কম্পিউটার

সেরা বাজেট ট্রু ওয়্যারলেস স্টেরিও ইয়ারবাডগুলির মধ্যে 4টি৷

সেরা বাজেট ট্রু ওয়্যারলেস স্টেরিও ইয়ারবাডগুলির মধ্যে 4টি৷

ট্রু ওয়্যারলেস স্টেরিও (TWS) ইয়ারবাডগুলি যাঁরা চলতে চলতে গান, পডকাস্ট ইত্যাদি শোনেন তাদের জন্য অডিও আনুষঙ্গিক অবশ্যই থাকা উচিত৷ যদিও অ্যাপলের এয়ারপডগুলি সাম্প্রতিক বছরগুলিতে তাদের জনপ্রিয় করেছে, TWS ইয়ারবাডগুলি কিছু সময়ের জন্য কাছাকাছি রয়েছে। বলা হচ্ছে, এগুলি প্রায়শই খুব ব্যয়বহুল ছিল, এবং তাদের পারফরম্যান্স সর্বোত্তম ছিল৷

TWS ইয়ারবাডের আবেদন সুস্পষ্ট, কারণ সম্পূর্ণ ওয়্যারলেস হেডফোনগুলি ওভার-দ্য-কানের বৈচিত্র্যের ছিল। ছোট ওয়্যারলেস ইয়ারবাডগুলি যেগুলি বিচক্ষণ ছিল এবং ব্যবহার না করার সময় পকেটে স্লিপ করা যেতে পারে একটি পাইপ স্বপ্নের মতো মনে হয়েছিল৷ যাইহোক, প্রযুক্তি যা একসময় বিলাসিতা বলে মনে হয়েছিল তা দ্রুত এত সাশ্রয়ী হয়ে উঠছে যে কার্যত যে কেউ এতে ঝাঁপিয়ে পড়তে পারেন। কর্ড? আমরা যেখানে যাচ্ছি আমাদের দড়ি লাগবে না।

TWS ইয়ারবাড কি?

ইয়ারবাড হল এক ধরনের অডিও হেডফোনের নাম। কানের উপর বা তার উপরে বিশ্রাম নেওয়ার বিপরীতে কানের খালের মধ্যে ঢোকানো হয় বলে তারা তাদের নাম পেয়েছে। এটি ইয়ারবাডগুলিকে উল্লেখযোগ্যভাবে ছোট করে তোলে, যার মানে তারা ঐতিহ্যবাহী হেডফোনগুলির তুলনায় আরও বিচক্ষণ, বহনযোগ্য এবং হালকা৷

সেরা বাজেট ট্রু ওয়্যারলেস স্টেরিও ইয়ারবাডগুলির মধ্যে 4টি৷

সত্যিকারের ওয়্যারলেস স্টেরিও ইয়ারবাডে কোনো তার নেই। এর কারণ হল TWS ইয়ারবাডগুলির নিজস্ব অন্তর্নির্মিত ব্যাটারি রয়েছে, তারযুক্ত ইয়ারবাডগুলির বিপরীতে যা তাদের প্লাগ-ইন করা ডিভাইস থেকে তাদের শক্তি অর্জন করে। অবশেষে, TWS ইয়ারবাড ব্লুটুথের মাধ্যমে আপনার ডিভাইসের সাথে সংযুক্ত হয়।

1. অ্যাঙ্কার সাউন্ডকোর লিবার্টি এয়ার

Anker গুণমানের, তবুও সাশ্রয়ী মূল্যের, প্রযুক্তি আনুষাঙ্গিক তৈরি করে নিজেদের জন্য একটি নাম তৈরি করে চলেছে। তাদের সবচেয়ে সফল অভিযানের একটি অডিও ক্ষেত্রে হয়েছে. সাউন্ডকোর মনিকার বছরের পর বছর ধরে বেশ কয়েকটি ভাল-পর্যালোচিত পণ্যগুলিতে বৈশিষ্ট্যযুক্ত হয়েছে এবং অ্যাঙ্কারের সাউন্ডকোর লিবার্টি এয়ার টিডব্লিউএস ইয়ারবাডগুলি আলাদা নয়। এটি আমাদের পছন্দের একটি।

অ্যাপল এয়ারপডের অনুরূপ ডিজাইনের বৈশিষ্ট্যযুক্ত, অ্যাঙ্কার সাউন্ডকোর লিবার্টি এয়ার ইয়ারবাডগুলির একটি স্টেম রয়েছে যা আপনার কানের বাইরে ঝুলে আছে। অ্যাঙ্কারের মতে, লিবার্টি এয়ার ইয়ারবাডগুলি প্রতি চার্জে পাঁচ ঘন্টার জন্য সুরগুলিকে ক্র্যাঙ্ক করবে। উপরন্তু, চার্জিং কেস ইয়ারবাডগুলিকে তিনবার পর্যন্ত রিচার্জ করতে পারে। যাইহোক, এই অনুমানগুলি লবণের দানা দিয়ে নিন, কারণ ব্যাটারি লাইফ অনেকাংশে নির্ভর করে আপনি কত জোরে আপনার সঙ্গীত শুনতে চান তার উপর৷

