কম্পিউটার

একটি এরগোনমিক গেমিং মাউস বেছে নেওয়ার টিপস

গেমিং হল একটি আসীন কার্যকলাপ কারণ বেশিরভাগ গেমাররা দীর্ঘ সময় ধরে এক অবস্থানে বসে থাকে। এই কারণেই এটা অনুমান করা সহজ হতে পারে যে শারীরিক আঘাতের কোনো উপায় নেই। যাইহোক, গেম খেলার সময় শরীরের বেশিরভাগ অংশ বিপদ থেকে নিরাপদ থাকা সত্ত্বেও, নির্দিষ্ট কিছু জায়গায় আঘাতের প্রবণতা থাকতে পারে। একজন গেমার হিসাবে, আপনি আঙ্গুল, কব্জি, হাত এবং কাঁধে ব্যথা এবং শক্ত হয়ে যাওয়ার ঝুঁকিতে থাকেন। গেম খেলার সময় সেই জায়গাগুলিতে আঘাত রোধ করার একটি উপায় হল একটি অর্গোনমিক গেমিং মাউস ব্যবহার করা৷

একটি এর্গোনমিক গেমিং মাউস চয়ন করুন যা সঠিক আকারের, বেতার, হাত এবং আঙুলের কনট্যুরগুলির জন্য ডিজাইন করা হয়েছে, একটি নিরপেক্ষ হাতের অবস্থানের জন্য অনুমতি দেয় এবং হালকা ওজনের। এর্গোনমিক গেমিং মাউস গতির পরিসর উন্নত করে, ক্লান্তি কমায়, কাঁধের ব্যথা কমায় এবং সর্বোত্তম কর্মক্ষমতা প্রদান করে।

TechteamGB এই ভিডিও টিউটোরিয়ালে এরগনোমিক গেমিং মাউস সম্পর্কে আরও কিছু ব্যাখ্যা করুন৷

এই নিবন্ধে, আমরা একটি অর্গোনমিক মাউস কী, একটি এর্গোনমিক মাউস এবং একটি গেমিং মাউসের মধ্যে পার্থক্য, কেন আপনার একটি এর্গোনমিক মাউসের প্রয়োজন, উপলব্ধ প্রকারগুলি এবং সঠিকটি বেছে নেওয়ার জন্য টিপস সম্পর্কে গভীরভাবে খনন করব৷

একটি এরগোনমিক গেমিং মাউস বেছে নেওয়ার টিপস

এর্গোনমিক গেমিং মাউস কি?

একটি ergonomic গেমিং মাউস এমনভাবে ডিজাইন করা হয়েছে যে এটি আপনাকে দীর্ঘ সময়ের জন্য গেমিং করার সময়ও আরামদায়ক থাকতে দেয়।

একটি অর্গোনমিক গেমিং মাউসের বৈশিষ্ট্য রয়েছে যা অস্বস্তি কমিয়ে হাতের নড়াচড়াকে অপ্টিমাইজ করে। আঘাতগুলি প্রতিরোধ করার জন্য এটিতে সাধারণত সহজে পৌঁছানোর বোতাম রয়েছে, সেইসাথে একটি বাঁকা আকৃতি, একটি হালকা নকশা, এবং মাউসের দক্ষতা উন্নত করার সময় হাতের ক্লান্তি কমাতে এটি সঠিক আকার।

Dohrmann Consulting-এর এই প্রবন্ধ অনুসারে, ergonomy হল মানুষের কাজের পরিবেশের অধ্যয়ন, বিশেষ করে, লোকেরা কীভাবে তাদের কাজের পরিবেশের মধ্যে উপাদানগুলির সাথে সম্পর্কযুক্ত। এই অধ্যয়নের উপর ভিত্তি করে, সুবিধা, সরঞ্জাম এবং সরঞ্জামগুলি মানুষের অনন্যতার সাথে মানানসই করার জন্য ডিজাইন করা হয়েছে। লক্ষ্য হল অস্বস্তি এবং আঘাতের ঝুঁকি দূর করা। ErgoLink-এর এই নিবন্ধটি ব্যাখ্যা করে যে একটি ergonomic গেমিং মাউস গেমারদের ফিট করার জন্য ডিজাইন করা হয়েছে যাতে তারা নিরবচ্ছিন্ন সময়ের জন্য গেমিং করার সময় তাদের হাতে অস্বস্তি অনুভব না করে। একজন গেমার কোনো চিকিৎসা সমস্যা বিকাশের ভয় ছাড়াই একটি ergonomic মাউস ব্যবহার করতে পারেন।

