কম্পিউটার

গেমিং মাউস ড্র্যাগ ক্লিকিং অপ্টিমাইজ করার টিপস এবং কৌশল

গেমাররা ধারাবাহিকভাবে এমন কৌশল এবং টিপস খুঁজছেন যা তাদের প্রতিযোগিতায় এগিয়ে রাখবে। কিছু শর্টকাট এবং হ্যাক নির্দিষ্ট গেমের জন্য একচেটিয়া হতে পারে যখন কিছু আরও সর্বজনীন। এই নিবন্ধে আমরা আলোচনা করব কিভাবে গেমিং মাউস ড্র্যাগ ক্লিকিং অপ্টিমাইজ করা যায়।

গেমিং মাউস ড্র্যাগ ক্লিক হচ্ছে মাউস বোতামের উপর আঙুল টেনে প্রতি সেকেন্ডে ক্লিক বাড়ানোর কৌশল। টেনে ক্লিক করার জন্য একটি ভাল মাউস খুঁজতে, কম ডিবাউন্স বিলম্ব সহ একটি পাম গ্রিপ মাউস খুঁজুন এবং গ্রিপ টেপ ব্যবহার করুন। ড্র্যাগ-ক্লিক রেট নির্ধারণ করতে একটি ড্র্যাগ-ক্লিক পরীক্ষা নিন। যেকোনো মাউসে ড্র্যাগ-ক্লিক করার বিষয়ে সতর্ক থাকুন, কারণ এটি মাউস বোতামের ক্ষতি করতে পারে বিশেষ করে যদি মাউসটি টেকসই না হয়।

এই নিবন্ধে, আমরা ড্র্যাগ ক্লিকিং কি তা দেখব; আপনি মাউস টেনে ক্লিক করার জন্য ব্যবহার করতে চান এমন একটি মাউসের মধ্যে সন্ধান করার বৈশিষ্ট্যগুলি; কিভাবে একটি ড্র্যাগ ক্লিক পরীক্ষা নিতে হয়, এবং একটি মাউসে টেনে ক্লিক করার সম্ভাব্য নেতিবাচক প্রভাব

গেমিং মাউস ড্র্যাগ ক্লিকিং অপ্টিমাইজ করার টিপস এবং কৌশল

সম্পর্কিত নিবন্ধ:

একটি গেমিং মাউস বনাম একটি কন্ট্রোলারের মধ্যে নির্বাচন করার জন্য টিপস

ড্র্যাগ ক্লিকিং কি?

গেমিং মাউস ড্র্যাগ ক্লিকিং নামটি বোঝায় আপনার মাউসের ক্লিক বোতামের নিচে ফরওয়ার্ডিং মোশনে আপনার আঙ্গুলগুলি টেনে নিয়ে আপনার মাউসে ক্লিক করার একটি উপায় বর্ণনা করে। ক্লিক-টেনে আনার উদ্দেশ্য হল একটি মাউসের প্রতি সেকেন্ডে ক্লিকগুলি দ্রুতগতিতে বৃদ্ধি করা। মাইনক্রাফ্টের মতো নির্দিষ্ট গেমগুলিতে প্রতি সেকেন্ডে একটি বর্ধিত ক্লিক কার্যকর হয় যেখানে গেমের কিছু অ্যাকশনের সাফল্য একজন খেলোয়াড়ের সম্ভাব্য সর্বাধিক সংখ্যক ক্লিকের দ্বারা নির্ধারিত হয়।

ড্র্যাগ ক্লিকিং হল একটি মাউসের বোতামের উপর আঙ্গুলগুলিকে টেনে আনা, মাউসকে একাধিক ক্লিক নিবন্ধন করতে বাধ্য করা। গেমাররা এমন গেমগুলির জন্য ড্র্যাগ-ক্লিকিং কৌশল ব্যবহার করে যেগুলি জেতার জন্য একাধিক ক্লিকের পুনরাবৃত্তি প্রয়োজন। Minecraft, Roblox এবং Clicker Heroes-এর মতো গেমগুলিতে ড্র্যাগ ক্লিকিং ব্যবহার করা যেতে পারে।

