কম্পিউটার

আপনার আলেক্সাকে আরও স্মার্ট করার ৫টি সহজ উপায়

মাত্র এক দশক আগে কেউ কল্পনাও করতে পারেনি আমরা শুধু ভয়েস কমান্ড ব্যবহার করে আমাদের প্রিয় গান কিনতে বা বাজাতে পারি? বছরের পর বছর ধরে, প্রযুক্তি এমন কিছু সুন্দর উদ্ভাবনী বিস্ময় অফার করেছে যা আপনি বা আমরা কেউই ভাবতে পারিনি।

এখন পর্যন্ত, 2017 প্রযুক্তিগত উদ্ভাবন এবং নতুন গ্যাজেটের ক্ষেত্রে একটি উল্লেখযোগ্য বছর। তেমনই একটি বিশেষ ডিভাইস হল অ্যামাজন অ্যালেক্সা স্মার্টস্পিকার। কিন্তু আপনি কি জানেন এমন কিছু জিনিস আছে যা আপনি এটিকে আরও 'স্মার্ট' করে তুলতে পারেন?

আচ্ছা আপনি যদি না করেন, তাহলে চলুন শুরু করা যাক!

  1. ভয়েস প্রোফাইল সেট আপ করা হচ্ছে

আপনার আলেক্সাকে আরও স্মার্ট করার ৫টি সহজ উপায়

আলেক্সা হল আপনার ভয়েস কমান্ড শোনার বিষয়ে কিন্তু আপনার বলা একটি শব্দ যদি এটি বুঝতে না পারে তবে কী হবে? সুতরাং, প্রথম মূল পদক্ষেপ হল আলেক্সাকে আপনার ভয়েস বোঝানো। এটি একটি ভয়েস প্রোফাইল সেট আপ করে করা যেতে পারে যাতে আলেক্সা জানতে পারে কে প্রশ্ন করছে বা ভয়েস কমান্ড দিচ্ছে। একটি ভয়েস প্রোফাইল সেট আপ করার জন্য অ্যালেক্সা অ্যাপ চালু করুন এবং সেটিংসে যান। মেনুতে, আপনি "আপনার ভয়েস" বিকল্পটি দেখতে পাবেন। এখন অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করুন এবং আপনার কাজ শেষ হয়ে গেলে "সম্পূর্ণ" এ আলতো চাপুন৷

আরও দেখুন:অ্যামাজন ইন্টেলিজেন্ট অ্যাসিস্ট্যান্ট – অ্যালেক্সা

-এর বৈশিষ্ট্য
  1. ডিভাইসের অবস্থান সেট করুন

আপনার আলেক্সাকে আরও স্মার্ট করার ৫টি সহজ উপায়

অ্যালেক্সার সাথে সম্পূর্ণ স্বচ্ছতা বজায় রাখার জন্য আলেক্সাকে আপনার বর্তমান সঠিক অবস্থান জানানো গুরুত্বপূর্ণ। আপনি আবহাওয়ার আপডেট, ট্রাফিক তথ্য ইত্যাদির জন্য অনুরোধ করার সময় এটি সত্যিই সহায়ক বলে প্রমাণিত হয়। প্রতিটি স্পিকারের জন্য আপনার অবস্থান সেট করতে, Alexa অ্যাপটি খুলুন এবং সেটিংসে যান। ডিভাইসগুলির অধীনে স্পিকারগুলির মধ্যে একটি নির্বাচন করুন এবং ডিভাইসের অবস্থানের পাশে আপনার ঠিকানা লিখুন৷