এই Logitech MX উল্লম্ব মাউস গেমারদের চাহিদা মেটাতে ergonomically নির্মিত একটি মাউসের একটি নিখুঁত উদাহরণ। এর উল্লম্ব আকৃতি গেমারদের কব্জিতে চাপ কমাতে সাহায্য করে। এটি মাঝারি থেকে বড় হাতে ফিট করার জন্য ডিজাইন করা হয়েছে। এটি ব্যবহার করার সময় এটির রাবার পৃষ্ঠটি সঠিক গ্রিপিং নিশ্চিত করে।

একটি অর্গোনমিক মাউস বনাম একটি গেমিং মাউস

ব্যবহারের উপর ভিত্তি করে, বিভিন্ন ধরণের ইঁদুর রয়েছে। পূর্বে ইঁদুরগুলিকে কম্পিউটারের সাথে ব্যবহারের জন্য ব্যবহারিকভাবে তৈরি করা হয়েছিল। যাইহোক, গেমিং মাউস বিদ্যমান গেমগুলির অ্যারে সমর্থন করার জন্য প্রচুর যোগ বৈশিষ্ট্য সহ আসে। ফলস্বরূপ, উভয় মাউসের ধরনই ergonomically তৈরি করা যেতে পারে তবে তাদের বিভিন্ন উদ্দেশ্যমূলক ব্যবহারের জন্য নির্দিষ্ট বৈশিষ্ট্য রয়েছে।

এর্গোনমিক মাউস শব্দটি ব্যবহারকারীর আরাম উন্নত করার জন্য নির্মিত একটি মাউসকে বর্ণনা করে। মাউস একটি গেমিং মাউস বা একটি নিয়মিত মাউস নির্বিশেষে এই শব্দটি ব্যবহার করা হয়। বেশিরভাগ গেমিং ইঁদুরকে এর্গোনমিক করার জন্য ডিজাইন করা হয়েছে কারণ তারা সাধারণ ইঁদুরের চেয়ে বেশি ফাংশন দিয়ে তৈরি করা হয়েছে।

গেমিং মাউস বনাম সাধারণ ইঁদুরের তুলনামূলক আমাদের নিবন্ধটি এই পার্থক্যগুলির কিছু ব্যাখ্যা করে এবং কেন গেমিংয়ের জন্য এই ধরনের একটি গেমিং মাউস বেছে নেওয়া উচিত।

একটি এরগোনমিক গেমিং মাউস বেছে নেওয়ার টিপস

আপনি Xbox ক্লাউড গেমিংয়ের জন্য একটি মাউস এবং কীবোর্ড ব্যবহার করার বিষয়ে আরও জানতে আগ্রহী হতে পারেন। যদি তাই হয়, আরও তথ্যের জন্য আমাদের সম্পর্কিত নিবন্ধ পড়তে ভুলবেন না।

আমার কেন একটি আর্গোনমিক গেমিং মাউস দরকার?

প্রতিটি গেমারের জন্য একটি ergonomic মাউসের উদ্দেশ্য আলাদা হয় কারণ একজন গেমারের কাছে যা আরগনোমিকভাবে স্বাচ্ছন্দ্য বোধ করে, তা অন্যের জন্য প্রযোজ্য নাও হতে পারে, এই কারণেই বেশ কয়েকটি ergonomic মাউস মডেল উপলব্ধ রয়েছে। এটি গড় গেমারকে বেছে নিতে বিভিন্ন ধরনের ইঁদুর দেয়৷

মাউস আর্ম সিন্ড্রোমের ঝুঁকি কমাতে, গেমিংকে আরও আরামদায়ক করতে, এবং যেসব গেমারদের আগে থেকে আঘাত পেতে পারে তাদের জন্য গেমিং সহজ করতে একটি এর্গোনমিক গেমিং মাউস ব্যবহার করুন।

