কম্পিউটার

বাঁ-হাতে গেমিং মাউস বেছে নেওয়ার টিপস

ডান হাতের ডিভাইসে আপনার বাম হাত ব্যবহার করা (এবং এর বিপরীতে) অদ্ভুত বোধ করে। এরগনোমিক্স সব ভুল এবং পাশের বোতাম লেআউটগুলি একটি ঝামেলা। দুর্ভাগ্যবশত, অনেক সমাধান শুধুমাত্র ডানহাতি ব্যবহারকারীদের জন্য ডিজাইন করা হয়েছে; আপনি হয়তো জানেনও না যে বাম হাতের ইঁদুরের অস্তিত্ব আছে। আপনার যদি বাম-হাতি মাউসের প্রয়োজন হয়, জনপ্রিয় ইঁদুরের কিছু আশ্চর্যজনক বাঁ-হাতি রূপ পাওয়া যায়, সেইসাথে দুষ্প্রাপ্য ইঁদুর। যাইহোক, আপনার যদি বাঁ-হাতি গেমিং মাউস বেছে নেওয়ার প্রয়োজন হয় তবে কিছু বিষয় মাথায় রাখতে হবে।

একটি বাঁ-হাতি গেমিং মাউস বেছে নেওয়ার সময়, নৈমিত্তিক খেলোয়াড়দের একটি ট্র্যাকবল বাঁ-হাতি মাউস কেনা উচিত যা সমস্ত পৃষ্ঠে কাজ করে, আর্ম-কব্জি গতিশীলতার প্রয়োজন হয় না এবং টেকসই। প্রাকৃতিক "হ্যান্ডশেক" প্রান্তিককরণ সহ একটি মাউসের সন্ধানে থাকা খেলোয়াড়দের তার এরগনোমিক ডিজাইনের জন্য একটি উল্লম্ব এরগোনমিক মাউস কেনা উচিত। সবশেষে, যে খেলোয়াড়রা একটি সাশ্রয়ী মূল্যের দুশ্চিন্তাগ্রস্ত মাউস চান তাদের একটি স্টিলসিরিজ সেনসি র-এর জন্য যাওয়া উচিত।

একটি বাম-হাতে এরগো গেমিং মাউস কেনার কারণ 

বাম-হাতে বা ডান-হাতে, একটি উল্লম্ব মাউস হাতে ধরে, আপনার হাতের হাড়গুলি - উলনা এবং ব্যাসার্ধ - সাধারণত "ক্রসড" হওয়ার পরিবর্তে সারিবদ্ধ রাখে। প্রকৃতপক্ষে, আপনি যখন একটি ঐতিহ্যবাহী মাউস ধরেন তখন আপনি লক্ষ্য করবেন যে আপনার হাড়গুলি আপনার কনুইতে একটির উপরে থাকে যখন, কব্জি স্তরে, এই একই হাড়গুলি একে অপরের পাশে থাকে।

কম্পিউটার আর্ম সিন্ড্রোম উপশম করতে, আপনার প্রভাবশালী হাতকে মুক্ত করতে এবং একটি ব্যক্তিগতকৃত এবং স্বতন্ত্র মাউস পেতে একটি বাঁ-হাতি গেমিং মাউস কিনুন৷

আপনি জার্নাল অফ অ্যাপ্লাইড এর্গোনমিক্স থেকে এই নিবন্ধে হাতের অবস্থান এবং নিয়মিত মাউস ধরে রাখার সাথে সম্পর্কিত সমস্যাগুলি সম্পর্কে আরও পড়তে পারেন৷

বাঁ-হাতে গেমিং মাউস বেছে নেওয়ার টিপস

আপনি যদি একজন বাম-হাতি ব্যক্তি হন তবে বাম-হাতি মাউস বেছে নেওয়া আপনার পক্ষে বোধগম্য। তারপরও, আপনি একজন ডান-হাতি ব্যবহারকারী হলেও, বাম-হাতের মাউস ব্যবহার করা উপকারী হওয়ার কারণ রয়েছে:  