  1. শিপিং বিজ্ঞপ্তি চালু করুন

আপনার আলেক্সাকে আরও স্মার্ট করার ৫টি সহজ উপায়

আমরা অনেকেই জানি না, তবে আলেক্সা স্পিকার বিভিন্ন রঙে বিজ্ঞপ্তি শব্দ চালাতে পারে। আলেক্সায় শিপিং বিজ্ঞপ্তিগুলি আপনাকে জানাতে দেয় যে কখন আপনার পার্সেল পাঠানো হয়েছে বা আপনার দোরগোড়ায় পৌঁছে দেওয়া হয়েছে। অ্যালেক্সায় শিপিং বিজ্ঞপ্তিগুলি সক্ষম করতে, alexa.amazon.com এ যান এবং সেটিংসে যান৷ এখন বিজ্ঞপ্তি>শিপিং বিজ্ঞপ্তিতে নেভিগেট করুন এবং "ডেলিভারি বিজ্ঞপ্তি" বিকল্পটি টগল করুন।

  1. একটি ডিফল্ট সঙ্গীত পরিষেবা সেট করুন

আপনার আলেক্সাকে আরও স্মার্ট করার ৫টি সহজ উপায়

অ্যালেক্সা স্পিকারগুলি অ্যামাজন প্রাইম মিউজিক, প্যান্ডোরা, স্পটিফাই, iHeartRadio, TuneIn এবং আরও অনেক কিছু সহ সঙ্গীত পরিষেবাগুলির সাথে সামঞ্জস্যপূর্ণ। আপনি একাধিক অ্যাকাউন্টের সাথে অ্যালেক্সায় লগ ইন করার সাথে সাথে আপনাকে নির্দিষ্ট করতে হবে কোন সঙ্গীত পরিষেবা থেকে এটি গানটি চালাবে। এই ঝামেলা থেকে নিজেকে বাঁচাতে আপনি ডিভাইসে একটি ডিফল্ট মিউজিক সার্ভিস সেট আপ করতে পারেন। এটি করতে, সেটিংস> সঙ্গীত এবং মিডিয়া> ডিফল্ট সঙ্গীত পরিষেবাগুলিতে যান। এখন, পছন্দের সঙ্গীত পরিষেবার রেডিও বোতামটি আলতো চাপুন যা আপনি আলেক্সায় ডিফল্ট পছন্দ হিসাবে সেট করতে চান। হয়ে গেলে "সংরক্ষণ করুন" এ ট্যাপ করতে ভুলবেন না।

আরও দেখুন:এখন সমস্ত নতুন অ্যামাজন ইকো ব্যবহার করে আপনার বন্ধুদের কল এবং বার্তা পাঠান

  1. একটি করণীয় অ্যাকাউন্ট সেট আপ করুন

আলেক্সা অনেক করণীয় টাস্ক ম্যানেজার পরিষেবার সাথে সামঞ্জস্যপূর্ণ। এটিকে আরও স্মার্ট করতে আপনি সহজেই কাজের তালিকা অ্যাক্সেস করতে আপনার যেকোন করণীয় অ্যাকাউন্ট লিঙ্ক করতে পারেন। এটি করতে, সেটিংস> তালিকাগুলিতে যান। আপনি যে অ্যাকাউন্টের সাথে লিঙ্ক করতে চান তার "দক্ষতা পান" বিকল্পটি নির্বাচন করুন। সক্ষম করুন এ আলতো চাপুন, আপনার নিজ নিজ অ্যাকাউন্টে লগইন করুন, শংসাপত্রগুলি পূরণ করুন, আপনার পরিচয় অনুমোদন করুন এবং আপনি যেতে পারবেন।

তাই বন্ধুরা, আমাজন আলেক্সার সাথে আরও কিছু করার জন্য এই কয়েকটি জিনিস ছিল। আপনার প্রিয় কোনটি আমাদের জানান!


  1. 7 উপায় যেভাবে আলেক্সা আপনার হ্যালোইনকে আরও ভাল এবং অতিরিক্ত ভীতিকর করে তুলতে পারে

  2. আপনার সঙ্গীত অভিজ্ঞতা উন্নত করতে 7 আলেক্সা টিপস

  3. 10 উপায় আলেক্সা কীভাবে আপনার ক্রিসমাসকে আনন্দময় করে তুলতে পারে

  4. Google ক্রোমকে দ্রুততর করার ৫টি সহজ উপায়