ইন্টারন্যাশনাল জার্নাল অফ ইন্ডাস্ট্রিয়াল এর্গোনমিক্সের এই নিবন্ধ অনুসারে, গেমার এবং অন্যান্য ঘন ঘন মাউস এবং কিবোর্ড ব্যবহারকারীরা সাধারণত কারপেল টানেল সিন্ড্রোমে ভুগে থাকে কারণ বিশ্রী কাঁধের ঘূর্ণন এবং কব্জি অবস্থানের কারণে যা দৈনন্দিন কম্পিউটার ব্যবহারের ফলে হয়। ফিজিওথেরাপিস্ট যারা বাহু, হাত, কব্জি বা কাঁধে তীব্র ব্যথা বা অসাড়তা সহ রোগীদের চিকিত্সা করেন তারা প্রায়শই পরামর্শ দেন যে ব্যবহারকারীরা তাদের ইঁদুরগুলিকে এর্গোনমিক বৈচিত্রে পরিবর্তন করুন এবং তাদের ডেস্ক থেকে ঘন ঘন বিরতি নিন।

এই কারণগুলির জন্য আপনাকে একটি ergonomic গেমিং মাউস ব্যবহার করতে হতে পারে:

কারণ 1. মাউস আর্ম সিনড্রোমের ঝুঁকি হ্রাস করুন

Bauerfeind.com-এর এই নিবন্ধ অনুসারে, মাউস ব্যবহার করার সময় হাতের অস্বাস্থ্যকর পুনরাবৃত্তি মাউস আর্ম সিনড্রোম হতে পারে, যা হাতে বিভিন্ন মাইক্রো-ট্রমাগুলির সংমিশ্রণ। উপসর্গগুলির মধ্যে রয়েছে পেশীতে টান, ব্যথা এবং হাতে একটি ঝাঁকুনি সংবেদন, দুর্বলতা এবং স্থানীয় ফোলা এবং অন্যান্য আরও গুরুতর অবস্থা। মাউস আর্ম সিনড্রোম প্রতিরোধ করার সবচেয়ে কার্যকর উপায় হল এইরকম একটি ergonomic মাউস ব্যবহার করা।

কারণ 2. গেমিংকে আরও আরামদায়ক করুন

গেমগুলি একটি মজার শখ, বিনোদনের একটি উত্স এবং এমনকি কিছু লোকের জন্য একটি কাজ৷ আপনি যে ধরনের গেমারই হোন না কেন, আপনি সম্ভবত গেম পছন্দ করেন এবং সেগুলি খেলে অনেক উপভোগ করেন। যেহেতু আপনি এটি করতে অনেক সময় ব্যয় করবেন, তাই আপনার হার্ডওয়্যার যতটা সম্ভব ব্যবহার করার জন্য আরামদায়ক হতে হবে। এটি এরগনোমিক্সের উদ্দেশ্য এবং ব্যবহারকারীদের আরামকে কেন্দ্র করে একটি পরিবেশ এবং সরঞ্জাম তৈরি করা। অতএব, একটি ergonomic মাউস দিয়ে, আপনি সর্বোত্তম আরামের সাথে সারা দিন এবং সারা রাত খেলা করতে পারেন৷

কারণ 3. গেমিং করার সময় ব্যথা প্রতিরোধ করুন

Ergonomic ইঁদুর ব্যথা এবং হাত ক্রমাগত ব্যবহারের পার্শ্ব প্রতিক্রিয়া প্রতিরোধ করে। যাইহোক, তারা এমন খেলোয়াড়দের জন্যও উপযুক্ত যাদের ইতিমধ্যে তাদের হাতে একটি অন্তর্নিহিত সমস্যা রয়েছে। একটি নিখুঁত উদাহরণ হল এমন খেলোয়াড় যারা আর্থ্রাইটিসে ভুগছেন বা যাদের পুরনো খেলার চোট রয়েছে।

এই ধরনের অর্গোনমিক ইঁদুরগুলি এমন বৈশিষ্ট্যগুলির সাথে আসে যা আপনাকে আপনার হাতের তালুতে মাউসের উপর আরামদায়কভাবে আঙ্গুলের সাহায্যে বিশ্রাম নিতে দেয়। এইভাবে, বোতামগুলিতে পৌঁছানোর জন্য আপনাকে আপনার আঙ্গুলগুলিকে প্রসারিত বা ক্র্যাম্প করতে হবে না। আমাদের নিবন্ধ যা আদর্শ গেমিং মাউস গ্রিপ প্রকারগুলি ব্যাখ্যা করে তিনটি সবচেয়ে সাধারণ গ্রিপ প্রকার এবং কোন মাউস তাদের জন্য উপযুক্ত তা ব্যাখ্যা করে৷ অতিরিক্তভাবে, এই নিবন্ধটি ব্যাখ্যা করে যে কীভাবে প্রচুর বোতাম সহ একটি গেমিং মাউস চয়ন করতে হয় তাই এটিও পরীক্ষা করে দেখুন৷

