কম্পিউটার

উইন্ডোজ 10 এর জন্য NVIDIA ড্রাইভার আপডেট করার 4 টি উপায়

NVIDIA এর সমস্যা নিয়ে লোকেরা বিরক্ত, উদাহরণস্বরূপ, NVIDIA ড্রাইভার ক্র্যাশিং বা স্বাভাবিকভাবে ইনস্টল করা হয় না। সামঞ্জস্যপূর্ণ NVIDIA ড্রাইভার ব্যতীত, আপনার কম্পিউটার নীল স্ক্রিনে জমাট বেঁধে যেতে পারে, যা আপনার জীবনের জন্য বড় অসুবিধা নিয়ে আসে৷

এই পরিস্থিতিতে, যখন ড্রাইভারের সমস্যার কথা আসে, তখন বলতে হয় যে Windows 10 এর জন্য আপনার NVIDIA গ্রাফিক্স কার্ড ড্রাইভার আপডেট করার সময় এসেছে।

এখানে এই নিবন্ধে, এটি প্রধানত Windows 10-এর জন্য ম্যানুয়ালি এবং স্বয়ংক্রিয়ভাবে NVIDIA ড্রাইভার আপডেট করা অন্তর্ভুক্ত করবে, যেমন NVIDIA GeForce সিরিজ, NVS সিরিজ, ION সিরিজ ড্রাইভার।

পদ্ধতি:

1:ডিভাইস ম্যানেজারে NVIDIA গ্রাফিক্স ড্রাইভার আপডেট করুন

2:স্বয়ংক্রিয়ভাবে উইন্ডো 10-এর জন্য NVIDIA ড্রাইভার আপডেট করুন

3:NVIDIA ড্রাইভার ম্যানুয়ালি আপডেট করুন

4:GeForce অভিজ্ঞতা দ্বারা NVIDIA ড্রাইভার আপডেট করুন

পদ্ধতি 1:ডিভাইস ম্যানেজারে NVIDIA গ্রাফিক্স ড্রাইভার আপডেট করুন

প্রথমত, আপনি Windows 10-এর মধ্যে NVIDIA ড্রাইভারগুলি ডাউনলোড বা আপডেট করতে পারবেন, যথা, ডিভাইস ম্যানেজার ব্যবহার করে NVIDIA গ্রাফিক্স ড্রাইভারগুলি খুঁজে পেতে এবং আপডেট করতে৷

1. ডিভাইস ম্যানেজার খুলুন .

2. ডিসপ্লে অ্যাডাপ্টার প্রসারিত করুন এবং তারপর NVIDIA গ্রাফিক অ্যাডাপ্টার-এ ডান-ক্লিক করুন ড্রাইভার আপডেট করতে .

উইন্ডোজ 10 এর জন্য NVIDIA ড্রাইভার আপডেট করার 4 টি উপায়

3. তারপর আপডেট করা ড্রাইভার সফ্টওয়্যারের জন্য স্বয়ংক্রিয়ভাবে অনুসন্ধান করুন চয়ন করুন৷ .

ডিভাইস ম্যানেজার আপনার জন্য আপডেট-টু-ডেট NVIDIA ড্রাইভার অনুসন্ধান শুরু করবে। একবার এটি Windows 10-এ NVIDIA ড্রাইভার ইনস্টল করলে, অনেক NVIDIA গ্রাফিক্স ড্রাইভার ত্রুটি ঠিক করা হবে, যেমন NVIDIA ড্রাইভার Windows 10-এ শনাক্ত হয়নি।

পদ্ধতি 2:স্বয়ংক্রিয়ভাবে NVIDIA ড্রাইভার আপডেট করুন

আপনি যদি Windows 10 32/64 বিটের জন্য NVIDIA ড্রাইভার পেতে অক্ষম হন, তাহলে আপনি ড্রাইভার বুস্টার-এর মাধ্যমে স্বয়ংক্রিয়ভাবে NVIDIA ড্রাইভার ডাউনলোড এবং আপডেট করতে এইভাবে পরামর্শ করতে পারেন। .

ড্রাইভার বুস্টার NVIDIA GeForce, NVS, GRID ড্রাইভার আপডেট করার একটি পেশাদার এবং নিরাপদ উপায়, আপনি Windows এর জন্য সর্বশেষ NVIDIA ড্রাইভার ডাউনলোড করতে সম্পূর্ণরূপে এর উপর নির্ভর করতে পারেন। ড্রাইভার বুস্টারে 3,000,000 টিরও বেশি ড্রাইভার ডেটাবেস রয়েছে, তাই সন্দেহ নেই যে আপনি NVIDIA ড্রাইভার সমস্যা সমাধানের জন্য যে কোনও NVIDIA ড্রাইভার খুঁজে পেতে পারেন৷

1. প্রথম এবং সর্বাগ্রে, আপনার উচিত ড্রাইভার বুস্টার ডাউনলোড করুন৷ .

2. ড্রাইভার বুস্টার ইনস্টল এবং চালানোর পরে, স্ক্যান বেছে নিন Windows 10-এ পুরানো, অনুপস্থিত এবং ত্রুটিপূর্ণ ড্রাইভারের জন্য।

উইন্ডোজ 10 এর জন্য NVIDIA ড্রাইভার আপডেট করার 4 টি উপায়

তাহলে আপনি জানতে পারবেন কতজন ড্রাইভার নিখোঁজ বা দুর্নীতিগ্রস্ত।

3. ডিসপ্লে অ্যাডাপ্টার সনাক্ত করুন এবং তারপর আপডেট করার সিদ্ধান্ত নিন Windows 10 এর জন্য NVIDIA ড্রাইভার।

উইন্ডোজ 10 এর জন্য NVIDIA ড্রাইভার আপডেট করার 4 টি উপায়

এটি Windows 10 এর জন্য NVIDIA ড্রাইভারগুলিকে স্বয়ংক্রিয়ভাবে আপডেট করার একটি উপায়, এটি কয়েক মিনিটের মধ্যে NVIDIA GeForce ড্রাইভার, NVS বা অন্য কোন NVIDIA ড্রাইভার ডাউনলোড এবং আপডেট করা সম্ভব করে তোলে, তাহলে কেন আপনি NVIDIA ড্রাইভারগুলিকে সহজভাবে আপডেট করার জন্য এই উপায়টি সম্পূর্ণ ব্যবহার করতে পারবেন না ?