কারণ 1. কম্পিউটার আর্ম সিনড্রোম দূর করতে

উভয় হাতের মধ্যে মাউস হ্যান্ডলিং বিতরণ করে কম্পিউটার আর্ম সিন্ড্রোম উপশম করুন।

কারণ 2. আপনার প্রভাবশালী হাত মুক্ত করার জন্য

আপনার মাউস চালানোর জন্য উভয় হাত ব্যবহার করতে সক্ষম হওয়ার অর্থ হল আপনার প্রভাবশালী হাত লেখা, খাওয়া এবং পান করা সহ অন্যান্য কাজগুলি করতে স্বাধীন হবে। তাই ডানহাতি হলে বাঁ-হাতি মাউস ব্যবহার করা অবশ্যই উপকারী হতে পারে।

কারণ 3. একটি আর্গোনমিক বাম-হাতি মাউস খুব স্বতন্ত্র হয়

যখন আপনি একটি বাম-হাতের মাউসে রূপান্তর করেন তখন এটি সাধারণত আপনার স্পেসিফিকেশন এবং প্রয়োজন অনুসারে কাস্টমাইজ করা হয় এবং আপনার মাউস ব্যবহার করা আপনার কাজ বা গেমিং সঙ্গীদের পক্ষে খুব কঠিন হবে৷

কারণ 4. টেন্ডন স্ট্রেন এড়ানোর জন্য 

যে টেন্ডনগুলি দীর্ঘ সময়ের জন্য ক্লান্ত থাকে তাদের টেন্ডোনাইটিস হতে পারে যা টেন্ডনের প্রদাহ। টেন্ডিনাইটিস এমন একটি খুব সাধারণ রোগ যারা গেমারদের মতো শারীরিক পরিশ্রম এবং অনুপযুক্ত নড়াচড়া করে।

জার্নাল অফ ফিজিওথেরাপির এই গবেষণায় অফিস কর্মীদের ইপিকন্ডাইলাইটিসের ঝুঁকিতে থাকা ব্যক্তি হিসাবে পরীক্ষা করা হয়েছে - পুনরাবৃত্ত দৈনন্দিন ম্যানুয়াল কাজের কারণে ডিজেনারেটিভ এলবো টেন্ডোনাইটিস বিকাশ লাভ করে। টেন্ডোনাইটিস, এপিকন্ডাইলাইটিস এবং টেনোসাইনোভাইটিস শুধুমাত্র বেদনাদায়ক রোগই নয়, এটি দীর্ঘ সময়ের জন্য অঙ্গটিকে অনুৎপাদনশীলও করতে পারে। অধিকন্তু, কব্জির টেনোসাইনোভাইটিস কারপাল টানেল সিনড্রোমকে (সিটিএস) বাড়িয়ে তুলতে পারে যেমনটি আমেরিকান কলেজ অফ রিউমাটোলজির এই নিবন্ধে ব্যাখ্যা করা হয়েছে।

তাই, বাম-হাতের অর্গোনমিক গেমিং মাউস ব্যবহার করলে এই অবাঞ্ছিত সিন্ড্রোমের ঝুঁকি কমে যাবে।

গেমিংয়ের জন্য একটি বাম-হাতের মাউস বেছে নেওয়ার টিপস

অবশ্যই গেমিংয়ের জন্য বাম-হাতের মাউস ব্যবহার করা উপকারী হওয়া উচিত এবং তাই এটি মাথায় রেখে সঠিকটি বেছে নেওয়া গুরুত্বপূর্ণ। 

সেরা বাঁ-হাতি মাউস বেছে নিতে, সেন্সর প্রযুক্তি, সংবেদনশীলতা - DPI এবং CPI সহ, এবং পছন্দের গেমিং গ্রিপ বিবেচনা করুন৷

লেট মি রিভিউ দ্যাট ফর ইউ-এর এই YouTube ভিডিও টিউটোরিয়ালটি একজন বাঁ-হাতি গেমার দ্বারা ব্যবহারের জন্য Razer Viper Ultimate Ambidextrous গেমিং মাউস সম্পর্কে আরও কিছু ব্যাখ্যা করে৷ 

একটি বাম-হাতের মাউস বেছে নিতে, আমরা এই টিপসগুলি বিবেচনা করার পরামর্শ দিই:

