কম্পিউটার

5টি দুর্দান্ত জিনিস যা Google ভয়েস আপনার জন্য করতে পারে!

গুগল ভয়েস নিঃসন্দেহে আমাদের জন্য জিনিসগুলি সহজ করে দিয়েছে! এটি স্মার্ট ফোন নম্বর এর ধারণা নিয়ে এসেছে যা ফোনের পাশাপাশি ওয়েবে যে কোনো সময় এবং যে কোনো জায়গায় কল করতে বা গ্রহণ করতে কাজ করে। যদিও আপনি এখন পর্যন্ত আপনার মোবাইল নম্বরটি Google Voice দিয়ে প্রতিস্থাপন করতে পারবেন না, তবে এর সাথে যুক্ত অনেক সুবিধা রয়েছে৷

গুগল ভয়েস কি?

Google Voice হল একটি বিনামূল্যের ফোন পরিষেবা যা আপনাকে আপনার মোবাইলের পাশাপাশি কম্পিউটার থেকে কল করতে বা রিসিভ করতে দেয়৷ মানুষের সাথে সংযুক্ত থাকার জন্য আপনার সময় বাঁচানোর সাথে সাথে এর নেভিগেশনটি বেশ সহজ। যদি, আপনি অন্য কোনো ডিভাইসে আপনার কল ফরওয়ার্ড করতে চান বা স্প্যাম কলগুলিকে নিঃশব্দে ব্লক রাখতে চান, নিয়ন্ত্রণ আপনার নিজের হাতে। ব্যক্তিগত, পেশাদার বা ব্যবসায়িক, Google ভয়েস আপনাকে সেগুলিকে খুব কৌশলগতভাবে একত্রিত করতে দেয়৷

এটি সেট আপ করতে, শুধুমাত্র Google Voice অ্যাকাউন্টের জন্য সাইন আপ করুন, একটি নতুন ফোন নম্বর চয়ন করুন, আপনার বর্তমান ফোন নম্বর ইনপুট করুন এবং কল করা শুরু করুন৷ পরিষেবাগুলি ব্যবহার করার জন্য আপনি নিজেকে ওয়াইফাই বা মোবাইল ডেটার সাথে সংযুক্ত করেছেন তা নিশ্চিত করুন৷ এখন আসুন এমন জিনিসগুলি বের করি যা Google ভয়েসকে বিশ্বের থেকে আলাদা করে তোলে৷

1. মোবাইল কল এবং পাঠ্যের সাথে Google ভয়েস ইন্টিগ্রেশন

5টি দুর্দান্ত জিনিস যা Google ভয়েস আপনার জন্য করতে পারে!

আপনি Google ভয়েস-এ সাইন আপ করার সাথে সাথে আপনার ফোনে Google ভয়েস অ্যাপ ডাউনলোড করা শুরু করুন, যেটি iPhone এবং Android এর জন্য উপলব্ধ। সেটআপ হয়ে গেলে, আপনি আপনার ভয়েসমেল চেক করতে পারেন, কল এবং টেক্সট পাঠাতে বা রিসিভ করতে পারেন এবং এমনকি অ্যাকাউন্ট ব্যালেন্স চেক করতে পারেন। এখন আপনি অ্যাপ থেকে যেকোনো নম্বরে ডায়াল করলে, লোকেরা সেলফোন নম্বরের পরিবর্তে আপনার Google নম্বর পাবে।

হ্যাঁ, এটি গোপনীয়তা বজায় রাখার পাশাপাশি ব্যবসা বজায় রাখার জন্য ভাল৷

দ্রষ্টব্য যে Google ভয়েস শুধুমাত্র মার্কিন যুক্তরাষ্ট্রে এবং নির্বাচিত বাজারে Google অ্যাকাউন্টগুলির জন্য কাজ করে৷ তাছাড়া, টেক্সট মেসেজ সব মার্কেটে সমর্থিত নয়।

2. ফোন কল রেকর্ডিং

আমরা এটিতে এগিয়ে যাওয়ার আগে, আপনার জোনে রেকর্ডিং কলগুলি বৈধ কিনা তা নিশ্চিত করা আপনার দায়িত্ব হয়ে যায়। এখন যখন কল রেকর্ডিং করতে হবে, কলটি গ্রহণ করুন এবং 4 টিপুন রেকর্ড করতে আইফোন, অ্যান্ড্রয়েড, কম্পিউটারের পাশাপাশি ট্যাবলেটেও কল রেকর্ড করা সম্ভব।

এখন আপনি অফিসিয়াল বা ব্যক্তিগত উদ্দেশ্যে এই রেকর্ডিং ব্যবহার করতে পারেন. এটা ঠিক যে আপনি এবং কলার উভয়েই ঘোষণা শুনতে পারেন যে কল রেকর্ডিং হচ্ছে। একবার হয়ে গেলে, আপনি MP3 ফরম্যাটে এই রেকর্ডিং ডাউনলোড করতে পারবেন।

এছাড়াও পড়ুন:কথোপকথন সুরক্ষিত করার জন্য সেরা বিনামূল্যের ব্যক্তিগত চ্যাট রুম

3. স্ক্রীন কল বৈশিষ্ট্য

Google একটি পুরানো বৈশিষ্ট্য ফিরিয়ে এনেছে, আপনি এখন শুরু থেকে শেষ পর্যন্ত বার্তাটি চেক করে কলগুলি স্ক্রিন করতে সক্ষম। তাছাড়া, যখনই কোনো অজানা কলার আপনাকে কল করবে, Google Voice তাকে প্রথমে তার নাম বলতে বলবে। তাই আপনি কল তোলার আগেও, অপর প্রান্ত থেকে যে ব্যক্তি আপনাকে কল করছে তা আপনি জানতে পারবেন।

বৈশিষ্ট্যটি সক্ষম করতে, Google ভয়েস সেটিংস খুলুন, বাম ফলক থেকে 'কল' নির্বাচন করুন, 'স্ক্রিন কল' সনাক্ত করুন এবং সুইচটি টগল করুন। এবং আপনি যেতে প্রস্তুত!

