কম্পিউটার

মাইক্রোসফ্ট এজে সার্ফ গেমটি কীভাবে নিষ্ক্রিয় করবেন?

মাইক্রোসফ্ট এজ ব্যবহারকারীদের জন্য একটি সার্ফিং থিমযুক্ত গেম অন্তর্ভুক্ত করেছে যা ক্রোমের ডিনো রানারের মতো। ব্যবহারকারী অফলাইনে থাকলে বা edge://surf-এ নেভিগেট করার মাধ্যমে এই গেমটি খেলা যাবে। যাইহোক, একটি কোম্পানি বা স্কুলের মত পরিবেশে, এটি একটি বিভ্রান্তি হতে পারে বা প্রয়োজন হয় না। একজন প্রশাসক হিসাবে, আপনি কর্মচারীর কম্পিউটারের ব্রাউজার থেকে এই গেমটি নিষ্ক্রিয় করতে চাইতে পারেন। এই নিবন্ধে, আমরা আপনাকে এমন পদ্ধতিগুলি দেখাব যার মাধ্যমে আপনি সহজেই মাইক্রোসফ্ট এজ ব্রাউজার থেকে এই গেমটি নিষ্ক্রিয় করতে পারেন৷

মাইক্রোসফ্ট এজে সার্ফ গেমটি কীভাবে নিষ্ক্রিয় করবেন?

Microsoft Edge এ সার্ফ গেম

ব্যবহারকারীরা এখন 83.0.478.37 বিল্ড করার পরে মাইক্রোসফ্ট এজ ব্রাউজারে একটি সার্ফিং থিমযুক্ত গেম খেলতে পারবেন। গেমটি ক্লাস উইন্ডোজ গেম SkiFree দ্বারা অনুপ্রাণিত এবং তিনটি স্বতন্ত্র গেম মোড সহ আসে। কিছু পরিবেশের জন্য, এটি বেশ মজার হতে পারে, কিন্তু অন্যদের জন্য শুধুমাত্র একটি খারাপ বৈশিষ্ট্য। পরিস্থিতির উপর নির্ভর করে ব্যবহারকারী সর্বদা তাদের এজ ব্রাউজারে এই গেমটি সক্ষম বা নিষ্ক্রিয় করতে পারে। এটি রেজিস্ট্রি বা গ্রুপ পলিসি টুলস দ্বারা করা যেতে পারে।

মাইক্রোসফ্ট এজে সার্ফ গেমটি কীভাবে নিষ্ক্রিয় করবেন?

রেজিস্ট্রি এডিটরের মাধ্যমে সার্ফ গেম নিষ্ক্রিয় করা হচ্ছে

এই পদ্ধতি প্রতিটি Windows 10 অপারেটিং সিস্টেমে প্রয়োগ করা যেতে পারে। এটি কিছুটা প্রযুক্তিগত, তবে রেজিস্ট্রিতে সেটিংস কনফিগার করা এত কঠিন নয়। আপনাকে রেজিস্ট্রি এডিটরে এই সেটিংটির জন্য অনুপস্থিত কী বা মান তৈরি করতে হবে। নিচের ধাপগুলো সঠিকভাবে অনুসরণ করে, আপনি Microsoft Edge ব্রাউজারে সার্ফ গেমটি সহজেই নিষ্ক্রিয় করতে পারেন।

দ্রষ্টব্য :ব্যবহারকারীরা যখনই কোনো নতুন পরিবর্তন করার চেষ্টা করেন তখন আমরা রেজিস্ট্রির একটি ব্যাকআপ তৈরি করার পরামর্শ দিই৷