টিপ 1. সেন্সর প্রযুক্তি

সেন্সরের পছন্দ নির্বাচন প্রক্রিয়ায় একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে এবং আপনাকে একটি মাউসের মধ্যে এই ধরনের লেজার সেন্সর বা এটির মতো একটি অপটিক্যাল সেন্সরের মধ্যে সিদ্ধান্ত নিতে হবে। লেজার সেন্সরের সুবিধা হল প্রায় যেকোনো ধরনের পৃষ্ঠের সাথে অভিযোজনযোগ্যতা, অপটিক্যাল সেন্সরের বিপরীতে যার সর্বোত্তমভাবে কাজ করার জন্য একটি নির্দিষ্ট পৃষ্ঠ থাকতে হয়।

টিপ 2. DPI এবং CPI সংবেদনশীলতা

বেশিরভাগ গেমিং ইঁদুরের আজ বিভিন্ন ধরণের গেমিং অনুসারে সংবেদনশীলতার সামঞ্জস্যপূর্ণ স্তর রয়েছে। এটি সাধারণত 200 থেকে 10,000 DPI এর মধ্যে পরিবর্তিত হয়। MMO এবং RPG গেমগুলির জন্য, আপনার উচ্চ সংবেদনশীলতা সহ একটি মাউসের প্রয়োজন হবে না, যখন আপনি একটি FPS গেম খেলছেন।

আপনি যদি একটি FPS গেমে সর্বোত্তমভাবে পারফর্ম করতে চান, তাহলে 3000 থেকে 10,000 DPI এবং আরও বেশি সংবেদনশীলতার সাথে এইরকম একটি গেমিং মাউস বেছে নেওয়ার পরামর্শ দেওয়া হয়। এর কারণ হল FPS হল একটি অ্যাকশন গেম জেনার যা দ্রুত, সুনির্দিষ্ট এবং আরও অনেক বেশি তরল গতিবিধির দাবি রাখে৷

আমাদের নিবন্ধটি পরীক্ষা করে দেখুন যা আপনাকে মাউস ডিপিআই পরীক্ষা এবং পরিবর্তন করার সমস্ত পদক্ষেপের মাধ্যমে গাইড করে, আপনার মাউস থেকে সর্বাধিক সুবিধা পেতে।

টিপ 3. ম্যাক্রো বোতামের সংখ্যা এবং অবস্থান

বোতামগুলি আপনার আঙ্গুলের নাগালের মধ্যে থাকা অপরিহার্য। আপনার আঙ্গুলগুলিকে যত বেশি প্রসারিত করতে হবে, তত বেশি চাপ আপনার জয়েন্ট এবং পেশীগুলিতে প্রয়োগ করা হবে। বিশেষ করে যদি আপনি MMO বা RPG এর ভক্ত হন। এটির মতো একাধিক কনফিগারযোগ্য কী সহ একটি মাউস বেছে নেওয়াও পছন্দনীয়, যা বিভিন্ন ধরণের গেমের সাথে মানিয়ে নেওয়া যেতে পারে। বেশিরভাগ ইঁদুরের আজ 5 থেকে 15টি কাস্টমাইজযোগ্য ম্যাক্রো বোতাম রয়েছে। এই Razer Naga Pro 19টি বোতাম পর্যন্ত বৈশিষ্ট্যযুক্ত। আরও বিশদ বিবরণের জন্য প্রচুর বোতাম সহ একটি গেমিং মাউস কীভাবে চয়ন করবেন তা ব্যাখ্যা করে আমাদের সম্পর্কিত নিবন্ধটি পড়তে ভুলবেন না।

টিপ 4. খেলার ধরণে আপনার গ্রিপকে মানিয়ে নিন

দ্য পাম গ্রিপ

একটি পাম গ্রিপ এর সুবিধা হল যে এটি আরামদায়ক এবং এটি আপনাকে অনেক স্থিতিশীলতা দেয়, বিশেষ করে ফ্লিক শট এবং A থেকে B পর্যন্ত আকস্মিক নড়াচড়ায়। আপনার শটে কোনো ঝাঁকুনি ছাড়াই এটি একটি সরল রেখায় করা খুব সহজ। পি>

যদিও ট্র্যাকিং খুব মসৃণ হতে পারে, ভাল ADS (দৃষ্টির লক্ষ্য) আছে এমন শত্রুদের বিরুদ্ধে খেললে আপনি ট্র্যাকিং হারাতে পারেন। অতএব, এটি এর জন্য একটি অনুকূল গ্রিপ নয় এবং আপনার সীমিত উল্লম্বতা রয়েছে।