অর্গনোমিক ইঁদুরের বৈশিষ্ট্যের সারাংশ এবং তারা কীভাবে সাহায্য করে

এর্গোনমিক গেমিং মাউসের বৈশিষ্ট্য বৈশিষ্ট্যটি বাধা দেয় এমন শর্তগুলি  Amazon থেকে উদাহরণ 
উল্লম্ব মাউস তালু এবং কব্জির ব্যথা প্রতিরোধ করে লজিটেক মাউস MX উল্লম্ব
উপযুক্ত বাহ্যিক উপাদান গ্রিপ সহজ করে তোলে SteelSeries Aerox 3
অ্যাম্বিডেক্সট্রাস  গেমারের প্রভাবশালী হাত নির্বিশেষে ব্যবহার করতে আরামদায়ক SteelSeries Aerox 5
অনুকূল ওজন প্যাডে শিফট করা সহজ  Razer DeathAdder V3

ই-স্পোর্টস গেমিং মাউস এবং আপনার বাজেটের জন্য কীভাবে একটি বেছে নেবেন তা ব্যাখ্যা করে আমাদের নিবন্ধটি একবার দেখে নিন। আপনি বাম-হাতের গেমিং মাউস কীভাবে চয়ন করবেন তা শিখতে আগ্রহী হতে পারেন। আরও জানতে আমাদের সম্পর্কিত নিবন্ধটি পড়তে ভুলবেন না।

অর্গোনমিক গেমিং ইঁদুরের প্রকারগুলি

Ergonomic ইঁদুর ব্যবহারকারীদের হাতে ফিট করার জন্য ডিজাইন করা হয়েছে। যাইহোক, প্রতিটি গেমারের ইঁদুরের স্বাদ তাদের হাতের শারীরস্থান, নান্দনিক পছন্দ এবং তারা যে বিশেষ গেম খেলতে চায় তার উপর ভিত্তি করে আলাদা।

যে তিনটি প্রধান ধরনের গেমিং ইঁদুর বিদ্যমান তার মধ্যে রয়েছে ফ্ল্যাট এর্গোনমিক গেমিং ইঁদুর, উল্লম্ব এর্গোনমিক গেমিং ইঁদুর এবং ওয়্যারলেস এরগনোমিক গেমিং মাউস।

একজন ব্যক্তির অ্যানাটমি নির্ধারণ করবে কোন ধরনের গেমিং মাউস তাদের জন্য সবচেয়ে উপযুক্ত হবে। বড় হাতের লোকদের বড় ইঁদুরের প্রয়োজন হবে, যখন ছোট হাতেররা একটি ছোট হালকা ওজনের মাউস চাইবে। আমাদের নিবন্ধ যা বড় হাতের জন্য একটি গেমিং মাউস বেছে নেওয়ার টিপস প্রদান করে তা আপনাকে বড় হাতের জন্য একটি মাউস বেছে নেওয়ার সময় কী দেখতে হবে তা বোঝাবে।

আপনি এই ধরনের ergonomic গেমিং ইঁদুর থেকে বেছে নিতে পারেন:

1. একটি ফ্ল্যাট এরগনোমিক গেমিং মাউস

ফ্ল্যাট ergonomic মাউস ঐতিহ্যগত ফ্ল্যাট মাউস থেকে একটি আপগ্রেড. ফ্ল্যাট ergonomic ইঁদুরের বৈশিষ্ট্য রয়েছে যা ব্যবহারকারীদের জন্য ফিট করার জন্য উন্নত করা হয়েছে। কিছু বৈশিষ্ট্যের মধ্যে রয়েছে গ্রিপ, ওজন, বোতামের অবস্থান এবং মাউসের জন্য ব্যবহৃত উপাদান।

