কম্পিউটার

সেরা GoPro বিকল্প যা ব্যাঙ্ক ভাঙবে না

সেরা GoPro বিকল্প যা ব্যাঙ্ক ভাঙবে না

যে কেউ এই মুহূর্তে তাদের অ্যাডভেঞ্চার ক্যাপচার করতে চাইছেন তাদের জন্য অ্যাকশন ক্যামেরা হল নিখুঁত সমাধান। GoPro বাজারে সেরা মানের কিছু অ্যাকশন ক্যামেরা তৈরি করে; যাইহোক, তারা একটি খাড়া মূল্য ট্যাগ কমান্ড. এই লেখার সময় Go Pro-এর ফ্ল্যাগশিপ মডেল, Hero7 Black, সহজেই আপনাকে $300 এর বেশি চালাতে পারে। সৌভাগ্যবশত, যেহেতু অ্যাকশন ক্যামেরা জনপ্রিয়তা বৃদ্ধি পেয়েছে, তাই বেশ কয়েকটি GoPro বিকল্প রয়েছে যা ব্যাঙ্ককে ভাঙবে না।

1. Yi 4K+

চীনা নির্মাতা Yi অ্যাকশন ক্যামেরার বিশ্বে বেশ আলোড়ন তৈরি করছে। তারা ক্রমাগত দামের একটি ভগ্নাংশে উচ্চ মানের পণ্যের জন্য খ্যাতি অর্জন করেছে এবং Yi 4K+ তাদের সবচেয়ে চিত্তাকর্ষক অ্যাকশন ক্যামেরা হতে পারে। Yi 4K+ $199 মূল্য ট্যাগ সহ এই তালিকায় থাকা অন্যান্য ক্যামেরাগুলির তুলনায় কিছুটা দামী, তবে আপনি যা পাচ্ছেন তা বিবেচনা করলে এটি অবিশ্বাস্য মূল্যবান৷

সেরা GoPro বিকল্প যা ব্যাঙ্ক ভাঙবে না

প্রথম এবং সর্বাগ্রে, 4K+ একটি Sony IMX377 ইমেজ সেন্সর ব্যবহার করে, এটিকে 60 ফ্রেম প্রতি সেকেন্ডে (FPS) 4K ভিডিও রেকর্ড করার ক্ষমতা দেয়। এছাড়াও, এটি 12MP RAW স্থির চিত্রও ক্যাপচার করতে পারে। চুক্তিটি মিষ্টি করার জন্য, এটিতে উন্নত ইলেকট্রনিক ইমেজ স্ট্যাবিলাইজেশন (EIS), ঝাপসা ছবি এবং নড়বড়ে ভিডিও দূর করে। দ্রষ্টব্য:যখন EIS চালু থাকে, 4K ভিডিও ক্যাপচার 30FPS এ ক্যাপ করা হয়।

উপরন্তু, Yi 4K+ একটি 1200 mAh ব্যাটারি প্যাক করে সত্তর মিনিট পর্যন্ত একটানা 4K ভিডিও রেকর্ডিংয়ের জন্য। এটিতে ভয়েস কন্ট্রোলও রয়েছে, যা আপনাকে বোতাম বা অ্যাপের সাথে বাঁশি ছাড়াই ক্যামেরায় কমান্ড ইস্যু করার অনুমতি দেয়। চমত্কার ছবির গুণমান এবং প্রিমিয়াম বৈশিষ্ট্য সহ, Yi 4K+ GoPro এর অর্থের জন্য একটি দৌড় দেয়৷

2. Akaso EK7000 Pro

প্রথম নজরে, Akaso EK7000 Pro সত্য হতে প্রায় খুব ভাল বলে মনে হচ্ছে। মোটামুটি $75 এর জন্য আপনি 4K ভিডিও রেকর্ডিং, 16MP স্টিল ইমেজ ক্যাপচার এবং ইলেকট্রনিক ইমেজ স্ট্যাবিলাইজেশনের মতো প্রিমিয়াম ফিচার পাবেন। যেন এটি যথেষ্ট নয়, আপনাকে 130 ফুট পর্যন্ত নিমজ্জিত করা যেতে পারে এমন একটি ওয়াটারটাইট কেস সহ আনুষাঙ্গিক এবং মাউন্টগুলির একটি সম্পূর্ণ একাধিক ব্যবহার করা হবে। এছাড়াও, Akaso EK7000 Pro একটি ওয়্যারলেস রিমোট সহ আসে যা ব্যবহারকারীরা তাদের কব্জিতে পরতে পারেন। এটি ব্যবহারকারীদের EK7000 Pro এর মাউন্ট থেকে অপসারণ না করেই কমান্ড ইস্যু করতে সক্ষম করে৷

সেরা GoPro বিকল্প যা ব্যাঙ্ক ভাঙবে না

আমরা জানি আপনি কি ভাবছেন; ধরা কি? আপনি যা অর্থ প্রদান করেন তা পাওয়ার ক্ষেত্রে, EK7000 Pro-এর চিত্রের গুণমান GoPro বা Yi 4K+-এর মতো তেমন ভাল নয়। এটি হতে পারে কারণ 4K ভিডিও ক্যাপচার 25FPS এ ক্যাপ করা হয়েছে। তা সত্ত্বেও, ক্যামেরাটি Amazon-এ দুর্দান্ত ব্যবহারকারীদের পর্যালোচনার জন্য গর্ব করে, 5টির মধ্যে একটি কঠিন 4.4 স্টার স্কোর করে। আপনি যদি এমন একটি অ্যাকশন ক্যামেরা খুঁজছেন যা বৈশিষ্ট্য সমৃদ্ধ কিন্তু মানিব্যাগকে হালকা না করে, তাহলে এটি একবার ব্যবহার করে দেখুন। এছাড়াও, Akaso V50 Pro-এর Make Tech Easier-এর পর্যালোচনা দেখুন।