দ্যা ফিঙ্গারটিপ গ্রিপ

আঙুলের ডগা পাম গ্রিপ অনুরূপ, কিন্তু শুধুমাত্র আঙ্গুলের ডগা আসলে মাউস স্পর্শ. আঙুলের ডগায় ধরার সুবিধা হল আপনার দক্ষতা বেশি। ট্র্যাকিং গেমগুলির সাথে, এটি আরও ভাল কারণ আপনি শত্রুদের অবস্থানের সাথে সামঞ্জস্য করতে পারেন, তারা যেই দক্ষ ADS (Aim Down Sight) সম্পাদন করুক না কেন।

আপনি যদি Fortnite, Overwatch বা Apex খেলছেন, তাহলেও আপনার অনেক উল্লম্বতা আছে।

দ্য ক্ল গ্রিপ

ক্লো গ্রিপ, যাকে স্পাইডার গ্রিপও বলা হয়, আপনার তালুর পুরো ওজন মাউসের উপর রাখে না শুধু তালুর পিছনের অংশটি মাউসের সংস্পর্শে থাকে আপনার আঙ্গুলগুলি উঁচিয়ে এবং কুঁচকানো হয় যাতে মাউসের সামনের অংশটি আটকে যায় ( একটি মাকড়সার আকারে)।

ক্লো গ্রিপে পাম গ্রিপের স্থায়িত্ব, আঙুলের ডগা গ্রিপের নির্ভুলতা, এবং ভাল ট্র্যাকিং এবং সেইসাথে ফ্লিক শট, উল্লম্বতার একটি ভাল ডিগ্রী সহ। তবুও, এটি কিছু হাতের চাপ সৃষ্টি করতে পারে।

এই তিনটি গ্রিপ প্রকার সম্পর্কে আরও জানতে এবং আপনার জন্য আদর্শ গেমিং মাউস গ্রিপ টাইপ কীভাবে চয়ন করবেন তা জানতে আমাদের নিবন্ধটি দেখুন৷

টিপ 5. মাউসের ফর্ম এবং আকৃতি বিবেচনা করুন

আপনার এমন একটি মাউস দরকার যার একটি এরগনোমিক আকার রয়েছে যাতে আপনার হাতটি সঠিক অবস্থানে থাকে। সেরা ইঁদুরগুলির একটি সর্বোত্তম নকশা রয়েছে, যা আপনার হাতকে আরামদায়ক হতে দেয়। এগুলি আপনার কব্জি, বাহু এবং কাঁধের জন্য উত্তেজনা এবং ব্যথা প্রতিরোধ করার জন্য একটি সর্বোত্তম অবস্থান অফার করে, যা আপনার টেন্ডোনাইটিস বা মাউস আর্ম সিন্ড্রোম হওয়ার ঝুঁকি হ্রাস করে।

বাঁ-হাতে গেমিং মাউস বেছে নেওয়ার টিপস

এছাড়াও আপনি আমাদের সম্পর্কিত নিবন্ধে আগ্রহ খুঁজে পেতে পারেন যা আপনাকে আপনার জন্য সঠিকটি বেছে নিতে সাহায্য করার জন্য বিভিন্ন গেমিং মাউসের হাতের অবস্থান ব্যাখ্যা করে৷

টিপ 6. স্থায়িত্ব

আপনি এমন একটি ইঁদুর চান না যা কয়েক সপ্তাহ পরে ভেঙে যাবে। তদনুসারে, আপনার এমন একটি বেছে নেওয়া উচিত যা এইরকম শক্ত উপকরণ দিয়ে তৈরি। পণ্যটি কেনার আগে গ্রাহকের পর্যালোচনাগুলি পরীক্ষা করা একটি ভাল ধারণা।

বাঁ-হাতে গেমিং মাউস বেছে নেওয়ার টিপস

টিপ 7. গেমিং মাউসের দাম বিবেচনা করুন

মূল্য সবসময় অ্যাকাউন্টে নেওয়া উচিত। বাজারে সমস্ত বাজেটের জন্য পছন্দের সাথে গেমিং মাউসের বিস্তৃত পরিসর পাওয়া যায় তবে আপনার যদি একটি দক্ষ গেমিং মাউসের প্রয়োজন হয় তবে আপনাকে একটু বেশি অর্থ ব্যয় করতে হবে।

