কম্পিউটার

একটি eGPU কি 2021 সালে কেনার যোগ্য?

একটি eGPU কি 2021 সালে কেনার যোগ্য?

ইজিপিইউগুলি কিছুক্ষণের জন্য রয়েছে এখনও সত্যিই এখনও বন্ধ হয়নি। 2020 সালে ইজিপিইউ কি সত্যিই কেনার যোগ্য? নাকি একটিতে বিনিয়োগ করা এখনও খুব তাড়াতাড়ি?

আসুন 2021 সালে ইজিপিইউগুলির অবস্থা এবং সেগুলি আপনার অর্থের মূল্য আছে কিনা তা জেনে নেই।

একটি eGPU কি?

একটি eGPU একটি "বাহ্যিক গ্রাফিক্স প্রসেসিং ইউনিট" এর জন্য দাঁড়ায়। আপনি সম্ভবত আগে একটি জিপিইউ সম্পর্কে শুনেছেন:এগুলি হল গ্রাফিক্স কার্ড যা আমাদের পিসিতে গেম এবং চলচ্চিত্র রেন্ডার করতে সহায়তা করে। একটি বাহ্যিক GPU, তাই, মিডিয়া রেন্ডার করার জন্য সিস্টেমের বাইরে কাজ করে৷

ইজিপিইউগুলি এমন সিস্টেমে সবচেয়ে বেশি উজ্জ্বল হয় যা নিয়মিত গ্রাফিক্স কার্ড গ্রহণ করতে পারে না। অনেক লো-এন্ড পিসি এবং ল্যাপটপ গ্রাফিক্স কার্ড ছাড়াই বিক্রি হয়। একটি পিসির জন্য, আপনি এটির ভিতরে ফিট করার জন্য একটি কিনতে পারেন। একটি ল্যাপটপের জন্য, এটিতে একটি GPU মাউন্ট করা খুব কঠিন (যদি অসম্ভব না হয়)। যেমন, আপনি একটি ইজিপিইউ নিতে পারেন এবং সেটিকে ল্যাপটপে প্লাগ করতে পারেন।

2021 সালে eGPU গুলি কেমন?

আপনি যদি বর্তমানে GPU গুলি দেখেন তবে আপনি দেখতে পাবেন যে তারা সাধারণত "ঘেরা" হিসাবে বিক্রি করে। এগুলি হল একটি সংযোগকারী তারের বাক্স এবং একটি ডেডিকেটেড পাওয়ার কিন্তু গ্রাফিক্স কার্ড নেই৷

একটি eGPU কি 2021 সালে কেনার যোগ্য?

পণ্যটি এটির সাথে সামঞ্জস্যপূর্ণ কার্ডের একটি পরিসর তালিকাভুক্ত করবে, যা আপনাকে অদলবদল করতে এবং আপনি কোনটি ব্যবহার করতে চান তা চয়ন করতে দেয়৷ কেউ কেউ এমনকি আরও বেশি GPU পাওয়ারের জন্য একাধিক উপসাগর নিয়ে আসবে। যেমন, একটি আধুনিক দিনের ইজিপিইউ একটি বক্সে একটি গ্রাফিক্স কার্ড বিক্রির বিষয়ে কম এবং একটি গ্রাফিক্স কার্ডের জন্য একটি বক্স বিক্রি করার বিষয়ে আরও বেশি৷

একটি eGPU কত?

আপনি যদি ইজিপিইউগুলির জন্য অনলাইনে দেখেন, আপনি রেজার কোর এক্স-এর মতো উদাহরণগুলি খুঁজে পাবেন৷ গেমিং জিপিইউ-এর জন্য মূল্য ট্যাগটি খুব ভাল বলে মনে হচ্ছে, তবে মনে রাখবেন – আপনি আসলে একটি গ্রাফিক্স কার্ড কিনছেন না৷ আপনি এমন হাউজিং কিনছেন যেখানে আপনি একটি নিয়মিত GPU-তে স্লট করবেন। প্রকৃতপক্ষে, Razer Core-এর মতো পণ্যগুলি বলবে যে গ্রাফিক্স কার্ড আলাদাভাবে বিক্রি করা হয়, সম্ভবত কারণ লোকেরা একটি খালি বাক্স কেনার কারণে বিরক্ত হচ্ছিল।

একটি eGPU কি 2021 সালে কেনার যোগ্য?

