কম্পিউটার

টুইটার ব্লু কি এবং এটি আপনার জন্য সঠিক?

টুইটার ব্লু কি এবং এটি আপনার জন্য সঠিক?

বছরের পর বছর ধরে, টুইটার ব্যবহারকারীরা মজা করে তাদের সবচেয়ে অনুরোধ করা কিছু বৈশিষ্ট্য যুক্ত করার জন্য টুইটার সাবস্ক্রিপশনের জন্য বলেছে। সম্পাদনাযোগ্য টুইট, বিজ্ঞাপন অপসারণ, যাচাইকরণ ইত্যাদির মতো বিষয়গুলি বছরের পর বছর ধরে সর্বাধিক অনুরোধ করা তালিকার শীর্ষে রয়েছে৷ যদিও টুইটার ব্যবহারকারীরা টুইটার ব্লু-এর সাথে তাদের যা কিছু চেয়েছিল তা সরবরাহ করে না, এটি দেখায় যে সংস্থাটি প্রতিক্রিয়া শুনছে। 2021 সালের জুনের শুরুতে মাত্র দুটি দেশে উপলব্ধ, এটি একটি সাবস্ক্রিপশন-এর মতো পরিষেবাতে বড় সোশ্যাল মিডিয়া কোম্পানিগুলির মধ্যে একটির প্রথম যাত্রাকে চিহ্নিত করে৷ এটা কি সফল হবে? কেবল সময়ই বলবে, তবে এটি এমন কিছু যা সমগ্র সামাজিক শিল্পের উপর ঘনিষ্ঠভাবে নজর রাখছে।

টুইটার ব্লু কি?

টুইটার ব্লু কি এবং এটি আপনার জন্য সঠিক?

টুইটার টুইটার ব্লুকে তার "প্রথম পুনরাবৃত্তি" বা তার ব্যবহারকারীদের জন্য আরও সমন্বিত অভিজ্ঞতার প্রাথমিক পর্যায় হিসাবে লেবেল করে। আপাতত, মনে হচ্ছে টুইটার ব্লু বৈশিষ্ট্যগুলিকে ধীরে ধীরে রোল আউট করতে চায় কারণ তারা ভবিষ্যতে কী পদক্ষেপ নিতে হবে তা নির্ধারণে সহায়তা করার জন্য প্রতিক্রিয়া সংগ্রহ করতে থাকে। সেই ধীর এবং স্থির পদ্ধতিটি হার্ডকোর টুইটার ব্যবহারকারীদের জন্য হতাশাজনক হতে পারে যারা নতুন বৈশিষ্ট্যগুলির জন্য দাবি করছেন, তবে এটি সঠিক পদ্ধতি। যদিও "সম্পাদনা" বোতামটি এখনও আমাদের আশা এবং স্বপ্নের জন্য উপলব্ধ, কিছু সত্যিই উত্তেজনাপূর্ণ নতুন বৈশিষ্ট্য রয়েছে৷

  • বুকমার্ক ফোল্ডারগুলি৷ :আপনি যদি আপনার সমস্ত সংরক্ষিত বিষয়বস্তু সংগঠিত করার জন্য একটি সহজ উপায় খুঁজছেন, বুকমার্ক ফোল্ডার সাহায্যের জন্য এখানে রয়েছে৷ ফোল্ডারগুলির সাহায্যে, আপনি এখন আপনার সমস্ত টুইটগুলিকে এমনভাবে সংগঠিত করতে পারেন যা আপনাকে দক্ষতার সাথে অনুসন্ধান করতে এবং আপনার যখন প্রয়োজন তখন ঠিক আপনার যা প্রয়োজন তা খুঁজে পেতে সহায়তা করে৷
টুইটার ব্লু কি এবং এটি আপনার জন্য সঠিক?
  • টুইট পূর্বাবস্থায় ফেরান৷ :সম্পাদনা বোতামটি এটি নয়, তবে টুইটটি পূর্বাবস্থায় টাইপ করার ভুল সংশোধন করতে সাহায্য করে। আপনি কি কাউকে ট্যাগ করতে বা ভুল ব্যক্তিকে ট্যাগ করতে ভুলে গেছেন? পূর্বাবস্থায় থাকা টুইটটি 30 সেকেন্ড পর্যন্ত একটি কাস্টমাইজযোগ্য টাইমার অফার করে যাতে আপনি আপনার টাইমলাইনে থাকা যেকোনো টুইট, উত্তর বা থ্রেড "আনডু" করতে পারেন। সবচেয়ে ভালো দিকটি হল যে আপনি টুইটারভার্সে পাঠানোর আগে আপনার টুইটটি কেমন হবে তার পূর্বরূপ দেখতে পারেন।
টুইটার ব্লু কি এবং এটি আপনার জন্য সঠিক?
  • রিডার মোড :বেশিরভাগ ইন্টারনেট ব্যবহারকারীরা সম্ভবত তাদের ব্রাউজারে অন্তত একবার রিডার মোডে প্রবেশ করার চেষ্টা করেছেন বা দুর্ঘটনাক্রমে প্রবেশ করেছেন৷ টুইটার ব্লু-এর ক্ষেত্রে, রিডার মোড "গোলমাল" থেকে পরিত্রাণ পাবে যা আপনাকে দীর্ঘ থ্রেডগুলিকে পড়তে সহজ এমন একটি বিন্যাসে রূপান্তরিত করতে সাহায্য করবে, তাই বিষয়বস্তু উপভোগ করা আগের চেয়ে অনেক বেশি নিরবচ্ছিন্ন।
টুইটার ব্লু কি এবং এটি আপনার জন্য সঠিক?