বাঁ-হাতে গেমিং মাউস বেছে নেওয়ার টিপস

ওয়্যারলেস লেফট-হ্যান্ডেড গেমিং মাউসের সারাংশ

বাঁ-হাতের ওয়্যারলেস গেমিং মাউস   কি বৈশিষ্ট্যগুলি এটিকে সুবিধাজনক করে তোলে? কি ধরনের গেমের জন্য এই মাউস ব্যবহার করবেন? মূল্য
Trust Gxt 144 Rexx আর্গোনমিক, হাতকে একটি প্রাকৃতিক কোণে রাখে এবং ব্যথা না করেই গেমিংয়ের অনুমতি দেয়। RPG এবং অন্বেষণ   গেম। দ্রুত গতিতে শুটিং ছাড়া যেকোন গেম। ~ $60
লজিটেক জি প্রো অ্যাম্বিডেক্সট্রাস, এবড়োখেবড়ো, হালকা ওজনের এবং পূর্বসূরীদের তুলনায় এর ব্যাটারির আয়ু বেশি। সমস্ত গেম জেনার। FPS-এ আরও খ্যাতি অর্জন। ~ $110
রেজার ভাইপার আলটিমেট - ওয়্যারলেস অ্যাম্বিডেক্সট্রাস, 70 মিলিয়ন ক্লিক বোতাম আছে, 70 ঘন্টা ব্যাটারি লাইফ আছে এবং 74 গ্রাম ওজনের খুব হালকা। সমস্ত গেম জেনার। FPS এ গ্রহণযোগ্য ~ $120

আপনি Xbox ক্লাউড গেমিংয়ের জন্য মাউস এবং কীবোর্ড কীভাবে ব্যবহার করতে হয় বা সামগ্রিকভাবে একটি সস্তা গেমিং মাউস কীভাবে চয়ন করবেন তা শিখতে আগ্রহী হতে পারেন। যদি তাই হয়, আরও তথ্যের জন্য আমাদের সম্পর্কিত নিবন্ধ পড়তে ভুলবেন না।

কিভাবে আপনার ডান-হাতের মাউসকে বাম-হাতের মাউসে পরিণত করবেন 

উইন্ডোজ 10-এ ডান-হাতের মাউসকে বাম-হাতের মাউসে পরিণত করতে, এই পাঁচটি সহজ ধাপ অনুসরণ করুন: 

ধাপ 1. "স্টার্ট" এ যান

স্টার্ট মেনু খুলুন।

ধাপ 2. "সেটিংস" নির্বাচন করুন

"সেটিংস" মেনুতে নেভিগেট করুন।

বাঁ-হাতে গেমিং মাউস বেছে নেওয়ার টিপস

ধাপ 3. "ডিভাইস" নির্বাচন করুন 

"ডিভাইস" নির্বাচন করুন।

বাঁ-হাতে গেমিং মাউস বেছে নেওয়ার টিপস

ধাপ 4. "মাউস" 

নির্বাচন করুন

"ডিভাইস" মেনুতে "মাউস" এ ক্লিক করুন।

বাঁ-হাতে গেমিং মাউস বেছে নেওয়ার টিপস

ধাপ 5. "আপনার প্রাথমিক বোতাম নির্বাচন করুন" এ নেভিগেট করুন

"মাউস" মেনুতে "আপনার প্রাথমিক বোতাম নির্বাচন করুন" এবং আপনার পছন্দ নির্বাচন করুন৷

বাঁ-হাতে গেমিং মাউস বেছে নেওয়ার টিপস

একটি অ্যাম্বিডেক্সট্রাস মাউস কি বাম-হাতে গেমিং মাউসের বিকল্প?

ল্যাটিন ভাষায়, "অ্যাম্বি" শব্দের অর্থ "উভয় দিক", এবং "ডেক্সট্রো" শব্দের অর্থ "ডান দিকে।" অতএব, "অ্যাম্বিডেক্সট্রাস" আক্ষরিক অর্থে "উভয়ই সঠিক।"

একটি অ্যাম্বিডেক্সট্রাস মাউস হল একটি বাম-হাতি গেমিং মাউসের বিকল্প এবং এটি বিশেষভাবে বাম-হাতি এবং ডান-হাতি উভয় ব্যবহারকারীর জন্য ডিজাইন করা হয়েছে। এই মাউসের দুটি দিক এর অনুদৈর্ঘ্য অক্ষ বরাবর প্রতিসম।

