কম্পিউটার

উইন্ডোজ 10 এর জন্য MSI ড্রাইভার আপডেট করার 3 টি উপায়

Windows 10-এ আপনার MSI-এর জন্য কীবোর্ড, মাউস, গ্রাফিক্স ড্রাইভারের মতো ড্রাইভার ডাউনলোড করা কি আপনার জন্য অসুবিধাজনক? ড্রাইভার যদি আপনার MSI তে ভালভাবে কাজ করতে না পারে, তাহলে লোকেরা তাদের MSI ল্যাপটপ বা ডেস্কটপে কাজ করতে বা পড়াশোনা করতেও ব্যর্থ হতে পারে।

সুতরাং, আমাদের MSI-এর জন্য সর্বশেষ ড্রাইভার ডাউনলোড করা আমাদের জন্য জরুরি। কিন্তু আপনি যদি নিজে থেকে ড্রাইভার ডাউনলোড করার মতো যথেষ্ট পেশাদার না হন, তাহলে বিস্তারিত জানার জন্য আপনি এই নিবন্ধটি দেখতে পারেন।

অন্যান্য সমাধানের সাথে তুলনা করলে সহজ এবং দ্রুততম উপায়গুলি এখানে আসে৷

পদ্ধতি:

1:ডিভাইস ম্যানেজার দ্বারা ড্রাইভার ডাউনলোড করুন

2:MSI তে স্বয়ংক্রিয়ভাবে ড্রাইভার ডাউনলোড করুন (প্রস্তাবিত উপায়)

3:Windows 10 এর জন্য ম্যানুয়ালি MSI ড্রাইভার ডাউনলোড করুন

পদ্ধতি 1:ডিভাইস ম্যানেজার দ্বারা ড্রাইভার ডাউনলোড করুন

ডিভাইস ম্যানেজার হল কম্পিউটার ব্যবহারকারীদের ড্রাইভারের সমস্যা সমাধানের জন্য একটি সুবিধাজনক টুল, উদাহরণস্বরূপ, মাউস কাজ করছে না অথবা অডিও ডিভাইস নিষ্ক্রিয়, ল্যাপটপ কীবোর্ড টাইপ করতে পারে না বা অন্যান্য অনেক ড্রাইভার সমস্যা। সুতরাং আপনি যদি ডিভাইস ম্যানেজার ব্যবহার করতে জানেন তবে এটি আপনার জন্য একটি দুর্দান্ত সহায়ক হবে এতে সন্দেহ নেই৷

মাউস, কীবোর্ড ড্রাইভারের মতো ড্রাইভার ডাউনলোড করার জন্য Windows 10 ব্যবহার করার অর্থ হল ডিভাইস ম্যানেজারের ফাংশন ব্যবহার করা যা Windows 10-এর জন্য ডিভাইস ড্রাইভার নিয়ন্ত্রণ করে। এইভাবে, আপনি Windows 10-এ MSI-এর জন্য ড্রাইভার ডাউনলোড করতে পারবেন।

আপনি এখান থেকে আরও তথ্য জানতে পারেন:ডিভাইস ম্যানেজার দিয়ে Windows 10-এর জন্য ড্রাইভারগুলি কীভাবে ডাউনলোড করবেন .

পদ্ধতি 2:MSI তে স্বয়ংক্রিয়ভাবে ড্রাইভার ডাউনলোড করুন (প্রস্তাবিত উপায়)

ড্রাইভার বুস্টার ড্রাইভারদের জন্য একটি পেশাদার এবং নিখুঁত টুল, তা ড্রাইভার ডাউনলোড বা ড্রাইভার আপডেট করার জন্যই হোক না কেন। যদি Windows 10 ডিভাইস ম্যানেজারে আপনার MSI-এর জন্য সঠিক ড্রাইভার খুঁজে না পায়, তাহলে আপনি ড্রাইভার বুস্টার ব্যবহার করতে পারেন।

মাত্র তিনটি ক্লিকের মাধ্যমে, আপনি যে সমস্ত ড্রাইভার ডাউনলোড বা আপডেট করতে চান সেগুলি পেতে পারেন, উদাহরণস্বরূপ, যেখানে আপনি MSI ল্যাপটপ, MSI ডেস্কটপ, MSI Chromebook ড্রাইভার, ইত্যাদি ডাউনলোড করতে পারেন৷

ডাউনলোড করুন৷ , MSI ল্যাপটপ বা ডেস্কটপে ড্রাইভার বুস্টার ইনস্টল করুন এবং চালান।

আপনি ড্রাইভার বুস্টার ডাউনলোড করার পরে, Windows10 এ MSI-এর জন্য ড্রাইভার ডাউনলোড করা আপনার জন্য অনেক সহজ হবে, কারণ এটি দুটি ক্লিকের মাধ্যমে আপনার জন্য স্বয়ংক্রিয়ভাবে এবং সম্পূর্ণরূপে ড্রাইভার ডাউনলোড করবে – স্ক্যান করুন এবং আপডেট .

