কম্পিউটার

কিভাবে ইন্টারনেট এক্সপ্লোরারে .XML ফাইল খুলবেন

.XML হল সেই এক্সটেনশন যা সমস্ত এক্সটেনসিবল মার্কআপ ল্যাঙ্গুয়েজ (XML) ফাইলে থাকে। .XML ফাইল ফরম্যাটটি সাধারণ তথ্য বিন্যাস তৈরি করতে এবং স্ট্যান্ডার্ড ASCII টেক্সট ব্যবহার করে ওয়ার্ল্ড ওয়াইড ওয়েব, ইন্ট্রানেট এবং যেকোনো এবং অন্যান্য সমস্ত নেটওয়ার্কে ফর্ম্যাট এবং ডেটা শেয়ার করতে ব্যবহৃত হয়। অনেক উপায়ে, XML এইচটিএমএল এর মতই। .XML ফাইলগুলি শুধুমাত্র নোটপ্যাডেই নয় (যেখানে সেগুলি সম্পাদনাও করা যেতে পারে) কিন্তু ইন্টারনেট এক্সপ্লোরার সহ প্রায় প্রতিটি ইন্টারনেট ব্রাউজারে খোলা যেতে পারে – উইন্ডোজ 7 সহ উইন্ডোজ অপারেটিং সিস্টেমের বেশিরভাগ সংস্করণের জন্য ডিফল্ট ইন্টারনেট ব্রাউজার।

যাইহোক, কিছু Windows 7 ব্যবহারকারী এমন একটি সমস্যায় ভুগছেন যেখানে .XML ফাইলগুলি ইন্টারনেট এক্সপ্লোরারে খোলে না৷ এই সমস্যা দ্বারা প্রভাবিত ব্যবহারকারীরা দেখতে পান যে .XML ফাইলগুলি অন্যান্য সমস্ত ইন্টারনেট ব্রাউজারে (মোজিলা ফায়ারফক্স সহ) ঠিক যেভাবে খোলা হয়। যদি .XML ফাইলগুলি হঠাৎ করে Windows 7-এ Internet Explorer-এ খোলা বন্ধ করে দেয়, তবে কয়েকটি যৌক্তিক প্রথম পদক্ষেপ অবশ্যই নিশ্চিত করতে হবে যে .XML ফাইল অ্যাসোসিয়েশন ইন্টারনেট এক্সপ্লোরারে সেট করা আছে, নিশ্চিত করুন যে নেটিভ XMLHTTP সমর্থন সক্ষম করুন > ইন্টারনেট এক্সপ্লোরার এ চেক করা হয়েছে> ইন্টারনেট বিকল্প > উন্নত > নিরাপত্তা এবং ইন্টারনেট এক্সপ্লোরারের সমস্ত সেটিংস তাদের ফ্যাক্টরি ডিফল্টে পুনরায় সেট করতে।

যাইহোক, যদি এর কোনটিই কাজ না করে এবং সবকিছু ঠিকঠাক থাকলে কি হবে, কিন্তু .XML ফাইলগুলি এখনও আপনার জন্য Internet Explorer-এ খোলে না? ঠিক আছে, কোন ভয় নেই কারণ যদি এটি সত্যিই হয়, আপনি কেবল একটি SFC স্ক্যান চালিয়ে সমস্যাটি সমাধান করতে পারেন! হ্যাঁ, এটা ঠিক – একটি SFC স্ক্যান চালানোর ফলে আপনার কম্পিউটারে Internet Explorer-এ সফলভাবে খোলার থেকে XML ফাইলগুলিকে বাধাগ্রস্ত করা যাই হোক না কেন বা ক্ষতিগ্রস্থ উপাদানগুলিকে মেরামত করে, এবং সবকিছু আবার ঠিক হয়ে যাবে। একটি Windows 7 কম্পিউটারে একটি SFC স্ক্যান চালানোর জন্য, আপনাকে এটি করতে হবে:

স্টার্ট মেনু খুলুন .

টাইপ করুন “cmd অনুসন্ধানে

cmd নামের প্রোগ্রামটিতে ডান-ক্লিক করুন এবং প্রশাসক হিসাবে চালান-এ ক্লিক করুন . এটি একটি উন্নত কমান্ড প্রম্পট চালু করবে যার প্রশাসনিক সুবিধা রয়েছে।

উন্নত কমান্ড প্রম্পটে , নিম্নলিখিত টাইপ করুন এবং এন্টার টিপুন :

sfc /scannow

কিভাবে ইন্টারনেট এক্সপ্লোরারে .XML ফাইল খুলবেন

SFC স্ক্যান ৷ আরম্ভ করা হবে. স্ক্যানটিকে তার কোর্স চালানোর অনুমতি দিন এবং একবার এটি সম্পন্ন হলে, পুনরায় চালু করুন আপনার কম্পিউটার কারণ SFC স্ক্যান দ্বারা মেরামত করা হয়েছে কম্পিউটার রিবুট না হওয়া পর্যন্ত কার্যকর হবে না।

একবার আপনার কম্পিউটার বুট হয়ে গেলে, ইন্টারনেট এক্সপ্লোরারে একটি .XML ফাইল খোলার চেষ্টা করুন এবং এটি সফলভাবে খুলতে হবে।


  1. উইন্ডোজ 10 এ কিভাবে RAR ফাইল খুলবেন

  2. কিভাবে ACSM ফাইল খুলবেন

  3. কিভাবে পূর্ণ স্ক্রীন বা কিওস্ক মোডে ইন্টারনেট এক্সপ্লোরার খুলবেন

  4. ইন্টারনেট এক্সপ্লোরারে পিডিএফ ফাইল খুলতে অক্ষম ঠিক করুন