কম্পিউটার

গেমপ্লে অপ্টিমাইজ করার জন্য গেমিং মাউস ডিপিআই বেছে নেওয়ার টিপস

আপনার গেমিং মাউস আপনার গেমিং অভিজ্ঞতার উপর উল্লেখযোগ্য প্রভাব ফেলে। ব্র্যান্ড নির্বিশেষে, প্রতিটি গেমিং মাউস মূল বৈশিষ্ট্যগুলি ভাগ করে। এই বৈশিষ্ট্যগুলির মধ্যে কিছু মাউসের হার্ডওয়্যার উন্নত করতে সাহায্য করে যখন অন্যগুলি মাউস এবং মনিটর, কম্পিউটারের অপারেটিং সিস্টেম এবং খেলার মতো অন্যান্য গেমের উপাদানগুলির মধ্যে সংযোগ অপ্টিমাইজ করার সাথে কাজ করে। গেমিং মাউস ডিপিআই এমন বৈশিষ্ট্যগুলির মধ্যে একটি যা বেশিরভাগ গেমিং মাউস শেয়ার করে এবং ডিপিআই সঠিকভাবে গেমপ্লে অপ্টিমাইজ করতে পারে।

দ্রুত-গতির গেমগুলিতে তত্পরতা উন্নত করতে 600-এর বেশি ডিপিআই সহ একটি গেমিং মাউস এবং ধীর, আরও সুনির্দিষ্ট নড়াচড়ার জন্য প্রায় 400-এর ডিপিআই বেছে নিন। গেমপ্লে অপ্টিমাইজ করার জন্য একটি গেমিং মাউসের ডিপিআই-এর পছন্দ গেমের ধরন এবং মাউসে এই গেমগুলির চাহিদার উপর নির্ভর করে।

এই নিবন্ধে, আমরা মূল উদ্বেগগুলির সমাধান করব এবং DPI এবং আপনার মাউস সম্পর্কে আপনার হতে পারে এমন নির্দিষ্ট প্রশ্নের উত্তর দেব। আমরা DPI বলতে কী বোঝায়, গেমিং মাউসের জন্য সেরা DPI কী, ইঁদুরের জন্য গড় DPI কী, Windows 10 এবং Mac OS-এ মাউসের DPI সেটিং কীভাবে পরীক্ষা করা যায় এবং অবশেষে, কীভাবে একটি DPI ব্যবহার করতে হয় তা আমরা দেখব। একটি মাউসের বোতাম।

গুণমান বনাম মূল্য অপ্টিমাইজ করার টিপস সহ একটি গেমিং মাউসের দাম কত হবে সে সম্পর্কে আমাদের গাইড একটি মাউসে সঠিক বৈশিষ্ট্য এবং ক্ষমতাগুলি বেছে নেওয়ার জন্য কিছু দুর্দান্ত টিপস রয়েছে৷

গেমপ্লে অপ্টিমাইজ করার জন্য গেমিং মাউস ডিপিআই বেছে নেওয়ার টিপস

আপনি যদি এখনও একটি গেমিং মাউসের জন্য বাজারে থাকেন তবে আরও তথ্যের জন্য গেমিং মাউসে কী সন্ধান করতে হবে তা ব্যাখ্যা করে আমাদের সম্পর্কিত নিবন্ধটি পরীক্ষা করে দেখুন৷ এছাড়াও, গেমিং মাউস ড্র্যাগ ক্লিকিং অপ্টিমাইজ করার জন্য আপনি এই টিপসগুলিতে আগ্রহ খুঁজে পেতে পারেন, তাই এটিও পরীক্ষা করে দেখতে ভুলবেন না।

গেমিং মাউসের DPI কি?

