কম্পিউটার

উইন্ডোজ 10, 8, 7 এর জন্য লজিটেক ড্রাইভার ডাউনলোড করার 3 টি উপায়

Logitech মাউস, Logitech কীবোর্ড, Logitech ওয়েবক্যাম Windows 10 ব্যবহারকারীদের মধ্যে ব্যাপকভাবে ব্যবহৃত হয়। তাহলে এখন আপনি Windows 10 আপডেট করেছেন, কেন Windows 10 এ আপনার Logitech মাউস ড্রাইভার আপডেট করবেন না?

অথবা একবার আপনার Logitech ডিভাইসে কিছু ভুল হয়ে গেলে যেমন Logitech মাউস, Logitech ওয়্যারলেস কীবোর্ড, আপনি Logitech Windows 10 ড্রাইভার আপডেট করার চেষ্টা করতে পারেন যাতে বিভিন্ন Logitech ত্রুটি ঠিক করা যায়, উদাহরণস্বরূপ, Logitech ওয়্যারলেস মাউস কাজ করছে .

সাধারণত, আপনি ঘটতে পারেন Logitech মাউস Windows 10 এ কাজ করছে না, এই কারণে এই নিবন্ধটি Logitech মাউস ড্রাইভার Windows 10 ডাউনলোড করার উদাহরণ হিসেবে গ্রহণ করবে, যেমন Logitech M510 ওয়্যারলেস মাউস ড্রাইভার অথবা লজিটেক ইউএসবি মাউস ড্রাইভার।

এখানে, অবশ্যই, যদি অন্য কিছু Logitech ডিভাইসে সমস্যা হয়, আপনি Logitech Windows 10 ড্রাইভার আপডেট করার জন্য একই উপায় ব্যবহার করতে পারেন।

Windows 10 এ Logitech ড্রাইভার কিভাবে আপডেট করবেন?

যেমনটি আপনাকে বলা হয়েছে, Windows 10 এর জন্য Logitech কীবোর্ড ড্রাইভার পাওয়ার জন্য তিনটি পদ্ধতি উপলব্ধ। তারা ডিভাইস ম্যানেজার, Logitech অফিসিয়াল সাইট এবং একটি তৃতীয় পক্ষের টুলের মাধ্যমে Logitech মাউস ড্রাইভার ডাউনলোড করছে।

এখন বিভিন্ন উপায়ে Windows 10 Logitech মাউস ড্রাইভার ডাউনলোড করা শুরু করুন।

পদ্ধতি 1:ডিভাইস ম্যানেজারে Logitech ড্রাইভার ডাউনলোড করুন

উইন্ডোজ 10-এর জন্য লজিটেক মাউস, কীবোর্ড বা ওয়েবক্যাম ড্রাইভার আপডেট করার জন্য এটি সবচেয়ে সাধারণ পদ্ধতি। যেহেতু ডিভাইস ম্যানেজার উইন্ডোজ সিস্টেমে এম্বেড করা আছে, আপনি যে কোনো সময় চাইলে আপনার মাউস ড্রাইভার আপডেট করতে এটি ব্যবহার করতে পারবেন। .

আপনি আরও জটিল উপায়গুলি ব্যবহার করার চেষ্টা করার আগে, আপনি ডিভাইস ম্যানেজারে Windows 10-এর জন্য Logitech কীবোর্ড ড্রাইভারটি আরও ভালভাবে ডাউনলোড করবেন৷

1. ডিভাইস ম্যানেজার খুলুন .

2. ডিভাইস ম্যানেজারে , ইঁদুর এবং অন্যান্য নির্দেশক ডিভাইস প্রসারিত করুন এবং তারপর আপনার মাউস ড্রাইভার ডান ক্লিক করুন ড্রাইভার আপডেট করতে .

উইন্ডোজ 10, 8, 7 এর জন্য লজিটেক ড্রাইভার ডাউনলোড করার 3 টি উপায়

3. পরবর্তী উইন্ডোতে, আপডেট করা ড্রাইভার সফ্টওয়্যারের জন্য স্বয়ংক্রিয়ভাবে অনুসন্ধান করুন টিপুন৷ .

উইন্ডোজ 10, 8, 7 এর জন্য লজিটেক ড্রাইভার ডাউনলোড করার 3 টি উপায়

যদি সম্ভব হয়, ডিভাইস ম্যানেজার আপডেট-টু-ডেট Logitech ড্রাইভার খুঁজে পেতে পারে এবং এটি আপনার পিসিতে ইনস্টল করতে পারে।

সুতরাং উইন্ডোজ 10 এর কাজের বাইরে আর কোন মাউস থাকবে না।

পদ্ধতি 2:স্বয়ংক্রিয়ভাবে Logitech ড্রাইভার ডাউনলোড করুন

যে সমস্ত ব্যবহারকারীরা কম্পিউটারে তেমন বিশেষজ্ঞ নন বা যাদের সময় এবং শক্তি সীমিত আছে, তাদের জন্য পরামর্শ দেওয়া হচ্ছে যে আপনি কিছু তৃতীয় পক্ষের সফ্টওয়্যারের সাহায্যে Logitech কীবোর্ড ড্রাইভার বা Logitech ওয়েবক্যাম ড্রাইভার আপডেট করার চেষ্টা করুন৷ তাদের অবশ্যই ড্রাইভার ডাউনলোড বা আপডেট করার ক্ষেত্রে বিশেষজ্ঞ হতে হবে।

