কম্পিউটার

ইন-ফ্লাইট বিনোদনের জন্য আপনার নিজের হেডফোনগুলি কীভাবে ব্যবহার করবেন

ইন-ফ্লাইট বিনোদনের জন্য আপনার নিজের হেডফোনগুলি কীভাবে ব্যবহার করবেন

আপনি সব প্যাক এবং আপনার ছুটির জন্য যেতে প্রস্তুত. আপনি ইন-ফ্লাইট সিনেমা পছন্দ করেন, কিন্তু আপনি হেডফোন ব্যবহার করা ঘৃণা করেন যা আপনার নিজের প্রিয় জুটি নয়। আপনি ফ্লাইটে চড়েন, আপনার হেডফোন প্লাগ ইন করতে যান এবং বিপর্যয় ঘটে:এটি একটি দুই-পিন সকেট!

আপনি যাই করুন না কেন, আপনি আপনার নিজের হেডফোন ব্যবহার করে ইন-ফ্লাইট বিনোদন সঠিকভাবে শুনতে পারবেন না। এটি খুবই হতাশাজনক, এবং দুটি অত্যন্ত বৈধ প্রশ্ন উত্থাপন করে:কেন এটি ঘটছে, এবং আপনি এটি ঠিক করতে কী করতে পারেন?

এয়ারলাইনস কেন টু-পিন সকেট ব্যবহার করে?

এয়ারলাইনস তাদের প্লেনে দুই-পিন সকেট ব্যবহার করার কারণটি একটু বিতর্কিত। একদিকে এটি পুরানো সময়ের একটি ধ্বংসাবশেষ হিসাবে দেখা যায়। 70-এর দশকে প্লেনগুলি তাদের ব্যবহৃত টিউব-ভিত্তিক অডিও সিস্টেমের অংশ হিসাবে দুই-পিন সকেট তৈরি করেছিল।

প্রযুক্তি ইলেকট্রনিক হেডফোন সিস্টেমে ঝাঁপিয়ে পড়ার সাথে সাথে, পুরানো ধাঁচের দুই-পিন সকেট চারপাশে আটকে গেছে। যদিও কিছু আধুনিক প্লেন একক পোর্ট ব্যবহার করার জন্য আপডেট করা হয়েছে, পুরানো প্লেনে এখনও এই দুই-পিন সকেট থাকবে।

আরেকটি তত্ত্ব হল যে এটি দীর্ঘমেয়াদে এয়ারলাইনকে আর্থিকভাবে সাহায্য করে। যদি এয়ারলাইন বিনামূল্যে হেডফোন সরবরাহ করে, তবে দুই-পিন সকেট ব্যবহার করে নিশ্চিত করে যে হেডফোনগুলি ফ্লাইটের বাইরে কার্যত অকেজো, যাত্রীদের সেগুলি চুরি করার ইচ্ছা হ্রাস করে। যদি এয়ারলাইন আলাদাভাবে হেডফোন বিক্রি করে, তাহলে টু-পিন সকেট ব্যবহার করে লোকেদের নিজেদের হেডফোন ব্যবহার করা বন্ধ করে দেয় এবং আরও বেশি গ্রাহককে এয়ারলাইনের বিশেষ টু-পিন হেডফোন কিনতে বাধ্য করে।

আপনি যে তত্ত্বটি ভাল মনে করেন তা নির্বিশেষে, এই সমস্যাটি এয়ারলাইনের হুপসের মাধ্যমে ঝাঁপ না দিয়ে সহজেই পরাজিত হয়। এটি একটি এয়ারলাইন হেডফোন অ্যাডাপ্টার দ্বারা অর্জন করা হয় যা একটি স্ট্যান্ডার্ড ওয়ান-পিন হেডফোন জ্যাককে একটি টু-পিন সংযোগে রূপান্তর করে। আপনার হেডফোনগুলি অ্যাডাপ্টারে প্লাগ করুন, তারপর অ্যাডাপ্টারটিকে টু-পিন সকেটে লাগান এবং আপনি যেতে পারবেন!

নিচে খুঁজে দেখুন কোন ধরনের অ্যাডাপ্টার পাওয়া যায় এবং কোনটি আপনার জন্য সবচেয়ে ভালো৷

একাকী ভ্রমণকারী এবং দম্পতিদের জন্য

ইন-ফ্লাইট বিনোদনের জন্য আপনার নিজের হেডফোনগুলি কীভাবে ব্যবহার করবেন

আপনি নিজে সমুদ্র যাত্রা করছেন বা সঙ্গীর সাথে ছুটি উপভোগ করছেন, UCEC-এর এয়ারপ্লেন হেডফোন অ্যাডাপ্টারটি যেকোনও ব্যক্তির লাগেজে একটি স্বাগত সংযোজন। এটি দুটি অ্যাডাপ্টারের সাথে আসে যা দুই-পিন থেকে এক-পিনে যায়। এটি দম্পতিদের পাশাপাশি একক ভ্রমণকারীদের জন্য সুবিধাজনক যারা চলাফেরা করার সময় ছোট আইটেম হারাতে প্রবণ। এমনকি তারা তাদের নিজস্ব ট্রাভেল ব্যাগ নিয়ে আসে যাতে সেগুলিকে একসাথে রাখা যায় এবং আপনার লাগেজে পরিপাটি করে রাখা যায়।