উইন্ডোজ 10 এর জন্য MSI ড্রাইভার আপডেট করার 3 টি উপায়

ড্রাইভার বুস্টার কয়েক মিনিটের মধ্যে MSI এর জন্য Windows 10 এর ড্রাইভার ডাউনলোড করা সম্ভব করে তোলে, তাই এটি নিন এবং সমস্যাটি সহজেই সমাধান করুন৷

পদ্ধতি 3:Windows 10 এ MSI ড্রাইভার ম্যানুয়ালি ডাউনলোড করুন

আপনি যখন ম্যানুয়াল উপায়ে আপনার MSI ল্যাপটপ বা ডেস্কটপের জন্য ড্রাইভার ডাউনলোড করতে চান, তখন এই পদ্ধতিটি সবচেয়ে অফিসিয়াল হতে পারে।

আপনি এখান থেকে সরাসরি সাইটে যেতে পারেন:MSI ড্রাইভার ডাউনলোড কেন্দ্র .

ধাপ 1:অনুসন্ধান বাক্সে আপনার MSI মডেল টাইপ করুন পপ-আপ উইন্ডোতে৷

উদাহরণ হিসেবে, "GE60 Apache Pro" টাইপ করুন, তবে আপনার MSI মডেল MSI DK-7592, MSI E3-7528, MSI 7003, MSI MASTER-LS2 বা MSI-এর অন্য কিছু মডেল হতে পারে, আপনাকে সঠিক MSI মডেল ইনপুট করতে হবে।

উইন্ডোজ 10 এর জন্য MSI ড্রাইভার আপডেট করার 3 টি উপায়

ধাপ 2:“মিলিত ফলাফল থেকে সঠিক MSI মডেলটি বেছে নিন " এবং তারপরে "ডাউনলোড করুন ক্লিক করুন৷ "।

উইন্ডোজ 10 এর জন্য MSI ড্রাইভার আপডেট করার 3 টি উপায়

ধাপ 3:খুঁজুন ”ড্রাইভার " এবং এটিতে ক্লিক করুন৷

ধাপ 4:আপনার MSI এর সঠিক সিস্টেমের ধরন বেছে নিন . এই মুহুর্তে, উদাহরণ হিসাবে "Windows 10 64 bit" ব্যবহার করুন৷

সব শেষ, আপনার Windows 10-এর MSI-তে ডাউনলোড করার জন্য অনেকগুলি ড্রাইভার দেখা যাবে যেমন MSI অডিও, ওয়্যারলেস ল্যান, ব্লুটুথ এবং VGA, ইত্যাদি৷

উইন্ডোজ 10 এর জন্য MSI ড্রাইভার আপডেট করার 3 টি উপায়

এটি এমন একটি উপায় যেখানে আপনি নিজেরাই সমস্ত জিনিস সম্পূর্ণ করতে পারেন, কিন্তু আপনি যদি উপরের পদক্ষেপগুলি অনুসরণ করতে সক্ষম হন তবে এটি এতটা জটিল হবে না এবং আপনি সহজেই আপনার MSI-এর জন্য ড্রাইভার ডাউনলোড করতে পারেন৷

স্বয়ংক্রিয় উপায় বা ম্যানুয়াল উপায়, এটি সবই আপনার পছন্দের উপর নির্ভর করে, তবে আপনি উইন্ডোজ 10-এ MSI ল্যাপটপ বা ডেস্কটপের জন্য ড্রাইভার ডাউনলোড বা আপডেট করার পুরানো উপায়ে ক্লান্ত হয়ে পড়েছেন, এটি ব্যবহার করার স্বয়ংক্রিয় উপায় চেষ্টা করাও একটি ভাল পছন্দ হতে পারে। ড্রাইভার বুস্টার।


  1. Windows 10 এ Intel Grapic ড্রাইভার আপডেট করার 3টি উপায়

  2. Windows 10 এর জন্য ASUS ড্রাইভার ডাউনলোড করার 3টি উপায়

  3. উইন্ডোজ 10, 8, 7 এর জন্য এইচপি ড্রাইভার ডাউনলোড করার 3 টি উপায়

  4. উইন্ডোজ 10 এ গ্রাফিক্স ড্রাইভার আপডেট করার 4 টি উপায়