3. পোলারয়েড কিউব

আপনি যখন "পোলারয়েড" নামটি শুনবেন তখন আপনি প্রথম যে জিনিসটির কথা ভাববেন তা হল তাত্ক্ষণিক ফটো৷ যাইহোক, আপনি জেনে খুশি হবেন যে পোলারয়েড কিউব নামে পরিচিত একটি সক্ষম ছোট অ্যাকশন ক্যামেরাও তৈরি করে। প্রথম নজরে পোলারয়েড কিউবটিকে একটি গুরুতর অ্যাকশন ক্যামেরার চেয়ে আরও নতুনত্বের মতো দেখায়, এর ছোট আকার এবং আইকনিক রংধনু স্ট্রাইপগুলির সাথে। যাইহোক, কিউব এর অসামান্য রাবারাইজড হাউজিং-এ কিছু চিত্তাকর্ষক বৈশিষ্ট্য রয়েছে।

সেরা GoPro বিকল্প যা ব্যাঙ্ক ভাঙবে না

পোলারয়েড কিউব 1080p হাই-ডেফিনিশন ভিডিও এবং 6MP স্থির ছবি রেকর্ড করতে সক্ষম। অধিকন্তু, এটিতে একটি 124-ডিগ্রি ওয়াইড-এঙ্গেল লেন্স রয়েছে যাতে আপনি আরও বেশি অ্যাকশন ক্যাপচার করতে পারেন। এটি আপনার ফুটেজ ক্রিস্টাল ক্লিয়ার তা নিশ্চিত করতে ইলেকট্রনিক ইমেজ স্ট্যাবিলাইজেশনেরও গর্ব করে, ভূখণ্ড যাই হোক না কেন।

কিউবটি অতি ক্ষুদ্র, মাত্র 1.4″ ইঞ্চি লম্বা এবং ওজন মাত্র 50 গ্রাম। উপরন্তু, উপাদানগুলির বিরুদ্ধে এটিকে রক্ষা করার জন্য এটিতে একটি রাবারাইজড হাউজিং রয়েছে এবং এতে একটি শক্তিশালী চৌম্বকীয় ভিত্তি রয়েছে, যা ক্যামেরাটিকে বহুমুখী করে তোলে। এটা ঠিক যে, পোলারয়েড কিউবে অন্যান্য অ্যাকশন ক্যামেরায় উপস্থিত কিছু অভিনব বৈশিষ্ট্য নেই, তবে $30 এ, আপনি এটিকে দোষ দিতে পারবেন না।

4. VTech Kidizoom অ্যাকশন ক্যাম

যদি নামটি না দেয় তবে এটি শিশুদের জন্য কঠোরভাবে। আমরা এখানে শব্দগুলিকে ছোট করব না, এই ক্যামেরাটির চিত্রের গুণমান দুর্দান্ত নয়। বলা হচ্ছে, এটি এমন কিছু জিনিস অফার করে যা এই তালিকার অন্যান্য ক্যামেরাগুলিতে নেই। প্রথমত, VTech Kidizoom-এর ব্যাটারি লাইফ চমৎকার। অ্যাকশন ক্যামেরা দুর্বল ব্যাটারি লাইফের জন্য এবং সঙ্গত কারণেই একটি খ্যাতি তৈরি করেছে। তাদের রিচার্জ করার আগে বেশিরভাগ ফুটেজের প্রায় এক ঘন্টার গড়। যাইহোক, VTech 2-1/2 ঘন্টা পর্যন্ত রেকর্ড করতে পারে, যার অর্থ আপনার তরুণ সাহসী ব্যক্তি প্রতি ঘন্টায় এটি চার্জ করার জন্য আপনাকে বিরক্ত করবে না।

সেরা GoPro বিকল্প যা ব্যাঙ্ক ভাঙবে না

যেমনটি আমরা আগে উল্লেখ করেছি, ছবির গুণমানটি দুর্দান্ত নয়। VTech Kidizoom 480p হিট করবে, যা অল্পবয়সী বাচ্চাদের জন্য ভালো, কিন্তু অন্য কিছুর জন্য। পাওয়ার রেজোলিউশনের প্রধান সুবিধা হল ক্যাপচার করা ফুটেজের অনেক ছোট পদচিহ্ন রয়েছে। এর মানে হল যে বাচ্চারা তুলনামূলকভাবে ছোট মাইক্রোএসডি কার্ডে প্রচুর ফটো এবং ভিডিও রেকর্ড করতে পারে। অবশেষে, VTech Kidizoom-এর দাম মাত্র $40 এবং এটি একটি থ্র্যাশিং নেওয়ার জন্য তৈরি করা হয়েছে৷

আপনার প্রিয় বাজেট GoPro বিকল্প অ্যাকশন ক্যামেরা কি? কমেন্টে আমাদের জানান!


  1. 5টি সেরা Google Photos বিকল্প

  2. 4টি সেরা টুইটারের বিকল্প

  3. অ্যাডব্লক প্লাসের সেরা বিকল্পগুলির মধ্যে ৫টি যা “গ্রহণযোগ্য বিজ্ঞাপন” দেখাবে না

  4. 6টি অটোক্যাডের সেরা বিকল্প