ডিপিআই (ডটস পার ইঞ্চি) হল প্রতি ইঞ্চিতে একটি কার্সারের গতিবিধি। এই পরিমাপটি কী তা সম্পূর্ণরূপে বোঝার জন্য, আমাদের অবশ্যই বুঝতে হবে যে একটি অপটিক্যাল মাউস কীভাবে কাজ করে। সাউথ এশিয়ান জার্নাল অফ মাল্টি-ডিসিপ্লিনারি স্টাডিজের এই নিবন্ধটি ব্যাখ্যা করে যে কীভাবে একটি অপটিক্যাল মাউস কাজ করে, যেখানে মাউসের প্রতিটি নড়াচড়া পর্দায় কার্সারের গতিবিধিতে অনুবাদ করা হয়।

DPI হল প্রতি ইঞ্চিতে ডটস বোঝায় এবং এটি একটি মাউসের গতিবিধি এবং স্ক্রিনে কার্সারের গতিবিধির উপর এর আপেক্ষিক প্রভাবের মধ্যে সম্পর্কের একটি পরিমাপ। দ্রুত চলাচলের জন্য একটি উচ্চতর DPI এবং আরও নিয়ন্ত্রিত আন্দোলনের জন্য একটি নিম্ন DPI চয়ন করুন৷

ডিপিআই হল মাউস প্যাডে মাউসের গতিবিধি এবং স্ক্রিনে কার্সারের নড়াচড়ার মধ্যে পারস্পরিক সম্পর্কের একটি পরিমাপ। একটি মাউসের 400 ডিপিআই এর অর্থ হল 1-ইঞ্চি মাউস নড়াচড়া করলে পর্দায় কার্সার 400 পিক্সেল চলে যাবে। একটি কম ডিপিআই মানে হল যে মাউসের গতিবিধির প্রতিটি ইঞ্চির ফলে কার্সার অল্প দূরত্বে চলে যায়, যখন একটি উচ্চ ডিপিআই মানে মাউসের গতিবিধির এক ইঞ্চি ফলে পর্দায় কার্সার আরও বড় দূরত্ব অতিক্রম করে।

আপনি একটি গেমিং মাউস বনাম একটি কন্ট্রোলার ব্যবহার করতে পারেন কিনা তাও ভাবতে পারেন৷ যদি তাই হয়, আরও তথ্যের জন্য আমাদের সম্পর্কিত নিবন্ধটি পরীক্ষা করে দেখুন৷

ইডিপিআই কি?

আপনি আপনার পছন্দের উপর নির্ভর করে একটি মাউসের DPI কম থেকে উচ্চে পরিবর্তন করতে পারেন। সময়ের সাথে সাথে প্রতিটি গেমার ডিপিআই এর একটি নির্দিষ্ট পরিসরে অভ্যস্ত হয়ে যায়। যাইহোক, একজন গেমারের জন্য একটি আরামদায়ক ডিপিআই নির্দিষ্ট খেলার সংবেদনশীলতার দ্বারাও নির্ধারিত হয়, যাকে "ইন-গেম সংবেদনশীলতা"ও বলা হয়। প্রতিটি গেমের জন্য, একজন খেলোয়াড়ের জন্য সবচেয়ে আরামদায়ক এবং প্রতিক্রিয়াশীল ডিপিআই মাউসের ডিপিআই সেটিং এবং গেমের সংবেদনশীলতা দ্বারা নির্ধারিত হয়।

ইডিপিআই (কার্যকর ডিপিআই) গণনা করতে, গেমের সংবেদনশীলতা এবং মাউস ডিপিআই গুণ করুন। উচ্চ সংবেদনশীলতা সহ গেমগুলির জন্য, একটি নিম্ন ডিপিআই গেমিং মাউস চয়ন করুন৷ কম সংবেদনশীলতা সহ গেমগুলির জন্য, একটি উচ্চতর DPI গেমিং মাউস চয়ন করুন৷

Omnialculator.com থেকে এই eDPI ক্যালকুলেটর ব্যবহার করে আপনি নিজেই eDPI গণনা করতে পারেন। যদি আপনার মাউস 400 DPI এ সেট করা থাকে এবং ইন-গেম সংবেদনশীলতা 2x হয়, তাহলে EDPI হল 800। সারমর্মে, বিভিন্ন DPI সহ 2 গেমারদের জন্য কার্সারের গতি নীচের গণনায় চিত্রিত পরিমাণ পর্যন্ত যোগ করতে পারে:

400 DPI X 2 ইন-গেম সংবেদনশীলতা =800 eDPI

800 DPI X 1 ইন-গেম সংবেদনশীলতা =800 eDPI

প্রতিটি গেমের জন্য আপনার কার্সারের আরামদায়ক গতি নির্ধারণ করতে, আপনাকে যা করতে হবে তা হল গেমের ইন-গেম সংবেদনশীলতার উপর ভিত্তি করে আপনার গেমের DPI পরিবর্তন করা। আপনি সেটিংসের উপর ভিত্তি করে যেকোনো গেমের সংবেদনশীলতা নির্ধারণ করতে পারেন। আপনি যদি কম সংবেদনশীলতার সাথে একটি গেমের জন্য উচ্চতর eDPI চান, আপনার মাউসের DPI বাড়ান। আপনি যদি উচ্চ সংবেদনশীলতার সাথে একটি গেমের জন্য কম eDPI চান, আপনার মাউসের DPI কমিয়ে দিন।

গেমপ্লে অপ্টিমাইজ করার জন্য গেমিং মাউস ডিপিআই বেছে নেওয়ার টিপস

একটি গেমিং মাউসের জন্য একটি ভাল ডিপিআইকে প্রভাবিত করে এমন উপাদানগুলি

আপনি ভাবতে পারেন, গেমিং মাউসের জন্য একটি ভাল ডিপিআই কী? একটি গেমিং মাউসের জন্য একটি ভাল ডিপিআইতে কোন ঐকমত্য নেই।

গেমের ধরন নির্বিশেষে গেমারদের দ্বারা ব্যবহৃত গড় DPI 400 থেকে 800 এর মধ্যে হয়। 400-এর থেকে কম যে কোনও জিনিসকে খুব কম বলে মনে করা হয় এবং 800-এর চেয়ে বেশি যে কোনও কিছুকে খুব বেশি বলে মনে করা হয়।

একটি নির্দিষ্ট গেমের জন্য ব্যবহৃত গেমিং মাউসের জন্য যা ভাল বলে মনে করা হয় তা অন্য গেমের জন্য অত্যন্ত খারাপ হতে পারে। যাইহোক, আপনি যদি দেখেন যে আপনার মাউস ধীর গতির, আপনি যেভাবে DPI সেটিংস সামঞ্জস্য করেন না কেন, তাহলে আপনার ধীরগতির গেমিং মাউস ঠিক করার বিষয়ে আমাদের নিবন্ধটি পড়া উচিত।

একটি মাউসের জন্য একটি ভাল ডিপিআই বিভিন্ন কারণ দ্বারা নির্ধারিত হয়, প্রধানত পৃথক গেমারের পছন্দ, খেলার ধরন এবং এর প্রয়োজনীয় সংবেদনশীলতা, সেইসাথে মাউসের ধরন এবং এর ডিপিআই পরিসর।

এই কারণগুলি যৌথভাবে নির্ধারণ করে যে একটি গেমিং মাউসের জন্য একটি ভাল ডিপিআই হিসাবে কী বর্ণনা করা যেতে পারে, যেমন একটি উদাহরণ হিসাবে। ডিপিআই সেটিংস একটি বস্তুনিষ্ঠ মতামতের চেয়ে বেশি বিষয়ভিত্তিক মতামত। আমরা প্রতিটি প্যারামিটারের উপর ভিত্তি করে একটি গড় DPI সাজেস্ট করার চেষ্টা করতে পারি কিন্তু ভুলে যাবেন না, এটি এই কারণগুলির সংমিশ্রণ যা গেমাররা নির্দিষ্ট গেমের জন্য প্রস্তাবিত মানগুলিকে জানিয়ে দেয়৷

নিম্নলিখিত বিষয়গুলি একটি ভাল গেমিং মাউস ডিপিআই নির্ধারণ করে:

1. দ্য চয়েস অফ দ্য ইন্ডিভিজুয়াল গেমার

আপনার মন যে ডিপিআই-এর সাথে সামঞ্জস্য করে তা বোঝার চাবিকাঠি। এর মানে হল একটি নির্দিষ্ট ডিপিআই-তে আপনার চোখ এবং হাতের পাশাপাশি আপনার মস্তিষ্কের কোষগুলির সম্মিলিত প্রভাব আপনাকে সেই ডিপিআইতে সীমাবদ্ধ করে। ন্যাশনাল সেন্টার ফর বায়োটেকনোলজি ইনফরমেশনের এই নিবন্ধ অনুসারে ডিপিআই বা ইডিপিআই-এর পরিমাপের একটি আকস্মিক পরিবর্তন আপনার পেশী স্মৃতিকে প্রভাবিত করবে।

সুতরাং, পরিবর্তনের সাথে সামঞ্জস্য করার জন্য নিজেকে সময় দেওয়ার জন্য, আপনি যে DPI সেটিংটিতে অভ্যস্ত তা সর্বদা লক্ষ্য করা এবং তারপরে ধীরে ধীরে উপরে বা নীচে সরানো ভাল। কোন আকস্মিক পরিবর্তন এবং আপনি কার্সার আন্দোলনের নিয়ন্ত্রণ হারাবেন। এই ধরনের আধুনিক ইঁদুর একটি DPI বোতামের সাথে আসে যা গেমাররা তাদের DPI সামঞ্জস্য করতে ব্যবহার করতে পারে। যাইহোক, ইঁদুরের জন্য ডিপিআই পরিসর এক মাউস থেকে অন্য মাউসে আলাদা।

2. খেলার ধরন এবং এর সংবেদনশীলতা

এইচপির এই নিবন্ধ অনুসারে গেমের বিভিন্ন জেনার রয়েছে এবং প্রতিটি গেমের বেশ কয়েকটি কৌশল রয়েছে যা গেমারদের শিখতে হবে। এই কৌশলগুলি গেমিং মাউসকে বিভিন্ন উপায়ে ব্যবহার করার দাবি রাখে। মজার বিষয় হল, এই কৌশলগুলির কিছু একই গেমের মধ্যে দুটি ডিপিআই-এর মধ্যে বিকল্পের উপর নির্ভর করে।

ব্যাখ্যা করার জন্য, FPS (প্রথম প্লেয়ার শ্যুটার গেমস) ব্যবহার করে, স্নিপিং এবং স্ট্র্যাফিংয়ের জন্য প্রস্তাবিত মাউস DPI হল 400 DPI। এই DPI সুপারিশ করা হয় কারণ উভয় কৌশলের জন্য সামান্যতম কার্সার চলাচলের প্রয়োজন হয়। যাইহোক, এই গেমের জন্য, নিতম্ব থেকে গুলি চালানোর জন্য 800-এর একটি DPI সুপারিশ করা হয়, এবং এর কারণ হল এই কৌশলটির জন্য একজন গেমারকে বেশ কয়েকটি লক্ষ্যবস্তুতে এলোমেলোভাবে গুলি চালানোর প্রয়োজন হয়, যাতে কার্সারটিকে বেশ কয়েকটি লক্ষ্যের মধ্যে দ্রুত সরানো প্রয়োজন। তাই গেমগুলির জন্য যেখানে DPI নিয়মিত পরিবর্তন করতে হয়, আমরা এইরকম একটি মাউস সুপারিশ করি৷

3. ব্যবহৃত মাউসের ধরন এবং DPI এর পরিসীমা

বিভিন্ন ধরণের ইঁদুর রয়েছে এবং সুস্পষ্ট শারীরিক বৈশিষ্ট্যগুলি ছাড়াও, কার্যকরী এবং নান্দনিক উভয়ই, প্রতিটি তার ডিপিআই এর পরিসর নিয়ে আসে এবং একটি গেমিং মাউস গেমারদের সর্বোচ্চ সম্ভাব্য ডিপিআই রেঞ্জের একটি পছন্দ অফার করে। গেমিং ইঁদুর বনাম নিয়মিত ইঁদুরের তুলনামূলক আমাদের নিবন্ধটি সামগ্রিক গেমিং অভিজ্ঞতার সাথে বৈশিষ্ট্যের গুরুত্ব ব্যাখ্যা করে। উপরন্তু, এই নিবন্ধটি এটিও ব্যাখ্যা করবে যে আপনি আপনার গেমিং মাউসকে নিয়মিত মাউস হিসাবে ব্যবহার করতে পারেন কি না, তাই এটিও পরীক্ষা করে দেখুন৷