Itch.io-এর এই পোস্ট অনুসারে Minecraft-এর মতো জনপ্রিয় গেমগুলির পাশাপাশি অন্যান্য ক্রমবর্ধমান গেমগুলি (এটিকে ক্লিকার গেমও বলা হয়), ড্র্যাগ-ক্লিকিং থেকে উপকৃত হয়। ক্রমবর্ধমান গেমগুলি এমনভাবে ডিজাইন করা হয়েছে যাতে প্লেয়ারের সাফল্য প্রাথমিকভাবে একটি মাউস কতবার ক্লিক করা হয় তার উপর ভিত্তি করে। ক্লিক রেট যত দ্রুত হবে গেমের উদ্দেশ্য অর্জনের সম্ভাবনা তত বেশি।

ড্র্যাগ ক্লিকিং, এর সংজ্ঞার উপর ভিত্তি করে, এটি করা একটি সহজ জিনিস বলে মনে হয়, তবে, এই কৌশলটি সফলভাবে কার্যকর করা গেমারের দক্ষতার স্তর এবং মাউসের বৈশিষ্ট্যগুলির উপর নির্ভর করে। একটি মাউস যা এই ধরনের উচ্চ-মানের উপকরণ থেকে তৈরি করা হয় তা দ্রুত ক্লিক এবং টেনে না ভাঙতে সহ্য করতে সক্ষম হবে।

গেমিং মাউস ড্র্যাগ ক্লিকিং অপ্টিমাইজ করার টিপস এবং কৌশল

কেন আপনি ড্র্যাগ ক্লিকিং ব্যবহার করবেন?

সুতরাং, এখন আপনি গেমিং মাউস ড্র্যাগ ক্লিকিং কি বুঝতে পেরেছেন, প্রশ্নটি থেকে যায়, কেন আপনি এই কৌশলটি ব্যবহার করবেন? আমরা মূল কারণটি স্পর্শ করেছি, যা হল নির্দিষ্ট গেম খেলার সময় প্রতি সেকেন্ডে ক্লিকের সংখ্যা বৃদ্ধি করা। যাইহোক, এই বিভাগে, আমরা অন্যান্য কারণগুলি দেখব কেন এবং কীভাবে ড্র্যাগ ক্লিক আপনার সামগ্রিক গেমিং অভিজ্ঞতাকে উন্নত করতে পারে৷

একটি গেমিং মাউসে প্রতি সেকেন্ডে ক্লিক বাড়ানোর জন্য ড্র্যাগ ক্লিক ব্যবহার করা উচিত, এবং মাউস বোতাম একাধিকবার ক্লিক করার ফলে উচ্চ CPS অর্জনের চেষ্টা করার ফলে আঙুলের পেশীতে চাপ কমাতে হবে।

ক্লিক-প্রতি-সেকেন্ডে আপনি আপনার মাউস দিয়ে এক সেকেন্ডে কতগুলি ক্লিক করতে পারেন তা বর্ণনা করে এবং Clickspersecond.com-এর মতো একটি ওয়েবসাইটে পরীক্ষা করা যেতে পারে। নির্দিষ্ট গেম খেলার ক্ষেত্রে এই সংখ্যা নির্ধারণ করা গুরুত্বপূর্ণ। ড্র্যাগ-ক্লিক করার পুরো উদ্দেশ্য হল গেমারদের সিপিএস বাড়ানো যাতে তারা গেমের সময় দ্রুত ক্লিক করতে পারে।

নিম্নলিখিত পয়েন্টারগুলি টেনে ক্লিক করার চেষ্টা করার কারণ:

কারণ 1. মাউসের প্রতি সেকেন্ডে ক্লিক বাড়াতে

ড্র্যাগ ক্লিক করার প্রাথমিক কারণ হল মাউসের প্রতি সেকেন্ডে ক্লিক বাড়ানো। গেমারদের প্রতি সেকেন্ডে গড় ক্লিক 4-7 এর মধ্যে। যাইহোক, ড্র্যাগ-ক্লিক করার কৌশলের সাহায্যে, এই সংখ্যাটি 60 থেকে 70-এর মধ্যে যে কোনও কিছুতে বাড়ানো যেতে পারে। ক্রমবর্ধমান গেম এবং Minecraft, Roblox এবং Clicker Heroes-এর মতো অন্যান্য গেম খেলার সময় এটি একটি বড় সুবিধা।

