কম্পিউটার

কেন আপনার একটি ট্র্যাকবল মাউস দরকার

কেন আপনার একটি ট্র্যাকবল মাউস দরকার

কম্পিউটার ব্যবহারকারীদের বিশাল সংখ্যাগরিষ্ঠ একটি স্ট্যান্ডার্ড মাউস ব্যবহার করে, কিন্তু কিছু বাছাই করা একেবারে ট্র্যাকবল পছন্দ করে। সেই ভালোবাসার কিছু ভালো কারণ আছে! আপনি যদি ভাবছেন আপনার একটি ট্র্যাকবল মাউস দরকার, তাহলে এখানে কেন একটি ট্র্যাকবল মাউস আপনার জন্য নিখুঁত হাতিয়ার৷

আরাম এবং এরগনোমিক্স

কেন আপনার একটি ট্র্যাকবল মাউস দরকার

সাম্প্রতিক বছরগুলিতে কর্মক্ষেত্রে স্বাস্থ্যকর এরগনোমিক্স সম্পর্কে কথোপকথন বেড়েছে। প্রতিদিন দীর্ঘ সময় ধরে বসে থাকার সাথে যুক্ত স্বাস্থ্য ঝুঁকি এবং সমস্যা সম্পর্কে আরও বেশি কর্মী সচেতন। এটি অত্যন্ত অস্বাস্থ্যকর, এবং অনেক কোম্পানি আধুনিক অফিস কর্মীদের ডেস্ক-বাউন্ড কাজের ঝুঁকি কমাতে সাহায্য করার জন্য একটি গুরুতর প্রচেষ্টা করেছে। যখন দাঁড়ানো আপনার স্বাস্থ্যকে সাহায্য করবে, আরও বেশি ergonomic ইনপুট ডিভাইস আপনাকে RSI, বা পুনরাবৃত্তিমূলক স্ট্রেন ইনজুরি থেকে রক্ষা করতে পারে। এই আঘাতগুলি আপনার শরীরকে বারবার একইভাবে, বারবার চাপ দেওয়ার কারণে ঘটে। এই আঘাতগুলি অসাড়তা, ঝাঁকুনি এবং ব্যথার কারণ হতে পারে এবং যতক্ষণ না আপনি স্ট্রেস বন্ধ না করেন ততক্ষণ পর্যন্ত এগুলি দূরে যাবে না।

ট্র্যাকবল ইঁদুরগুলি কব্জি-ভিত্তিক RSI বা কার্পাল টানেলে আক্রান্ত শ্রমিকদের জন্য আশীর্বাদ হতে পারে। ট্র্যাকবলের স্থিতিশীল অবস্থান থেকে সুবিধাটি আসে। আপনি যখন আপনার কব্জি এবং বাহু নড়াচড়া করেন একটি ঐতিহ্যগত মাউস ব্যবহার করার জন্য, আপনাকে একটি ট্র্যাকবল ব্যবহার করার জন্য শুধুমাত্র আপনার আঙ্গুলগুলি সরাতে হবে। আপনি যদি আপনার ট্র্যাকবলের সাথে একটি কব্জি বিশ্রাম ব্যবহার করেন তবে আপনার কব্জি একটি স্বাস্থ্যকর কোণে থাকবে। এটি আপনার মাউসের চারপাশে স্লাইডিংয়ের সাথে যুক্ত স্ট্রেন থেকে এটিকে মুক্ত করে। যেহেতু আপনার হাত এক জায়গায় থাকে, আপনার হাত এবং কব্জি একটি ইঁদুরের ক্রমাগত পিছন পিছন নড়াচড়ার দ্বারা চাপা পড়ে যাবে না।

স্থায়িত্ব

কেন আপনার একটি ট্র্যাকবল মাউস দরকার

আমার কম্পিউটারের মাউস সহজেই আমার মালিকানাধীন সবচেয়ে ব্যর্থতা প্রবণ ডিভাইস। একটি মাউস হল আপনার কম্পিউটারের কয়েকটি উপাদানগুলির মধ্যে একটি যার এখনও চলমান অংশগুলির প্রয়োজন, এবং এই ধরণের অংশগুলি সময়ের সাথে সাথে নষ্ট হয়ে যায় এবং ব্যর্থ হয়। সস্তা ইঁদুরগুলি খুব দ্রুত ব্যর্থ হয়, তবে এমনকি উচ্চ-মানের ইঁদুরগুলিও ছিঁড়ে যায়। এর একটি অংশ এনট্রপি এবং ক্লিক সেন্সরের মতো জিনিসগুলির পরিকল্পিত জীবনকালের কারণে। কিন্তু আপনার মাউসের জীবনকাল ধ্রুবক, আক্রমনাত্মক আন্দোলনের দ্বারা সংক্ষিপ্ত করা যেতে পারে। আমি অনেক লোককে হতাশার মধ্যে তাদের মাউসকে স্ল্যাম করতে দেখেছি, বা ঘটনাক্রমে তাদের ডেস্কের প্রান্ত থেকে এটি ট্র্যাক করতে দেখেছি। যেহেতু ট্র্যাকবলগুলি স্থির, তাই তারা আক্রমণাত্মক মুহূর্ত বা ড্রপগুলির সম্ভাব্য চাপ থেকে রক্ষা পায়। বোতামগুলি ভাল আকারে থাকলে, একটি ট্র্যাকবল একটি উচ্চ-মানের অফিস চেয়ারকে ছাড়িয়ে যেতে পারে। একটি ভাল যত্নের জন্য একটি মাউস ঠিক ততক্ষণ স্থায়ী হতে পারে, তবে সেগুলি কম সাধারণ বলে মনে হয়৷

