কম্পিউটার

2019 এর জন্য সেরা ওয়াটারপ্রুফ ব্লুটুথ স্পিকারগুলির মধ্যে 4টি৷

2019 এর জন্য সেরা ওয়াটারপ্রুফ ব্লুটুথ স্পিকারগুলির মধ্যে 4টি৷

গ্রীষ্ম শেষ হতে পারে, কিন্তু এর মানে এই নয় যে আপনি এখনও হাইবারনেশনে যাচ্ছেন। আপনি পুলের ধারে লাউঞ্জিং করছেন বা সমুদ্র সৈকতে সূর্যস্নান করছেন, আপনি সম্ভবত আপনার প্রিয় সঙ্গীত শুনতে বা পডকাস্টগুলি চালিয়ে যেতে চাইবেন। অবশ্যই, আপনি নিশ্চিত করতে চান যে আপনার স্পিকার উপাদানগুলিকে সাহসী করতে পারে।

স্পিকারের রেট দেওয়া হয় কিভাবে

ওয়াটারপ্রুফিংয়ের ক্ষেত্রে, সমস্ত ব্লুটুথ স্পিকার এক নয়। সৌভাগ্যবশত, শেফ থেকে গম বাছাই করতে আপনাকে সাহায্য করার জন্য একটি রেটিং সিস্টেম রয়েছে। সম্ভবত আপনি ইতিমধ্যে এই রেটিং সিস্টেমটি দেখেছেন, যা এইরকম দেখাচ্ছে:IPXX (যেখানে Xs সংখ্যা দ্বারা প্রতিস্থাপিত হয়)।

এই রেটিং সিস্টেমটি ইন্টারন্যাশনাল ইলেক্ট্রো টেকনিক্যাল কমিশন দ্বারা তৈরি করা হয়েছে এবং সারা বিশ্বের নির্মাতারা এটি গ্রহণ করেছে। এই রেটিংটি ভোক্তাদের জানানোর জন্য ব্যবহার করা হয় যে কীভাবে তাদের পণ্যগুলি উপাদানগুলি ধরে রাখে। বলা হচ্ছে, বেশিরভাগ লোকই জানে না যে আপাতদৃষ্টিতে এলোমেলো অক্ষর এবং সংখ্যাগুলির অর্থ কী৷

"IPXX" মানে কি?

"আইপি" এর অর্থ "অনুপ্রবেশ সুরক্ষা"। মূলত, এর অর্থ হল বিদেশী সংস্থার (পানির মতো) পণ্যের আবাসনে প্রবেশ করা কতটা সহজ। অনুসরণ করা সংখ্যাগুলি ধুলো (প্রথম সংখ্যা) এবং তরল (দ্বিতীয় সংখ্যা) থেকে পণ্যটির সুরক্ষা দেখায়। ধুলো সুরক্ষা 0 থেকে 6 স্কেলে রেট করা হয়েছে, ছয়টি সুরক্ষার সর্বোচ্চ স্তর। তরল সুরক্ষা 0 থেকে 9 স্কেলে রেট করা হয়েছে, নয়টি সুরক্ষার সর্বোচ্চ স্তর।

2019 এর জন্য সেরা ওয়াটারপ্রুফ ব্লুটুথ স্পিকারগুলির মধ্যে 4টি৷

যদি আপনার কাছে IP68 রেটযুক্ত একটি ডিভাইস থাকে তবে এটি সম্পূর্ণরূপে ধুলো থেকে সুরক্ষিত এবং দীর্ঘ সময় ধরে পানিতে নিমজ্জিত হওয়ার বিরুদ্ধে সুরক্ষিত। বিপরীতভাবে, IP04 রেটযুক্ত একটি ডিভাইস মানে এটি ধুলোর বিরুদ্ধে সুরক্ষিত নয় তবে যে কোনও দিক থেকে জলের স্প্ল্যাশগুলি পরিচালনা করতে পারে। স্পষ্টতই, সংখ্যা যত কম হবে, সেই নির্দিষ্ট ডিভাইসটি তত কম সুরক্ষিত।