কারণ 2. ক্রমাগত একটি মাউস বোতামে ট্যাপ করা থেকে স্ট্রেন এবং অস্বস্তি রোধ করে

কানাডিয়ান সেন্টার ফর অকুপেশনাল হেলথের এই প্রবন্ধ অনুসারে, এমন প্রমাণ রয়েছে যে ক্রমাগত মাউস বোতামে ট্যাপ করা হাত এবং আঙ্গুলের পেশীতে চাপ দিতে পারে। একই পেশীর পুনরাবৃত্তিমূলক আন্দোলন প্রভাবশালী কব্জি এবং বাহুতে, সেইসাথে কাঁধ এবং ঘাড়ে ব্যথা এবং অস্বস্তি হতে পারে। টেনে ক্লিক করা আপনার মাউস বোতামে অবিরামভাবে ট্যাপ করার চাহিদাকে হ্রাস করে এবং কাঁধের ব্লেড এবং উপরের পিঠে অন্যান্য ধরণের রেফারেল ব্যথা উল্লেখযোগ্যভাবে হ্রাস করতে পারে।

গেমিং মাউস ড্র্যাগ ক্লিকিং অপ্টিমাইজ করার টিপস এবং কৌশল

যেকোন মাউসে ক্লিক কিভাবে টেনে আনতে হয়

ড্র্যাগ ক্লিকিং সিপিএস বাড়ানোর জন্য একটি দুর্দান্ত কৌশল হিসাবে বিবেচিত হয়, তবে, সমস্ত মাউস ডিজাইন এর জন্য উপযুক্ত নয়। ড্র্যাগ-ক্লিক না করার সবচেয়ে গুরুত্বপূর্ণ কারণ হল এই প্রক্রিয়াটি মাউসের উপর একটি ভারী টোল নেয় এবং আপনার মাউস বোতামের ক্ষতি হওয়ার সম্ভাবনা রয়েছে। টেকসই এবং মজবুত উপকরণ থেকে তৈরি একটি মাউস বেছে নেওয়া গুরুত্বপূর্ণ।

ক্লিক টেনে আনতে, মাউস প্যাডের হাতের তালু ধরে শুরু করুন। তারপরে তর্জনী ব্যবহার করে মাউস বোতামটি পিছনে থেকে সামনের দিকে চালান। যেকোনো মাউসে ক্লিক টেনে আনতে, প্রথমে শক্তিশালী মাউস বোতাম সহ একটি মাউস বেছে নেওয়া গুরুত্বপূর্ণ।

গেমিং মাউসের চশমা সম্পর্কে আমাদের নিবন্ধটি এমন একটি মাউস নির্বাচন করার সময় একটি ভাল সূচনা পয়েন্ট যা চাহিদামূলক কৌশল সহ্য করার জন্য ডিজাইন করা হয়েছে।

টাইমফ্লাই-এর এই ভিডিও টিউটোরিয়ালটি ব্যাখ্যা করে যে কীভাবে ক্লিক টেনে আনতে হয় এবং আপনি নিজে নিজে টেনে ক্লিক করার চেষ্টা করতে এই পদক্ষেপগুলি অনুসরণ করতে পারেন:

ধাপ 1. পাম গ্রিপ দ্য মাউস

আপনার থাম্ব এবং আঙুলটি মাউসের দুপাশে রেখে কেবল আপনার হাতটি মাউসের উপর রাখুন। পাম গ্রিপিং আপনাকে আপনার মাউসকে সহজে পরিচালনা করার জন্য প্রয়োজনীয় গ্রিপ দেয়। সর্বাধিক জনপ্রিয় গ্রিপ ধরনের সম্পর্কে আমাদের নিবন্ধটি ব্যাখ্যা করে যে গেমিং করার সময় এটি এবং অন্য দুটি সাধারণ হ্যান্ড গ্রিপ গ্রহণ করতে হবে এবং প্রতিটি গেম জেনারের জন্য কোন গ্রিপ সবচেয়ে উপযুক্ত।

ধাপ 2. মাউস বোতামের নিচে আপনার আঙুল চালান

একবার আপনি এই ধরনের একটি মাউসের উপর ভাল আঁকড়ে ধরলে, আপনি ক্লিক করার জন্য যে মাউস বোতামটি ব্যবহার করেন তার নীচের দিকে আপনার আঙ্গুলগুলিকে দৈর্ঘ্যে চালান। আপনি যদি ডান-হাতি হন তবে এটি হবে বাম বোতাম, এবং আপনি যদি বাম-হাতি হন তবে এটি হবে ডান বোতাম।

ড্র্যাগ ক্লিক করার জন্য একটি ভাল গেমিং মাউস কীভাবে খুঁজে পাবেন

আপনি যদি ড্র্যাগ-ক্লিক করতে চান তবে আপনাকে এটির জন্য সঠিক মাউস পেতে হবে। আপনার মাউস ধ্বংস করার জন্য কোন কৌশলই মূল্যবান নয়। আপনার মাউসের সাথে ড্র্যাগ-ক্লিক শুরু করার আগে কিছু গুণাবলী থাকা উচিত।

