কম্পিউটার

ওপেন-ব্যাক বনাম ক্লোজড-ব্যাক হেডফোন - আপনার কোনটি পাওয়া উচিত?

ওপেন-ব্যাক বনাম ক্লোজড-ব্যাক হেডফোন - আপনার কোনটি পাওয়া উচিত?

হেডফোন কেনার সময়, আপনি প্রথমে কী খুঁজবেন? সম্ভবত আপনি ওভার-কান বনাম ইন-কানেল বিবেচনা করছেন, অথবা আপনি সেরা শব্দের জন্য সাউন্ড কোয়ালিটির স্পেসিফিকেশনের উপর গভীর নজর রাখছেন। একটি স্পেসিফিকেশন আছে যা তাৎক্ষণিকভাবে স্পষ্ট নয় যে এর অর্থ কী:ওপেন-ব্যাক বনাম বন্ধ-ব্যাক হেডফোন। এগুলি কিছুটা বোকা লাগতে পারে, তবে এগুলির উভয়েরই সুবিধা এবং অসুবিধা রয়েছে এবং এক জোড়া হেডফোন কেনার সময় বিবেচনা করা উচিত৷

ওপেন-ব্যাক বনাম ক্লোজড-ব্যাক হেডফোন

ক্লোজড-ব্যাক

ওপেন-ব্যাক বনাম ক্লোজড-ব্যাক হেডফোন - আপনার কোনটি পাওয়া উচিত?

ক্লোজড-ব্যাক হেডফোনগুলির প্রতিটি স্পিকারের চারপাশে একটি শক্ত শেল থাকে যাতে কোনও শব্দ বের হওয়া থেকে বিরত থাকে। ফলস্বরূপ, আপনি যখন একজোড়া ক্লোজ-ব্যাক হেডফোনে গান শোনেন, তখন শব্দটি পরিবেশে চলে যায় না এবং এমন অনুভূতি তৈরি করে যেন সঙ্গীতটি "আপনার মাথায়" রয়েছে। একই সময়ে, আপনি সঙ্গীত শুনছেন বলে বাইরে থেকে যে কোনো শব্দ নিঃশব্দ হয়ে যায়। শেষ ফলাফল হল একটি শব্দ যা আপনার শ্রবণশক্তিকে প্রাধান্য দেয় এবং অন্য কিছুর জন্য সামান্য জায়গা ছেড়ে দেয়।

ক্লোজড-ব্যাক হেডফোনগুলি দুর্দান্ত যদি আপনি বাইরের বিশ্বের শব্দগুলিকে আপনার অডিও অভিজ্ঞতাকে বাধাগ্রস্ত করতে চান। যারা সঙ্গীতে হারিয়ে যেতে উপভোগ করেন তাদের থেকে শুরু করে যারা মেডিটেশনের জন্য মিউজিক ব্যবহার করেন, ক্লোজ-ব্যাক সেই ব্যবহারকারীদের জন্য উপযুক্ত পছন্দ যারা তাদের চারপাশের সবকিছুকে এক মুহূর্তের জন্য নিস্তব্ধ করতে চান। ক্লোজ-ব্যাক হেডফোনগুলি কীভাবে শব্দকে আটকে রাখে তার কারণে, আপনার চারপাশের লোকদের উপরও তারা ইতিবাচক প্রভাব ফেলে। আপনি যদি লাইব্রেরিতে বা ট্রেনে গান শোনার পরিকল্পনা করেন, উদাহরণস্বরূপ, ক্লোজ-ব্যাক হেডফোনগুলি মিউজিককে লিক হওয়া থেকে রক্ষা করবে এবং লোকেদের উত্তেজিত হওয়া থেকে রক্ষা করবে।

ওপেন-ব্যাক

ওপেন-ব্যাক বনাম ক্লোজড-ব্যাক হেডফোন - আপনার কোনটি পাওয়া উচিত?

