেমের সমস্ত ব্যবহারকারীদের জন্য ব্লক করবে। কোনো অ্যাপ ম্যানুয়ালি এজ চালু করতে পারবে না।

অপ্রত্যাশিত সমস্যা প্রতিরোধ করতে, ব্লক করার আগে আপনার সিস্টেমের ডিফল্ট ব্রাউজারটিকে যেকোনো নন-এজ ব্রাউজারে পরিবর্তন করুন। আপনার নিজের ঝুঁকিতে ব্যবহার করুন। কিছু ভুল হলে আমরা দায়ী হতে পারি না।

এটি একটি পোর্টেবল টুল, তাই আপনাকে এটি বা অন্য কিছু ইনস্টল করতে হবে না। শুধু এটি চালান, ব্লক এ ক্লিক করুন , এবং তুমি করে ফেলেছ. এটিকে একটি USB ফ্ল্যাশ ড্রাইভে রাখুন বা ড্রপবক্সে সংরক্ষণ করুন যদি কোনো কারণেই এটির আবার প্রয়োজন হয়৷

আপনি কি Microsoft Edge পছন্দ করেন? কেন অথবা কেন নয়? নীচের মন্তব্যে আমাদের সাথে আপনার চিন্তা শেয়ার করুন!


  1. Windows 11 এ Microsoft Edge কিভাবে নিষ্ক্রিয় করবেন

  2. কিভাবে উইন্ডোজ 10 এ এজ ব্রাউজার অবিলম্বে রিসেট করবেন

  3. Windows 10 এ অটোরান বৈশিষ্ট্যটি কীভাবে নিষ্ক্রিয় করবেন

  4. কিভাবে উইন্ডোজ 10 / 11 (আপডেটেড)