  1. উইন্ডোজ ধরে রাখুন কী এবং R টিপুন আপনার কীবোর্ডে চালান খুলতে সংলাপ বাক্স. এখানে টাইপ করুন “regedit ” এবং Enter টিপুন রেজিস্ট্রি এডিটর খুলতে কী . ব্যবহারকারীর অ্যাকাউন্ট নিয়ন্ত্রণ দ্বারা অনুরোধ করা হলে (UAC) ডায়ালগ, তারপর হ্যাঁ বেছে নিন বিকল্প মাইক্রোসফ্ট এজে সার্ফ গেমটি কীভাবে নিষ্ক্রিয় করবেন?
  2. রেজিস্ট্রি এডিটরের লোকাল মেশিন হাইভ-এ, নিম্নলিখিত কীটিতে নেভিগেট করুন:
    HKEY_LOCAL_MACHINE\SOFTWARE\Policies\Microsoft\Edge
  3. যদি এজ Microsoft-এর অধীনে কী অনুপস্থিত কী, তারপর Microsoft কী-তে ডান-ক্লিক করুন এবং নতুন> কী বেছে নিন বিকল্প নতুন তৈরি কীটির নাম দিন “Edge " মাইক্রোসফ্ট এজে সার্ফ গেমটি কীভাবে নিষ্ক্রিয় করবেন?
  4. Edge-এর ডান ফলকে ডান-ক্লিক করুন কী এবং নতুন> DWORD (32-বিট) মান বেছে নিন বিকল্প এটি একটি নতুন মান তৈরি করবে এবং আপনি এই মানটিকে “AllowSurfGame হিসাবে নাম দিতে পারেন৷ " মাইক্রোসফ্ট এজে সার্ফ গেমটি কীভাবে নিষ্ক্রিয় করবেন?
  5. এখন এটিতে ডাবল ক্লিক করে মানটি খুলুন এবং মান ডেটা পরিবর্তন করুন 0 থেকে .
    নোট :মান ডেটা ডিফল্টরূপে 0 হবে, কিন্তু যদি এটি না হয় তবে আপনি এটিকে 0 এ পরিবর্তন করতে পারেন৷ মান ডেটা 0 নিষ্ক্রিয় করার জন্য৷

    মাইক্রোসফ্ট এজে সার্ফ গেমটি কীভাবে নিষ্ক্রিয় করবেন?
  6. অবশেষে, উপরের সমস্ত পদক্ষেপগুলি সম্পন্ন করার পরে, নিশ্চিত করুন যে আপনি পুনরায় শুরু করেছেন এই পরিবর্তনগুলি প্রয়োগ করার জন্য কম্পিউটার।
  7. আপনি সবসময় সক্ষম করতে পারেন মান ডেটাকে 1 এ পরিবর্তন করে সার্ফ গেমটি ফিরিয়ে দিন অথবা সহজভাবে সরানো হচ্ছে রেজিস্ট্রি এডিটর থেকে মান।

গ্রুপ পলিসি এডিটরের মাধ্যমে সার্ফ গেম নিষ্ক্রিয় করা হচ্ছে

গ্রুপ পলিসি কনফিগারেশন সবসময় রেজিস্ট্রি কনফিগারেশনের চেয়ে অনেক সহজ। যাইহোক, এই নির্দিষ্ট কাজের জন্য, সাম্প্রতিক Microsoft Edge-এর নীতি সেটিং আপনার গ্রুপ পলিসি এডিটরে উপলব্ধ নাও হতে পারে। আপনাকে সর্বশেষ এজ ব্রাউজারের জন্য নীতি ফাইলগুলি ডাউনলোড করতে হবে এবং তারপর সেই ফাইলগুলি অনুলিপি করতে হবে৷ এটিতে রেজিস্ট্রি পদ্ধতির চেয়ে আরও বেশি ধাপ রয়েছে।