গ্রিপের উপর ভিত্তি করে, ফ্ল্যাট এর্গোনমিক ইঁদুরকে নখর, আঙুলের ডগা এবং পাম গ্রিপ ইঁদুরে শ্রেণীবদ্ধ করা যেতে পারে। এই ধরনের একটি হালকা ওজনের ergonomic ফ্ল্যাট মাউস গেমারদের জন্য সবচেয়ে উপযুক্ত যারা মাউসের গড় ওজন তাদের জন্য অনুপযুক্ত। একটি প্রথাগত ফ্ল্যাট মাউসের বিপরীতে, ergonomic ফ্ল্যাট মাউস গেমার দ্বারা সহজে নাগালের জন্য বেশ কয়েকটি বোতামের সাথে আসে।

যখন হাতের অবস্থানের কথা আসে, গেমাররা হয় একটি বাম হাতের মাউস, একটি ডান হাতের মাউস, বা এইরকম একটি দুশ্চরিত্র মাউস পেতে পারে। অবশেষে, ফাইবার-রিইনফোর্সড প্লাস্টিক, ম্যাট বা নরম-স্পর্শ সামগ্রী থেকে তৈরি মাউসের মতো ব্যবহৃত উপাদানের উপর ভিত্তি করে ফ্ল্যাট এর্গোনমিক মাউস শ্রেণীবদ্ধ করা হয়েছে।

মনে রাখবেন যে প্রতিটি ergonomic ফ্ল্যাট মাউস এই বৈশিষ্ট্যগুলির সংমিশ্রণ নিয়ে আসে। SteelSeries-এর মতো মাউস নির্মাতারা তাদের মাউসের জন্য গেমার যে বৈশিষ্ট্যগুলি চান তার সমন্বয়ের ভিত্তিতে তাদের দোকানের পৃষ্ঠায় ইঁদুরগুলি প্রদর্শন করে৷

একটি এরগোনমিক গেমিং মাউস বেছে নেওয়ার টিপস

এছাড়াও আপনি গেমিং মাউসের হাতের অবস্থান এবং আপনার জন্য সঠিকটি কীভাবে চয়ন করবেন তা ব্যাখ্যা করে আমাদের সম্পর্কিত নিবন্ধে আগ্রহ খুঁজে পেতে পারেন। আরও তথ্যের জন্য সেই নিবন্ধটিও পড়তে ভুলবেন না।

2. একটি উল্লম্ব এরগনোমিক মাউস

এই ধরনের উল্লম্ব ইঁদুরগুলি আধুনিক ধরণের ইঁদুর যা কব্জি এবং হাতের নড়াচড়ার জন্য সবচেয়ে প্রাকৃতিক উপায়ে ফিট করার জন্য ডিজাইন করা হয়েছে। ওমনিকোরের এই নিবন্ধ অনুসারে, মাউস ডিজাইনের ক্ষেত্রে এগুলিকে প্রযুক্তির বিপ্লবী অংশ হিসাবে বিবেচনা করা হয় কারণ এগুলি কাঁধের সকেট এবং কব্জির স্বাভাবিক ঘূর্ণনকে উত্সাহিত করার জন্য ডিজাইন করা হয়েছে। এই আরও স্বাভাবিক ভঙ্গি কাঁধ, ঘাড়, বাহু, কব্জি এবং হাতে তীব্র ব্যথা হ্রাস করে।

উল্লম্ব ইঁদুরগুলি পেশীর চাপ কমাতে, কব্জির চাপ কমাতে এবং একজন গেমারের ভঙ্গি উন্নত করার জন্য ডিজাইন করা হয়েছে। এটি সম্ভব কারণ তারা উল্লম্বের প্রাকৃতিক হ্যান্ডশেক অবস্থানের জন্য অপ্টিমাইজ করা হয়েছে। আকার, ওজন এবং কভার উপাদানের উপর ভিত্তি করে বিভিন্ন ধরণের গেমারদের জন্য উল্লম্ব ইঁদুরগুলিও তৈরি করা হয়। বেশিরভাগ উল্লম্ব ইঁদুরের ব্র্যান্ডগুলি গেমারদের বিভিন্ন প্রয়োজন অনুসারে অপ্টিমাইজ করা বিভিন্ন কোণে আসে।