এখানে ড্রাইভার বুস্টার আপনার জন্য একটি ভাল পছন্দ হতে পারে। ড্রাইভার বুস্টার হল একটি পেশাদার ড্রাইভার আপডেট সফ্টওয়্যার, এটি আপনার কম্পিউটারে ডিভাইস ড্রাইভার পরিচালনা করার একটি সহজ উপায় প্রদান করে। অ্যাপ্লিকেশনটি আপনার কম্পিউটারের ডিভাইসগুলি স্ক্যান করে এবং 3,000,000 এর বেশি ড্রাইভার এবং গেমের উপাদানগুলির একটি ডাটাবেস থেকে স্বয়ংক্রিয়ভাবে এর ড্রাইভার আপডেট করে। শুধুমাত্র দুটি ক্লিকে এবং আপনি আপনার পিসির জন্য Logitech Windows 10 ড্রাইভার পাওয়ার অধিকারী হবেন৷

1. ডাউনলোড করুন৷ , Windows 10 এ ড্রাইভার বুস্টার ইনস্টল করুন এবং চালান।

2. স্ক্যান করুন ক্লিক করুন৷ . ড্রাইভার বুস্টার আপনার সমস্ত Logitech ডিভাইস যেমন মাউস, কীবোর্ড, ক্যামেরা এবং অন্যান্য জিনিসপত্র স্ক্যান করবে৷

উইন্ডোজ 10, 8, 7 এর জন্য লজিটেক ড্রাইভার ডাউনলোড করার 3 টি উপায়

3. আপডেট ক্লিক করুন৷ অথবা এখনই আপডেট করুন . আপডেট এ ক্লিক করুন একটি ড্রাইভার আপডেট করতে এবং সমস্ত ড্রাইভার আপডেট করতে এখনই আপডেট করুন ক্লিক করুন৷

উইন্ডোজ 10, 8, 7 এর জন্য লজিটেক ড্রাইভার ডাউনলোড করার 3 টি উপায়

আপনি যদি দেখেন যে আপনি নিজে থেকে Logitech ড্রাইভার ত্রুটি ঠিক করতে অক্ষম, ড্রাইভার বুস্টার সবসময় আপনার জন্য উপলব্ধ থাকবে৷

পদ্ধতি 3:অফিসিয়াল সাইটে Logitech মাউস ড্রাইভার আপডেট করুন

কিন্তু কিছু ক্ষেত্রে, হয়তো Windows ডিভাইস ম্যানেজার Windows 10-এ Logitech ওয়্যারলেস মাউস, কীবোর্ড বা ওয়েবক্যামের জন্য নতুন ড্রাইভার ডাউনলোড করতে ব্যর্থ হয়েছে।

সেই উপলক্ষ্যে, আপনার পিসির জন্য Logitech Windows 10 ড্রাইভার পেতে আপনার জন্য Logitech অফিসিয়াল সাইটে যাওয়া আবশ্যক যেহেতু Logitech সমর্থন সাইট মাঝে মাঝে আপডেট ড্রাইভার প্রকাশ করবে।

1. লজিটেক সাপোর্ট সাইট-এ নেভিগেট করুন৷ .

2. এই ওয়েবপেজে, ডাউনলোড নির্বাচন করুন এবং তারপর লজিটেক মডেল লিখুন .

উইন্ডোজ 10, 8, 7 এর জন্য লজিটেক ড্রাইভার ডাউনলোড করার 3 টি উপায়

একবার আপনি এন্টার টিপুন , উপলব্ধ সমস্ত ড্রাইভার প্রদর্শিত হবে৷

এখানে আপনার রেফারেন্সের জন্য, লজিটেক ওয়্যারলেস মাউস M557 টাইপ করুন এর ড্রাইভারের সন্ধান করতে। আপনার হতে পারে Logitech MX Master 2S বা Logitech G903৷

3. ডাউনলোড করুন ক্লিক করুন৷ এবং আপনি আপনার পিসিতে Logitech ড্রাইভার ইন্সটল করতে পারবেন।

আপনি দেখতে পাচ্ছেন, আপনি যদি সত্যিই চান তাহলে এখানে আপনি Windows 10 এর জন্য Logitech SetPoint সফ্টওয়্যার ডাউনলোড করতেও বেছে নিতে পারেন। অবশ্যই, এটি আপনার মাউসের কর্মক্ষমতাও উন্নত করতে সক্ষম।

উপসংহারে, Windows 10 Logitech মাউস ড্রাইভারগুলি ডাউনলোড বা আপডেট করার জন্য, আপনাকে উপরেরগুলি থেকে একটি উপযুক্ত উপায় বেছে নিতে হবে৷


  1. উইন্ডোজ 10 এর জন্য তোশিবা ড্রাইভার ডাউনলোড করার 3 টি উপায়

  2. Windows 10, 8, 7 এ AMD ড্রাইভার ডাউনলোড করার 3টি উপায়

  3. Windows 10 এর জন্য ASUS ড্রাইভার ডাউনলোড করার 3টি উপায়

  4. উইন্ডোজ 10, 8, 7 এর জন্য এইচপি ড্রাইভার ডাউনলোড করার 3 টি উপায়