কম্পিউটার

কেন আপনাকে নেটওয়ার্ক নিরাপত্তা বিশেষজ্ঞ হতে হবে?

আমি কীভাবে একজন নেটওয়ার্ক নিরাপত্তা বিশেষজ্ঞ হব?

নেটওয়ার্ক সিকিউরিটি স্পেশালিস্ট পদের জন্য যোগ্যতা অর্জনের জন্য কম্পিউটার সায়েন্স, ইনফরমেশন টেকনোলজি, টেলিকমিউনিকেশনস, ইলেকট্রনিক্স ও ইলেকট্রিকস বা অন্য কোনো সংশ্লিষ্ট ক্ষেত্রে স্নাতক ডিগ্রি প্রয়োজন। এই কোর্সটি পেশাদারদের শেখাবে কীভাবে প্রযুক্তিগত নিরাপত্তা সমস্যা সমাধান করতে হয় এবং কীভাবে নেটওয়ার্ক নিরাপত্তাকে প্রভাবিত করে এমন নীতি তৈরি করতে হয়।

একজন নেটওয়ার্ক নিরাপত্তা বিশেষজ্ঞের দায়িত্ব কি?

যারা সাইবার সিকিউরিটিতে বিশেষজ্ঞ তারা নেটওয়ার্ক নিরাপদ তা নিশ্চিত করতে ব্যবহৃত হার্ডওয়্যার এবং সফ্টওয়্যার সিস্টেমগুলি সংগ্রহ, ইনস্টল এবং রক্ষণাবেক্ষণ করতে পারেন। যেহেতু নেটওয়ার্ক নিরাপত্তা বিশেষজ্ঞদের চাকরির বাজার ক্রমাগত বৃদ্ধি পাচ্ছে, সেই সংখ্যা 2019 সালের শেষ নাগাদ বাড়বে বলে পূর্বাভাস দেওয়া হচ্ছে।

নেটওয়ার্ক নিরাপত্তা কি একটি ভালো পেশা?

ক্রমবর্ধমান সংখ্যক নেটওয়ার্ক মোবাইল প্রযুক্তিতে চলে যাচ্ছে, যার অর্থ নেটওয়ার্ক নিরাপত্তা বিশেষজ্ঞদের উচ্চ চাহিদা রয়েছে। সাধারণভাবে, নেটওয়ার্ক নিরাপত্তায় কর্মসংস্থানের সম্ভাবনা ভালো; 2016 থেকে 2026 সালে, BLS প্রকল্প করে যে তথ্য নিরাপত্তা বিশ্লেষকের চাকরি 28 শতাংশ বৃদ্ধি পাবে।

নেটওয়ার্ক সিকিউরিটি হতে আপনার কোন দক্ষতার প্রয়োজন?

একটি সুরক্ষিত নেটওয়ার্কের আর্কিটেকচার। নিরাপত্তা দুর্বলতা সনাক্ত করতে পরীক্ষা. হুমকি মডেলিং প্রক্রিয়া. ভার্চুয়ালাইজেশনের জন্য ব্যবহৃত প্রযুক্তি। মেঘের নিরাপত্তা। ফায়ারওয়াল আছে। ডেটা এনক্রিপ্ট করার অনেক উপায় আছে। নিরাপদ উপায়ে কোড।

নিরাপত্তা বিশেষজ্ঞ হতে আপনার কোন ডিগ্রির প্রয়োজন?

সাধারণভাবে, নিয়োগকর্তারা কম্পিউটার বিজ্ঞান বা তথ্য নিরাপত্তা-সম্পর্কিত ক্ষেত্রে স্নাতক ডিগ্রি অর্জন করতে তথ্য নিরাপত্তা বিশেষজ্ঞদের পছন্দ করেন। শিক্ষা ছাড়াও, পেশাদারদের প্রযুক্তি, প্রোগ্রামিং এবং তথ্য নিরাপত্তার মতো নির্দিষ্ট ক্ষেত্রে সার্টিফিকেশনের প্রয়োজন হতে পারে।

একজন নেটওয়ার্ক নিরাপত্তা বিশেষজ্ঞ কত উপার্জন করেন?

ZipRecruiter-এ বিস্তৃত নেটওয়ার্ক নিরাপত্তা বিশেষজ্ঞের বেতন পাওয়া যায়। বর্তমানে, শীর্ষ উপার্জনকারীদের বেতন $143,500 (90 তম পার্সেন্টাইল) থেকে $153,500 (30 তম পার্সেন্টাইল) এবং কেউ কেউ $78,500 (25 তম পার্সেন্টাইল) এর নিচে।

নেটওয়ার্ক নিরাপত্তার জন্য কোন সার্টিফিকেশন সেরা?

একজন নৈতিক হ্যাকার হল একজন ব্যক্তি যিনি প্রত্যয়িত হয়েছেন। আমি একজন সার্টিফাইড ইনফরমেশন সিকিউরিটি ম্যানেজার (সিআইএসএম).... সিকিউরিটি+ হল কম্পটিআইএর সার্টিফিকেশন প্রোগ্রাম... সিআইএসএসপি (সার্টিফাইড ইনফরমেশন সিস্টেম সিকিউরিটি প্রফেশনাল) সার্টিফিকেশন... জিআইএসি সিকিউরিটি এসেনশিয়ালস নামে একটি অনলাইন কোর্স আছে... AECSA এর অর্থ EC-কাউন্সিল সার্টিফাইড সিকিউরিটি অ্যানালিস্ট... GIAC পেনিট্রেশন টেস্টার GPEN নামেও পরিচিত।

নিরাপত্তা বিশেষজ্ঞ হতে আপনার কি ডিগ্রী দরকার?