ড্র্যাগ ক্লিক করার জন্য একটি ভাল গেমিং মাউস খুঁজতে, কম ডিবাউন্স বিলম্ব, উচ্চ DPI এবং উচ্চ CPS সহ একটি পাম গ্রিপ মাউস খুঁজুন। ক্লিক করার জন্য ব্যবহৃত মাউস বোতামের পৃষ্ঠকে আবরণ করতে টেনে-ক্লিকিং টেপ ব্যবহার করুন৷

ওয়্যারলেস গেমিং মাউস বনাম ওয়্যার্ড মাউসের তুলনা করা আমাদের নিবন্ধটি ব্যাখ্যা করে যে কেন একটি গেমিং মাউস বিশেষভাবে গেমিং চলাফেরার জন্য উপযুক্ত এবং গেমিং মাউস বেছে নেওয়ার সময় কোন বৈশিষ্ট্যগুলি বিবেচনা করতে হবে।

একটি ভাল ড্র্যাগ-ক্লিকিং মাউসের জন্য কেন এই বৈশিষ্ট্যগুলির কিছু প্রয়োজন তা বোঝার জন্য, আপনাকে অবশ্যই বুঝতে হবে কিভাবে গভীর স্ক্রোলিং কাজ করে। আপনি যখন আপনার মাউসের বোতামের উপর আপনার আঙ্গুল চালান, তখন আপনার আঙ্গুল এবং মাউস বোতামের মধ্যে ঘর্ষণ বাটনটিকে কম্পিত করে। এই কম্পনটি মাউস সুইচ দ্বারা বাছাই করা হয় যা পরে এটিকে গেমের একাধিক ক্লিকিং আউটপুটে অনুবাদ করে।

এই টিপস ড্র্যাগ ক্লিক করার জন্য সঠিক গেমিং মাউস খুঁজে পেতে আপনাকে সাহায্য করবে:

টিপ 1. কম ডিবাউন্স বিলম্ব সহ একটি মাউস সন্ধান করুন 

Debounce বলতে একটি মাউসে দুটি ক্লিকের মধ্যে বিলম্বের সময়কে বোঝায়। একটি মাউসের ডিবাউন্স বিলম্ব একটি প্লেয়ারের CPS এর উপর বিশাল প্রভাব ফেলে। একটি উচ্চ ডিবাউন্স বিলম্ব নিম্ন CPS তে অনুবাদ করে। এই মত একটি কম debounce বিলম্ব সঙ্গে একটি মাউস ক্রয় করা গুরুত্বপূর্ণ.

পালসার সমর্থনের এই নিবন্ধ অনুসারে, কিছু ইঁদুর সামঞ্জস্যযোগ্য ডিবাউন্স আছে।

কিছু ইঁদুর অপটিক্যাল সুইচের সাথে আসায় তাদের ডিবাউন্স বিলম্বের প্রয়োজন হয় না। অপটিক্যাল সুইচগুলি সুইচগুলিকে ট্রিগার করতে আলো ব্যবহার করে। তারা একটি যান্ত্রিক সুইচ ব্যবহার করে প্রচলিত ইঁদুরের চেয়ে দ্রুত।

টিপ 2। একটি পাম গ্রিপ মাউস ব্যবহার করে দেখুন

ড্র্যাগ-ক্লিক কৌশল প্রয়োগ করার জন্য আপনাকে মাউসের উপর দৃঢ় আঁকড়ে ধরতে হবে। এটি না করা আপনার জন্য একটি ত্রুটিহীন ড্র্যাগ ক্লিক চালানো কঠিন করে তুলবে৷ একজন খেলোয়াড় একটি পাম গ্রিপ গ্রহণ করে তারপর হাতটি আঙ্গুলের ডগা দিয়ে মাউসের উপর খিলান করা হয় এবং তালু মাউসের শরীরে বিশ্রাম নেয়, তাই এর মতো একটি ergonomic মাউস একটি ভাল পছন্দ হবে।