নীচে একটি সারণী রয়েছে যা কিছু জনপ্রিয় মাউস পণ্য এবং তাদের ডিপিআই পরিসীমা তালিকাভুক্ত করে৷

মাউস DPI রেঞ্জ
লজিটেক জি প্রো ওয়্যারলেস গেমিং মাউস 200 - 12,000
Razer Orochi V2 মোবাইল ওয়্যারলেস গেমিং মাউস 26,000
স্টিল সিরিজ প্রতিদ্বন্দ্বী 3 ওয়্যারলেস গেমিং মাউস 100 CPI বৃদ্ধির মধ্যে 200 - 8,500
মাউস গেমার কুলার মাস্টার Mm710 কালো চকচকে 400 - 16,000

আপনি একটি বেতার গেমিং মাউস এবং একটি তারযুক্ত মাউস সম্পর্কে আরও জানার আগ্রহ খুঁজে পেতে পারেন যা আপনার জন্য সবচেয়ে ভাল হবে। আরও জানতে আমাদের সম্পর্কিত নিবন্ধটি পড়তে ভুলবেন না।

একটি গেমিং মাউসের গড় DPI কি?

একটি গেমিং মাউসের গড় DPI হল একটি চিত্র যা বেশিরভাগ ব্যবহারকারী তাদের মাউসের জন্য পছন্দ করে এমন গড় DPI প্রতিফলিত করে। এটি ইঁদুরের ডিপিআইকে হার্ডওয়্যার হিসাবে বর্ণনা করে না, কারণ আগেই বলা হয়েছে, পৃথক ইঁদুরগুলি তাদের নিজস্ব ডিপিআই রেঞ্জের সাথে আসে।

একটি গেমিং মাউসের গড় DPI হল 400 থেকে 800 DPI। এই চিত্রটি বেশিরভাগ গেমারদের দ্বারা ব্যবহৃত সাধারণ ডিপিআই প্রতিফলিত করে। এটি আরও দেখায় যে বেশিরভাগ গেমাররা তাদের মাউস কম ডিপিআই রেঞ্জে ব্যবহার করতে পছন্দ করে কারণ বেশিরভাগ ইঁদুর 10,000 এর উপরে উচ্চ ডিপিআই সহ আসে।

Windows 10 এ গেমিং মাউস DPI সেটিংস কিভাবে চেক করবেন

গেমিং মাউসের DPI সেটিংস চেক করার বিভিন্ন উপায় রয়েছে।

Windows 10-এ গেমিং মাউস DPI সেটিংস চেক করতে, প্রথমে Windows আইকনে ক্লিক করুন, তারপর "সেটিংস" এ ক্লিক করুন। এরপরে, "ডিভাইস" এবং তারপরে "মাউস" এ ক্লিক করুন। অবশেষে, "অতিরিক্ত বিকল্প" এ ক্লিক করুন এবং DPI সেটিং সামঞ্জস্য করুন।

DPI সেটিংস চেক করার প্রথম উপায় হল Logitech G Hub বা Synapse বা আপনার মাউসের নির্দিষ্ট নির্মাতার সফ্টওয়্যার ব্যবহার করে। কিছু গেম আপনাকে গেম চলাকালীন মাউসের DPI সেটিংস অ্যাক্সেস করতে দেয়। একটি চূড়ান্ত বিকল্প হল যে কম্পিউটারে গেমটি খেলা হচ্ছে তার অপারেটিং সিস্টেমের মাধ্যমে ডিপিআই সামঞ্জস্য করা। আপনার মাউস সর্বোত্তমভাবে কাজ করছে কিনা তা নিশ্চিত করার জন্য সহজ গেমিং মাউসের গুণমান পরীক্ষা ব্যাখ্যা করে আমাদের নিবন্ধটি পড়া ভাল ধারণা হতে পারে৷