5টি দুর্দান্ত জিনিস যা Google ভয়েস আপনার জন্য করতে পারে!

4. শুভেচ্ছা কাস্টমাইজেশন

Google ভয়েস দ্বারা অনুমোদিত কাস্টমাইজেশন বৈশিষ্ট্যগুলি দেখে আপনি অবাক হবেন৷ যখন কেউ আপনাকে কল করে, আপনি সিদ্ধান্ত নিতে পারেন যে কীভাবে অভিবাদন করা যেতে পারে। অ্যাপ্লিকেশন ব্যবহার করা হলে আপনি সর্বোচ্চ 3 মিনিট রেকর্ড করতে পারবেন। সাফারিতে, এই রেকর্ডিংটি মাত্র 1 মিনিটের হতে পারে৷

শুভেচ্ছা আনুষ্ঠানিক বা অনানুষ্ঠানিক করুন, এটি সম্পূর্ণ আপনার উপর নির্ভর করে। এটি পরিবর্তন করতে, সেটিংস-এ যান৷ , ভয়েসমেল বিভাগ খুলুন এবং ভয়েসমেল অভিবাদন-এ আলতো চাপুন . এখন একটি অভিবাদন রেকর্ড করুন আলতো চাপুন৷ এবং মাইক সাইন এ ক্লিক করে রেকর্ডিং শুরু করুন।

5টি দুর্দান্ত জিনিস যা Google ভয়েস আপনার জন্য করতে পারে!

5. স্প্যাম ফিল্টারেশন

প্রতিদিন স্প্যাম কলের কারণে বিরক্ত হয়ে অযাচিত মানসিক নির্যাতন? Google ভয়েস কিছু দুর্দান্ত পরিবর্তনের সাথে স্প্যাম কলগুলি ফিল্টার করার জন্য যথেষ্ট স্মার্ট৷ এটি আপনাকে স্বয়ংক্রিয়ভাবে বলে দেবে যে এই কলটি স্প্যাম হতে পারে, এবং আপনি এটি সম্পূর্ণভাবে এড়াতে পারেন৷

5টি দুর্দান্ত জিনিস যা Google ভয়েস আপনার জন্য করতে পারে!

voice.google.com এ গিয়ে শুরু করুন> সেটিংস> নিরাপত্তা> ফিল্টার স্প্যাম এ যান এবং সুইচটি টগল করুন। আসলে, আপনার অঞ্চলে Google ভয়েস উপলব্ধ না থাকলে আপনি Android এর জন্য বিনামূল্যে কল শনাক্তকরণ অ্যাপের জন্যও যেতে পারেন৷

গুগল ভয়েস আপনার নতুন ভয়েস!

আপনি জানেন যে Google ভয়েস ব্যবহার করে জিনিসগুলি সহজতর হচ্ছে, যদি আপনার ভৌগলিক অঞ্চল আপনাকে অনুমতি দেয় তবে এর চেয়ে ভাল বিকল্প আর নেই। সময়, অর্থ এবং ব্যক্তিগত তথ্য সংরক্ষণ করুন এবং এটি ব্যবহার করে দুর্দান্ত হ্যাক প্রয়োগ করুন। উপরে উল্লিখিত বৈশিষ্ট্যগুলি ছাড়াও, আপনি এমনকি করতে পারেন:

  • প্রতিটি ভয়েসমেলের স্বয়ংক্রিয় ট্রান্সক্রিপশন খুঁজুন।
  • বার্তা, কল এবং ভয়েসমেল সংরক্ষণ করুন বা মুছুন।
  • প্রয়োজনে জরুরি পরিষেবায় কল করুন৷
  • কল করার জন্য ক্রেডিট কিনুন।

এই সব হয়ে গেলে, আপনি দেখতে পারেন:

  • অ্যান্ড্রয়েডের জন্য সেরা কলিং অ্যাপস
  • এইচডি ভিডিও চ্যাটের জন্য সেরা ভিডিও কলিং অ্যাপস

আমরা শুনছি!

সুপারিশ সহ নীচের মন্তব্য বিভাগে আপনার ব্লগটি কেমন লেগেছে তা আমাদের জানান। এবং টেক-ওয়ার্ল্ডের আরও দুর্দান্ত আপডেটের জন্য, Facebook এবং Instagram-এ আমাদের অনুসরণ করুন!


  1. গুগল কিপ সম্পর্কে আপনার যে বিষয়গুলি অবশ্যই জানা উচিত

  2. গুগল ক্যালেন্ডার সম্পর্কে আপনার যে বিষয়গুলি অবশ্যই জানা উচিত

  3. গুগল অ্যাসিস্ট্যান্ট যা Google Allo এ করতে পারে

  4. গুগল ড্রাইভ আরও ভালোভাবে ব্যবহার করতে আপনি যা করতে পারেন