একটি পাম গ্রিপ মাউস, নামটি যেমন ইঙ্গিত করে, এটি একটি মাউস যা আপনার হাতের তালুকে এটিতে বিশ্রাম দেওয়ার জন্য তৈরি করা হয়েছে যাতে আপনার পক্ষে এটির বোতামগুলি ক্লিক করা সহজ হয়। স্টিল সিরিজের এই নিবন্ধটি ব্যাখ্যা করে যে বিভিন্ন ধরণের মাউস গ্রিপ রয়েছে, তবে আপনি যখন টেনে-ক্লিক করতে চান তখন পাম গ্রিপ সবচেয়ে জনপ্রিয় এবং ব্যবহার করার জন্য সেরা।

টিপ 3. ড্র্যাগ ক্লিকিং টেপ ব্যবহার করুন

আগেই ব্যাখ্যা করা হয়েছে, গভীর স্ক্রোলিং ঘর্ষণের উপর ভিত্তি করে কাজ করে। আপনি যখন আপনার মাউসের বোতামের উপর আপনার আঙ্গুল চালান, তখন আপনার আঙ্গুল এবং মাউস বোতামের মধ্যে ঘর্ষণ বাটনটিকে কম্পিত করে। এই কম্পনটি মাউস সুইচ দ্বারা তোলা হয় যা পরে এটিকে একাধিক ক্লিকে অনুবাদ করে৷

অতএব, যত বেশি ঘর্ষণ, তত বেশি সিপিএস যা টেনে ক্লিক করে নিবন্ধিত হবে। এই ঘর্ষণ বাড়ানোর সেরা উপায়গুলির মধ্যে একটি হল এই ড্র্যাগ-ক্লিক টেপের মতো রুক্ষ উপাদান দিয়ে আপনার মাউসের বোতামটি ঢেকে রাখা।

গেমিং মাউস ড্র্যাগ ক্লিকিং অপ্টিমাইজ করার টিপস এবং কৌশল

ড্র্যাগ ক্লিক টেস্ট কি

একটি মাউসের ক্লিক-প্রতি-সেকেন্ড হার হল একজন গেমার এক সেকেন্ডে কতবার ক্লিক করতে পারে তার পরিমাপ। এটি এক গেমার থেকে অন্য গেমারে পরিবর্তিত হয়। গেমিং মাউস টেনে ক্লিক করার ক্ষেত্রেও একই কথা প্রযোজ্য। কৌশলটি শেখা হয়েছে এবং সময়ের সাথে সাথে গেমাররা ড্র্যাগ-ক্লিকিং ব্যবহার করে প্রতি সেকেন্ডে তাদের ক্লিক কীভাবে বাড়ানো যায় তা আয়ত্ত করতে পারে।

ড্র্যাগ ক্লিক পরীক্ষা ড্র্যাগ ক্লিক কৌশল ব্যবহার করে একজন গেমারের প্রতি সেকেন্ডে ক্লিক পরিমাপ করে। গেমাররা যখন ড্র্যাগ-ক্লিক কৌশল প্রয়োগ করে তখন তারা এক সেকেন্ডে কতগুলি ক্লিক করতে পারে তা নির্ধারণ করতে ড্র্যাগ-ক্লিক পরীক্ষা নেয়।

আপনি ড্র্যাগ-ক্লিক পরীক্ষা ব্যবহার করে প্রতি সেকেন্ডে আপনার ক্লিক পরিমাপ করতে পারেন। প্রচুর স্বয়ংক্রিয় সাইট রয়েছে যা গেমারদের ড্র্যাগ-ক্লিক কৌশল ব্যবহার করে প্রতি সেকেন্ডে তাদের ক্লিক পরিমাপ করতে দেয়। এই সাইটগুলি গেমারদের তাদের উন্নতি ট্র্যাক করার অনুমতি দেয়। একটি উদাহরণ পরীক্ষার সাইট হল Clicktests.com।

ড্র্যাগ ক্লিক করলে কি আপনার মাউসের ক্ষতি হয়?

ড্র্যাগ ক্লিক হচ্ছে মাউসের প্রতি সেকেন্ডে ক্লিককে দ্রুতগতিতে বাড়ানোর একটি কার্যকর পদ্ধতি। যাইহোক, এটি একটি দাবিদারও, এবং একটি মাউস যা নিম্নমানের উপকরণ থেকে তৈরি করা হয় সম্ভবত দ্রুত ক্লিক করা এবং টেনে আনা সহ্য করবে না।

ড্র্যাগ ক্লিক একটি নিয়মিত কম্পিউটার মাউসের ক্ষতি করতে পারে, তবে বেশিরভাগ গেমিং ইঁদুর টেকসই এবং ড্র্যাগ ক্লিক সহ্য করার জন্য যথেষ্ট শক্তিশালী। একটি কম বাজেটের মাউস ড্র্যাগ-ক্লিকের চাহিদা সহ্য করতে পারে না, তবে একটি মধ্য থেকে উচ্চ-বাজেট মাউস সাধারণত আরও কঠোর আন্দোলন পরিচালনা করতে পারে৷