আপনার উইন্ডোজ কম্পিউটারে আপনার গেমিং মাউসের DPI চেক করতে এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

ধাপ 1. "সেটিংস" এ নেভিগেট করুন

নীচে বামদিকে অবস্থিত উইন্ডোজ আইকনে ক্লিক করুন। তারপর, "সেটিংস" এ ক্লিক করুন৷

গেমপ্লে অপ্টিমাইজ করার জন্য গেমিং মাউস ডিপিআই বেছে নেওয়ার টিপস

ধাপ 2. "ডিভাইস" এ ক্লিক করুন 

"সেটিংস" মেনু থেকে "ডিভাইস" নির্বাচন করুন।

গেমপ্লে অপ্টিমাইজ করার জন্য গেমিং মাউস ডিপিআই বেছে নেওয়ার টিপস

ধাপ 3. "মাউস" এ ক্লিক করুন

"ব্লুটুথ এবং অন্যান্য ডিভাইস" উইন্ডো থেকে "মাউস" নির্বাচন করুন।

গেমপ্লে অপ্টিমাইজ করার জন্য গেমিং মাউস ডিপিআই বেছে নেওয়ার টিপস

ধাপ 4. অবশেষে, "অতিরিক্ত মাউস বিকল্প" এ ক্লিক করুন 

"মাউস" সেটিংসে থাকাকালীন "অতিরিক্ত মাউস বিকল্প" নির্বাচন করুন।

গেমপ্লে অপ্টিমাইজ করার জন্য গেমিং মাউস ডিপিআই বেছে নেওয়ার টিপস

ধাপ 5. DPI সামঞ্জস্য করুন

সেই অনুযায়ী আপনার মাউসের ডিপিআই সামঞ্জস্য করুন এবং তারপরে আপনার হয়ে গেলে ঠিক আছে বোতামে ক্লিক করুন।

গেমপ্লে অপ্টিমাইজ করার জন্য গেমিং মাউস ডিপিআই বেছে নেওয়ার টিপস

কিভাবে MacOS-এ গেমিং মাউস DPI সেটিংস চেক করবেন

আপনি যদি একজন ম্যাক ব্যবহারকারী হন তবে আপনি আপনার macOS-এ মাউস DPI সেটিং অ্যাক্সেস করতে পারেন। প্রক্রিয়াটি সোজা।

macOS-এ গেমিং মাউস DPI সেটিংস চেক করতে প্রথমে "Apple Menu" বেছে নিন, তারপর "Apple Preferences" এ ক্লিক করুন এবং শেষে "Mouse" এ ক্লিক করুন৷

macOS-এ, মাউস সেটিংস ট্র্যাকিং, ডাবল-ক্লিক এবং স্ক্রোলিং কভার করে। সেটিংস আপনার DPI সেটিংস পরিবর্তন করা সহজ করে তোলে যেমনটি এই MacOS ব্যবহারকারী গাইডে ব্যাখ্যা করা হয়েছে

আপনার Mac কম্পিউটারে আপনার গেমিং মাউসের DPI চেক করতে এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