সেরা বাজেট ট্রু ওয়্যারলেস স্টেরিও ইয়ারবাডগুলির মধ্যে 4টি৷

উপরন্তু, অ্যাঙ্কার লিবার্টি এয়ার ইয়ারবাডগুলির একটি IPX5 রেটিং রয়েছে, যার অর্থ আপনি যদি তাদের জিমে নিয়ে যান বা দৌড়ের জন্য বাইরে যান তবে আপনাকে ঘামের বিষয়ে চিন্তা করতে হবে না। বলা হচ্ছে, এগুলিকে জলে নিমজ্জিত করা তাদের অকেজো হয়ে যাবে। অ্যাঙ্কার আরও দাবি করেছেন যে লিবার্টি এয়ার উচ্চতর অডিও পারফরম্যান্সের গর্ব করে, এবং পর্যালোচনাগুলি ইঙ্গিত দেয় যে এটি বেশিরভাগ অংশের জন্য সত্য। অনেক ইয়ারবাডের মতো, উচ্চ ভলিউমে শোনার ফলে কিছু বিকৃতি হতে পারে। সামগ্রিকভাবে, অ্যাঙ্কার সাউন্ডকোর লিবার্টি এয়ার TWS ইয়ারবাডগুলি একটি আরামদায়ক ডিজাইন এবং ভাল সাউন্ড কোয়ালিটি নিয়ে গর্ব করে৷

2. Xiaomi Redmi AirDots

আপনি যদি Xiaomi এর সাথে পরিচিত না হন তবে আপনার মার্কিন যুক্তরাষ্ট্রে থাকার একটি ভাল সুযোগ রয়েছে। চাইনিজ টেক জায়ান্টের বয়স সবেমাত্র দশ বছর কিন্তু সারা বিশ্বের মোবাইল মার্কেটে বিশাল স্প্ল্যাশ করছে। তাদের নীতিগুলি সম্ভাব্য সর্বনিম্ন মূল্য-বিন্দুতে চমৎকার পণ্য অফার করার চারপাশে আবর্তিত হয় এবং রেডমি এয়ারডটসও এর ব্যতিক্রম নয়। মোটামুটি $30 এর জন্য আপনি TWS ব্যান্ডওয়াগনের উপর ঝাঁপ দিতে পারেন।

সেরা বাজেট ট্রু ওয়্যারলেস স্টেরিও ইয়ারবাডগুলির মধ্যে 4টি৷

Redmi AirDots-এর ডিজাইন মসৃণ এবং ন্যূনতম, যেমন Xiaomi-এর প্রোডাক্ট রেঞ্জের মতো। ইয়ারবাডগুলি একটি লাইটওয়েট প্লাস্টিক দিয়ে তৈরি এবং একটি স্টেমলেস ডিজাইনের বৈশিষ্ট্য রয়েছে৷ যে, তারা কানের মধ্যে ফ্লাশ বসে। যারা আরও বিচক্ষণ হেডফোন পছন্দ করেন তাদের জন্য এটি ভাল; যাইহোক, এটি নেতিবাচকভাবে কলের গুণমানকে প্রভাবিত করে। যেহেতু মাইক্রোফোনটি ব্যবহারকারীর মুখ থেকে অনেক দূরে, তাই অন্য প্রান্তে থাকা ব্যক্তিদের পক্ষে এটি শুনতে কঠিন হতে পারে।

সেরা বাজেট ট্রু ওয়্যারলেস স্টেরিও ইয়ারবাডগুলির মধ্যে 4টি৷

উপরন্তু, নিয়ন্ত্রণ পছন্দসই হতে অনেক ছেড়ে. Redmi AirDots-এ একটি একক স্পর্শকাতর বোতাম রয়েছে। যা চলছে তা থামাতে একবার টিপুন, অথবা সিরি বা গুগল অ্যাসিস্ট্যান্ট সক্রিয় করতে দুবার টিপুন। দুর্ভাগ্যবশত, বোতাম টিপলে এয়ারডটগুলি আপনার কানের চারপাশে স্থানান্তরিত করে, অস্বস্তি সৃষ্টি করে। বলা হচ্ছে, সাউন্ড কোয়ালিটি ভালো কিন্তু দারুণ নয়। যাইহোক, $30 এর জন্য, আপনি সত্যিই অভিযোগ করতে পারবেন না। আপনি যদি কম বাজেটে থাকেন বা জিমের জন্য সেকেন্ডারি জুটির প্রয়োজন হয়, তাহলে Redmi AirDots ব্যবহার করে দেখুন।