হেলথলাইনের এই নিবন্ধে যেমন ব্যাখ্যা করা হয়েছে, একজন দুশ্চিন্তাগ্রস্ত ব্যক্তি সমান দক্ষতার সাথে বাম এবং ডান হাত, পাশাপাশি বাম এবং ডান পা ব্যবহার করতে পারেন। সাধারণত, যারা স্বাভাবিকভাবে জন্ম নেয় বাঁ-হাতি বা বাঁ-পায়ে থাকে, তাদের নিয়মিত প্রশিক্ষণ এবং অনুশীলনের মাধ্যমে দুশ্চিন্তাগ্রস্ত হওয়ার সম্ভাবনা থাকে।

অ্যাম্বিডেক্সট্রাস ইঁদুরের সাধারণত একটি সাধারণ এবং মৌলিক নকশা থাকে। এই কারণেই অনেক গেমার এবং অফিস কর্মী এগুলি ব্যবহার করতে পছন্দ করেন। কিছু অস্পষ্ট ইঁদুর, যেমন এই Logitech G903, আপনাকে আপনার পছন্দের উপর নির্ভর করে বাম দিকে বা ডান দিকে বোতাম ইনস্টল করার অনুমতি দেয়৷

আপনি কি একটি বাঁ-হাতি গেমিং মাউস পেতে পারেন?

ওয়ার্ল্ডঅ্যাটলাসের এই নিবন্ধ অনুসারে, বাঁহাতি ব্যক্তিরা বিশ্বের জনসংখ্যার 10-12%।

আপনি একটি বাঁ-হাতি গেমিং মাউস পেতে পারেন, তবে এগুলি ডান-হাতি বা দুশ্চরিত্রী ইঁদুরের মতো সাধারণ নয়৷

ফলস্বরূপ, বাম-হাতি গেমিং ইঁদুর বিরল কারণ বিশ্বে বাম-হাতি ব্যবহারকারীর সংখ্যা অনেক কম। উপরন্তু, বিশুদ্ধভাবে বাম-হাতি ইঁদুর বিরল কারণ এম্বিডেক্সট্রাস ইঁদুরগুলি তাদের প্রতিস্থাপন করেছে এবং সহজেই উপলব্ধ। এই ইঁদুরগুলি ডান-হাতি, বাম-হাতি এবং দুশ্চিন্তাপ্রবণ লোকদের জন্যও ডিজাইন করা হয়েছে।

যাইহোক, কিছু ব্যতিক্রম আছে, যেমন এই Razer Naga (বাঁ-হাতি সংস্করণ), যা সম্পূর্ণরূপে বাম-হাতিদের জন্য উপযুক্ত। বাম-হাতি ইঁদুর কঙ্কালের রোগে ব্যবহারকারীদের সাহায্য করতে পারে। একটি বাম-হাতের মাউস ব্যবহার করে, আপনি আপনার অদক্ষ বাম হাতকে আরও দক্ষ হতে প্রশিক্ষিত করতে পারেন এবং ইন্টারন্যাশনাল উইকলি জার্নাল অফ সায়েন্স থেকে এই নিবন্ধে ব্যাখ্যা করা হিসাবে আপনার মস্তিষ্কের কার্যকারিতা পরিবর্তন করতে পারেন৷

প্রকাশ

এই ওয়েবসাইটটি অ্যামাজন সার্ভিসেস এলএলসি অ্যাসোসিয়েটস প্রোগ্রামের একজন অংশগ্রহণকারী, একটি অ্যাফিলিয়েট বিজ্ঞাপন প্রোগ্রাম যা Amazon.com এবং অনুমোদিত সাইটগুলির সাথে লিঙ্ক করে আমাদের ফি উপার্জনের উপায় প্রদান করার জন্য ডিজাইন করা হয়েছে৷
  1. সহজ গেমিং মাউস কোয়ালিটি টেস্ট এবং DIY টিপস

  2. আপনার জন্য আদর্শ গেমিং মাউস গ্রিপ টাইপ কীভাবে চয়ন করবেন

  3. একটি গেমিং কীবোর্ড কী এবং একটি বেছে নেওয়ার টিপস

  4. গেমিং কীবোর্ড বনাম একটি নিয়মিত কীবোর্ড – আপনার জন্য সঠিকটি বেছে নেওয়ার টিপস