কম্পিউটার

উইন্ডোজ 10 এর জন্য HP প্রিন্টার ড্রাইভার ডাউনলোড করার 3 টি উপায়

এইচপি ডেস্কজেট অল-ইন-ওয়ান প্রিন্টার বা এইচপি লার্জ-ফরম্যাট প্রিন্টার বা এইচপি মাল্টিফাংশন প্রিন্টারে প্রায়শই ঘটে থাকে যে এইচপি প্রিন্টার উইন্ডোজ 10-এ কিছু প্রিন্ট করতে পারে না বা খুব ধীরে প্রিন্ট করতে পারে না।

এবং লোকেরা এই ঘটনার দ্বারা আরও বিরক্ত হয় যে এমনকি HP ওয়্যারলেস প্রিন্টার ধীরে ধীরে মুদ্রণ বা পেইন্টিং করছে না Windows 10-এ। এই পরিস্থিতিতে, সম্ভবত আপনার HP-এর জন্য Windows 10 প্রিন্টার ড্রাইভার ডাউনলোড করার সময় এসেছে।

পদ্ধতি:

1:ডিভাইস ম্যানেজারে HP প্রিন্টার ড্রাইভার আপডেট করুন

2:স্বয়ংক্রিয়ভাবে HP প্রিন্টার ড্রাইভার ডাউনলোড করুন

3:ম্যানুয়ালি HP প্রিন্টার ড্রাইভার ডাউনলোড করুন

Windows 10-এর জন্য HP প্রিন্টার ড্রাইভারগুলি শুধুমাত্র আপনার HP প্রিন্টার সমস্যার সমাধান করতে পারে না যে HP MFP প্রিন্টার আর স্ক্যান করতে পারে না, কিন্তু এটি HP Lar-format, All-in-one, Inkjet প্রিন্টারকে দ্রুত করে তুলতে পারে যখন এটি একটি মোবাইল থেকে প্রিন্ট করতে ব্যবহৃত হয়। ডিভাইস।

Windows 10-এর জন্য সর্বশেষ HP Color LaserJet, HP LaserJet প্রিন্টার ড্রাইভার পেতে সাহায্য করার জন্য, এখানে আপনি বেছে নিতে পারেন সবচেয়ে বেশি সময় বাঁচানোর পদ্ধতি।

টিপস :যদি আপনাকে জানানো হয় যে Windows 7, 8-এ আপনার HP আর Windows 10 সমর্থন করে না, তাহলে আপনি যতক্ষণ পর্যন্ত ড্রাইভার ইনস্টল করেন ততক্ষণ নিম্নলিখিত উপায়ে Windows 10-এ HP প্রিন্টার ড্রাইভার আপডেট করাও আপনার পক্ষে সম্ভবপর। সামঞ্জস্য মোড .

পদ্ধতি 1:ডিভাইস ম্যানেজারে HP প্রিন্টার ড্রাইভার আপডেট করুন

কিছু ক্ষেত্রে, আপনি সিস্টেম ম্যানেজারগুলির মধ্যে একটি ডিভাইস ম্যানেজারে Windows 10 HP প্রিন্টার ড্রাইভার খুঁজে পেতে পারেন। আপনি প্রথমে ডিভাইস ম্যানেজার কিনা তা পরীক্ষা করতে পারেন Windows 10 এ HP ইউনিভার্সাল প্রিন্টার ড্রাইভার পাবেন।

1. ডিভাইস ম্যানেজার খুলুন৷

2. প্রিন্ট সারি প্রসারিত করুন৷ এবং তারপর ড্রাইভার আপডেট করতে আপনার HP প্রিন্টার ড্রাইভারকে ডান-ক্লিক করুন .

উইন্ডোজ 10 এর জন্য HP প্রিন্টার ড্রাইভার ডাউনলোড করার 3 টি উপায়

3. তারপর আপডেট করা ড্রাইভার সফ্টওয়্যারের জন্য স্বয়ংক্রিয়ভাবে অনুসন্ধান করুন করার সিদ্ধান্ত নিন৷ .

যদি ডিভাইস ম্যানেজার HP প্রিন্টার ড্রাইভার খুঁজে পায়, তাহলে এটি আপনার জন্য এটি ইনস্টল করবে। কিন্তু এটাও সম্ভব যে ডিভাইস ম্যানেজার আপনাকে HP প্রিন্টারের জন্য Windows 10 ড্রাইভার ডাউনলোড করতে সাহায্য করতে ব্যর্থ হয়েছে। এই ক্ষেত্রে, যতক্ষণ না আপনি আপনার HP প্রিন্টার ড্রাইভার আপডেট না করেন যাতে এটি Windows 10 এর সাথে কাজ করে।

পদ্ধতি 2:স্বয়ংক্রিয়ভাবে HP প্রিন্টার ড্রাইভার ডাউনলোড করুন

এমনকি যদি কিছু সময় থাকে যে আপনি Windows 10-এর জন্য সর্বশেষ সংস্করণ HP অল-ইন-ওয়ান, বড়-ফরম্যাট প্রিন্টার ড্রাইভারগুলি ডাউনলোড করতে যথেষ্ট সক্ষম না হন, তবুও একটি উপায় আছে, তা হল, ড্রাইভার বুস্টার ব্যবহার করে। শক্তিশালী> আপনাকে HP প্রিন্টার ড্রাইভার ডাউনলোড করতে সাহায্য করতে, যেমন HP Deskjet 3755 All-in-One বা HP ওয়্যারলেস প্রিন্টার ড্রাইভার।