পদ্ধতি 3:ম্যানুয়ালি NVIDIA ড্রাইভার ইনস্টল করুন

আমরা জানি, NVIDIA-এর অনেক জনপ্রিয় গ্রাফিক বিভাগ ছিল, যেমন NVIDIA Geforce সিরিজ, Quadro সিরিজ, NVIDIA NVS ড্রাইভার।

ব্যবহারকারীরা প্রায়শই অফিসিয়াল সাইট থেকে সর্বশেষতম NVIDIA ড্রাইভার ডাউনলোড করবে এবং ম্যানুয়ালি ইনস্টল করবে। আপনার NVIDIA গ্রাফিক্স কার্ড যাই হোক না কেন, আপনি NVIDIA সাইটে যেতে পারেন সরাসরি NVIDIA ড্রাইভার আপডেট করতে।

এবং এখানে Windows 10 এর জন্য GeForce ড্রাইভারগুলিকে ম্যানুয়ালি আপডেট করার উদাহরণ দেওয়া হল৷

তাই এখানে GeForce নির্বাচন করুন। এবং তারপর নির্দেশাবলীর রেফারেন্স সহ একের পর এক বিকল্প নির্বাচন করুন।

উইন্ডোজ 10 এর জন্য NVIDIA ড্রাইভার আপডেট করার 4 টি উপায়

আপনি যদি এখনও NVIDIA ওয়েবসাইটে Windows 10 NVIDIA ড্রাইভার ডাউনলোড করতে অক্ষম হন, তাহলে আপনি Windows 10-এর জন্য GeForce ড্রাইভারগুলিকে ম্যানুয়ালি কিভাবে আপডেট করবেন উল্লেখ করতে পারেন। .

সুতরাং সর্বোপরি উইন্ডোজ 10-এর জন্য NVIDIA ড্রাইভারগুলিকে ম্যানুয়াল উপায়ে আপডেট করার উপায়, আপনি NVIDIA ড্রাইভারগুলি খুঁজে পেতে পারেন, যেমন NVIDIA GeForce ড্রাইভার, NVIDIA লিগ্যাসি ড্রাইভার৷

আপনি যদি একজন কম্পিউটার জ্ঞানী হন তবে আপনার জন্য একটি উপায়ও রয়েছে, আপনি Windows 10-এর জন্য NVIDIA ড্রাইভার স্বয়ংক্রিয়ভাবে আপডেট করতে সমাধান 2-এ যেতে পারেন।

পদ্ধতি 4:GeForce অভিজ্ঞতা দ্বারা NVIDIA ড্রাইভার আপডেট করুন

NVIDIA ব্যবহারকারীদের জন্য, আপনি যদি আরও ভালো গেম পারফরম্যান্সের জন্য GeForce অভিজ্ঞতা ইনস্টল করে থাকেন, তাহলে NVIDIA GeForce Experience থেকে সর্বশেষ NVIDIA ড্রাইভার ডাউনলোড করাও আপনার পক্ষে সম্ভব।

GeForce অভিজ্ঞতা NVIDIA দ্বারা ডিজাইন করা সফ্টওয়্যারটি গেমিং পারফরম্যান্স বাড়ানোর জন্য এবং NVIDIA ড্রাইভারগুলিকে Windows 10-এর জন্য আপডেট রাখতে। তাই, যদি Windows 10-এ NVIDIA GeForce Experience প্রোগ্রাম থেকে থাকে। আপনি সরাসরি NVIDIA ড্রাইভার আপডেট করতে এটি ব্যবহার করতে পারেন কোনো প্রকার টুইকিং ছাড়াই। আপনার নিজের।

যদি আপনার পিসিতে কোনো GeForce অভিজ্ঞতা না থাকে, তাহলে আপনি এটি ডাউনলোড করতে পারেন যাতে গেমিং অভিজ্ঞতা উন্নত করা যায় এবং Windows 10-এর জন্য NVIDIA ড্রাইভার আপডেট করা যায়।

উইন্ডোজ 10 এর জন্য NVIDIA ড্রাইভার আপডেট করার 4 টি উপায়

উপরে উল্লিখিত হিসাবে, এই টিউটোরিয়ালটি NVIDIA ড্রাইভার আপডেট করার উপায়গুলি বলার উপর মনোনিবেশ করে, এইভাবে, কিছু উপায়ে, এটি আপনাকে NVIDIA ড্রাইভারের সমস্যাগুলি সমাধান করতেও সাহায্য করতে পারে৷


  1. Windows 10 এর জন্য ASUS ড্রাইভার ডাউনলোড করার 3টি উপায়

  2. উইন্ডোজ 10 এর জন্য MSI ড্রাইভার আপডেট করার 3 টি উপায়

  3. উইন্ডোজ 10, 8, 7 এর জন্য এইচপি ড্রাইভার ডাউনলোড করার 3 টি উপায়

  4. উইন্ডোজ 10 এ গ্রাফিক্স ড্রাইভার আপডেট করার 4 টি উপায়