একটি এরগোনমিক গেমিং মাউস বেছে নেওয়ার টিপস

3. একটি এরগনোমিক ওয়্যারলেস গেমিং মাউস 

আন্না ইউনিভার্সিটির আলফা কলেজ অফ ইঞ্জিনিয়ারিং-এর ইলেকট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের এই নিবন্ধটি ব্যাখ্যা করে যে কীভাবে একটি ওয়্যারলেস মাউস তারবিহীন প্রযুক্তির মাধ্যমে কাজ করে যা মাউস থেকে কম্পিউটারে সংকেত প্রেরণ করতে রেডিও ফ্রিকোয়েন্সি ব্যবহার করে।

একটি ওয়্যারলেস ergonomic মাউস আরো গতিশীলতা এবং নমনীয়তা সহ গেমারকে চলাফেরার আরও স্বাধীনতা দেয় সহ বিভিন্ন সুবিধা নিয়ে আসে। তাদের বহনযোগ্যতার কারণে তারা প্রায়শই হালকা ওজনের হয়।

একটি এরগোনমিক গেমিং মাউস বেছে নেওয়ার টিপস

অর্গোনমিক গেমিং ইঁদুরের প্রকারের সারাংশ

গেমিং মাউসের প্রকার পণ্যের উদাহরণ আনুমানিক মূল্য
ফ্ল্যাট গেমিং মাউস টেকনেট প্রো 2.4G এরগনোমিক ওয়্যারলেস অপটিক্যাল মাউস ~ $15
উল্লম্ব মাউস ওয়্যারলেস ভার্টিক্যাল মাউস, পিঙ্কক্যাট 2.4G ~ $15
অর্গোনমিক গেমিং মাউস - ওয়্যারলেস Razer DeathAdder V2  ~ $25

এই মুহুর্তে, আপনি একটি সস্তা গেমিং মাউস বেছে নেওয়ার জন্য আমাদের টিপস এবং কৌশলগুলি সম্পর্কে জানতে আগ্রহী হতে পারেন৷ যদি তাই হয়, আরও তথ্যের জন্য আমাদের সম্পর্কিত নিবন্ধ পড়তে ভুলবেন না।

একটি এরগোনমিক গেমিং মাউস বেছে নেওয়ার টিপস

নিজের জন্য সঠিক ergonomic মাউস নির্বাচন করা বেশ কঠিন কাজ হতে পারে। আপনার শারীরস্থান, আপনি কীভাবে খেলবেন এবং আপনি যে ধরণের গেম খেলেন তা খুঁজে পাওয়ার আগে আপনাকে কয়েকটি ইঁদুর চেষ্টা করে দেখতে হবে।

একটি এর্গোনমিক গেমিং মাউসকে সঠিকভাবে মাপ করা উচিত যাতে গতির পরিসীমা সর্বাধিক করা যায় এবং কাঁধে চাপ কমাতে হালকা ওজনের। একটি ওয়্যারলেস মাউসও কাঁধের ব্যথা কমাতে সাহায্য করতে পারে৷

উপলব্ধ এর্গোনমিক গেমিং ইঁদুরের ধরন এবং আপনি তাদের জন্য কী অর্থ প্রদান করতে পারেন সে সম্পর্কে তথ্যের জন্য আমাদের গেমিং মাউস খরচ নির্দেশিকা পড়ুন৷

একটি এরগোনমিক গেমিং মাউস বেছে নেওয়ার টিপস

আমরা পরামর্শ দিচ্ছি যে আপনি একটি এর্গোনমিক গেমিং মাউস নির্বাচন করার সময় এই টিপসগুলি মনে রাখবেন:

টিপ 1. একটি সঠিক আকারের মাউস হাতের গতির একটি বৃহত্তর পরিসরের জন্য অনুমতি দেয় 

মাউস একটি হ্যান্ডহেল্ড ডিভাইস, তাই আপনার মাউসের আকার উপযুক্ত হতে হবে। Ergonomic ইঁদুর তিনটি আকারে আসে; ছোট, মাঝারি এবং বড় এবং আপনি যে ধরণের জন্য যান তা আপনার হাতের আকার দ্বারা নির্ধারিত হয়। ছোট হাতের জন্য একটি গেমিং মাউস খোঁজার বিষয়ে আমাদের নিবন্ধটি খুব বড় মাউস ব্যবহার করার ফলে হতে পারে এমন সমস্যাগুলি ব্যাখ্যা করে এবং আপনাকে আপনার জন্য সঠিক আকারের মাউস নির্বাচন করতে সহায়তা করবে।