1. অ্যাঙ্কার সাউন্ডকোর 2

আপনি যখন Anker নামটি শুনেন, আপনি সম্ভবত স্বয়ংক্রিয়ভাবে পোর্টেবল চার্জারগুলি মনে করেন। যদিও আপনি ভুল হবেন না, অ্যাঙ্কার উচ্চ-মানের, সাশ্রয়ী মূল্যের ব্লুটুথ স্পিকারও তৈরি করছে। সাউন্ডকোর 2 বর্তমানে বাজারে থাকা সেরা মূল্যের ব্লুটুথ স্পিকারগুলির মধ্যে একটি। অ্যাঙ্কার সাউন্ডকোর 2-এর সাধারণ বার ডিজাইন দেখতে খুব একটা ভালো নাও লাগতে পারে, কিন্তু বোকা থেকো না।

2019 এর জন্য সেরা ওয়াটারপ্রুফ ব্লুটুথ স্পিকারগুলির মধ্যে 4টি৷

এটিতে উন্নত বাস প্রতিক্রিয়া সহ 12W পাওয়ার বৈশিষ্ট্য রয়েছে, এটি কার্যত যে কোনও পরিস্থিতিতে যথেষ্ট জোরে করে তোলে। উপরন্তু, সাউন্ডকোর 2 একটি চিত্তাকর্ষক 24-ঘন্টা ব্যাটারি লাইফ নিয়ে গর্ব করে, যা এটি ভ্রমণের জন্য আদর্শ করে তোলে। এই সব বন্ধ করার জন্য, সাউন্ডকোর 2 কে IPX7 রেট দেওয়া হয়েছে, যার অর্থ এটি অল্প সময়ের জল নিমজ্জন সহ্য করতে পারে। যদিও সাউন্ডকোর 2 পুলের ধারে দিনের জন্য নিখুঁত, আপনি যদি এটিকে সমুদ্র সৈকতে নিয়ে আসেন তবে আপনি একটু বেশি সতর্ক হতে চাইতে পারেন।

2. Sony SRS-XB12

আপনি যদি এমন কিছু খুঁজছেন যা উপাদানগুলি সহ্য করতে পারে, রুম-ভর্তি শব্দ সরবরাহ করে এবং আপনার গাড়ির কাপ হোল্ডারের মধ্যে ফিট করতে পারে, তাহলে আর তাকাবেন না। মাত্র 3.39 x 3.39 x 4.25 ইঞ্চি পরিমাপ করে এবং মাত্র 0.7 পাউন্ড ওজনের।, Sony SRS-XB12 যারা যাচ্ছেন তাদের জন্য তৈরি করা হয়েছে। যাইহোক, এর ছোট আকারের দ্বারা প্রতারিত হবেন না: SRS-XB12 একটি পাঞ্চ প্যাক করে। Sony তার "অতিরিক্ত বাস" প্রযুক্তিকে SRS-XB12-এ কাজে লাগিয়েছে, যা ক্ষুদ্র স্পিকারের ভলিউমকে উল্লেখযোগ্যভাবে বাড়িয়ে দিয়েছে।

2019 এর জন্য সেরা ওয়াটারপ্রুফ ব্লুটুথ স্পিকারগুলির মধ্যে 4টি৷

একটি চমৎকার ভ্রমণ স্পিকার হিসেবে এর স্থিতিকে দৃঢ় করে, SRS-XB12 একটি IP67 রেটিং নির্দেশ করে। এর মানে হল যে এটি সম্পূর্ণরূপে ধুলোর বিরুদ্ধে সুরক্ষিত এবং জলের মধ্যে এবং আশেপাশে থাকা সহ্য করতে পারে। যেন এটি যথেষ্ট ছিল না, এই দুটি স্পিকারকে একসঙ্গে যুক্ত করে স্টেরিও সাউন্ড সরবরাহ করা যেতে পারে।