যদি ক্লোজড-ব্যাক হেডফোনগুলির একটি শক্ত শেল থাকে, তাহলে ওপেন-ব্যাক আপনি যা আশা করতে পারেন:হেডফোন যেখানে পিছনের অংশ বাতাসের জন্য বেশি খোলা থাকে। যদিও ক্লোজ-ব্যাক হেডফোনগুলি আপনার মাথার ভিতর থেকে আসার মতো সঙ্গীতকে শব্দ করে, বাইরের বিশ্বের কাছে ওপেন-ব্যাক হেডফোনগুলির উন্মুক্ততা সঙ্গীতকে আরও স্বাভাবিক শব্দ দেয়। এছাড়াও, যেহেতু বাতাস আপনার কানের চারপাশে ভালভাবে সঞ্চালিত হয়, তাই এটি ব্যবহারের সময় তাদের গরম এবং ঘাম হওয়া বন্ধ করে।

ওপেন-ব্যাক হেডফোনগুলি ক্লোজড-ব্যাকের মতো বাইরের শব্দকে আটকায় না, যা এগুলিকে এমন লোকেদের জন্য উপযুক্ত করে তোলে যারা বিশ্বকে বন্ধ করতে চায় না। সম্ভবত আপনি কাজ করার সময় গান শুনতে চান, কিন্তু লোকেরা আপনার নাম ডাকলে আপনি শুনতে চান। দুর্ভাগ্যবশত, এটি একটি খরচে আসে, কারণ ওপেন-ব্যাক হেডফোনগুলি খুব সহজে শব্দ করে যাতে আপনি যা শুনছেন তা অন্য লোকেরা শুনতে পারে। আপনি যখন আপনার সহযাত্রীদের জন্য আওয়াজ কম রাখতে চান তখন এটি সবচেয়ে খারাপ বাছাই করে তোলে!

আমার কোনটি বাছাই করা উচিত?

ওপেন-ব্যাক বনাম ক্লোজড-ব্যাক হেডফোন - আপনার কোনটি পাওয়া উচিত?

যখন ওপেন-ব্যাক বনাম বন্ধ-ব্যাক হেডফোনের কথা আসে, তখন আপনার কোনটির জন্য যাওয়া উচিত?

আপনি যদি জনসমক্ষে গান শুনতে আগ্রহী হন, বা আপনি শোনার সময় আপনার চারপাশের শব্দগুলিকে অবরুদ্ধ করতে চান তবে হেডফোনগুলির একটি বন্ধ-ব্যাক জোড়া আদর্শ। বদ্ধ পিঠগুলি নিশ্চিত করবে যে বাইরের আওয়াজগুলি ধামাচাপা দেওয়া হয়েছে, পাশাপাশি আপনার আশেপাশের লোকেদের আপনার উপর বিরক্ত হওয়া থেকে রক্ষা করবে৷

যাইহোক, আপনি যদি আপনার সংগীতে আরও স্বাভাবিক শব্দ চান, বা আপনার চারপাশে যা ঘটছে তা শুনতে সক্ষম হতে চান, ওপেন-ব্যাক হেডফোনগুলি সেরা। এগুলি আপনার কানকে বাইরের জগতের কাছে উন্মুক্ত রাখবে, এতে তাদের খুব ঘাম হওয়া থেকে বিরত রাখা হবে৷

হেডফোন হাইলাইট করা

খোলা বা বন্ধ-ব্যাক হেডফোনগুলি কী তা স্পষ্ট নয়; এমনকি যখন আপনি জানেন, প্রত্যেকটির সুবিধা এবং পার্থক্যগুলি বিস্ময়কর হতে পারে। এখন আপনি ওপেন-ব্যাক বনাম ক্লোজড-ব্যাক হেডফোনের পার্থক্য জানেন এবং কোনটি আপনার জন্য বেশি মানানসই।

আপনি কি, বা আপনি, খোলা বা বন্ধ-ব্যাক হেডফোন পছন্দ করবেন? নিচে আমাদের জানান।


  1. স্ট্রিমিং বনাম ডাউনলোডিং:আপনার কোনটি ব্যবহার করা উচিত

  2. iPhone 8 বনাম Samsung Galaxy S8:আপনার কোনটি কেনা উচিত?

  3. M1 MacBook Air বনাম M1 MacBook Pro:আপনার কোনটি কেনা উচিত?

  4. VPS VS VPN:আপনার কোনটি বেছে নেওয়া উচিত?