  1. প্রথমত, আপনাকে ডাউনলোড করতে হবে সর্বশেষ মাইক্রোসফ্ট এজ-এর জন্য সর্বশেষ গ্রুপ নীতি ফাইল। সংস্করণ নির্বাচন করুন , নির্মাণ করুন , প্ল্যাটফর্ম , এবং তারপর “GET POLICY Files-এ ক্লিক করুন " মাইক্রোসফ্ট এজে সার্ফ গেমটি কীভাবে নিষ্ক্রিয় করবেন?
  2. ডাউনলোড করা ফাইলটি একটি RAR ফাইল হবে, তাই এক্সট্রাক্ট করুন WinRAR ব্যবহার করে একটি ফোল্ডারে ফাইলটি নিচে দেখানো হয়েছে:মাইক্রোসফ্ট এজে সার্ফ গেমটি কীভাবে নিষ্ক্রিয় করবেন?
  3. এই ফোল্ডারের ভিতরে আপনাকে নিম্নলিখিত ফোল্ডারে নেভিগেট করতে হবে:
    MicrosoftEdgePolicyTemplates\windows\admx
  4. এখন আপনাকে কপি করতে হবে “msedge.admx ” এবং “msedge.adml ” ফাইল (যা নিম্নলিখিত ভাষা ফোল্ডারগুলির মধ্যে একটির মধ্যে পাওয়া যাবে) এবং পেস্ট করুন৷ এই ফাইলগুলিকে “C:\Windows\Policy Definitions-এ " ফোল্ডার। মাইক্রোসফ্ট এজে সার্ফ গেমটি কীভাবে নিষ্ক্রিয় করবেন?

    দ্রষ্টব্য :ভাষা ফাইলটি আপনার সিস্টেমের ভাষা ফোল্ডারে অনুলিপি করা হয়েছে।

  5. আপনাকে পুনরায় শুরু করতে হতে পারে আপনার গ্রুপ পলিসি এডিটরে এই নতুন নীতিগুলি দেখতে আপনার সিস্টেম। মাঝে মাঝে সেখানে উপস্থিত হতে একটু সময় লাগে।
  6. আপনি গ্রুপ পলিসি এডিটর খুলতে পারেন রান খোলার মাধ্যমে ডায়ালগ বক্স এবং টাইপ করুন “gpedit.msc " এটা. মাইক্রোসফ্ট এজে সার্ফ গেমটি কীভাবে নিষ্ক্রিয় করবেন?
  7. নতুন Microsoft Edge-এ নেভিগেট করুন কম্পিউটার কনফিগারেশন বিভাগের অধীনে:
    Computer Configuration\Administrative Templates\Microsoft Edge\
    মাইক্রোসফ্ট এজে সার্ফ গেমটি কীভাবে নিষ্ক্রিয় করবেন?
  8. "সার্ফ গেমের অনুমতি দিন নামের সেটিংটি খুলুন৷ "এতে ডাবল ক্লিক করে। এখন এখানে আপনাকে টগল বিকল্পটিকে অক্ষম-এ পরিবর্তন করতে হবে . মাইক্রোসফ্ট এজে সার্ফ গেমটি কীভাবে নিষ্ক্রিয় করবেন?
  9. আবেদন/ঠিক আছে-এ ক্লিক করুন আপনার সিস্টেমে পরিবর্তনগুলি সংরক্ষণ করতে বোতাম। এখন সার্ফ গেমটি Microsoft Edge-এ নিষ্ক্রিয় করা হবে।
  10. আপনি সবসময় সক্ষম করতে পারেন টগল বিকল্পটিকে আবার সক্ষম-এ পরিবর্তন করে এটি ফিরিয়ে আনুন অথবা কনফিগার করা হয়নি ধাপ 8 এ।

  1. মাইক্রোসফ্ট এজ ব্রাউজার কীভাবে নিষ্ক্রিয় করবেন

  2. Windows 11 এ Microsoft Edge কিভাবে নিষ্ক্রিয় করবেন

  3. Windows 10 এ গেম বারটি কীভাবে নিষ্ক্রিয় করবেন

  4. আপনার পিসিতে মাইক্রোসফ্ট এজ সার্ফ গেমটি কীভাবে খেলবেন?