3. UE বুম 3

আলটিমেট ইয়ারস বছরের পর বছর ধরে চমৎকার ব্লুটুথ স্পিকার তৈরি করছে এবং UE বুম 3ও এর ব্যতিক্রম নয়। যদিও এটি পূর্ববর্তী এন্ট্রিগুলির তুলনায় কিছুটা দামী, এটি অর্থ ভালভাবে ব্যয় করেছে। UE বুম 3 তার ক্লাসে তর্কযোগ্যভাবে সেরা সাউন্ড কোয়ালিটি দাবি করে। উপরন্তু, 360-ডিগ্রী ডিজাইন স্পষ্ট এবং নির্ভুল শব্দ নিশ্চিত করে, আপনি যে দিকেই যান না কেন।

2019 এর জন্য সেরা ওয়াটারপ্রুফ ব্লুটুথ স্পিকারগুলির মধ্যে 4টি৷

UE বুম 3-এ সত্যিই চিত্তাকর্ষক তরল এবং ধুলো সুরক্ষা বৈশিষ্ট্য রয়েছে। একটি IP67 রেটিং সহ, এটি ডিভাইসের ক্ষতি না করে 30 মিনিট পর্যন্ত জলে সম্পূর্ণরূপে নিমজ্জিত হতে পারে৷ এটি বুম 3 কে বাজারের সবচেয়ে টেকসই ব্লুটুথ স্পিকারগুলির মধ্যে একটি করে তোলে এবং কার্যত যেকোনো অনুষ্ঠানের জন্য উপযুক্ত৷

4. DemerBox

আপনি কি সেই "স্বাভাবিক" ব্লুটুথ স্পিকারগুলি খুঁজে পান যা জল- এবং ধুলো-প্রমাণ বলে দাবি করে শুধু এটি কাটে না? আপনি কি এমন কিছু খুঁজছেন যা আক্ষরিক অর্থে যেকোনো কিছু পরিচালনা করতে পারে এটা নিক্ষেপ? যদি তাই হয়, আপনি DemerBox বিবেচনা করতে চাইতে পারেন. এই তালিকার সবচেয়ে দামি স্পিকার, এটি সবার জন্য হবে না৷

তবে আপনার যদি ট্যাঙ্কের মতো তৈরি কিছুর প্রয়োজন হয়, তাহলে ডেমারবক্স হল সবচেয়ে কাছের যা আপনি পেতে যাচ্ছেন। DemerBox সামরিক গ্রেড উপকরণ দিয়ে তৈরি একটি ক্রাশ-প্রুফ ঘেরে রাখা হয়েছে। নির্মাতারা দাবি করেন যে এটি মুষলধারে বৃষ্টি, তুষার এবং শিলাবৃষ্টি সহ যে কোনও পরিবেশ সহ্য করার জন্য তৈরি করা হয়েছে এবং পাশাপাশি ধুলো- এবং ময়লা-প্রমাণও।

2019 এর জন্য সেরা ওয়াটারপ্রুফ ব্লুটুথ স্পিকারগুলির মধ্যে 4টি৷

উপরন্তু, DemerBox মূল্যবান জিনিসপত্র সঞ্চয় করতে এবং উপাদানগুলির বিরুদ্ধে তাদের রক্ষা করার জন্য একটি অভ্যন্তরীণ কম্পার্টমেন্টও বৈশিষ্ট্যযুক্ত। DemerBox-এর উপরে থাকা চেরি হল এর 40-ঘন্টারও বেশি ব্যাটারি লাইফ এবং অন্যান্য USB ডিভাইসগুলিকে চার্জ করার ক্ষমতা। আপনি যদি আপনার পরবর্তী বড় দুঃসাহসিক কাজ করার জন্য একটি কঠিন স্পিকার খুঁজছেন, তাহলে DemerBox ছাড়া আর তাকাবেন না।

আপনার প্রিয় ওয়াটার/ডাস্ট-প্রুফ ব্লুটুথ স্পিকার কি? কমেন্টে আমাদের জানান!


  1. 2019-এর জন্য সেরা 7টি ড্র্যাগ অ্যান্ড ড্রপ ওয়েবসাইট নির্মাতা

  2. 2019 এর জন্য সেরা ডোমেন নাম নিবন্ধক

  3. 2019 এর জন্য সেরা ইমেল হোস্টিং প্রদানকারীদের সুপারিশ করা

  4. 7টি সেরা ব্লুটুথ হেডসেট iPhone এর জন্য