পরিবারের জন্য

ইন-ফ্লাইট বিনোদনের জন্য আপনার নিজের হেডফোনগুলি কীভাবে ব্যবহার করবেন

আপনি যদি অ্যাডাপ্টারের সাথে পুরো পরিবারকে কিট আউট করার জন্য একটি দ্রুত সমাধান চান, তাহলে Valefod-এর দ্বারা এয়ারলাইন ফ্লাইট অ্যাডাপ্টারের 4-প্যাক ব্যবহার করে দেখুন। এটি প্রত্যেকের ব্যবহারের জন্য একটি অ্যাডাপ্টার পাওয়ার একটি দ্রুত এবং বাজেট-বান্ধব উপায়, তাই কাউকে ছাড়া যেতে বা অন্য কারও সাথে শেয়ার করতে হবে না। এতে কোন অতিরিক্ত ঘণ্টা বা বাঁশি নেই – শুধুমাত্র একটি দুর্দান্ত মূল্যের জন্য অ্যাডাপ্টারের একটি ভাল নির্বাচন৷

রাতারাতি ভ্রমণের জন্য

ইন-ফ্লাইট বিনোদনের জন্য আপনার নিজের হেডফোনগুলি কীভাবে ব্যবহার করবেন

আপনি যদি বিশেষভাবে দীর্ঘ ভ্রমণের জন্য নিজেকে প্রস্তুত করেন এবং সময় কাটানোর জন্য কিছু প্রয়োজন হয়, তাহলে UCEC-এর এয়ারলাইন হেডফোন অ্যাডাপ্টার বিবেচনা করুন। উপরের মডেলের মতো, এটি দুটি অ্যাডাপ্টার এবং একটি ভ্রমণ ব্যাগ সহ আসে। উপরের মডেলের বিপরীতে, এটি একটি ভাল রাতের ঘুমের জন্য দুই জোড়া চোখের মাস্ক এবং এক জোড়া ইয়ারপ্লাগের সাথে আসে৷

ব্লুটুথ হেডফোনের জন্য

ইন-ফ্লাইট বিনোদনের জন্য আপনার নিজের হেডফোনগুলি কীভাবে ব্যবহার করবেন

আপনি যদি ব্লুটুথ সংযোগ সহ কিছু খুঁজছেন, প্রথমে নিশ্চিত করুন যে এয়ারলাইনটি ব্লুটুথ আনুষাঙ্গিক ব্যবহার করে আপনার সাথে ঠিক আছে। কেউ কেউ এটিকে পুরো ফ্লাইটের জন্য নিষিদ্ধ করবে, অন্যরা আরও নম্র এবং প্লেনটি টেক অফ বা অবতরণ না করার সময় আপনাকে এটি ব্যবহার করার অনুমতি দেয়। আপনি যদি একেবারে ইতিবাচক হন তবে আপনার পক্ষে ব্লুটুথ যাওয়া ঠিক হবে, সাউন্ডউইজের রিসিভার-অ্যাডাপ্টার একটি বিমান অ্যাডাপ্টারের সাথে আসে, তাই আপনাকে কেবল ফ্লাইট বিনোদনে শোনার জন্য দ্বিতীয় তারযুক্ত জোড়া কিনতে হবে না৷

সম্পূর্ণ কাজের জন্য

ইন-ফ্লাইট বিনোদনের জন্য আপনার নিজের হেডফোনগুলি কীভাবে ব্যবহার করবেন

কেন একটি বিমান অ্যাডাপ্টার এ থামা? ম্যাক্সেল অ্যাডাপ্টার কিটটি পাঁচটি ভিন্ন সরঞ্জামের সাথে আসে, যার মধ্যে একটি হল বিমানের হেডফোন সকেটগুলির জন্য আদর্শ অ্যাডাপ্টার৷ এটি একটি 20 ফুট এক্সটেনশন কর্ডের সাথেও আসে, যদি আপনার হেডফোনের কেবলটি কিছুটা ছোট হয়।

প্লেন সেলিং

আপনার হেডফোনগুলিকে একটি ফ্লাইটে নিয়ে আসা হতাশাজনক হতে পারে, শুধুমাত্র একটি টু-পিন সকেটের সাথে উপস্থাপিত হলে সেগুলি সম্পূর্ণরূপে অকেজো খুঁজে পেতে। এই নিবন্ধটি আপনাকে কিছু উপলব্ধ অ্যাডাপ্টার দেখিয়েছে এবং যেখানে প্রতিটি উজ্জ্বল হয়৷

আপনি কোনটি পাবেন বলে মনে করেন? নিচে আমাদের জানান।

ইমেজ ক্রেডিট:ফ্লিকারে ডেল্টা নিউজ হাব


  1. কিভাবে বিনামূল্যে আপনার নিজস্ব ওয়েব ব্রাউজার তৈরি করবেন

  2. আপনার পিসির জন্য ডেডিকেটেড মাইক্রোফোন হিসাবে আপনার ফোনের মাইক্রোফোন কীভাবে ব্যবহার করবেন

  3. আপনার MacBook Pro এর জন্য একটি মনিটর হিসাবে একটি iMac কিভাবে ব্যবহার করবেন

  4. পিসির জন্য কন্ট্রোলার হিসাবে আপনার Android কীভাবে ব্যবহার করবেন