আপনি যখন এটি কেনার সময় ঘেরের ভিতরে একটি GPU চান তবে জিনিসগুলি কিছুটা দামী হয়ে যায়। উদাহরণস্বরূপ, লেখার সময়, গিগাবাইট RTX 2080 Ti চারটি সংখ্যায় আসে৷

একটি eGPU কি 2021 সালে কেনার যোগ্য?

eGPU গুলি তাদের কুলুঙ্গি পূরণ করার জন্য খুব ভাল কাজ করে। সমস্যা হল, কুলুঙ্গিটি আপনি প্রথমে ভাবতে পারেন তার চেয়ে অনেক ছোট। যদি একটি ল্যাপটপ সর্বশেষ গেম খেলতে সংগ্রাম করে, একটি eGPU এটি সমাধান করতে সক্ষম হতে পারে। যাইহোক, তাই হবে একটি নতুন কম্পিউটার।

যেমন, যে কেউ ইজিপিইউ পাওয়ার কথা বিবেচনা করছেন তাকেও কেবল নতুন হার্ডওয়্যার কেনার ধারণার ভারসাম্য বজায় রাখতে হবে। যাইহোক, বিলের সাথে মানানসই কয়েকটি কুলুঙ্গি রয়েছে। উদাহরণস্বরূপ, যদি কোন বন্ধু আপনাকে তাদের পুরানো GPU দেয়, আপনি অন্য সমস্ত হার্ডওয়্যার কেনার প্রয়োজন ছাড়াই একটি eGPU কেস ব্যবহার করে এটি একটি ল্যাপটপে হুক করতে পারেন৷

আপনি বাইরে থাকাকালীন আপনার গ্রাফিক্স কার্ড রক্ষা করতে একটি eGPU ব্যবহার করতে পারেন। উদাহরণস্বরূপ, আপনার কাজ করার জন্য এটিকে ক্যাফেতে নিয়ে যাওয়ার জন্য আপনি এটিকে আনপ্লাগ করতে পারেন। আপনি যখন খেলার জন্য বাড়ি ফিরে যান, তখন eGPU প্লাগ ইন করুন এবং আপনার গেমগুলি লোড করুন৷ এইভাবে, আপনার ল্যাপটপ হারিয়ে গেলে বা চুরি হয়ে গেলে, আপনাকে বিফি জিপিইউ পুনরায় কেনার দরকার নেই।

আমরা আগেই বলেছি, যাইহোক, এগুলি খুব নিশ কেস। এটি একটি প্রশ্ন নয় যে একটি ইজিপিইউ তার কাজটি ভাল করে কিনা তবে ইজিপিইউটি কাজের জন্য সবচেয়ে উপযুক্ত কিনা। যদি ইজিপিইউ আপনার লক্ষ্য অর্জনের একমাত্র উপায় হয় তবে এটি বিনিয়োগের মূল্যবান। যাইহোক, প্রায়ই একটি ভাল এবং সস্তা বিকল্প আছে যা আপনি পরিবর্তে ব্যবহার করতে পারেন।

ইজিপিইউ কি আপনার জন্য?

যারা একটি eGPU-এর জন্য বাজারে রয়েছে তাদের জন্য, বর্তমান পরিসর আপনাকে আপনার সিস্টেমের জন্য গ্রাফিক্স কার্ডগুলিকে মিশ্রিত করতে এবং মেলাতে দেয়৷ যাইহোক, আপনি একটি কেনার আগে, একটি নতুন সিস্টেম কেনা আরও ভাল হবে কিনা তা বিবেচনা করা উচিত। সব পরে, তারা সস্তা নয়!

আপনার কম্পিউটারে যদি ইতিমধ্যেই একটি গ্রাফিক্স কার্ড থাকে, তাহলে আপনি AIO কুলিং এর কর্মক্ষমতা উন্নত করতে ব্যবহার করতে পারেন।


  1. কীভাবে গ্রাফিক্স কার্ড কাজ করে

  2. 6টি কারণ iPod Touch আজও কেনার যোগ্য

  3. S2M ব্যাখ্যা করে:AppleCare+ কী এবং এটি কি মূল্যবান?

  4. এয়ারপডগুলি কি এটির যোগ্য?