দক্ষতা

কেন আপনার একটি ট্র্যাকবল মাউস দরকার

একটি ট্র্যাকবলের সাথে আরামদায়ক হতে আপনার একটু সময় লাগতে পারে। কিন্তু একবার আপনি এটিতে অভ্যস্ত হয়ে গেলে (সম্ভবত এক সপ্তাহ বা তার বেশি), আপনার কার্সারের নির্ভুলতা উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি পেতে পারে। এটি বিশেষত ছোট, সুনির্দিষ্ট নড়াচড়ার জন্য সত্য, যেখানে ট্র্যাকবলগুলি সাধারণত বেশি সংবেদনশীল। ট্র্যাকবলগুলি কর্মক্ষেত্রের এক প্রান্ত থেকে অন্য প্রান্তে কার্সারটিকে "চাবুক" করা সহজ করে তোলে, শুধুমাত্র আঙ্গুলের রোল প্রয়োজন। একটি সতর্কতা হল গেমিং:FPS গেমগুলির নির্ভুলতা আসলে আপনার শরীরকে আরও বেশি করে নিযুক্ত করার থেকে উপকৃত হয়, যা আপনাকে অচেতন পেশী স্মৃতি বিকাশ করতে এবং আপনার ক্রসহেয়ারটিকে স্ক্রিনের সঠিক পয়েন্টে "স্ন্যাপ" করতে দেয়। এটি একটি ট্র্যাকবলের সাথে অবশ্যই অসম্ভব নয়, তবে এটি আরও কঠিন হতে পারে।

ডেস্ক স্পেস

কেন আপনার একটি ট্র্যাকবল মাউস দরকার

আপনি যদি ডেস্কের সীমিত স্থানের সর্বাধিক ব্যবহার করতে চান তবে একটি ওয়্যারলেস ট্র্যাকবল আপনার মাউসের গতিবিধির জন্য পূর্বে নিবেদিত ডেস্কের একটি অংশ মুক্ত করে। এমনকি আপনার মাউসের মাউসপ্যাডের প্রয়োজন না হলেও, এটিকে চারপাশে স্লাইড করার জন্য আপনার এখনও জায়গা প্রয়োজন। যেহেতু ট্র্যাকবলগুলি এক জায়গায় থাকে, তাই আপনি যা চান তার জন্য ডেস্ক স্পেস পুনরুদ্ধার করতে পারেন৷

ভ্রমণ

আজকের বাজারে প্রতিটি ল্যাপটপে কার্সার চলাচলের জন্য একটি ট্র্যাক প্যাড রয়েছে। কিছু ট্র্যাক প্যাড বড় এবং প্রতিক্রিয়াশীল, অন্যরা দুঃখজনক এবং হতাশাজনক। এমনকি সেরাগুলিও সীমিত করছে:একটি ট্র্যাক প্যাডের সাথে সঠিকভাবে ফটোশপের ল্যাসো ব্যবহার করার চেষ্টা করুন। ভ্রমণ ইঁদুর সহায়ক, কিন্তু তাদের চালচলনের জন্য জায়গা প্রয়োজন। ট্র্যাকবল ভ্রমণের সময় সুনির্দিষ্ট কাজের জন্য উপযুক্ত। আপনি আপনার মাউসের জন্য অতিরিক্ত ট্রে টেবিলের প্রয়োজন ছাড়াই আপনার ট্র্যাক প্যাডটিকে একটি ভাল পয়েন্টিং ডিভাইস দিয়ে প্রতিস্থাপন করতে পারেন। একটি ছোট ট্র্যাকবল একটি ব্যতিক্রমী ভ্রমণ সঙ্গী।

উপসংহার

আপনি যদি ট্র্যাকবলের বিশ্ব অন্বেষণ করতে প্রস্তুত হন, কেনসিংটন অরবিট এবং লজিটেকের M570 উভয়ই চমৎকার সস্তা পছন্দ। এক সপ্তাহ পরে, আপনি সম্ভবত কখনই ফিরে যেতে চাইবেন না!

<ছোট> কেনসিংটন K72359 ট্র্যাকবল, টোনিওস্কি২ এর ছবি


  1. সাইবার ইন্স্যুরেন্স:কেন আপনার এটি প্রয়োজন

  2. কেন আপনার পর্ণ ব্লকার দরকার?

  3. আপনার কেন একটি সাউন্ড ডেটাবেস ম্যানেজমেন্ট সিস্টেম দরকার?

  4. ভিপিএন ব্যবহার করা কি নিরাপদ? কেন আপনার একজনের প্রয়োজন