টিপ 2. কাঁধের ব্যথা কমাতে একটি ওয়্যারলেস মাউস চয়ন করুন

ওয়্যারলেস এবং তারযুক্ত ergonomic ইঁদুর আছে, তবে, এই ধরনের বেতার ইঁদুর ব্যবহার করার সময় অতিরিক্ত নমনীয়তা এবং গতিশীলতার সাথে আসে। এটি একটি ওয়্যারলেস মাউসকে গেমিংয়ের জন্য একটি ভাল পছন্দ করে তোলে। আপনি আপনার পিসি থেকে যেকোনো সুবিধাজনক দূরত্বে খেলতে পারেন, এবং আপনি আপনার মাউসটিকে যেকোনো উচ্চতায় যেকোনো আরামদায়ক পৃষ্ঠে স্থাপন করতে পারেন কোনো ভয় ছাড়াই কোনো ইঁদুরের জ্যাকে এভাবে আঘাত করার ভয় ছাড়াই। ওয়্যারলেস গেমিং ইঁদুর বনাম তারযুক্ত ইঁদুরের তুলনামূলক আমাদের নিবন্ধটি প্রতিটি প্রকারের সুবিধা এবং অসুবিধাগুলি নিয়ে আলোচনা করে যাতে আপনি আপনার পছন্দের উপর ভিত্তি করে একটি নির্বাচন করেন৷

টিপ 3. একটি Ambidextrous Ergonomic মাউস বা আপনার প্রভাবশালী হাতের জন্য একটি চয়ন করুন

এরগনোমিক ইঁদুরগুলি গেমারদের মাথায় রেখে ডিজাইন করা হয়েছে, তাই গেমারদের প্রভাবশালী হাতগুলি ডিজাইন করার সময় বিবেচনা করা হয়। আপনি যদি বাম-হাতি হন, তবে এই পার্থক্যটি মিটমাট করার জন্য বিশেষভাবে ডিজাইন করা হয়েছে এমন গেমিং মাউস রয়েছে। আপনি যদি ডানহাতি হন তবে একই জিনিস প্রযোজ্য। এছাড়াও এম্বিডেক্সট্রাস এরগনোমিক ইঁদুর রয়েছে যা বাম বা ডান হাতে ব্যবহার করা যেতে পারে।

টিপ 4. একটি হালকা এরগনোমিক গেমিং মাউস বেছে নিন 

একটি মাউসের আকার এবং আকার হাতের অবস্থান এবং কব্জি যে কোণ ঘোরে তা নির্ধারণ করে যা আপনার অস্বস্তি এবং ব্যথা হতে পারে। গেমিংয়ের সময় মাউসের ওজন আপনার স্বাচ্ছন্দ্য এবং কর্মক্ষমতার স্তরকেও প্রভাবিত করতে পারে। আপনি যদি দেখেন যে একটি ভারী মাউস আরামদায়ক নয় এবং আপনার কর্মক্ষমতাকে বাধা দেয় তবে আমরা আপনাকে হালকা ওজনের মাউস ব্যবহার করার পরামর্শ দিই। বিকল্পভাবে আপনি এমন একটি গেমিং মাউস বেছে নিতে পারেন যার কাস্টমাইজযোগ্য ওজন কনফিগারেশন রয়েছে যাতে আপনি আপনার জন্য সবচেয়ে আরামদায়ক ওজন খুঁজে পেতে পারেন।

প্রকাশ

এই ওয়েবসাইটটি অ্যামাজন সার্ভিসেস এলএলসি অ্যাসোসিয়েটস প্রোগ্রামের একজন অংশগ্রহণকারী, একটি অ্যাফিলিয়েট বিজ্ঞাপন প্রোগ্রাম যা Amazon.com এবং অনুমোদিত সাইটগুলির সাথে লিঙ্ক করে আমাদের ফি উপার্জনের উপায় প্রদান করার জন্য ডিজাইন করা হয়েছে৷
  1. সহজ গেমিং মাউস কোয়ালিটি টেস্ট এবং DIY টিপস

  2. আপনার জন্য আদর্শ গেমিং মাউস গ্রিপ টাইপ কীভাবে চয়ন করবেন

  3. একটি গেমিং কীবোর্ড কী এবং একটি বেছে নেওয়ার টিপস

  4. গেমিং কীবোর্ড বনাম একটি নিয়মিত কীবোর্ড – আপনার জন্য সঠিকটি বেছে নেওয়ার টিপস