1. ডাউনলোড করুন৷ ড্রাইভার বুস্টার এবং এটি আপনার HP ল্যাপটপ এবং ডেস্কটপে চালু করুন।

2. তারপর স্ক্যান টিপুন উপলব্ধ ড্রাইভার আপডেট অনুসন্ধান করতে ইন্টারফেসে।

উইন্ডোজ 10 এর জন্য HP প্রিন্টার ড্রাইভার ডাউনলোড করার 3 টি উপায়

আপনি স্ক্যান বোতামে ক্লিক করার পরে, ড্রাইভার বুস্টার আপনার HP প্রিন্টার ড্রাইভারগুলিকে Windows 10 এর জন্য আপডেট করতে হবে তা স্ক্যান করবে৷

3. প্রিন্ট সারি সনাক্ত করুন৷ এবং তারপর আপডেট করুন HP প্রিন্টার ড্রাইভার।

উইন্ডোজ 10 এর জন্য HP প্রিন্টার ড্রাইভার ডাউনলোড করার 3 টি উপায়

এই উইন্ডোতে, আপডেট করা ড্রাইভারগুলি আপনার নজরে থাকবে। HP Designjet /Latex/ Pagewide প্রিন্টার ড্রাইভার সহ কতগুলি ড্রাইভার ডাউনলোড বা আপডেট করা যেতে পারে তা আপনি জানতে পারেন। এবং তারপরে এটি আপনার Windows 10-এ HP বড়-ফরম্যাট ড্রাইভার ইনস্টল করবে।

পদ্ধতি 3:HP প্রিন্টার ড্রাইভার ম্যানুয়ালি ডাউনলোড করুন

সাধারণভাবে, Windows 10-এর জন্য HP প্রিন্টার ড্রাইভার ডাউনলোড করার চিন্তায়, আপনি সরাসরি HP ওয়েবসাইটে ফিরে যাবেন৷

এখানে, আপনি অবিলম্বে HP প্রিন্টার সমর্থন প্রবেশ করতে পারেন৷ .

1:আপনার HP প্রিন্টার মডেল টাইপ করুন এবং তারপর খুঁজুন ক্লিক করুন৷ .

আপনি যদি আপনার HP প্রিন্টার মডেল যেমন প্রিন্টারের নাম, নম্বর, বা সিরিজ নম্বর বেশ পরিষ্কার থাকেন, তাহলে আপনি নিজেই এটি ইনপুট করতে পারেন। তারপর আপনি খুঁজে ক্লিক করে আপনার HP লেজার বা ডেস্কজেট অল-ইন-ওয়ান প্রিন্টার সম্পর্কে HP প্রিন্টার ড্রাইভার দেখতে পাবেন .

এখানে HP LaserJet Pro P1102w প্রিন্টার বেছে নিন .

উইন্ডোজ 10 এর জন্য HP প্রিন্টার ড্রাইভার ডাউনলোড করার 3 টি উপায়

2:ডান HP প্রিন্টার ড্রাইভারটি সনাক্ত করুন এবং তারপরে ডাউনলোড করুন ক্লিক করুন৷ .

এখানে আপনি যে HP প্রিন্টার ড্রাইভারগুলিকে Windows 10 এর জন্য ডাউনলোড করতে চান তা বেছে নিতে পারেন, যেমন HP স্ক্যানার এবং ডিজিটাল প্রেস ড্রাইভার৷

দ্রষ্টব্য :HP প্রিন্টার সমর্থন স্বয়ংক্রিয়ভাবে আপনার অপারেটিং সিস্টেম সনাক্ত করবে, কিন্তু আপনি যদি OS সংস্করণ পরিবর্তন করতে চান তবে একটি পরিবর্তন আছে আপনাকে দেওয়া বোতাম।

উইন্ডোজ 10 এর জন্য HP প্রিন্টার ড্রাইভার ডাউনলোড করার 3 টি উপায়

3:ইনস্টল করুন৷

আপনি ডাউনলোড করা HP প্রিন্টার ড্রাইভারগুলি ইনস্টল করতে পারেন, যেমন HP প্রিন্টার সফ্টওয়্যার৷

HP প্রিন্টার ড্রাইভার যেমন HP Deskjet, Sprocket ফটো প্রিন্টার ড্রাইভার ডাউনলোড করা আপনার জন্য একটু সময়সাপেক্ষ। তাই আপনি HP প্রিন্টার খুব দ্রুত বা খুব ধীরগতির সমস্যার সমাধান করতে সর্বশেষ HP প্রিন্টার ড্রাইভারগুলি স্বয়ংক্রিয়ভাবে ডাউনলোড করতে পদ্ধতি 2 ব্যবহার করার কথা বিবেচনা করতে পারেন৷

ম্যানুয়াল উপায় বা স্বয়ংক্রিয় উপায়, উভয়ই আপনার এইচপি ওয়্যারলেস প্রিন্টার প্রিন্টার সমস্যা সমাধানযোগ্য করতে পারে না। এবং হয়ত আপনার এইচপি প্রিন্টার নিয়মিত জ্যাম করার সমস্যা কিছু অর্থে অদৃশ্য হয়ে যেতে পারে।


  1. উইন্ডোজ 10 এর জন্য ক্রিয়েটিভ ড্রাইভার আপডেট করার 2 উপায়

  2. উইন্ডোজ 10 এর জন্য তোশিবা ড্রাইভার ডাউনলোড করার 3 টি উপায়

  3. Windows 10 এর জন্য ASUS ড্রাইভার ডাউনলোড করার 3টি উপায়

  4. উইন্ডোজ 10, 8, 7 এর জন্য এইচপি ড্রাইভার ডাউনলোড করার 3 টি উপায়