উপরের বৈশিষ্ট্যগুলির উপরে, টুইটার আরও বলেছে যে টুইটার ব্লু গ্রাহকরা "ডেডিকেটেড সাবস্ক্রিপশন গ্রাহক সহায়তা" পাবেন। যদিও এখনও পর্যন্ত এর অর্থ ঠিক কী তা স্পষ্ট নয়, সম্ভাবনা হল এই ব্যবহারকারীরা টিকিট, সমস্যা সমাধান, হয়রানির অভিযোগ ইত্যাদির সাথে অগ্রাধিকার অ্যাক্সেস পাবেন। শেষ কিন্তু অন্তত নয় রঙের থিম এবং কাস্টম আইকনগুলির জন্য সমর্থন। এটি ওয়েবে গ্রাহকদের পাশাপাশি যেকোনো iPhone, iPad বা Android ডিভাইসে অ্যাপ আইকনের ক্ষেত্রেও সত্য।

এটির দাম কত?

টুইটার ব্লু কি এবং এটি আপনার জন্য সঠিক?

জুন 2021 পর্যন্ত, Twitter Blue কানাডায় $3.49 CAD এবং অস্ট্রেলিয়াতে $4.49 AUD প্রতি মাসে উপলব্ধ। যখন এটি মার্কিন যুক্তরাষ্ট্রে আসে, টুইটার ইতিমধ্যে ইঙ্গিত দিয়েছে যে এটি প্রতি মাসে $ 2.99 এর জন্য চালু হবে। টুইটার ব্লু খুব কাছাকাছি ভবিষ্যতে কয়েক ডজন দেশে আসতে পারে, তাই আপ-টু-ডেট মূল্যের জন্য আপনার অঞ্চলে নজর রাখুন।

কিভাবে সাইন আপ করবেন

টুইটার ব্লু কি এবং এটি আপনার জন্য সঠিক?

টুইটার ব্লু-এর জন্য সাইন আপ করা সহজ যদি এটি আপনার এলাকায় পাওয়া যায়। এটি করতে, iOS এবং Android উভয় ক্ষেত্রে, হ্যামবার্গার মেনু আইকনে ক্লিক করুন। টুইটার ব্লু (যদি পাওয়া যায়) এ আলতো চাপুন, তারপর সাইন আপ নির্দেশাবলী অনুসরণ করুন। Twitter.com এছাড়াও তিন-বিন্দু (তিন-লাইনের পরিবর্তে) মেনু ব্যবহার করবে। এটিতে আলতো চাপুন এবং টুইটার ব্লু-এর বিকল্পটি সনাক্ত করুন। আপনি যদি এটি এখন কানাডা বা অস্ট্রেলিয়ার বাইরে দেখতে না পান, তাহলে এটি সম্ভবত বিশ্বের বাকি অংশের জন্য একটি স্তম্ভিত রোলআউট হতে পারে৷

টুইটার ব্লু কি আপনার জন্য সঠিক?

এখন, মিলিয়ন ডলার প্রশ্নের জন্য:টুইটার ব্লু কি আপনার জন্য সঠিক? যদি এটি একটি "সম্পাদনা" বোতাম অন্তর্ভুক্ত করে, তবে উত্তরটি সম্ভবত হ্যাঁ হবে। বুকমার্ক, রিডার মোড এবং টুইট পূর্বাবস্থার বর্তমান বৈশিষ্ট্য সেট দেওয়া, এটি একটি আরও কঠিন প্রশ্ন। একদিকে, এটি এমন কিছু যা আপনি আপনার প্রিয় সামাজিক নেটওয়ার্ককে সমর্থন করতে পারেন৷ এটি বলেছে, এই মুহূর্তে সেট করা বৈশিষ্ট্যটি বেশ পাতলা, এবং তিনটি প্রধান বৈশিষ্ট্য বা রঙের থিমগুলির মধ্যে কোনটিই অতিরিক্ত মূল্যের জন্য মূল্যবান নয়৷

এটি বিশেষত সত্য যখন আপনি বুঝতে পারেন যে আপনি যেভাবেই হোক iOS 14 এর মাধ্যমে আইকনটি কাস্টমাইজ করতে পারেন। ইতিমধ্যে, আপনি টুইটার স্পেস এবং এটি কীভাবে ব্যবহার করবেন সে সম্পর্কে আরও জানতে পারেন।


  1. কিন্ডল ক্লাউড রিডার কি এবং এটি কি আপনার জন্য?

  2. OpenStreetMap কী এবং আপনার কি এটি ব্যবহার করা উচিত?

  3. ড্রপবক্স পেপার কি এবং আপনি কিভাবে এটি ব্যবহার করবেন?

  4. প্রযুক্তিগত ক্লান্তি কী এবং আপনি এটি সম্পর্কে কী করতে পারেন?