তাই, নিরাপত্তা বিশেষজ্ঞের চাকরির জন্য কলেজ ডিগ্রি প্রয়োজন। নিরাপত্তা পেশাদারদের জন্য কম্পিউটার বিজ্ঞান, তথ্য নিরাপত্তা বা সংশ্লিষ্ট ক্ষেত্রে স্নাতক ডিগ্রী অপরিহার্য।

কে একজন নেটওয়ার্ক নিরাপত্তা বিশেষজ্ঞ?

কম্পিউটার নেটওয়ার্কের বিরুদ্ধে নিরাপত্তা হুমকি সনাক্ত করা, প্রতিরোধ করা এবং সমাধান করা নেটওয়ার্ক নিরাপত্তা বিশেষজ্ঞদের ভূমিকা। একটি কোম্পানির মধ্যে ডেটা অখণ্ডতা এবং গোপনীয়তা বজায় রাখার পাশাপাশি, তথ্য নিরাপত্তা পেশাদাররা সংস্থার তথ্য ব্যবস্থা বজায় রাখার জন্য দায়ী। বেশিরভাগ নিয়োগকর্তা তাদের শিল্পে স্নাতক ডিগ্রি এবং সার্টিফিকেশন সহ প্রার্থীদের পছন্দ করেন।

12 শ্রেণীতে নেটওয়ার্ক নিরাপত্তা বিশেষজ্ঞের ভূমিকা কী?

সাধারণ তত্ত্বাবধানে তথ্য সুরক্ষার দিকগুলির অপারেশন, যেমন ডেটা অখণ্ডতা, গোপনীয়তা এবং অ-অস্বীকৃতি। যোগাযোগ ব্যবস্থার নিরাপত্তা ব্যবস্থার জন্য নিরাপত্তা ব্যবস্থা নিরীক্ষণ এবং বাস্তবায়ন, নিরাপত্তা সফ্টওয়্যার অ্যাপ্লিকেশন ইনস্টল করা, কনফিগার করা এবং আপডেট করা উচিত।

নেটওয়ার্ক নিরাপত্তা কি একটি ভালো পেশা?

সাইবার সিকিউরিটি ইন্ডাস্ট্রি এখন উচ্চ চাহিদার মধ্যে রয়েছে, কারণ এই দক্ষতা সেট সহ পেশাদারদের উচ্চ চাহিদা রয়েছে। শ্রম পরিসংখ্যান ব্যুরো অনুসারে, মার্কিন যুক্তরাষ্ট্রে তথ্য নিরাপত্তা বিশ্লেষকরা 2029 সালের মধ্যে তাদের আজকের তুলনায় 31 শতাংশ বেশি নিযুক্ত হবেন। সাইবার নিরাপত্তার ক্ষেত্রে অনেক বৈচিত্র্য রয়েছে।

নেটওয়ার্ক নিরাপত্তা কি ভাল অর্থ প্রদান করে?

CIO রিপোর্ট করে যে সাইবার নিরাপত্তা পেশাদাররা বছরে গড়ে $116,000 ($55) উপার্জন করে। বিভিন্ন উত্স অনুমান করে যে কম্পিউটার নিরাপত্তা বিশেষজ্ঞরা সাধারণত বছরে প্রায় $74,000 উপার্জন করেন, যেখানে অবস্থান বেতনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

লোকেরা নেটওয়ার্ক নিরাপত্তা কতটা করে?

রাজ্যের বার্ষিক বেতন মাসিক পেক্যালিফোর্নিয়া$120,520$10,043Vermont$115,042$9,587Idaho$113,540$9,462ম্যাসাচুসেটস$112,804$9,400

আইটি নিরাপত্তা বিশেষজ্ঞ হতে আপনার কোন দক্ষতার প্রয়োজন?

সামগ্রিকভাবে দৃঢ় যোগাযোগ দক্ষতা। কার্যকরভাবে সহযোগিতা করার জন্য জটিল বিষয়গুলি মৌখিকভাবে এবং লিখিতভাবে যোগাযোগ করার ক্ষমতা প্রয়োজন। একজন ভালো দলের খেলোয়াড় যে স্বাধীনভাবে পাশাপাশি অন্যদের সাথে কাজ করতে পারে। সমস্যার সমাধান। সমালোচনামূলক চিন্তা করার ক্ষমতা। নিজের জন্য অনুপ্রেরণা।

তথ্য সুরক্ষায় কর্মরত কর্মীদের কী কী দক্ষতা প্রয়োজন?

তথ্য নিরাপত্তা বিশ্লেষকের জন্য প্রথম এবং প্রধান প্রয়োজন হিসাবে, বিশ্লেষণাত্মক চিন্তাভাবনা এবং সমস্যা সমাধানের দক্ষতা অত্যন্ত গুরুত্বপূর্ণ। আমি যোগাযোগ এবং সহযোগিতা নিয়ে আলোচনা করতে চাই। আমি সৃজনশীলতায় বিশ্বাসী। আমরা বিস্তারিত ভিত্তিক. তথ্যের ক্ষেত্রে প্রযুক্তি জ্ঞান।


  1. কেন আপনি নেটওয়ার্ক নিরাপত্তা নির্বাহী সারাংশ প্রয়োজন?

  2. কেন আমরা নেটওয়ার্ক নিরাপত্তা প্রয়োজন?

  3. কেন আপনি উন্নত নেটওয়ার্ক নিরাপত্তা প্রয়োজন?

  4. আপনি কেন নেটওয়ার্ক নিরাপত্তা বেছে নিয়েছেন?