বেশ কয়েকটি শীর্ষ ব্র্যান্ড রয়েছে যা ড্র্যাগ ক্লিকের চাহিদা সহ্য করতে সক্ষম ইঁদুর তৈরি করে। এই জনপ্রিয় ব্র্যান্ডগুলি প্রায়ই কম পরিচিত নির্মাতাদের তুলনায় বেশি ব্যয়বহুল, এবং সঙ্গত কারণে:হার্ডওয়্যার নির্মাতারা সেরা গেমিং এবং কম্পিউটিং অভিজ্ঞতা প্রদানের জন্য তাদের ডিভাইস এবং উপাদানগুলির বিকাশে প্রচুর অর্থ বিনিয়োগ করে। একটি গেমিং মাউসের দাম কত সে সম্পর্কে আমাদের নিবন্ধটি আলোচনা করে যে একটি ভাল মানের মাউস কেনার সময় কোন বৈশিষ্ট্যগুলির দিকে লক্ষ্য রাখতে হবে যা গেমিং অভিজ্ঞতাকে উন্নত করে৷ তদুপরি, আমাদের নিবন্ধটি ব্যাখ্যা করে যে আপনি একটি নিয়মিত মাউস হিসাবে গেমিং মাউস ব্যবহার করতে পারেন কিনা তাও আপনাকে দরকারী তথ্য সরবরাহ করতে পারে।

ড্র্যাগ ক্লিক করার জন্য জনপ্রিয় গেমিং মাইস ব্র্যান্ড এবং আনুষাঙ্গিকগুলির সারাংশ

ব্র্যান্ড ড্র্যাগ ক্লিকিং বৈশিষ্ট্যগুলি মাউসের ধরন
লজিটেক এম্বিডেক্সট্রাস ডিজাইনটি বাঁ-হাতি এবং ডান-হাতি উভয় গেমারদের জন্য টেনে ক্লিক করার অনুমতি দেয় Logitech G900 ক্যাওস স্পেকট্রাম প্রফেশনাল গ্রেড ওয়্যার্ড/ওয়্যারলেস গেমিং মাউস 
রেজার আরামদায়ক গ্রিপ গেমারদের পাম গ্রিপ হ্যান্ড পজিশন গ্রহণ করতে এবং ফ্লুইড ড্র্যাগ ক্লিক করার কৌশল ব্যবহার করতে দেয় Razer DeathAdder Chroma - মাল্টি-কালার এরগনোমিক গেমিং মাউস
Roccat টেকসই এবং পরিধান-প্রতিরোধী উপকরণ এটিকে একটি শক্তিশালী মাউস করে তোলে যা ক্রমাগত টেনে ক্লিক সহ্য করতে পারে কোন এআইএমও রিমাস্টার করা পিসি গেমিং মাউস
মাউস গ্রিপ টেপ টেক্সচার্ড টেপ মাউসের উপর গেমারের গ্রিপকে উন্নত করে যাতে ক্লিক-প্রতি-সেকেন্ডের হার সহজেই বাড়ানো যায় গ্লোরিয়াস গেমিং মাউস গ্রিপ টেপ

প্রকাশ

এই ওয়েবসাইটটি অ্যামাজন সার্ভিসেস এলএলসি অ্যাসোসিয়েটস প্রোগ্রামের একজন অংশগ্রহণকারী, একটি অ্যাফিলিয়েট বিজ্ঞাপন প্রোগ্রাম যা Amazon.com এবং অনুমোদিত সাইটগুলির সাথে লিঙ্ক করে আমাদের ফি উপার্জনের উপায় প্রদান করার জন্য ডিজাইন করা হয়েছে৷
  1. গেমিং মাউস বনাম সাধারণ মাউস এবং আপনার জন্য সঠিকটি বেছে নেওয়ার টিপস

  2. একটি গেমিং মাউসের দাম কত এবং গুণমান বনাম মূল্য অপ্টিমাইজ করার টিপস

  3. সহজ গেমিং মাউস কোয়ালিটি টেস্ট এবং DIY টিপস

  4. কীভাবে গেমিং কীবোর্ড লাইট সেটিংস পরিবর্তন করবেন – টিপস এবং কৌশল