3. JLab JBuds Air

JLab JBuds Air হল আরেকটি TWS ইয়ারবাড বিকল্প যা বেসমেন্ট মূল্যে। প্রায় $50 চলমান, JLabs JBuds Air হল বাজারে সবচেয়ে সস্তার একটি। Xiaomi Redmi AirDots-এর মতো স্টেম-ফ্রি ডিজাইনে, JLabs JBuds Air কানের মধ্যে খুব সহজেই ফিট করে; যাইহোক, তারা অন্যান্য ব্র্যান্ডের তুলনায় একটু বড়। আপনার যদি গড় কানের খাল থাকে তবে এটি সমস্যাযুক্ত হতে পারে। JLab JBuds Air-এর চার্জিং কেসটি একটি অনন্য বৈশিষ্ট্য নিয়েও গর্ব করে যা অন্য ব্র্যান্ডগুলিতে দেখা যায় না:একটি অন্তর্নির্মিত চার্জিং তার। এটি দুর্দান্ত, কারণ এটি একটি পৃথক USB কেবল বহন করার প্রয়োজনীয়তাকে অস্বীকার করে৷

সেরা বাজেট ট্রু ওয়্যারলেস স্টেরিও ইয়ারবাডগুলির মধ্যে 4টি৷

যতদূর সাউন্ড কোয়ালিটি উদ্বিগ্ন, ব্যবহারকারীর রিভিউ Jlab JBuds Air কে বেস ফ্রিকোয়েন্সিগুলিকে সামনের দিকে ঠেলে দেয় বলে বর্ণনা করে। আপনি খাদ-ভারী সঙ্গীত শুনতে ঝোঁক যদি এটি নিখুঁত; যাইহোক, মিডস এবং ট্রিবলস ফলস্বরূপ কিছুটা বিকৃতির শিকার বলে মনে হচ্ছে।

4. স্কালক্যান্ডি ইন্ডি

Skullcandy Indy TWS ইয়ারবাডগুলি Apple-এর AirPods-এর মতো ডিজাইনের মতো, একটি স্টেম ডিজাইন খেলা। যদিও তারা প্লাস্টিকের তৈরি, তারা একটি টেকসই বিল্ড মানের গর্ব করে। উপরন্তু, তারা একটি IP55 রেটিং বৈশিষ্ট্য, মানে Skullcandy ইন্ডি ইয়ারবাড জল এবং ধুলো প্রতিরোধী। পর্যালোচনা অনুযায়ী, এই কানের মধ্যে একটি snug ফিট প্রস্তাব. এটি প্যাসিভ নয়েজ ক্যান্সেলেশনের পাশাপাশি সাউন্ড লিকেজ রোধে সাহায্য করে, যাতে আপনি আপনার আশেপাশের লোকেদের বিরক্ত করার চিন্তা না করে আপনার টিউনগুলিকে ক্র্যাঙ্ক করতে পারেন।

সেরা বাজেট ট্রু ওয়্যারলেস স্টেরিও ইয়ারবাডগুলির মধ্যে 4টি৷

JLab JBuds Air-এর মতো, Skullcandy Indy-এর একটি খাদ-ভারী প্রোফাইল রয়েছে। তাই আপনি যদি আরও ভারসাম্যপূর্ণ শব্দ খুঁজছেন, আপনি অন্য কোথাও দেখতে চাইতে পারেন। উপরন্তু, Skullcandy Indy-এর কিছু লেটেন্সি সমস্যা আছে। গান শোনার সময় এটি একটি বিশাল সমস্যা নয়; যাইহোক, আপনি যদি ভিডিও দেখার চেষ্টা করেন, তাহলে অডিও সিঙ্কের বাইরে হতে পারে। সামগ্রিকভাবে, প্রায় $80, Skullcandy Indy ইয়ারবাডগুলি TWS ইয়ারবাড স্পেসে একটি কঠিন বিকল্প৷

TWS ইয়ারবাডগুলি দ্রুত অডিও আনুষাঙ্গিকগুলির মধ্যে একটি হয়ে উঠছে। আরও বেশি সংখ্যক নির্মাতারা এই হেডফোনগুলিকে ক্র্যাঙ্ক করার সাথে সাথে দাম কমতে থাকে। আপনার প্রিয় TWS earbuds কি কি? কমেন্টে আমাদের জানান!


  1. 2019 সালের সেরা ওয়্যারলেস মেকানিক্যাল কীবোর্ডের 5টি

  2. ওয়্যারলেস ইয়ারবাড বনাম ওয়্যার-ফ্রি ইয়ারবাড:পার্থক্য কী?

  3. 2018 সালের প্রতিটি বাজেটের জন্য সেরা ল্যাপটপ

  4. লিনাক্সের জন্য সেরা গেমিং মাউসের 5টি