ধাপ 1. "অ্যাপল পছন্দ" এ নেভিগেট করুন 

আপনার ম্যাকে, "অ্যাপল মেনু" ক্লিক করুন, তারপরে "অ্যাপল পছন্দ" এ ক্লিক করুন।

গেমপ্লে অপ্টিমাইজ করার জন্য গেমিং মাউস ডিপিআই বেছে নেওয়ার টিপস

ধাপ 2. "মাউস" ক্লিক করুন 

গেমপ্লে অপ্টিমাইজ করার জন্য গেমিং মাউস ডিপিআই বেছে নেওয়ার টিপস

ধাপ 3. DPI সামঞ্জস্য করুন

স্লাইডার সরানোর মাধ্যমে মাউস ডিপিআই সামঞ্জস্য করুন।

গেমপ্লে অপ্টিমাইজ করার জন্য গেমিং মাউস ডিপিআই বেছে নেওয়ার টিপস

কিভাবে মাউসে ডিপিআই বোতাম ব্যবহার করবেন

বেশিরভাগ আধুনিক ইঁদুরের সাথে বোতামগুলি আসে যা আপনি ডিপিআই নিয়ন্ত্রণ করতে টিপতে পারেন।

মাউসে ডিপিআই সামঞ্জস্য করতে প্রথমে মাউসের বডিতে ডিপিআই বোতামটি সনাক্ত করুন, সাধারণত মাউসের শীর্ষে স্ক্রোল হুইলের কাছাকাছি থাকে। পছন্দসই DPI নির্বাচন না হওয়া পর্যন্ত DPI বোতামে ক্লিক করুন।

মাউস ডিপিআই কীভাবে পরীক্ষা এবং পরিবর্তন করতে হয় সে সম্পর্কে আমাদের নিবন্ধটি আপনার ডিপিআই পরিবর্তন করার জন্য ধাপে ধাপে প্রক্রিয়া ব্যাখ্যা করে যাতে আপনার মাউস আরও প্রতিক্রিয়াশীল বোধ করে।

আমরা রেজার মাউসের ডিপিআই বোতামটি কীভাবে ব্যবহার করব তা দেখব। এই ধরনের একটি রেজার মাউসের রেঞ্জ 100 DPI থেকে 26,000 DPI পর্যন্ত থাকে।

DPI ম্যানুয়ালি সামঞ্জস্য করতে নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন:

ধাপ 1. DPI বোতামগুলি সনাক্ত করুন।

আপনি স্ক্রল চাকার পিছনে এটি খুঁজে পেতে পারেন. একটি রেজার মাউস একটি দ্বৈত সংবেদনশীল বোতাম বা একটি একক সংবেদনশীল বোতাম দিয়ে সজ্জিত।

ধাপ 2. ডিপিআই বাড়াতে বা কমাতে উপযুক্ত বোতাম টিপুন

দ্বৈত সংবেদনশীল বোতামের জন্য, প্রথম বোতামে ক্লিক করলে DPI বাড়ে যখন দ্বিতীয় বোতামে ক্লিক করলে DPI কমে যায়৷

ধাপ 3. আপনার পছন্দসই সংবেদনশীলতা নির্বাচন করুন

একক সংবেদনশীল বোতামগুলির জন্য, আপনি আপনার পছন্দসই সংবেদনশীলতায় না পৌঁছানো পর্যন্ত সাইকেল বোতামে ক্লিক করুন৷

গেমপ্লে অপ্টিমাইজ করার জন্য গেমিং মাউস ডিপিআই বেছে নেওয়ার টিপস

প্রকাশ

এই ওয়েবসাইটটি অ্যামাজন সার্ভিসেস এলএলসি অ্যাসোসিয়েটস প্রোগ্রামের একজন অংশগ্রহণকারী, একটি অ্যাফিলিয়েট বিজ্ঞাপন প্রোগ্রাম যা Amazon.com এবং অনুমোদিত সাইটগুলির সাথে লিঙ্ক করে আমাদের ফি উপার্জনের উপায় প্রদান করার জন্য ডিজাইন করা হয়েছে৷
  1. সহজ গেমিং মাউস কোয়ালিটি টেস্ট এবং DIY টিপস

  2. আপনার জন্য আদর্শ গেমিং মাউস গ্রিপ টাইপ কীভাবে চয়ন করবেন

  3. একটি গেমিং কীবোর্ড কী এবং একটি বেছে নেওয়ার টিপস

  4. গেমিং কীবোর্ড বনাম একটি নিয়মিত কীবোর্ড – আপনার জন্য সঠিকটি বেছে নেওয়ার টিপস